কম্পিউটার

'sedlauncher.exe' কি এবং এটি অক্ষম করা উচিত?

উইন্ডোজ আপডেট একটি মাইক্রোসফ্ট পরিষেবা যা অপারেটিং সিস্টেমের কর্মক্ষমতা উন্নত করার জন্য অনুমিত হয়। এটি মাইক্রোসফ্ট উইন্ডোজ অপারেটিং সিস্টেম এবং মাইক্রোসফ্ট সম্পর্কিত প্রোগ্রামগুলি আপডেট রাখতে ব্যবহৃত হয়। আপডেটের মধ্যে রয়েছে সার্ভিস প্যাক, প্যাচ এবং ড্রাইভার আপডেট। যাইহোক, এই আপডেটগুলি এমন সমস্যা আনতে পারে যা ব্যবহারকারীর অভিজ্ঞতাকে প্রভাবিত করবে। Sedlauncher.exe ফাইলটি উইন্ডোজ আপডেটের সাথে আসে যা উচ্চ ডিস্ক ব্যবহার এবং Windows 10 এর সাথে অন্যান্য সমস্যার কারণ হতে পারে।

 sedlauncher.exe  কি এবং এটি অক্ষম করা উচিত?

Sedlauncher.exe কি?

Sedlauncher.exe হল একটি ফাইল যা Windows আপডেট পরিষেবার উপাদানগুলিকে উন্নত করতে ব্যবহৃত হয়। এই ফাইলটি Windows 10 KB4023057 দিয়ে আপনার সিস্টেমে কপি করা হয়েছে আপডেট প্যাচ। ফাইলের অবস্থান সিস্টেম ডিরেক্টরিতে থাকবে 'C:\Program Files ' ফোল্ডারের মধ্যে 'rempl ' Sedlauncher.exe-কে Windows 10 আপডেটের প্রক্রিয়ার সুরক্ষা এবং গতি বাড়ানোর জন্য Windows Remediation পরিষেবাতে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে এটি উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যাও সৃষ্টি করতে পারে। ব্যবহারকারীরা RAM এবং CPU ব্যবহার করে এমন একটি আপডেট ফাইলের জন্য বেশ হতাশাজনক হতে পারে। যেখানে সেগুলি অন্যান্য কাজের জন্য ব্যবহার করা উচিত, যেমন গেম খেলা বা ব্রাউজার ব্যবহার করা। Sedlauncher.exe-এ মাইক্রোসফটের ডিজিটাল স্বাক্ষর রয়েছে এবং এটি ভাইরাস নয় .

 sedlauncher.exe  কি এবং এটি অক্ষম করা উচিত?

যাইহোক, যদি এই ফাইলটি উপরে উল্লিখিত নিম্নলিখিত স্থানে অবস্থিত না হয়, তাহলে আপনাকে একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান চালাতে হবে। কিছু ম্যালওয়্যার 'C:\Windows-এ অবস্থিত একটি বৈধ প্রক্রিয়া হিসাবে নিজেকে ছদ্মবেশ দেয় ' অথবা 'C:\Windows\System32 ' ফোল্ডার। আপনি Windows এর জন্য Malwarebytes ডাউনলোড করার চেষ্টা করতে পারেন এবং আপনার সিস্টেম স্ক্যান করতে এটি চালাতে পারেন৷

কিভাবে Sedlauncher.exe নিষ্ক্রিয় করবেন?

এখন যেহেতু আমরা জানি যে sedlauncher.exe হল KB4023057 আপডেট প্যাচের একটি অংশ, তাই এটি Windows 10 আপডেট করার জন্য উপযোগী। তবে, যদি এটি উচ্চ CPU ব্যবহারের সমস্যা সৃষ্টি করে তাহলে আপনি এটি নিষ্ক্রিয় করতে চাইবেন। আপনি এটি সাময়িকভাবে বন্ধ করতে পারেন বা এটি স্থায়ীভাবে অক্ষম করতে পারেন। নীচে উল্লিখিত সিস্টেম মেমরি ব্যবহার থেকে এই এক্সিকিউটেবল নিষ্ক্রিয় করার কয়েকটি পদ্ধতি রয়েছে:

পদ্ধতি 1:টাস্ক ম্যানেজার থেকে Sedlauncher.exe নিষ্ক্রিয় করা

একটি প্রক্রিয়া নিষ্ক্রিয় করার সবচেয়ে সাধারণ এবং সহজ পদ্ধতি হল টাস্ক ম্যানেজার থেকে। আপনি টাস্ক ম্যানেজারে আপনার সিস্টেমে চলমান সমস্ত প্রক্রিয়া এবং পরিষেবাগুলি খুঁজে পেতে পারেন। sedlauncher.exe নিষ্ক্রিয় করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং R টিপুন চালান খুলতে , টাইপ করুন 'taskmgr ' এবং এন্টার করুন টাস্ক ম্যানেজার খুলতে .  sedlauncher.exe  কি এবং এটি অক্ষম করা উচিত?
  2. প্রসেসে নিচে স্ক্রোল করুন Windows Remediation Service খুঁজতে ট্যাব .
  3. ডান-ক্লিক করুন এটিতে এবং টাস্ক শেষ করুন  বেছে নিন বিকল্প  sedlauncher.exe  কি এবং এটি অক্ষম করা উচিত?
  4. এখন গতি এবং মেমরির উন্নতি লক্ষ্য করার জন্য কিছুক্ষণের জন্য আপনার সিস্টেম পরীক্ষা করুন৷

পদ্ধতি 2:পরিষেবাগুলি থেকে Sedlauncher.exe নিষ্ক্রিয় করা

আরেকটি পদ্ধতি হল সার্ভিস ইউটিলিটি থেকে পরিষেবাটিকে অক্ষম করা। আপনি পরিষেবা ইউটিলিটিতে উইন্ডোজ রিমিডিয়েশন পরিষেবা খুঁজে এবং পরিষেবার বৈশিষ্ট্যগুলি পরিবর্তন করে এটি করতে পারেন। এই পদ্ধতিটি প্রয়োগ করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং R টিপুন চালান খুলতে , তারপর 'services.msc টাইপ করুন ' এবং এন্টার করুন .  sedlauncher.exe  কি এবং এটি অক্ষম করা উচিত?
  2. উইন্ডোজ রিমিডিয়েশন সার্ভিস খুঁজতে পরিষেবা ইউটিলিটি উইন্ডোতে তালিকাটি নীচে স্ক্রোল করুন .
  3. ডান-ক্লিক করুন এটিতে এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন .  sedlauncher.exe  কি এবং এটি অক্ষম করা উচিত?
  4. সাধারণ-এ ট্যাবে, স্টার্টআপ প্রকার-এ ক্লিক করুন ড্রপডাউন মেনু এবং অক্ষম নির্বাচন করুন , তারপর আবেদন করুন  sedlauncher.exe  কি এবং এটি অক্ষম করা উচিত?
  5. রিবুট করুন৷ আপনার কম্পিউটার এবং এটি sedlauncher.exe সমস্যার সমাধান করবে।

  1. remsh.exe কি এবং আমি কি এটি মুছে ফেলব?

  2. MusNotifyIcon.exe কি এবং এটি কি নিরাপদ?

  3. kdbsync.exe কি এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?

  4. agent.exe কি এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?