কম্পিউটার

ফিক্স:পার্টনার টিমভিউয়ারে রাউটারের সাথে সংযোগ করেনি

কিছু Windows ব্যবহারকারী "অংশীদার রাউটারের সাথে সংযোগ করেনি" সম্মুখীন হচ্ছে৷ Teamviewer এর মাধ্যমে অন্য কম্পিউটারে সংযোগ করার চেষ্টা করার সময় ত্রুটি। প্রচেষ্টার আগে, উভয় কম্পিউটারই সংযোগের জন্য প্রস্তুত বলে মনে হচ্ছে (টিমভিউয়ার অ্যাপের ভিতরে উপস্থাপিত তথ্য অনুসারে)।

ফিক্স:পার্টনার টিমভিউয়ারে রাউটারের সাথে সংযোগ করেনি

"অংশীদার রাউটারের সাথে সংযোগ করেনি" ত্রুটির কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং মেরামতের কৌশলগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি যা বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা এই বিশেষ সমস্যাটি সমাধান করার জন্য স্থাপন করেছে। আমরা যা সংগ্রহ করেছি তার উপর ভিত্তি করে, বেশ কয়েকটি মোটামুটি সাধারণ পরিস্থিতি রয়েছে যা এই বিশেষ ত্রুটি বার্তাটিকে ট্রিগার করবে:

  • একটি (বা উভয়) কম্পিউটার সম্পূর্ণ অ্যাক্সেসের অনুমতি দেওয়ার জন্য কনফিগার করা হয়নি৷ - টিমভিউয়ারকে সম্পূর্ণ অ্যাক্সেস কন্ট্রোল অননুমোদিত করার জন্য কনফিগার করা থাকলে এই ত্রুটিটি হওয়ার সবচেয়ে ঘন ঘন কারণ। এটি এক বা উভয় জড়িত কম্পিউটারে ঘটতে পারে। এই ক্ষেত্রে, সমাধান হল TeamViewer-এর উন্নত সেটিংস অ্যাক্সেস করা এবং সম্পূর্ণ অ্যাক্সেসের অনুমতি দেওয়ার জন্য সফ্টওয়্যারটিকে পুনরায় কনফিগার করা৷
  • নেটওয়ার্ক সংযোগ ত্রুটি ট্রিগার করছে৷ - আরেকটি মোটামুটি সাধারণ কারণ যা এই ত্রুটিটিকে ট্রিগার করবে তা হল ইন্টারনেট সংযোগের সাথে একটি অসঙ্গতি। এটি সাধারণত একটি ISP ব্যবহার করে কম্পিউটারের সাথে ঘটে যা গতিশীল আইপি প্রদান করে। এই ক্ষেত্রে, সবচেয়ে সহজ সমাধান হল সমস্ত জড়িত নেটওয়ার্ক সংযোগগুলি পুনরায় চালু করা।
  • মাইক্রোসফ্ট স্টোর টিমভিউয়ার অ্যাপটি বাগে আছে - টিমভিউয়ার অ্যাপের মাইক্রোসফ্ট স্টোর সংস্করণে ব্যবহারকারীদের এই সঠিক সমস্যার সম্মুখীন হওয়ার অসংখ্য প্রতিবেদন রয়েছে। প্রভাবিত ব্যবহারকারীদের অধিকাংশই টিমভিউয়ারের ডেস্কটপ (ক্লাসিক) সংস্করণটি ইনস্টল করার মাধ্যমে সমস্যার সমাধান করতে পেরেছে।
  • সর্বশেষ টিমভিউয়ার সংস্করণ একটি (বা উভয়) কম্পিউটার দ্বারা সমর্থিত নয়৷ - এমন কিছু ক্ষেত্রে রয়েছে যেখানে টিমভিউয়ারের সর্বশেষ সংস্করণ কম-স্পেক কম্পিউটারগুলিতে এই বিশেষ সমস্যাটিকে ট্রিগার করবে। সমস্ত জড়িত পক্ষের টিমভিউয়ার সংস্করণ ডাউনগ্রেড করলে এই ক্ষেত্রে সমস্যাটি সমাধান করা উচিত।

