কম্পিউটার

অ্যান্ড্রয়েডে 'ইউআরএল খুলতে কোনও অ্যাপ পাওয়া যায়নি' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

অ্যান্ড্রয়েড হল সবচেয়ে জনপ্রিয় মোবাইল অপারেটিং সিস্টেমগুলির মধ্যে একটি যা Google দ্বারা বিকাশিত এবং বিতরণ করা হয়েছিল। এটি একটি লিনাক্স কার্নেল এবং কিছু অন্যান্য ওপেন-সোর্স সফ্টওয়্যারের উপর ভিত্তি করে। সফ্টওয়্যারটি প্রথম 2007 সালে উন্মোচন করা হয়েছিল এবং সর্বশেষ স্থিতিশীল সংস্করণ হল Android Pie (Android 9) যা 2018 সালে প্রকাশিত হয়েছিল৷ Android এর 2 বিলিয়নেরও বেশি লোকের ব্যবহারকারী রয়েছে৷

অ্যান্ড্রয়েডে  ইউআরএল খুলতে কোনও অ্যাপ পাওয়া যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

বেশ সম্প্রতি, একটি “ইউআরএল খোলার জন্য কোনো অ্যাপ পাওয়া যায়নি এমন অনেক রিপোর্ট এসেছে অ্যান্ড্রয়েড ফোনে ত্রুটি এবং এই ত্রুটি ব্যবহারকারীকে একটি URL খুলতে দেয় না। এই নিবন্ধে, আমরা কিছু কারণ নিয়ে আলোচনা করব যার কারণে এই ত্রুটিটি শুরু হয়েছে এবং এটি সম্পূর্ণরূপে নির্মূল করার জন্য কার্যকর সমাধানও প্রদান করব৷ বিরোধ এড়াতে গাইডটি সাবধানে এবং সঠিকভাবে অনুসরণ করা নিশ্চিত করুন।

"ইউআরএল খুলতে কোনো অ্যাপ পাওয়া যায়নি" ত্রুটির কারণ কী?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি সম্পূর্ণরূপে ঠিক করার জন্য সমাধানের একটি সেট তৈরি করেছি৷ এছাড়াও, আমরা যে কারণগুলির কারণে এটি ট্রিগার হতে পারে তা খতিয়ে দেখেছি এবং সেগুলিকে নিম্নরূপ তালিকাভুক্ত করেছি৷

  • পছন্দের সমস্যা:  অ্যান্ড্রয়েডে একটি বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীদের একটি নির্দিষ্ট ধরণের লিঙ্ক খোলার সময় পছন্দের একটি অ্যাপ্লিকেশন কনফিগার করতে দেয়। তবে এই বৈশিষ্ট্যটিতে একটি ত্রুটি রয়েছে যা "ইউআরএল খুলতে কোনো অ্যাপ পাওয়া যায়নি" ত্রুটি ট্রিগার করে৷
  • অ্যাপ্লিকেশন নিষ্ক্রিয়:  কিছু ক্ষেত্রে, ব্যবহারকারী ব্যাটারি বা স্থান সংরক্ষণের জন্য নির্দিষ্ট সিস্টেম অ্যাপ্লিকেশনগুলিকে অক্ষম করে থাকতে পারে, তবে, অ্যাপ্লিকেশনটি অপারেটিং সিস্টেমের একটি অবিচ্ছেদ্য অংশ হলে এটি ব্যাকফায়ারিং হতে পারে। কিছু অ্যাপ্লিকেশন, যেমন গুগল প্লে স্টোর এবং ব্রাউজার অক্ষম করা উচিত নয় কারণ সেগুলি অনেকগুলি সিস্টেম ফাংশনের সাথে অবিচ্ছেদ্য৷

