কম্পিউটার

কিভাবে রানটাইম ত্রুটি 1607 ঠিক করবেন

ত্রুটি 1607 এটি একটি ত্রুটি যা Windows XP-এ ঘটে এবং ব্যবহারকারী যখন সফ্টওয়্যার ইনস্টল করার চেষ্টা করে এবং ইনস্টলার একটি ত্রুটির সম্মুখীন হয় তখন দেখানো হয়৷ 1607 ত্রুটি হল একটি রানটাইম ত্রুটি, যা ইঙ্গিত করে যে এটি যে সমস্যাটি ঘটায় তা বৈচিত্র্যময় হতে পারে এবং প্রোগ্রামটি চালানোর সময় প্রচুর পরিমাণে সমস্যার কারণে হতে পারে। এই ত্রুটির সাধারণ ঘটনা ঘটে যখন ইনস্টলার কেবল প্রস্থান করে এবং কী দেখাতে ব্যর্থ হয়

এরর 1607 কিসের কারণ?

প্রোগ্রামটি ইনস্টল করার সময় ত্রুটিটি একটি ডায়ালগ বক্সে প্রদর্শিত হবে:

“1607:InstallShield স্ক্রিপ্টিং রানটাইম ইনস্টল করতে অক্ষম”

এটি বেশ বিরক্তিকর হতে পারে, তবে এটি একটি নিয়মিত সমস্যা যা সাধারণত সিস্টেমে নিবন্ধিত না হওয়া সিস্টেম ফাইলগুলির একটি সিরিজের কারণে হয়; অথবা উইন্ডোজ ইনস্টলারের একটি পুরানো সংস্করণ ব্যবহার করা হয়েছিল। যাইহোক, এই ত্রুটির অন্যান্য কারণগুলির মধ্যে রয়েছে রেজিস্ট্রি ত্রুটি এবং ভাইরাস সংক্রমণের পছন্দ। এই ত্রুটিটি সমাধান করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ত্রুটি 1607 ঠিক করার পদক্ষেপগুলি

ধাপ 1 - idriver এবং msiexec ফাইলগুলি পুনরায় নিবন্ধন করুন

idriver-এর নিবন্ধনের অভাব এবং msiexec ফাইলগুলি প্রায়ই 1607 ত্রুটি সৃষ্টি করে। আপনার সিস্টেমে ফাইলগুলি পুনঃনিবন্ধন করলে এই সমস্যার সমাধান হতে পারে এবং এটি করতে, আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. ক্লিক করুন শুরু> চালান
  2. টাইপ:“C:\Program Files\Common Files\InstallShield\Driver\<সংস্করণ নম্বর> \Intel 32\IDriver.exe" /REGSERVER"
  3. ঠিক আছে ক্লিক করুন .
  4. ক্লিক করুন শুরু> চালান
  5. "C:\Windows\System32\msiexec.exe /REGSERVER" টাইপ করুন
  6. ঠিক আছে ক্লিক করুন .

দ্রষ্টব্য:<সংস্করণ নম্বর> বিভিন্ন কম্পিউটারে ভিন্ন। এটি ইনস্টলস্ক্রিপ্ট ইঞ্জিনের সংস্করণের সাথে মিলে যায়। আপনার পিসিতে আপনার যে সংস্করণটি আছে তা সনাক্ত করতে, শুধু C:\Program Files\Common Files\InstallShield\Driver\-এ ব্রাউজ করুন ফোল্ডার এবং দেখুন কোন ফোল্ডারের ভিতরে Intel32 ডিরেক্টরি রয়েছে। এই পদ্ধতিটি কাজ করা উচিত তবে সমস্যাটি অব্যাহত থাকলে, ধাপ 2 এ এগিয়ে যান।