আপনি যদি বর্তমানে “অংশীদার রাউটারের সাথে সংযোগ করেননি”  সমাধান করতে সমস্যায় পড়েন ত্রুটি, এই নিবন্ধটি আপনাকে বেশ কয়েকটি সমস্যা সমাধানের পদক্ষেপ প্রদান করবে। নীচে, আপনি পদ্ধতির একটি সংগ্রহ পাবেন যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যার সমাধান করার জন্য ব্যবহার করেছেন।

যেহেতু পদ্ধতিগুলি দক্ষতা এবং সরলতার দ্বারা সাজানো হয়েছে, আমরা আপনাকে সেগুলিকে অনুসরণ করার পরামর্শ দিই যেভাবে সেগুলি উপস্থাপন করা হয়েছে৷ সেগুলির মধ্যে একটি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে সমস্যাটির সমাধান করতে বাধ্য৷

পদ্ধতি 1:সম্পূর্ণ অ্যাক্সেসের অনুমতি দেওয়া

টিমভিউয়ার ক্লায়েন্টকে দুটি কম্পিউটারের মধ্যে সংযোগের সুবিধা দেওয়া থেকে নিষিদ্ধ করা হয়নি তা নিশ্চিত করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে উভয় কম্পিউটার সম্পূর্ণ অ্যাক্সেস নিয়ন্ত্রণকে অনুমতি দেওয়ার জন্য কনফিগার করা আছে। . এই সেটিংটি ডিফল্টরূপে সক্ষম হওয়া উচিত, তবে নির্দিষ্ট 3য় পক্ষের সুরক্ষা অ্যাপ্লিকেশনগুলি স্বয়ংক্রিয়ভাবে এই পছন্দটিকে ওভাররাইড করতে পারে৷

অ্যাক্সেস কন্ট্রোল নিশ্চিত করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷ সম্পূর্ণ অ্যাক্সেস এ সেট করা আছে৷ জড়িত উভয় কম্পিউটারে:

দ্রষ্টব্য: অপারেশনের সাথে জড়িত প্রতিটি কম্পিউটারে নীচের পদ্ধতিটি অনুসরণ করা প্রয়োজন৷

  1. টিমভিউয়ার খুলুন এবং অতিরিক্ত-এ ক্লিক করুন ট্যাব তারপর, নতুন প্রদর্শিত ড্রপ-ডাউন মেনু থেকে, বিকল্পগুলি-এ ক্লিক করুন৷ সেটিংস মেনু আনতে।
  2. টিমভিউয়ার বিকল্প মেনুতে, উন্নত নির্বাচন করুন বাম দিকের মেনু থেকে ট্যাব।
  3. এর সাথে উন্নত ট্যাব নির্বাচিত, ডানদিকের মেনুতে যান এবং উন্নত বিকল্পগুলি দেখান এ ক্লিক করুন লুকানো সেটিংস দৃশ্যমান করতে।
  4. একবার উন্নত বিকল্প মেনু দৃশ্যমান, নিচে স্ক্রোল করুনএই কম্পিউটারে সংযোগের জন্য উন্নত সেটিংস এবং অ্যাক্সেস কন্ট্রোল এর সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনু পরিবর্তন করুন সম্পূর্ণ অ্যাক্সেস করতে .
  5. ঠিক আছে ক্লিক করে সেটিংস সংরক্ষণ করুন৷ বোতাম।
  6. উভয় কম্পিউটারে টিমভিউয়ার পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা।
ফিক্স:পার্টনার টিমভিউয়ারে রাউটারের সাথে সংযোগ করেনি

