কম্পিউটার

স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?

উইন্ডোজে স্কাইপের জন্য উপলব্ধ "শেয়ার সিস্টেম সাউন্ড" বিকল্পটি খুবই কার্যকর কারণ আপনি আপনার কল পার্টনারের স্পিকারের সাথে আপনার কম্পিউটারে বাজানো সাউন্ড শেয়ার করতে পারেন। স্ক্রিন-শেয়ার করার সময় এটি খুব দরকারী! যাইহোক, স্কাইপ ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে এই বিকল্পটি কখনও কখনও সহজভাবে কাজ করে না এবং তারা যা করে না তা সমস্যার সমাধান করে বলে মনে হয় না৷

স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?

আমরা কয়েকটি পদ্ধতি প্রস্তুত করেছি যা আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে এবং আমরা আশা করি আপনি এটিকে প্রস্থান করার আগে সেগুলি পরীক্ষা করে দেখবেন৷ নীচের পদক্ষেপগুলি সাবধানে অনুসরণ করুন এবং শুভকামনা!

স্কাইপ "শেয়ার সিস্টেম সাউন্ড" উইন্ডোজে কাজ না করার কারণ কী?

এমন অনেক কারণ নেই যা "শেয়ার সিস্টেম সাউন্ড" বৈশিষ্ট্যটিকে স্কাইপে অনুপযুক্তভাবে কাজ করতে বাধা দেয় তবে দুটি স্বতন্ত্র পরিস্থিতি খুঁজে পাওয়া সম্ভব যা সমস্যাটির কমপক্ষে 90% ঘটনার জন্য দায়ী। সমস্যা সমাধানের জন্য প্রস্তুত করার জন্য এটি নীচে দেখুন!

  • উইন্ডোজ হস্তক্ষেপ করছে - উইন্ডোজ কখনও কখনও সিস্টেম সাউন্ড অক্ষম করার সিদ্ধান্ত নেয় যখন এটি সনাক্ত করে যে একটি কল ইনকামিং বা আউটগোয়িং। এটি নিয়মিত কলের জন্য অর্থপূর্ণ কিন্তু "শেয়ার সিস্টেম সাউন্ড" এর বিপরীত প্রয়োজন। এটি উইন্ডোজে বা স্কাইপ ক্লায়েন্টে সমাধান করা যেতে পারে।
  • পুরানো বা ত্রুটিপূর্ণ অডিও ড্রাইভার - অডিও ড্রাইভারগুলি আপনার কম্পিউটারে শব্দের সাথে সম্পর্কিত সমস্ত কিছু নিয়ন্ত্রণ করে এবং যদি সেগুলি ত্রুটিযুক্ত হয় তবে এটি সহ অনেক ত্রুটি দেখা দিতে বাধ্য। নিশ্চিত করুন যে আপনি যত তাড়াতাড়ি সম্ভব তাদের আপডেট করুন!

সমাধান 1:উইন্ডোজ যখন যোগাযোগের কার্যকলাপ সনাক্ত করে তখন কিছুই করবেন না

কন্ট্রোল প্যানেলে সাউন্ড সেটিংসের ভিতরের এই বিকল্পটি আপনার কম্পিউটারকে নীরব করতে ব্যবহার করা হয় যদি এটি ইনকামিং বা আউটগোয়িং কলের মতো কোনো যোগাযোগের কার্যকলাপ লক্ষ্য করে। যাইহোক, এটি স্কাইপ "শেয়ার সিস্টেম সাউন্ড" বিকল্পের সাথে দ্বন্দ্বে আসে কারণ আপনি নিশ্চিতভাবে আপনার কম্পিউটারে শব্দ নীরব করতে চান না। নীচের পদক্ষেপগুলি সম্পাদন করলে এই বিভ্রান্তি দূর করা উচিত!

