কম্পিউটার

ঠিক করুন:ভিপিএন ত্রুটি 619

'VPN ত্রুটি 619৷ যখন আপনি একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) এর সাথে সংযোগ করার চেষ্টা করছেন তখন ঘটে। এটি ঘটে যখন আপনার সিস্টেমে ইনস্টল করা Windows ফায়ারওয়াল বা তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন VPN সংযোগ ব্লক করে। যাইহোক, চিন্তা করবেন না কারণ এটি ভিপিএনগুলির সাথে ডিল করার সময় উইন্ডোজে ঘটে যাওয়া সবচেয়ে সাধারণ ধরণের ত্রুটিগুলির মধ্যে একটি। কিছু ক্ষেত্রে, আপনি এটির সাথে এই বার্তাটিও পেতে পারেন 'রিমোট কম্পিউটারের সাথে একটি সংযোগ স্থাপন করা যায়নি ' এই ত্রুটিটি এর অপ্রত্যাশিততার কারণে সত্যিই বিরক্তিকর হতে পারে এবং কখন এটি পপ আপ হবে তা আপনি কখনই জানতে পারবেন না৷

ঠিক করুন:ভিপিএন ত্রুটি 619

এই নিবন্ধে, আমরা উল্লিখিত ত্রুটি বার্তাটির সম্ভাব্য কারণগুলির মধ্য দিয়ে যেতে যাচ্ছি এবং পরে ব্যাখ্যা করব যে আপনি সমস্যাটি এড়াতে কী সমাধান প্রয়োগ করতে পারেন৷ তাই, আর দেরি না করে, আসুন আমরা সমস্যার বিভিন্ন কারণ সম্পর্কে আলোচনা করি।

ভিপিএন ত্রুটি 619 এর কারণ কী?

আমরা যেমন উল্লেখ করেছি, বিভিন্ন পরিস্থিতির উপর নির্ভর করে বিভিন্ন কারণে ত্রুটি ঘটতে পারে। ত্রুটিটি ঘটে যখন VPN সংযোগ প্রক্রিয়াটি তার পথে কিছু অবরোধের সাথে পূরণ হয়। এটি প্রায়শই নিম্নলিখিত প্রধান কারণগুলির কারণে দেখা যায়:

  • উইন্ডোজ ফায়ারওয়াল বা তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস: ত্রুটির প্রথম প্রাথমিক কারণটি উইন্ডোজ ফায়ারওয়াল বা আপনার তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস হতে হবে, যেমনটি আগে উল্লেখ করা হয়েছে৷ এটি ঘটে যখন Windows ফায়ারওয়াল দ্বারা সংযোগ ব্লক করা হয় বা যখন আপনার তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস কিছু বিধিনিষেধ প্রয়োগ করে৷
  • থার্ড-পার্টি ভিপিএন অ্যাপ্লিকেশন: উইন্ডোজ ডিফল্ট উপায় ব্যবহার করে একটি VPN এর সাথে সংযোগ করার চেষ্টা করার সময় আপনার সিস্টেমে যদি তৃতীয় পক্ষের VPN অ্যাপ্লিকেশন ইনস্টল করা থাকে, তবে এটি কখনও কখনও ত্রুটির কারণ হতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে VPN অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে হবে।

এখন আপনার সমস্যা সমাধানের জন্য, আপনি একই ক্রমানুসারে নীচে দেওয়া সমাধানগুলি প্রয়োগ করার চেষ্টা করতে পারেন৷

সমাধান 1:অন্য VPN সফ্টওয়্যার সরান (যদি ইনস্টল করা হয়)

যদি আপনার উইন্ডোজে একাধিক VPN সফ্টওয়্যার ইনস্টল করা থাকে, তবে তারা প্রক্রিয়াটিতে হস্তক্ষেপ করতে পারে যার ফলে উল্লিখিত ত্রুটি বার্তাটি দেখা যায়। সুতরাং, অন্য VPN সফ্টওয়্যারগুলিকে সরানোর এবং শুধুমাত্র আপনি যেটি প্রাথমিকভাবে ব্যবহার করেন তার সাথে লেগে থাকার পরামর্শ দেওয়া হয়৷

