কম্পিউটার

সিস্টেম ত্রুটি কোড 5016 কিভাবে ঠিক করবেন

Error 5016 হল জীবনের সেই জিনিসগুলির মধ্যে একটি যেগুলি সমাধান করা খুব ধাঁধাঁর মতো মনে হয় কিন্তু প্রকৃতপক্ষে সহজবোধ্য সমাধানগুলি অন্তর্ভুক্ত করে৷ এই ত্রুটি কোডটি সাধারণত আপনার Windows অপারেটিং সিস্টেমে ভুল কনফিগার করা সিস্টেম ফাইলগুলির কারণে হয়৷

ত্রুটি 5016 ওওয়া নামেও পরিচিত, এটি সাধারণত ভুলভাবে কনফিগার করা সিস্টেম সেটিংসের পাশাপাশি উইন্ডোজ রেজিস্ট্রিতে অনিয়মিত এন্ট্রি থেকে উদ্ভূত হয়। বিশেষ সফ্টওয়্যার রেজিস্ট্রি মেরামত করতে সাহায্য করতে পারে এবং তারপর সমস্যাটি সমাধান করতে এবং স্থিতিশীলতা পুনরুদ্ধার করতে সিস্টেম সেটিংস টিউন করতে পারে৷

ত্রুটির অর্থ 5016

Error 5016 Owa-এ ত্রুটির বিশদ বিবরণ রয়েছে, যেমন কেন ত্রুটি ঘটেছে এবং কোন সিস্টেমের উপাদান বা অ্যাপটি ত্রুটিপূর্ণ হয়েছে এবং এটির দিকে পরিচালিত করেছে। উদাহরণ স্বরূপ, সংখ্যাসূচক কোড হল ডেটার একটি পূর্বরূপ যা ত্রুটিপূর্ণ অ্যাপ বা উপাদানের প্রস্তুতকারক পাঠোদ্ধার করতে পারে। উল্লেখ্য, যদিও, নামটিতে এই ধরনের বিবরণ উপস্থিত থাকলেও, বিশেষ প্রযুক্তিগত জ্ঞান ছাড়া ত্রুটির সঠিক কারণ চিহ্নিত করতে আপনার এখনও কঠিন সময় হতে পারে।

ত্রুটির কারণ 5016

এখানে আপনার সিস্টেম অপারেশনে ত্রুটির কিছু সাধারণ কারণ রয়েছে যা ত্রুটি 5016 এর দিকে পরিচালিত করে:

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান করুন:Windows 10/11, Windows 7, Windows 8
  • একটি ভাইরাস বা ম্যালওয়্যার আক্রমণ
  • অনুপযুক্ত সিস্টেম শাটডাউন, যেমন বিদ্যুৎ বিভ্রাটের কারণে
  • প্রয়োজনীয় সিস্টেম ফাইল বা রেজিস্ট্রি এন্ট্রি মুছে ফেলা
  • সফ্টওয়্যারটির ব্যর্থ বা অনুপযুক্ত ইনস্টলেশন (বা আনইনস্টল), রেজিস্ট্রিতে অবৈধ এন্ট্রি রেখে
  • অন্যান্য কারণ যা একটি সিস্টেম বা অ্যাপ উপাদান জড়িত

উদাহরণস্বরূপ, আপনি Microsoft সিস্টেম ম্যানেজমেন্ট সার্ভারের জন্য Macintosh ক্লায়েন্ট কম্পিউটার, যা INVMac নামেও পরিচিত, জন্য ইনভেন্টরি এজেন্ট প্রোগ্রাম চালানোর সময় ত্রুটি 5016 দেখতে পাবেন। এই ত্রুটিটি দেখা দেয় যখন Mac ক্লায়েন্ট কম্পিউটারে INVMac সার্ভার সনাক্ত করতে পারে না। এই ক্ষেত্রে, এখানে বর্ণিত ধাপগুলি অনুসরণ করে shicsetting.cp ফাইলে ত্রুটি 5016 ঠিক করুন .

