কম্পিউটার

উইন্ডোজে 'অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্ত' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

অনেক Windows ব্যবহারকারীরা উন্নত নিরাপত্তা সেটিংসে 'মালিক' পরিবর্তন করতে অক্ষম হওয়ার পরে প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন . ঠিক আছে ক্লিক করার পরে৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে তারা দেখতে পাচ্ছেন 'অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্ত ' ত্রুটি একটি হলুদ বাক্সে পপ আপ হয় এবং পরিবর্তনটি কখনই সংরক্ষিত হয় না। উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1 এবং উইন্ডোজ 10 এ হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ায় সমস্যাটি একটি নির্দিষ্ট উইন্ডোজ সংস্করণের জন্য একচেটিয়া বলে মনে হচ্ছে না।

উইন্ডোজে  অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্ত  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

'অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্ত' ত্রুটির কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদনগুলি দেখে এবং এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়ার পরে অন্যান্য ব্যবহারকারীদের দ্বারা সুপারিশ করা বিভিন্ন সমাধান চেষ্টা করে এই সমস্যাটি বিশ্লেষণ করেছি৷ আমাদের তদন্তের ভিত্তিতে, এই সমস্যার জন্য বিভিন্ন অপরাধী দায়ী হতে পারে। এখানে সম্ভাব্য পরিস্থিতি সহ একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে যা এই সমস্যার দিকে নিয়ে যেতে পারে:

  • UWP অ্যাপ্লিকেশন অনুমতি সম্পাদনে হস্তক্ষেপ করছে - ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম অ্যাপ্লিকেশনগুলি এমন পরিস্থিতিতে ত্রুটির কারণ হিসাবে পরিচিত যেখানে ব্যবহারকারী উইন্ডোজ অ্যাপ ফোল্ডারের অনুমতিগুলি সম্পাদনা করার চেষ্টা করে। এই ক্ষেত্রে, আপনি এই প্রক্রিয়াতে হস্তক্ষেপকারী UWP অ্যাপগুলি বন্ধ করে ত্রুটি বার্তাটি সমাধান করতে পারেন৷
  • ফোল্ডার বা ফাইলের একজন জেনেরিক মালিক আছে - এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটি এমন পরিস্থিতিতেও ঘটতে পারে যেখানে প্রশ্নে থাকা ফাইল বা ফোল্ডারটির কোনও মালিক নেই৷ যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি ব্যবহারকারীদের গ্রুপে মালিক পরিবর্তন করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি - কিছু বিরল ক্ষেত্রে, এই সমস্যাটি এক বা একাধিক সিস্টেম ফাইলের কারণে ঘটতে পারে যা দূষিত হয়ে গেছে এবং পরিবর্তনটিকে কার্যকর হতে বাধা দিচ্ছে। এই ক্ষেত্রে, ডিআইএসএম এবং এসএফসি-এর মতো ইউটিলিটিগুলির সাথে যৌক্তিক ত্রুটি এবং দুর্নীতির সমস্যাগুলি দূর করা আপনাকে সম্পূর্ণভাবে সমস্যার সমাধান করার অনুমতি দেবে৷

আপনি যদি বর্তমানে এই ত্রুটির বার্তাটি সমাধান করতে সক্ষম ফক্স সংশোধনগুলি খুঁজছেন তবে এই নিবন্ধটি আপনাকে বিভিন্ন সমস্যা সমাধানের পদক্ষেপগুলি সরবরাহ করবে। নীচে, আপনি মেরামতের কৌশলগুলির একটি সংগ্রহ পাবেন যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যার সমাধান করার জন্য ব্যবহার করেছেন৷

আপনি যদি কাজগুলি যতটা সম্ভব দক্ষতার সাথে করতে চান, আমরা আপনাকে নীচের পদ্ধতিগুলিকে একই ক্রমে অনুসরণ করার পরামর্শ দিই যে আমরা সেগুলিকে সাজিয়েছি (দক্ষতা এবং তীব্রতার দ্বারা)। অবশেষে, আপনার এমন একটি সমাধানে হোঁচট খাওয়া উচিত যা সমস্যার সমাধান করবে অপরাধী নির্বিশেষে যে সমস্যাটি সৃষ্টি করছে।

শুরু করা যাক!