ধাপ 2 – Installshield Script পুনরায় ইনস্টল করুন

কখনও কখনও Installshield (ইনস্টলার প্রোগ্রাম) এর স্ক্রিপ্ট পুনরায় ইনস্টল করার প্রয়োজন হতে পারে। এটি সঠিকভাবে ইনস্টল করা হয়েছে তা নিশ্চিত করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ISScript7.zip ডাউনলোড করুন ফাইল এটি এই ওয়েবসাইটে পাওয়া যাবে
  2. ISScript7.zip এক্সট্র্যাক্ট করুন ফাইল।
  3. ISScript.ms-এ ডাবল-ক্লিক করুন i ফাইল।

তারপর সেটআপের ধাপগুলি অনুসরণ করুন। এটি ত্রুটিটি সমাধান করবে, তবে ত্রুটিটি এখনও উপস্থিত থাকলে, পরবর্তী ধাপে যান৷

ধাপ 3 - আপনার অ্যাকাউন্টের প্রশাসনিক বিশেষাধিকারগুলিকে অনুমতি দিন

অ্যাডমিনিস্ট্রেটর বিশেষাধিকারগুলি আপনার পিসিকে অন্য ব্যবহারকারীদের থেকে ক্ষতির বিরুদ্ধে রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে। যাইহোক, তারা আপনার ক্রিয়াকলাপকে বাধাগ্রস্ত করতে পারে এবং প্রায়শই উইন্ডোজ ইনস্টলারের সাথে সমস্যা সৃষ্টি করতে পারে। প্রশাসক বিশেষাধিকারের অনুমতি দিতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ক্লিক করুন শুরু> সমস্ত প্রোগ্রাম , আনুষাঙ্গিক এর উপর হোভার করুন এবং Windows Explorer এ ক্লিক করুন .
  2. টুলস মেনু> ফোল্ডার অপশন-এ ক্লিক করুন
  3. ভিউ ট্যাব-এ ক্লিক করুন
  4. ক্লিক করুন লুকানো ফাইল এবং ফোল্ডার দেখান
  5. ঠিক আছে ক্লিক করুন
  6. C:\Windows\Installer-এ যান
  7. ইনস্টলার ফোল্ডারে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্য ক্লিক করুন
  8. নিরাপত্তা ট্যাবে ক্লিক করুন
  9. ক্লিক করুন সিস্টেম এবং নিশ্চিত করুন যে সম্পূর্ণ নিয়ন্ত্রণ বাক্স টিক দেওয়া আছে
  10. ক্লিক করুন প্রশাসক এবং তারপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ বাক্স যাচাই করুন টিক দেওয়া আছে
  11. আপনার ব্যবহারকারীর নাম চেক করুন এবং সম্পূর্ণ নিয়ন্ত্রণ বাক্স যাচাই করুন টিক দেওয়া আছে

এটি উইন্ডোজ ইনস্টলারকে প্রশাসক বিশেষাধিকার সহ অ্যাডমিন মোডে শুরু করতে বাধ্য করে, এটি নিশ্চিত করে যে এটি লুকানো বা সুরক্ষিত কোনও ফাইল অ্যাক্সেস করতে চাইলে তা করতে পারে। যদি এটি ত্রুটিটি ঠিক না করে তবে পরবর্তী ধাপে যান৷

ধাপ 4 - উইন্ডোজ ইনস্টলারের অন্যান্য উদাহরণ বন্ধ করুন

কিছু ক্ষেত্রে, উইন্ডোজ ইন্সটলারের দুটি দৃষ্টান্ত বিরোধ করতে পারে এবং অন্যটিকে কোনো প্রয়োজনীয় ফাইল অ্যাক্সেস করতে বাধা দিতে পারে। এটি প্রতিরোধ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. রাইট ক্লিক করুন টাস্কবার এবং টাস্ক ম্যানেজার-এ ক্লিক করুন (বিকল্পভাবে, আপনি কন্ট্রোল Alt Delete চাপতে পারেন)
  2. প্রসেস ট্যাবে ক্লিক করুন
  3. Msiexec.exe এ ক্লিক করুন প্রক্রিয়া তালিকা-এ এবং প্রক্রিয়া শেষ করুন ক্লিক করুন (নীচে)
  4. হ্যাঁ ক্লিক করুন ডায়ালগ বক্সে যা প্রদর্শিত হয় (এটি অ-গুরুত্বপূর্ণ)
  5. যদি Msiexec.exe এর অন্য কোনো দৃষ্টান্ত চলছে তারপর প্রত্যেকটির জন্য ধাপ 3 এবং 4 পুনরাবৃত্তি করুন
  6. টাস্ক ম্যানেজার বন্ধ করুন এবং আবার ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করুন