  1. ভলিউম আইকনে ডান-ক্লিক করুন আপনার টাস্কবারে অবস্থিত এবং শব্দ চয়ন করুন এই আইকনটি আপনার টাস্কবারে না থাকলে, আপনি Sound সনাক্ত করতে পারেন কন্ট্রোল প্যানেল খোলার মাধ্যমে সেটিংস , দৃশ্যটিকে বিভাগে পরিবর্তন করা হচ্ছে এবং হার্ডওয়্যার এবং শব্দ নির্বাচন করা>> শব্দ .
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. আপনার মাইক্রোফোন রেকর্ডিং এর অধীনে সক্রিয় আছে কিনা তা পরীক্ষা করে দেখুন ট্যাব উইন্ডোর শীর্ষে ক্লিক করে এই ট্যাবে স্যুইচ করুন এবং আপনি যে ডিভাইসটি ব্যবহার করছেন সেটি সনাক্ত করুন৷ এটি শীর্ষে অবস্থিত এবং নির্বাচিত হওয়া উচিত।
  2. একবার এটিতে ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন৷ উইন্ডোর নীচের ডানদিকে বোতাম। প্রপার্টি উইন্ডোতে যা খোলে, ডিভাইস ব্যবহার এর অধীনে চেক করুন এবং এই ডিভাইসটি ব্যবহার করুন (সক্ষম করুন) বিকল্প সেট করুন যদি এটি ইতিমধ্যে না ছিল এবং পরিবর্তনগুলি প্রয়োগ করুন৷
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. যোগাযোগে নেভিগেট করুন আপনি আপনার স্পিকারের সাথে পরিবর্তন করা শেষ করার পরে সাউন্ড উইন্ডোর ভিতরে ট্যাব করুন।
  2. When Windows যোগাযোগের কার্যকলাপ সনাক্ত করে এর অধীনে বিকল্প মেনু, কিছু ​​করবেন না এর পাশে রেডিও বোতাম সেট করুন বিকল্পে ক্লিক করুন এবং পরিবর্তনগুলি প্রয়োগ করতে ওকে বোতামে ক্লিক করুন।
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. উইন্ডোজে স্কাইপ ব্যবহার করার সময় স্কাইপ "শেয়ার সিস্টেম সাউন্ড" বিকল্পটি এখনও সঠিকভাবে কাজ করে কিনা তা পরীক্ষা করে দেখুন।

সমাধান 2:স্বয়ংক্রিয়ভাবে স্পিকার সেটিংস সামঞ্জস্য করা বন্ধ করুন

এই পদ্ধতিটি মূলত সমাধান 1 এর মতই কারণ এটি একটি কল করা বা রিসিভ করার সময় স্বয়ংক্রিয় অডিও সমন্বয়ের সাথে কাজ করে। এই সময়, তবে, অডিও সেটিংস পরিবর্তন করার বিকল্পটি স্কাইপ ক্লায়েন্টে অবস্থিত। স্কাইপ অডিও স্তরগুলিও পরিচালনা করতে পারে যা একটি কল করার সময় পরিবর্তিত হয় এবং আপনাকে নীচে উপস্থাপিত পদক্ষেপগুলি অনুসরণ করে এটি অক্ষম করা উচিত!