পদ্ধতি 1:সমস্ত উইন্ডোজ UWP অ্যাপ বন্ধ করা

দেখা যাচ্ছে, কিছু কিছু ক্ষেত্রে, কিছু UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) এর কারণে সমস্যা হতে পারে অ্যাপ্লিকেশান বা গেমগুলি যেগুলি ব্যাকগ্রাউন্ডে চলছে এবং অনুমতিগুলিকে সম্পাদনা করা থেকে বাধা দিচ্ছে৷

এমনকি যদি আপনি চলমান হতে পারে এমন কোনো UWP অ্যাপ্লিকেশন সম্পর্কে সচেতন না হন, তবুও এটি অনুসন্ধান করা মূল্যবান, যেহেতু মাইক্রোসফ্ট 'ক্যান্ডি ক্রাশ সাগা' এবং পছন্দগুলির মতো স্বয়ংক্রিয়ভাবে অংশীদারিত্বের গেমগুলির জন্য কুখ্যাতভাবে পরিচিত। এর মধ্যে কিছু ব্যাকগ্রাউন্ড পরিষেবা অন্তর্ভুক্ত থাকবে যা প্রতিটি স্টার্টআপে খোলা হবে, আপনাকে কখনো খেয়াল না করেই৷

অনুমতিগুলি সম্পাদনা করতে আপনাকে বাধা দিতে পারে এমন কোনও UWP অ্যাপ সনাক্তকরণ এবং বন্ধ করার বিষয়ে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Ctrl + Shift + Esc টিপুন টাস্ক ম্যানেজার খুলতে।
  2. টাস্ক ম্যানেজারের ভিতরে, প্রক্রিয়াগুলি নির্বাচন করুন ট্যাব, তারপর অ্যাপস এবং পটভূমি প্রক্রিয়া তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং ডান-ক্লিক করুন> টাস্ক শেষ করুন আপনার পিসির কার্যকারিতার জন্য অপরিহার্য নয় এমন কিছু। উইন্ডোজে  অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্ত  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: উইন্ডোজ প্রসেস বিভাগ উপেক্ষা করুন।

  3. একবার প্রতিটি অপ্রয়োজনীয় অ্যাপ এবং প্রক্রিয়া বন্ধ হয়ে গেলে, আবার অনুমতি পরিবর্তন করার চেষ্টা করুন এবং দেখুন প্রক্রিয়াটি সফল হয়েছে কিনা।

আপনি যদি এখনও 'অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্ত এর সম্মুখীন হন ' ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:মালিককে ব্যবহারকারীতে পরিবর্তন করা

সম্ভবত এই বিশেষ সমস্যার জন্য সবচেয়ে কার্যকরী সমাধান হল ফোল্ডার/ফাইলের মালিক পরিবর্তন করা এবং এর সম্পূর্ণ মালিকানা নেওয়া। এটি করার পরে, আপনি 'অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্ত এর সম্মুখীন না হয়ে অনুমতিগুলি সম্পাদনা করতে সক্ষম হবেন। ' ত্রুটি৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এই সংশোধনগুলি তাদের অনির্দিষ্টকালের জন্য সমস্যাটি সমাধান করার অনুমতি দিয়েছে এবং তারা নীচের পদক্ষেপগুলি অনুসরণ করার পরে কোনও ত্রুটি ছাড়াই অনুমতিগুলি সংশোধন করতে সক্ষম হয়েছে:

  1. যে ফোল্ডার বা ফাইলটিতে আপনার সমস্যা হচ্ছে সেটিতে ডান-ক্লিক করুন এবং প্রপার্টি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে।
  2. একবার আপনি বৈশিষ্ট্যের ভিতরে চলে গেলে স্ক্রীন, নিরাপত্তা নির্বাচন করুন ট্যাবে, উন্নত -এ ক্লিক করুন অনুমতির সাথে যুক্ত বোতাম।
  3. উন্নত নিরাপত্তা সেটিংস-এর ভিতরে , পরিবর্তন-এ ক্লিক করুন মালিকের সাথে যুক্ত বোতাম৷
  4. অভ্যন্তরে ব্যবহারকারী বা গোষ্ঠী নির্বাচন করুন , ব্যবহারকারীরা টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে, তারপর নাম চেক করুন এ ক্লিক করুন যাচাই করার জন্য. সিনট্যাক্স সঠিকভাবে প্রতিস্থাপিত হলে, ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। তারপর প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনটি স্থায়ী করতে পূর্ববর্তী উইন্ডোতে।
  5. তদনুসারে অনুমতিগুলি সংশোধন করার চেষ্টা করুন এবং দেখুন আপনি এখনও ত্রুটি বার্তাটি দেখতে পাচ্ছেন কিনা৷
উইন্ডোজে  অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্ত  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