আপনি যদি এখনও "অংশীদার রাউটারের সাথে সংযোগ করেননি" এর সম্মুখীন হন উভয় কম্পিউটারে উপরের পদক্ষেপগুলি অনুসরণ করার পরে ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:PC উভয় নেটওয়ার্ক সংযোগ পুনরায় চালু করা

কিছু ব্যবহারকারী যেমন রিপোর্ট করেছেন, উভয় জড়িত কম্পিউটারে নেটওয়ার্ক সংযোগ পুনরায় চালু করা "অংশীদার রাউটারের সাথে সংযোগ করেনি" সমাধানের জন্য যথেষ্ট হতে পারে। ত্রুটি. এমন কিছু নিশ্চিত পরিস্থিতি রয়েছে যেখানে অংশীদার প্রাথমিকভাবে সংযোগের জন্য প্রস্তুত ছিল না এবং একটি রাউটার/মডেম রিস্টার্ট সমস্যার সমাধান করেছে৷

সুতরাং, অন্য কিছু চেষ্টা করার আগে, আসুন দেখি একটি সাধারণ নেটওয়ার্ক রিফ্রেশ কৌশলটি করবে কিনা। এটি মাথায় রেখে, নেটওয়ার্ক থেকে আপনার কম্পিউটার সংযোগ বিচ্ছিন্ন করুন এবং আপনার সঙ্গীকে এটি করতে বলুন। আপনার রাউটার/মডেম বন্ধ করে আবার চালু করার সর্বোত্তম পন্থা, তারপর সংযোগটি পুনঃপ্রতিষ্ঠিত হওয়ার জন্য অপেক্ষা করুন।

উভয় কম্পিউটারে ইন্টারনেট সংযোগ পুনঃপ্রতিষ্ঠিত হওয়ার পরে, টিমভিউয়ার সংযোগটি পুনরায় তৈরি করার চেষ্টা করুন এবং একই সমস্যা এখনও ঘটছে কিনা তা দেখুন৷

আপনি যদি এখনও “অংশীদার রাউটারের সাথে সংযোগ করেননি” দেখতে পান ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 3:উভয় কম্পিউটারে Teamviewer ডেস্কটপ অ্যাপ ব্যবহার করা

এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটি অনেক বেশি ঘন ঘন বলে মনে হচ্ছে যখন জড়িত পক্ষ উভয়ই উইন্ডোজ অ্যাপ স্টোর অ্যাপ ব্যবহার করে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা TeamViewer-এর ওয়েবসাইট থেকে ডাউনলোড করা সম্পূর্ণ ডেস্কটপ অ্যাপ ব্যবহার করলে সমস্যাটি আর ঘটবে না।

উইন্ডোজ স্টোর অ্যাপটি শুরু থেকেই বাজি ছিল এবং আসল লঞ্চের 2+ বছর পরেও সমস্যাগুলি রয়ে গেছে বলে মনে হচ্ছে।

দ্রষ্টব্য: মনে রাখবেন যে এই পদ্ধতিটি বাস্তবায়ন করার জন্য, আপনাকে উভয় জড়িত পক্ষগুলিতে Teamviewer-এর ডেস্কটপ অ্যাপটি ইনস্টল করতে হবে। অন্য কথায়, আপনাকে দুইবার নিচের নির্দেশাবলী অনুসরণ করতে হবে – প্রতিটি জড়িত কম্পিউটারের জন্য একটি।

টিমভিউয়ার ডেস্কটপ অ্যাপটি কীভাবে ইনস্টল করবেন তা এখানে রয়েছে:

  1. এই লিঙ্কে যান (এখানে ) এবং টিমভিউয়ার ডাউনলোড করুন ক্লিক করুন ইনস্টলেশন এক্সিকিউটেবল ডাউনলোড শুরু করতে বোতাম। ফিক্স:পার্টনার টিমভিউয়ারে রাউটারের সাথে সংযোগ করেনি
  2. ডাউনলোড সম্পূর্ণ হলে, ইনস্টলেশন এক্সিকিউটেবল খুলুন (TeamViewer_Setup.exe ) এবং ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন। ফিক্স:পার্টনার টিমভিউয়ারে রাউটারের সাথে সংযোগ করেনি
  3. যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।
  4. একবার উভয় কম্পিউটারে TeamViewer-এর ডেস্কটপ সংস্করণ ইনস্টল হয়ে গেলে, উভয়কে রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার পরে সংযোগ করার চেষ্টা করার সময় ত্রুটিটি এখনও ঘটছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও একই রকমের সম্মুখীন হন “অংশীদার রাউটারের সাথে সংযোগ করেননি”  ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 4:পূর্ববর্তী সংস্করণে ডাউনগ্রেড করা

আপনি যদি কোনও ফলাফল ছাড়াই এতদূর এসে থাকেন, তবে একটি শেষ জিনিস যা আপনি চেষ্টা করতে পারেন তা হল টিমভিউয়ার সংস্করণটিকে আগের, আরও স্থিতিশীল সংস্করণে ডাউনগ্রেড করা। তবে মনে রাখবেন যে আপনাকে উভয় কম্পিউটারে একই সংস্করণ ইনস্টল করতে হবে।

একই সমস্যা সমাধানের জন্য সংগ্রাম করছেন এমন বেশ কয়েকজন ব্যবহারকারী 11 সংস্করণে ডাউনগ্রেড করে সমস্যাটিকে এড়াতে সক্ষম হয়েছেন। এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

দ্রষ্টব্য: আপনাকে উভয় কম্পিউটারেই নিচের ধাপগুলি অনুসরণ করতে হবে।

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. ফিক্স:পার্টনার টিমভিউয়ারে রাউটারের সাথে সংযোগ করেনি
  2. অভ্যন্তরে প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য , TeamViewer সনাক্ত করতে ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন৷ স্থাপন. একবার আপনি এটি দেখতে পেলে, ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন . ফিক্স:পার্টনার টিমভিউয়ারে রাউটারের সাথে সংযোগ করেনি

    দ্রষ্টব্য: আনইনস্টল করার চেষ্টা করার আগে নিশ্চিত করুন যে TeamViewer সম্পূর্ণরূপে বন্ধ আছে৷

  3. সফ্টওয়্যার থেকে মুক্তি পেতে আনইনস্টল স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। ফিক্স:পার্টনার টিমভিউয়ারে রাউটারের সাথে সংযোগ করেনি
  4. পরবর্তী সিস্টেম স্টার্টআপে, এই লিঙ্কে যান (এখানে ), সংস্করণ 11.X ট্যাবে ক্লিক করুন, তারপর TeamViewe এ ক্লিক করুন r ইনস্টলেশন এক্সিকিউটেবল ডাউনলোড করতে। ফিক্স:পার্টনার টিমভিউয়ারে রাউটারের সাথে সংযোগ করেনি
  5. উভয় কম্পিউটারে পুরানো সংস্করণ ইনস্টল করতে ইনস্টল নির্দেশাবলী অনুসরণ করুন৷
  6. ইন্সটলেশন সম্পূর্ণ হলে, উভয় কম্পিউটার পুনরায় চালু করুন এবং সংযোগ পুনরায় তৈরি করুন। "অংশীদার রাউটারের সাথে সংযোগ করেনি" ৷ ত্রুটি আর ঘটবে না।

  1. উইন্ডোজ 10 এ ওয়াই-ফাই অ্যাডাপ্টার কাজ করছে না তা ঠিক করুন

  2. Ubisoft সংযোগ কাজ করছে না ঠিক করুন

  3. Windows 10 এ ERR_EMPTY_RESPONSE ঠিক করুন

  4. Windows 10-এ টিমভিউয়ার কানেক্ট হচ্ছে না তা ঠিক করুন