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব।

সমাধান 1:নিষ্ক্রিয় অ্যাপ্লিকেশনের জন্য পরীক্ষা করা হচ্ছে

কিছু কিছু অ্যাপ্লিকেশন আছে যেগুলো মোবাইলের সাথে প্রিইন্সটল করা আছে, এর মধ্যে কিছু অ্যাপ্লিকেশন অপারেটিং সিস্টেমের স্থিতিশীলতার সাথে অবিচ্ছেদ্য। অতএব, এই ধাপে, আমরা অক্ষম করা হয়েছে এমন কোনো সিস্টেম অ্যাপ্লিকেশনের জন্য পরীক্ষা করব। এর জন্য:

  1. টেনে আনুন নোটিফিকেশন প্যানেলের নিচে গিয়ে সেটিংস কগ এ ক্লিক করুন। অ্যান্ড্রয়েডে  ইউআরএল খুলতে কোনও অ্যাপ পাওয়া যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. নীচে স্ক্রোল করুন এবং “অ্যাপস নির্বাচন করুন "বিকল্প। অ্যান্ড্রয়েডে  ইউআরএল খুলতে কোনও অ্যাপ পাওয়া যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য:  এই সেটিংটি কিছু মোবাইলের জন্য "ব্যাটারি" বিকল্পে অবস্থিত হতে পারে।

  3. অ্যাপ্লিকেশন-এ ক্লিক করুন ম্যানেজার ” বিকল্প।
    দ্রষ্টব্য:  যদি "অ্যাপ্লিকেশন ম্যানেজার" সেটিংস উপস্থিত না থাকে, তাহলে "সেটিংস> অ্যাপস-এ যান ” এবং সিস্টেম অ্যাপ ম্যানুয়ালি সক্রিয় করুন।
  4. কোন সিস্টেম অ্যাপ্লিকেশন, বিশেষ করে “ব্রাউজার কিনা তা দেখতে পরীক্ষা করুন ” এবং “Google খেলুন স্টোর ” নিষ্ক্রিয়।
  5. যদি সেগুলি অক্ষম থাকে, তাহলে টগল-এ ক্লিক করুন৷ তাদের সক্ষম করতে। অ্যান্ড্রয়েডে  ইউআরএল খুলতে কোনও অ্যাপ পাওয়া যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  6. অ্যাপ্লিকেশানগুলি সক্রিয় করার পরে, চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 2:সিস্টেম পছন্দগুলি পুনরায় সেট করা

অ্যান্ড্রয়েডের একটি বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীকে একটি নির্দিষ্ট ধরণের লিঙ্ক খুলতে একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন নির্বাচন করতে দেয়। ইউআরএল খোলার সময় এই বৈশিষ্ট্যটি কখনও কখনও সমস্যার কারণ হতে পারে। অতএব, এই ধাপে, আমরা সিস্টেম পছন্দগুলি পুনরায় সেট করব। এর জন্য:

  1. বিজ্ঞপ্তি প্যানেলটি টেনে আনুন এবং সেটিংস-এ ক্লিক করুন কগ অ্যান্ড্রয়েডে  ইউআরএল খুলতে কোনও অ্যাপ পাওয়া যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. নীচে স্ক্রোল করুন এবং “অ্যাপস নির্বাচন করুন "বিকল্প। অ্যান্ড্রয়েডে  ইউআরএল খুলতে কোনও অ্যাপ পাওয়া যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তিন-এ ক্লিক করুন বিন্দু " উপরের ডানদিকে কোণায়৷
  4. "রিসেট নির্বাচন করুন৷ আবেদন পছন্দগুলি৷ ” এবং সমস্যাটি টিকে আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। অ্যান্ড্রয়েডে  ইউআরএল খুলতে কোনও অ্যাপ পাওয়া যায়নি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  1. অ্যান্ড্রয়েডে ইনস্টল না হওয়া অ্যাপের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. অ্যান্ড্রয়েডে স্ন্যাপচ্যাট লগইন ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. কোনও বুটযোগ্য ডিভাইসে ত্রুটি পাওয়া যায়নি কিভাবে ঠিক করবেন?

  4. অপারেটিং সিস্টেমের ত্রুটি খুঁজে পাওয়া যায় না তা কীভাবে ঠিক করবেন