  1. Skype খুলুন ডেস্কটপ থেকে এর আইকনে ডাবল-ক্লিক করে অথবা স্টার্ট মেনু খোলার পরে এটির জন্য অনুসন্ধান করে এবং উপরের ফলাফলে বাম-ক্লিক করে৷
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. আপনি যদি ক্লাসিক স্কাইপ অ্যাপ ব্যবহার করেন (তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা), মেনু বারে যান এবং টুলস>> বিকল্প ক্লিক করুন স্কাইপ সেটিংস পরিবর্তন করার জন্য।
  2. অডিও সেটিংস-এ নেভিগেট করুন ট্যাব করুন এবং উভয়ের পাশের বাক্সগুলি আনচেক করুন মাইক্রোফোন সেটিংস স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করুন এবং স্বয়ংক্রিয়ভাবে স্পিকার সেটিংস সামঞ্জস্য করুন . প্রস্থান করার আগে নিশ্চিত করুন যে আপনি উইন্ডোর নীচে সংরক্ষণ বোতামটি ক্লিক করেছেন৷
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. আপনি যদি পরিবর্তে স্কাইপের জন্য Windows 10 অ্যাপ ব্যবহার করেন, তাহলে নিশ্চিত করুন যে আপনি এটি খুলছেন এবং তিনটি অনুভূমিক বিন্দুতে ক্লিক করুন হোম স্ক্রীন থেকে আপনার প্রোফাইল ছবির পাশে। সেটিংস বেছে নিন ড্রপডাউন মেনু থেকে যা পপ আপ হবে।
  2. অডিও ও ভিডিও-এ নেভিগেট করুন সেটিংস উইন্ডোর ভিতরে ট্যাব যা প্রদর্শিত হবে এবং মাইক্রোফোন সেটিংস স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করুন এর পাশের স্লাইডারটিকে স্লাইড করুন বন্ধ করার বিকল্প .
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. উভয় ধাপের জন্য, নিশ্চিত করুন যে আপনি ডিফল্ট মাইক্রোফোন এবং স্পিকার স্তর নির্বাচন করেছেন৷ আরেকটি কল শুরু করুন এবং স্কাইপ "শেয়ার সিস্টেম সাউন্ড" কাজ শুরু করেছে কিনা তা পরীক্ষা করুন!

সমাধান 3:অডিও ড্রাইভার আপডেট করুন

অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সাম্প্রতিক ড্রাইভারগুলিতে আপডেট করা অবিলম্বে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছে। যেহেতু ড্রাইভারগুলি প্রায়শই স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয় না, তাই এই ধরনের সমস্যাগুলি যাতে না ঘটে তার জন্য তাদের আপ টু ডেট রাখা খুবই গুরুত্বপূর্ণ৷ আপনার অডিও ড্রাইভার আপডেট করার জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. স্ক্রীনের নীচের বাম অংশে স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন, টাইপ করুন “ডিভাইস ম্যানেজার ”, এবং প্রথমটিতে ক্লিক করে উপলব্ধ ফলাফলের তালিকা থেকে এর এন্ট্রি নির্বাচন করুন।
  2. আপনি Windows Key + R কী সমন্বয়ও ব্যবহার করতে পারেন রান ডায়ালগ বক্স আনার জন্য। “devmgmt. টাইপ করুন msc ” ডায়ালগ বক্সে এবং ডিভাইস ম্যানেজার চালানোর জন্য ওকে ক্লিক করুন।
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. যেহেতু আপনি আপনার সাউন্ড ডিভাইসের জন্য ড্রাইভার আপডেট করতে চান, তাই সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার প্রসারিত করুন নামের পাশের তীরটিতে বাম-ক্লিক করে বিভাগে। তালিকার প্রতিটি এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে।
  2. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন চয়ন করুন৷ নতুন উইন্ডো থেকে বিকল্প এবং টুলটি নতুন ড্রাইভার খুঁজে পেতে সক্ষম কিনা তা দেখার জন্য অপেক্ষা করুন। সমস্ত অডিও ডিভাইসের জন্য একই প্রক্রিয়া পুনরাবৃত্তি করুন।
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. "শেয়ার সিস্টেম সাউন্ড" সমস্যাগুলি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 4:স্কাইপ পুনরায় ইনস্টল করুন

উপরের সমস্ত পদ্ধতি কাজ করতে ব্যর্থ হলে, স্কাইপ পুনরায় ইনস্টল করা শেষ পদ্ধতি যা আপনাকে আপনার কম্পিউটারে সমস্যা সমাধানে সাহায্য করতে পারে। আপনি যদি সমস্ত পদক্ষেপ সঠিকভাবে অনুসরণ করেন তবে এটি দ্রুত এবং ব্যথাহীন হওয়া উচিত!

