কম্পিউটার

কীভাবে 'ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে' ত্রুটি ঠিক করবেন?

Quickbooks হল একটি অ্যাকাউন্টিং সফটওয়্যার যা Intuit দ্বারা তৈরি এবং বিতরণ করা হয়েছে। কোম্পানির দ্বারা তৈরি করা অ্যাপ্লিকেশনগুলি ছোট এবং মাঝারি আকারের ব্যবসার দিকে লক্ষ্য করে এবং সেইসাথে সাইটে অ্যাকাউন্টিং অ্যাপ্লিকেশনগুলি প্রদান করে৷ যাইহোক, অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করার চেষ্টা করার সময় অনেক ব্যবহারকারী "ফায়ারওয়াল কুইকবুক ব্লক করছে" ত্রুটি পেয়েছে৷

কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?

"ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে" ত্রুটির কারণ কী?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি সম্পূর্ণরূপে ঠিক করার জন্য একটি সমাধান তৈরি করেছি৷ এছাড়াও, যে কারণে এটি ট্রিগার হয়েছে তা আমরা দেখেছি এবং সেগুলিকে নিম্নরূপ তালিকাভুক্ত করেছি৷

  • বন্ধ পোর্ট:  এই ত্রুটিটি ট্রিগার হয় যখন অ্যাপ্লিকেশনটি ইন্টারনেট অ্যাক্সেস করার জন্য যে পোর্টগুলি ব্যবহার করে কম্পিউটার দ্বারা ফরওয়ার্ড করা হয় না। অ্যাপ্লিকেশন দ্বারা ব্যবহৃত নির্দিষ্ট পোর্টগুলি সঠিকভাবে কাজ করার জন্য ব্যবহারকারীকে অবশ্যই ফরোয়ার্ড করতে হবে। অন্যান্য অনেক অ্যাপ্লিকেশন থেকে ভিন্ন, QuickBooks বিস্তৃত পোর্ট ব্যবহার করে না, পরিবর্তে, আপনি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করছেন তার সংস্করণের উপর নির্ভর করে এটি একটি নির্দিষ্ট পোর্ট ব্যবহার করে।
  • ফায়ারওয়ালে অবরুদ্ধ: কিছু ক্ষেত্রে, অ্যাপ্লিকেশনটি নিজেই উইন্ডোজের ফায়ারওয়াল দ্বারা অবরুদ্ধ হয়ে থাকতে পারে। এটাও সম্ভব, কোনো তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস স্থায়ীভাবে অ্যাপ্লিকেশনটিকে ব্লক করে দিতে পারে।

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। দ্বন্দ্ব এড়াতে যে নির্দিষ্ট ক্রমে এগুলি উপস্থাপন করা হয়েছে সেগুলিকে প্রয়োগ করা নিশ্চিত করুন৷

সমাধান 1:ফায়ারওয়াল পোর্ট কনফিগার করা

অ্যাপ্লিকেশনটিকে ইন্টারনেট অ্যাক্সেস করার অনুমতি দেওয়ার জন্য ফায়ারওয়াল পোর্টগুলি কনফিগার করা দরকার৷ আপনি এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড এবং চালানোর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে এই পোর্টগুলি কনফিগার করতে পারেন। যদি কোনো কারণে আপনি স্বয়ংক্রিয়ভাবে এটি করতে না চান, তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  1. QuickBooks খুলুন ডেটাবেস সার্ভার ম্যানেজার ” এবং “পোর্ট-এ ক্লিক করুন মনিটর "ট্যাব। কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  2. পোর্ট নম্বর নোট করুন ” আপনার আবেদনের জন্য তালিকাভুক্ত৷
  3. উইন্ডোজ টিপুন ” + “আমি " সেটিংস খুলতে এবং "আপডেট এ ক্লিক করুন৷ এবং নিরাপত্তা"৷ কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  4. "উইন্ডোজ নির্বাচন করুন৷ নিরাপত্তা বাম ফলক থেকে ” ট্যাব এবং “ফায়ারওয়াল-এ ক্লিক করুন এবং নেটওয়ার্ক নিরাপত্তা "বিকল্প। কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  5. "উন্নত নির্বাচন করুন৷ সেটিংস৷ তালিকা থেকে ” বোতাম।
  6. একটি নতুন উইন্ডো খুলবে, “ইনবাউন্ড-এ ক্লিক করুন নিয়ম " বিকল্প এবং "নতুন নির্বাচন করুন৷ নিয়ম " কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  7. "পোর্ট নির্বাচন করুন৷ ” এবং “পরবর্তী”-এ ক্লিক করুন কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  8. TCP-এ ক্লিক করুন ” এবং “নির্দিষ্ট স্থানীয় নির্বাচন করুন বন্দর "বিকল্প। কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  9. বিভিন্ন পোর্ট নম্বরগুলি আপনি যে সংস্করণটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে।
    QuickBooks সার্ভার ম্যানেজার 2019-এর জন্য লিখুন:  8019, “পোর্ট নম্বর যা আমরা ধাপ 2 এ উল্লেখ করেছি”।
    QuickBooks সার্ভার ম্যানেজার 2018-এর জন্য লিখুন: 8019, 56728, 55378-55382
    QuickBooks সার্ভার ম্যানেজারের জন্য 2017 লিখুন:  8019, 56727, 55373-55377
    QuickBooks সার্ভার ম্যানেজারের জন্য 2016 লিখুন: 8019, 56726, 55368-55372
  10. পরবর্তী-এ ক্লিক করুন ” এবং “অনুমতি দিন নির্বাচন করুন দি সংযোগ " কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  11. "পরবর্তী নির্বাচন করুন৷ ” এবং নিশ্চিত করুন যে সমস্ত তিনটি অপশন চেক করা হয়। কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  12. আবার, “পরবর্তী-এ ক্লিক করুন ” এবং একটি “নাম লিখুন ” নতুন নিয়মের জন্য৷
  13. "পরবর্তী নির্বাচন করুন৷ ” একটি নাম লেখার পর এবং “Finish-এ ক্লিক করুন ".
  14. আউটবাউন্ড-এর জন্য উপরের প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন নিয়ম ” এবং সমস্যাটি টিকে আছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:ফায়ারওয়াল ব্যতিক্রম যোগ করা