একই প্রোগ্রামের দুটি দৃষ্টান্ত চালানোর ফলে দ্বন্দ্ব সৃষ্টি হতে পারে কারণ তারা একই ফাইল ব্যবহার করার চেষ্টা করে। সিস্টেমের ক্র্যাশ রোধ করার জন্য উইন্ডোজ অপারেটিং সিস্টেমে এটি অসম্ভব করা হয়েছে। যদি এই পদক্ষেপটি সাহায্য না করে, তাহলে পরবর্তী ধাপে যান৷

ধাপ 5 - ভাইরাস পরিষ্কার করুন

– এই অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি ব্যবহার করুন

ভাইরাসগুলি 1607 ত্রুটির একটি বড় কারণ, এবং অনেক কম্পিউটারের ত্রুটি দেখানোর পিছনে প্রায়শই নীরব কারণ। সমস্যাটি হল যেহেতু ভাইরাসগুলি আপনার পিসিতে নিজেদের ইন্সটল করে, তারা একই ফাইল এবং প্রোগ্রামগুলি ব্যবহার করার চেষ্টা করে যা আপনার ইনস্টলার পরিবর্তন করতে চায়, ফলে একটি দ্বন্দ্ব তৈরি হয় যা উইন্ডোজ ঠিক করতে বা পুনরুদ্ধার করতে অক্ষম। এটি কোনও সমস্যা নয় তা নিশ্চিত করার জন্য, আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে যে "XoftSpy" এর মতো অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করে উইন্ডোজের ভিতরে থাকা যে কোনও "ম্যালওয়্যার" পরিষ্কার করুন, তবে অন্যান্য উপলব্ধ রয়েছে৷

ধাপ 6 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

'রেজিস্ট্রি' রানটাইম ত্রুটির একটি বড় কারণ এবং বিশেষ করে 1607 ত্রুটি। আপনার পিসির এই অংশটি একটি বড় ডাটাবেস যা আপনার পিসির সিস্টেম এবং সমস্ত সফ্টওয়্যারের তথ্য এবং সেটিংস সংরক্ষণ করে। আপনার সিস্টেমের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হওয়ার কারণে, রেজিস্ট্রি এত ঘন ঘন ব্যবহার করা হয় যে আপনার কম্পিউটার প্রায়শই অভিভূত হয় এবং এটি থেকে খোলা সমস্ত সেটিংস সম্পর্কে বিভ্রান্ত হয়। এটি প্রায়শই হয় যে উইন্ডোজ অনেকগুলি রেজিস্ট্রি সেটিংস ভুল উপায়ে সংরক্ষণ করবে, যার ফলে আপনার কম্পিউটার ক্ষতিগ্রস্ত এবং দূষিত হয়ে যাবে কারণ এটি চালানোর জন্য প্রয়োজনীয় সেটিংস পড়তে অক্ষম। বোধগম্যভাবে, এটি উইন্ডোজ ইনস্টলারের পছন্দের জন্য একটি বিশাল সমস্যা কারণ এটি যদি প্রয়োজনীয় ফাইলগুলি পড়তে না পারে তবে এটি আপনার পিসির জন্য একটি বড় সমস্যা তৈরি করবে। আপনি আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করতে একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করে এটি ঠিক করতে পারেন, এবং আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. কিভাবে clr20r3 ত্রুটি ঠিক করবেন

  2. উইন্ডোজ এক্সপিতে 691 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে রানটাইম ত্রুটি 101 ঠিক করবেন

  4. রানটাইম ত্রুটি 372 কিভাবে ঠিক করবেন