কম্পিউটার

ASP.NET মেশিন অ্যাকাউন্ট কি এবং এটি মুছে ফেলা উচিত?

পুরানো Windows XP, Vista এবং 7 অপারেটিং সিস্টেম ব্যবহার করে এমন ব্যবহারকারীদের দ্বারা অনেক রিপোর্ট এসেছে যারা “ASP.NET মেশিন অ্যাকাউন্ট লক্ষ্য করছে। ” তাদের কম্পিউটার বুট করার সময়। এই নিবন্ধে, আমরা অ্যাকাউন্টের কার্যকারিতা, এটি কীভাবে তৈরি করা হয় এবং এটি মুছে ফেলা উচিত তা নিয়ে আলোচনা করব।

ASP.NET মেশিন অ্যাকাউন্ট কি?

মাইক্রোসফটের “.NET নামে একটি অ্যাপ্লিকেশন রয়েছে ফ্রেমওয়ার্ক “, নির্দিষ্ট অ্যাপ/গেম চালানোর জন্য এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে হবে। যদি এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করা না থাকে তবে কিছু অ্যাপ্লিকেশন কম্পিউটারে সঠিকভাবে চলবে না। যখন এই অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করা হয় তখন এটি স্বয়ংক্রিয়ভাবে তৈরি করে ব্যবহারকারীর অনুমতি বা পাসওয়ার্ড না জিজ্ঞাসা করেই এই অ্যাকাউন্ট।

ASP.NET মেশিন অ্যাকাউন্ট কি এবং এটি মুছে ফেলা উচিত?

এই অ্যাকাউন্টটি একটি প্রশাসক অ্যাকাউন্ট হিসাবে তৈরি করা হয়েছে এবং কিছু ক্ষেত্রে, এটি রিপোর্ট করা হয়েছে যে অ্যাকাউন্টটিতে লগ ইন করার জন্য একটি পাসওয়ার্ড প্রয়োজন। ব্যবহারকারীর অ্যাকাউন্টটি মুছে ফেলা হয় না এবং এই অ্যাকাউন্টটি দ্বিতীয় ব্যবহারকারী অ্যাকাউন্ট হিসাবে যুক্ত করা হয়। এর মানে হল যে ব্যবহারকারী তার/তার অ্যাকাউন্টে লগ ইন করতে পারলেও তারা অন্য “ASP.NET মেশিন অ্যাকাউন্ট”-এ লগ ইন করতে পারবে না।

এটি কি মুছে ফেলা উচিত?

“ASP.NET মেশিন” অ্যাকাউন্ট করছে পোজ একটি হুমকি সিস্টেমের অখণ্ডতার জন্য কারণ অ্যাকাউন্টটি সম্পূর্ণভাবে কম্পিউটার দখল করার অনেক প্রতিবেদন রয়েছে। অতএব, এটি সুপারিশ করা হয় যে আপনি যদি একজন সফ্টওয়্যার বিকাশকারী না হন তবে যত তাড়াতাড়ি সম্ভব অ্যাকাউন্টটি মুছে ফেলা উচিত৷

কিভাবে ASP.NET মেশিন অ্যাকাউন্ট মুছবেন?

প্রশাসক এবং পাসওয়ার্ড সুরক্ষিত বেশিরভাগ ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলিকে মুছে ফেলতে হলে একটি পাসওয়ার্ড প্রয়োজন। কিন্তু এই অ্যাকাউন্টটি সহজেই কন্ট্রোল প্যানেলের মাধ্যমে ব্যতীত মুছে ফেলা যেতে পারে এমনকি পাসওয়ার্ড প্রবেশ করান . অ্যাকাউন্ট থেকে পরিত্রাণ পেতে পদ্ধতির একটি দম্পতি আছে. সবচেয়ে সহজ দুটি নিম্নরূপ তালিকাভুক্ত করা হয়েছে:

পদ্ধতি 1:.NET ফ্রেমওয়ার্ক 1.1 পুনরায় ইনস্টল করা

যখন .NET ফ্রেমওয়ার্ক প্রথম ইনস্টল করা হয় তখন কিছু ভুল কনফিগারেশনের কারণে অ্যাকাউন্টটি তৈরি হয়। যাইহোক, এটি পুনরায় ইনস্টল করা হলে এটি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হয়। অতএব, এটি পুনরায় করার সুপারিশ করা হয়৷ –ডাউনলোড করুন আপনার কম্পিউটারে ফ্রেমওয়ার্ক এবং এক্সিকিউটেবল মাধ্যমে ইনস্টল করার চেষ্টা করুন। এটি আপনাকে বলবে যে এটি ইতিমধ্যে ইনস্টল করা আছে এবং আপনি এটি পুনরায় ইনস্টল করতে চান কিনা তা জিজ্ঞাসা করুন। পুনরায় ইনস্টল নির্বাচন করুন এবং অ্যাকাউন্টটি স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।

পদ্ধতি 2:ASP.NET মেশিন অ্যাকাউন্ট ম্যানুয়ালি মুছুন

পাসওয়ার্ড না দিয়েও ব্যবহারকারীর অ্যাকাউন্ট ম্যানুয়ালি মুছে ফেলা যেতে পারে। অতএব, এই ধাপে, আমরা কন্ট্রোল প্যানেলের মাধ্যমে এটি মুছে ফেলব। এর জন্য:

  1. স্টার্ট-এ ক্লিক করুন মেনু নিচের বাম কোণে ” বোতাম এবং “নিয়ন্ত্রণ নির্বাচন করুন প্যানেল " ASP.NET মেশিন অ্যাকাউন্ট কি এবং এটি মুছে ফেলা উচিত?
  2. ব্যবহারকারী-এ ক্লিক করুন অ্যাকাউন্ট " এবং "পরিচালনা করুন নির্বাচন করুন৷ অন্য অ্যাকাউন্ট " ASP.NET মেশিন অ্যাকাউন্ট কি এবং এটি মুছে ফেলা উচিত?
  3. ASP-এ ক্লিক করুন .নেট মেশিন ” অ্যাকাউন্ট এবং “মুছুন-এ ক্লিক করুন এটি অ্যাকাউন্ট ” বিকল্প।
  4. ফাইল মুছুন”-এ ক্লিক করুন বিকল্প এবং “মুছুন নির্বাচন করুন অ্যাকাউন্ট " বোতাম৷

  1. Cscript.exe কি এবং আমার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

  2. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?

  3. remsh.exe কি এবং আমি কি এটি মুছে ফেলব?

  4. ASP.NET মেশিন অ্যাকাউন্ট কি? কিভাবে এটি মুছে ফেলা?