এটি গুরুত্বপূর্ণ যে QuickBooks প্রোগ্রামের ফায়ারওয়ালেও একটি ব্যতিক্রম রয়েছে কারণ কখনও কখনও, পোর্টগুলি খোলা থাকা সত্ত্বেও উইন্ডোজের ফায়ারওয়াল অ্যাপ্লিকেশনটিকে সম্পূর্ণরূপে ব্লক করতে পারে। অতএব, এই ধাপে, আমরা ফায়ারওয়ালের ব্যতিক্রম হিসাবে QuickBooks প্রোগ্রাম যোগ করব। এর জন্য:

  1. উইন্ডোজ টিপুন ” + “আমি " সেটিংস খুলতে এবং "আপডেট এ ক্লিক করুন৷ & নিরাপত্তা " কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  2. "উইন্ডোজ নির্বাচন করুন৷ নিরাপত্তা বাম ফলক থেকে ” ট্যাব এবং “ফায়ারওয়াল এবং নেটওয়ার্ক নিরাপত্তা-এ ক্লিক করুন "বিকল্প। কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  3. "উন্নত নির্বাচন করুন৷ সেটিংস৷ তালিকা থেকে ” বোতাম।
  4. একটি নতুন উইন্ডো খুলবে, “ইনবাউন্ড-এ ক্লিক করুন নিয়ম " বিকল্প এবং "নতুন নির্বাচন করুন৷ নিয়ম " কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  5. প্রোগ্রাম-এ ক্লিক করুন ” এবং “পরবর্তী নির্বাচন করুন " কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  6. এটি চেক করুন প্রোগ্রাম পথ ” বিকল্পে ক্লিক করুন এবং “ব্রাউজ করুন-এ ক্লিক করুন " কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  7. পথটি নির্বাচন করুন যেখানে কুইকবুক প্রোগ্রাম ইনস্টল করা হয়েছে।
  8. পরবর্তী-এ ক্লিক করুন " পথ নির্বাচন করার পরে এবং "অনুমতি দিন চেক করুন৷ দি সংযোগ "বিকল্প। কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  9. সমস্ত “তিনটি চেক করুন " বিকল্পগুলি এবং "পরবর্তী এ ক্লিক করুন৷ " কীভাবে  ফায়ারওয়াল কুইকবুককে ব্লক করছে  ত্রুটি ঠিক করবেন?
  10. নিয়মের জন্য একটি নাম টাইপ করুন এবং “Finish-এ ক্লিক করুন ".
  11. আউটবাউন্ড-এর জন্য একই প্রক্রিয়া পুনরাবৃত্তি করুন নিয়ম ” এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

  1. উইন্ডোজে টাস্ক শিডিউলার (0x1) ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. ভিডিও শিডিউলারের অভ্যন্তরীণ ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. Windows 10-এ Msvcp120.dll অনুপস্থিত ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ Outlook ত্রুটি 0X800CCC0E কিভাবে ঠিক করবেন?