  1. স্টার্ট মেনু ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট মেনু উইন্ডো খোলার সাথে টাইপ করে এটি অনুসন্ধান করে। বিকল্পভাবে, আপনি কগ ক্লিক করতে পারেন সেটিংস খুলতে স্টার্ট মেনুর নিচের-বাম অংশে আইকন আপনি যদি Windows 10 ব্যবহার করেন তাহলে অ্যাপ৷
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. কন্ট্রোল প্যানেলে , এইভাবে দেখুন:বিভাগ নির্বাচন করুন কন্ট্রোল প্যানেল উইন্ডোর উপরের ডানদিকের কোণায় বিকল্পটি এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রামের অধীনে
  2. যদি আপনি সেটিংস ব্যবহার করেন অ্যাপ, অ্যাপস-এ ক্লিক করে অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে তাই এটি লোড হওয়ার জন্য কিছুক্ষণ অপেক্ষা করুন
  3. স্কাইপ সনাক্ত করুন কন্ট্রোল প্যানেল বা সেটিংসে এবং আনইনস্টল/মেরামত এ ক্লিক করুন . এটি সম্পূর্ণরূপে আনইনস্টল করার জন্য পরবর্তীতে প্রদর্শিত যেকোনো নির্দেশাবলী অনুসরণ করুন।
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. উইন্ডোজ এক্সপ্লোরার খুলে আপনার কম্পিউটারে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন এবং এই পিসিতে ক্লিক করুন :
C:\Users\YOURUSERNAME\AppData\Roaming
  1. আপনি যদি AppData ফোল্ডারটি দেখতে অক্ষম হন, তাহলে আপনাকে বিকল্পটি চালু করতে হতে পারে যা আপনাকে লুকানো ফাইল এবং ফোল্ডার দেখতে সক্ষম করে। “দেখুন-এ ক্লিক করুন " ফাইল এক্সপ্লোরারের মেনুতে ট্যাব করুন এবং "লুকানো আইটেম-এ ক্লিক করুন দেখান/লুকান বিভাগে চেকবক্স। ফাইল এক্সপ্লোরার লুকানো ফাইলগুলি দেখাবে এবং আপনি এটিকে আবার পরিবর্তন না করা পর্যন্ত এই বিকল্পটি মনে রাখবেন৷
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. Skype খুলুন ফোল্ডারের ভিতরে, xml নামের ফাইলটি সনাক্ত করুন , এটিতে ডান-ক্লিক করুন এবং মুছুন বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে। এর পরে, আপনার Skype নামের নামে একই নামের ফোল্ডারটি খুলুন এবং config.xml মুছে দিন ভিতরে ফাইল।
  2. রোমিং -এ ফিরে যান ফোল্ডার, এটিতে ডান-ক্লিক করুন, পুনঃনামকরণ চয়ন করুন প্রসঙ্গ মেনু থেকে, এবং এর নাম Skype_old এর মত কিছুতে সেট করুন .
স্কাইপ শেয়ার সিস্টেম সাউন্ড উইন্ডোজে কাজ করছে না কিভাবে ঠিক করবেন?
  1. প্রক্রিয়া শেষ হওয়ার পরে, ইন্টারনেট বা Windows স্টোর থেকে আবার স্কাইপ ডাউনলোড করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করে দেখুন!

  1. উইন্ডোজ 10 এ কাজ করছে না স্কাইপ ক্যামেরা ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ডিসকর্ড স্ক্রিন শেয়ার কাজ করছে না তা ঠিক করুন

  3. Windows 10 এ HDMI সাউন্ড কাজ করছে না তা কিভাবে ঠিক করবেন?

  4. কিভাবে ওয়েবক্যাম উইন্ডোজে কাজ করছে না তা ঠিক করবেন