সমাধান 2:অ্যান্টিভাইরাস / ফায়ারওয়াল নিষ্ক্রিয় করুন

পরবর্তী পদক্ষেপ যা এই সমস্যার সমাধানে সাহায্য করতে পারে তা হল আপনার কম্পিউটারের ফায়ারওয়াল এবং অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করা। অনেক সময়, ফায়ারওয়াল ইনকামিং এবং আউটগোয়িং সংযোগগুলিকে ব্লক করে কারণ এটি সন্দেহজনক দেখে বা আপনি ফায়ারওয়ালের নীতি এমনভাবে সেট করেছেন যাতে এটি এই জাতীয় সংযোগগুলিকে অনুমতি দেয় না। আপনি এখানে যা করতে পারেন তা হল আপনার উইন্ডোজ ফায়ারওয়াল অক্ষম করা। অনুগ্রহ করে এই লিঙ্কটি পড়ুন যদি আপনি নিশ্চিত না হন কিভাবে উইন্ডোজ ফায়ারওয়াল নিষ্ক্রিয় করবেন।

উপরন্তু, যদি আপনার কোনো অ্যান্টিভাইরাস ইনস্টল করা থাকে, তাহলে এটি নিষ্ক্রিয় করতে ভুলবেন না। বেশিরভাগ আধুনিক অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনগুলির ইনকামিং এবং আউটগোয়িং সংযোগগুলি ব্লক করার কার্যকারিতা রয়েছে। অতএব, এই ত্রুটিটি আপনার অ্যান্টিভাইরাস সংযোগ ব্লক করার কারণ হতে পারে। আপনি যখন VPN ব্যবহার করছেন তখন এটিকে অক্ষম করার পরামর্শ দেওয়া হচ্ছে। ঠিক করুন:ভিপিএন ত্রুটি 619

সমাধান 3:প্রক্সি নিষ্ক্রিয় করুন

আপনার কম্পিউটারে কোনো প্রক্সি সেট আপ করা থাকলে, আপনি যখন VPN ব্যবহার করছেন তখন সেগুলিকে সরিয়ে দেওয়া বা বন্ধ করা ভাল৷ প্রক্সি কখনো কখনো VPN সংযোগ প্রক্রিয়ায় হস্তক্ষেপ করতে পারে। এখানে কিভাবে প্রক্সি নিষ্ক্রিয় করতে হয়:

  1. Windows Key + I টিপুন সেটিংস খুলতে .
  2. নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ নেভিগেট করুন উইন্ডো।
  3. প্রক্সি-এ স্যুইচ করুন বিভাগ এবং নিশ্চিত করুন যে 'স্বয়ংক্রিয়ভাবে সেটিংস সনাক্ত করুন৷ ’ চালু এ সেট করা আছে .
  4. পরে, নিচে স্ক্রোল করুন এবং 'একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন টগল করুন ' বিকল্প বন্ধ . ঠিক করুন:ভিপিএন ত্রুটি 619

সমাধান 4:সংযোগ সেটিংস PPTP এ পরিবর্তন করুন

আরেকটি জিনিস যা আপনি করতে পারেন এবং চেষ্টা করতে পারেন তা হল আপনার সংযোগ সেটিংস উইন্ডোজে পিপিটিপিতে পরিবর্তন করা যদি আপনি একটি ভিপিএন-এর সাথে সংযোগ করার জন্য উইন্ডোজ ডিফল্ট উপায় ব্যবহার করেন এবং ভিপিএন অ্যাপ্লিকেশন নয়। আপনার সংযোগ সেটিংস PPTP-এ পরিবর্তন করতে এবং Windows 10-এ একটি VPN-এর সাথে সংযোগ করতে, নীচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন:

  1. Windows Key + I টিপুন সেটিংস-এ যেতে এবং তারপর নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ নেভিগেট করুন .
  2. ভিপিএন বিভাগে স্যুইচ করুন এবং সেখানে একটি ভিপিএন যোগ করুন এ ক্লিক করুন সংযোগ . ঠিক করুন:ভিপিএন ত্রুটি 619
  3. এবং সমস্ত VPN শংসাপত্র পূরণ করার পরে, ধরনটিকে PPTP এ সেট করুন ড্রপ-ডাউন মেনু থেকে।
  4. সম্পন্ন!

আশা করি, এই সমাধানগুলি আপনার সমস্যার সমাধান করবে৷


  1. Windows 10 এ VPN ত্রুটি 809 কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ VPN এরর 800 কিভাবে ঠিক করবেন

  3. ভিপিএন ত্রুটি 619 ঠিক করার 4টি কার্যকর উপায়

  4. Windows 10 এ VPN ত্রুটি 806 কিভাবে ঠিক করবেন