আপনি যদি এখনও 'অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্ত এর সম্মুখীন হন ' ত্রুটি, নীচের চূড়ান্ত পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:DISM এবং SFC স্ক্যানগুলি সম্পাদন করুন

এটাও সম্ভব যে 'অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি করাপ্ট৷ ' ত্রুটি একটি সিস্টেম ফাইল দুর্নীতি সমস্যা দ্বারা সহজতর করা হয়. যেহেতু এটি বিভিন্ন ব্যবহারকারীর দ্বারা রিপোর্ট করা হয়েছে, আপনি কিছু বিল্ট-ইন ইউটিলিটি ব্যবহার করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন যা লজিক্যাল ত্রুটি এবং সিস্টেম ফাইলের দুর্নীতি যা ত্রুটির জন্য দায়ী হতে পারে তা সমাধান করতে সজ্জিত৷

SFC (সিস্টেম ফাইল চেকার) এবং DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট) বিল্ট-ইন ইউটিলিটিগুলি এই বিশেষ সমস্যাটি মোকাবেলা করতে সক্ষম। একমাত্র পার্থক্য হল তারা বিভিন্ন উপায়ে কাজ করে – DISM দূষিত ফাইলগুলি প্রতিস্থাপন করতে স্বাস্থ্যকর কপি ডাউনলোড করতে WU (Windows Update) এর উপর নির্ভর করে যখন SFC একই উদ্দেশ্যে স্বাস্থ্যকর কপিগুলি আনতে স্থানীয়ভাবে সংরক্ষিত সংরক্ষণাগার ব্যবহার করে।

যেহেতু দুটি ইউটিলিটি একে অপরের পরিপূরক করার জন্য ডিজাইন করা হয়েছে, তাই আমরা আপনাকে পরামর্শ দিচ্ছি যে কোনো যৌক্তিক ত্রুটি বা দুর্নীতির সমস্যা সমাধানের জন্য উভয়টি চালানোর জন্য যা ‘অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্তকে ট্রিগার করতে পারে। ' ত্রুটি. এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপে একটি রান ডায়ালগ বক্স খুলুন . এরপর, “cmd” টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে জানলা. যখন আপনাকে ব্যবহারকারী অ্যাকাউন্ট কন্ট্রোল দ্বারা অনুরোধ করা হয় উইন্ডো, হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজে  অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্ত  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং একটি SFC স্ক্যান শুরু করতে এন্টার টিপুন:
    sfc /scannow

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে একবার এই প্রক্রিয়াটি শুরু হয়ে গেলে, এটিকে জোরপূর্বক বন্ধ করা (পুনরায় চালু করে বা সিএমডি উইন্ডো বন্ধ করে) আপনার মেশিনকে আরও বেশি যৌক্তিক ত্রুটি ঘটার ঝুঁকির মুখে ফেলে। তাই নিশ্চিত করুন যে আপনি সম্পূর্ণ স্ক্যানিং প্রক্রিয়ার মধ্যে বাধা ছাড়াই মেশিনটিকে চলমান রেখেছেন৷

  3. স্ক্যান শেষ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন যে পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা সেই ক্রিয়াটি পুনরাবৃত্তি করে যা পূর্বে 'অ্যাক্সেস কন্ট্রোল এন্ট্রি দুর্নীতিগ্রস্তটিকে ট্রিগার করেছিল। ' ত্রুটি৷
  4. যদি আপনি এখনও একই ত্রুটির বার্তার সম্মুখীন হন, তাহলে অন্য একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে আবার ধাপ 1 অনুসরণ করুন, তারপর একটি DISM স্ক্যান শুরু করতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:
    DISM /Online /Cleanup-Image /RestoreHealth

    দ্রষ্টব্য: আপনি DISM স্ক্যান শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার ইন্টারনেট সংযোগ স্থিতিশীল। দুর্নীতি চিহ্নিত হলে সুস্থ ফাইল ডাউনলোড করার জন্য এটির প্রয়োজন হবে।

  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার আবার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

  1. উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?

  2. উইন্ডোজ 10 এ Direct3d11 ত্রুটি 0X087A0001 কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি 0X800706F9 কিভাবে ঠিক করবেন?

  4. উইন্ডোজ 10 আপডেট ত্রুটি 0x800703ee কিভাবে ঠিক করবেন?