ত্রুটি 5016 কিভাবে ঠিক করবেন

এখানে একটি সহজ, সরল পদ্ধতিতে এবং উন্নত প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন ছাড়াই এই ত্রুটিটি মোকাবেলা করার বেশ কয়েকটি উপায় রয়েছে:

পিসি মেরামত টুল দিয়ে আপনার কম্পিউটার স্ক্যান করুন

একটি নির্ভরযোগ্য থার্ড-পার্টি উইন্ডোজ কম্পিউটার মেরামত টুল আপনার সিস্টেমের ত্রুটি, আবর্জনা এবং অপ্রয়োজনীয় ফাইলগুলির জন্য আপনার কম্পিউটারকে স্ক্যান করতে, সনাক্ত করতে এবং মেরামত করতে পারে যা আপনার সিস্টেমকে "দূষণ" করছে। ডাউনলোড করার জন্য বিনামূল্যে এবং ইনস্টল ও ব্যবহার করা সহজ এমন একটি চয়ন করুন৷ এটি ত্রুটি 5016 মোকাবেলা করতে সাহায্য করতে পারে, আপনার উইন্ডোজ সিস্টেমের স্বাস্থ্য নির্ণয় করতে এবং আপনার মেশিনকে আবার দ্রুত এবং জাঙ্ক ফাইল মুক্ত করতে সাহায্য করতে পারে৷

আপনার কম্পিউটার স্ক্যান করার পরে, সমস্যাটি থেকে যায় কিনা দেখুন৷

Error 5016 Repair Utility ব্যবহার করুন

এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. এরর 5016 রিপেয়ার ইউটিলিটি এখানে ডাউনলোড করুন .
  2. প্রোগ্রামটি ইনস্টল করুন।
  3. এরপর, স্ক্যান করুন ক্লিক করুন .
  4. ত্রুটি ঠিক করুন ক্লিক করুন একবার স্ক্যান সম্পূর্ণ হলে।
  5. আপনার মেশিন রিস্টার্ট করুন।

একটি ম্যানুয়াল পুনরুদ্ধার সম্পাদন করুন

আমরা তালিকাভুক্ত তিনটি সমাধানের মধ্যে এটি সবচেয়ে উন্নত, তাই সতর্কতার সাথে এগিয়ে যান এবং প্রতিটি পদক্ষেপ সাবধানে অনুসরণ করা নিশ্চিত করুন:

  1. আপনার মেশিন চালু করুন এবং প্রশাসক হিসাবে লগ ইন করুন।
  2. শুরু এ ক্লিক করুন তারপরে, সমস্ত প্রোগ্রাম> আনুষাঙ্গিক> সিস্টেম টুলস নির্বাচন করুন . সিস্টেম পুনরুদ্ধার ক্লিক করুন .
  3. নতুন যে উইন্ডোটি প্রদর্শিত হবে তাতে, আমার কম্পিউটারকে আগের সময়ে পুনরুদ্ধার করুন বেছে নিন পরবর্তী ক্লিক করুন একবার আপনি হয়ে গেলে।
  4. নামক তালিকা থেকে সবচেয়ে সাম্প্রতিক সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট চয়ন করুন এই তালিকায়, একটি পুনরুদ্ধার পয়েন্ট ক্লিক করুন . ক্লিক করুন
  5. নিশ্চিতকরণ উইন্ডোতে, পরবর্তীতে ক্লিক করুন।
  6. ম্যানুয়াল রিস্টোর করা হয়ে গেলে, আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

চূড়ান্ত নোট

অনেক বেদনাদায়ক ত্রুটি রয়েছে যা যেকোনো সময় আপনার Windows কম্পিউটারে আঘাত করতে পারে, তাই প্রস্তুত থাকা এবং একটি বিশ্বস্ত PC মেরামতের সরঞ্জাম এবং অনুরূপ দরকারী অ্যাপস এবং সফ্টওয়্যার দিয়ে আপনার মেশিনটিকে টিপটপ আকারে রাখা ভাল। প্রয়োজনীয় সিস্টেম ফাইল বা রেজিস্ট্রি এন্ট্রি মুছে ফেলা এড়াতে নিশ্চিত করুন - সতর্কতার দিক থেকে ভুল করুন এবং বড় সমস্যা এড়াতে বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

আপনার কি Windows এরর কোড 5016 এর সাথে পূর্বের কোন অভিজ্ঞতা আছে? কমেন্টে আমাদের জানান!


  1. উইন্ডোজে কীভাবে "ত্রুটি কোড:0x0 0x0" ঠিক করবেন?

  2. উইন্ডোজে "0x0000FFFF" ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0X800701B1 কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ ত্রুটি কোড 0x8000FFFF কিভাবে ঠিক করবেন