কম্পিউটার

'grooveex.dll' কি এবং আমার কি এটি সরানো উচিত?

কিছু ব্যবহারকারী প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন, জিজ্ঞাসা করছেন ঠিক কী grooveex.dll , এটা কি করে এবং এটা তাদের কম্পিউটার থেকে মুছে ফেলার জন্য সংরক্ষণ করা হয়. এই অ্যাপ সম্পর্কিত প্রধান উদ্বেগ হল যে বারবার ত্রুটি তৈরি করছে বা এটি অ্যাডোব ক্রিয়েটিভক্লাউড অ্যাপ্লিকেশনগুলিকে ক্র্যাশ করছে। বিচ্ছিন্ন ক্ষেত্রে, প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করে যে grooveex.dll  অনেক সিস্টেম রিসোর্স ব্যবহার করছে। এক্সিকিউটেবল উইন্ডোজ 10 এর জন্য একচেটিয়া নয় কারণ এটি উইন্ডোজ 7 এবং উইন্ডোজ 8.1 এও সম্মুখীন হয়েছে।

 grooveex.dll  কি এবং আমার কি এটি সরানো উচিত?

Grooveex.dll কি?

ফাইলটি ব্যাপকভাবে তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে Grooveex.dll ব্যবসার জন্য OneDrive (Groove.exe) এর একটি অ্যাপ্লিকেশন এক্সটেনশন। আপনার OneDrive ইনস্টল না থাকলেও, এই ফাইলটি Office 2010 এবং নতুন সংস্করণের সাথে বান্ডেল করা বলে পরিচিত৷

এই ফাইলটির কার্যকারিতা হল Sharepoint ব্যবহারকারীদের বা OneDrive for Business ব্যবহারকারীদের একটি ব্রাউজার উইন্ডোর মধ্যে রিমোট সিঙ্ক্রোনাইজ করা শেয়ার্ড লাইব্রেরি খোলার অনুমতি দেওয়া এবং উপরে উল্লিখিত অ্যাপ্লিকেশন দ্বারা খোলার জন্য Word, Excel, Powerpoint বা Visio ফাইলগুলি থেকে বেছে নেওয়া৷

সাধারণত, grooveex.dll ফাইলটি পুরানো Groove.exe সিঙ্ক্রোনাইজেশন ক্লায়েন্টগুলির সাথেও কাজ করবে যেগুলি ব্যবসার জন্য Sharepoint বা OneDrive দ্বারা স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা হয়েছিল৷

Grooveex.dll কি নিরাপদ?

যদিও প্রকৃত grooveex.dll ফাইলটি কোনো নিরাপত্তা হুমকির সৃষ্টি করে না, আপনার প্রথম অনুসন্ধান হবে ফাইলটি নিরাপদ কিনা তা নির্ধারণ করা। নিরাপত্তা স্ক্যানার দ্বারা সনাক্ত করা এড়াতে DLL এবং অন্যান্য ধরনের ফাইলের ছদ্মবেশে অনেক ক্ষতিকারক কপিক্যাট রয়েছে।

এবং এই ম্যালওয়্যারের সিংহভাগই আপনার সিস্টেম ফাইলের যতটা সম্ভব গভীরে যেতে দেখবে - এবং grooveex.exe একটি নিখুঁত লক্ষ্য। এই কারণেই এটা নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ যে আপনি নিরাপত্তা লঙ্ঘনের সাথে মোকাবিলা করছেন না।

আমরা নিশ্চিত করতে পেরেছি যে এই নির্দিষ্ট ফাইলটি ক্লোকিং ক্ষমতা সহ কিছু ম্যালওয়্যার দ্বারাও ব্যবহৃত হয়। সৌভাগ্যবশত, আপনি নিরাপত্তা হুমকির সাথে মোকাবিলা করছেন না তা নিশ্চিত করার জন্য আপনি বেশ কিছু পদক্ষেপ নিতে পারেন।

অবশ্যই, আপনার কাছে SharePoint বা OneDrive ইন্সটল করা আছে কিনা তা পরীক্ষা করে দেখাই সবচেয়ে বড় সুযোগ। এই ডাইনামিক লিঙ্ক লাইব্রেরি ফাইলটি স্থাপন করা হবে যে শুধুমাত্র দুটি প্রকৃত অ্যাপ্লিকেশন. পুরানো অফিস সংস্করণও নির্দিষ্ট প্রোগ্রাম ছাড়াই এটি ইনস্টল করতে পারে, কিন্তু সাম্প্রতিক অফিস রিলিজের সাথে এটি আর ঘটবে না।

মনে রাখবেন যে আপনার যদি এই প্রোগ্রামগুলির মধ্যে কোনোটি ইনস্টল না থাকে, তাহলে আপনার কম্পিউটারে এই ফাইলটি কপি করার কোনো কারণ নেই - যদি না এটি একটি পূর্ববর্তী ইনস্টলেশনের দ্বারা অবশিষ্ট ফাইল না থাকে, বা এটি ম্যালওয়্যার।

আপনি যদি সন্দেহ করেন যে ফাইলটি প্রকৃত নাও হতে পারে, তাহলে আপনার অবস্থানটি একবার দেখে নেওয়া উচিত। অবস্থান যদি C:\Program Files (x86)\Microsoft Office\ থেকে আলাদা হয় এবং আপনি আপনার অফিস সরঞ্জামগুলি একটি কাস্টম অবস্থানে ইনস্টল করেননি, ম্যালওয়্যার মোকাবেলা করার সম্ভাবনা খুব বেশি৷

আপনি ভাইরাস টোটালের মতো ভাইরাস ডাটাবেসে ফাইল আপলোড করার মাধ্যমে নিশ্চিত করতে পারেন যে আপনি ম্যালওয়্যারের সাথে কাজ করছেন। এটি নির্ধারণ করবে যে নিরাপত্তা হুমকি বাস্তব কিনা। এটি করতে, এই লিঙ্কে যান (এখানে ), grooveex.dll আপলোড করুন ফাইল করুন এবং ফলাফল তৈরি হওয়ার জন্য অপেক্ষা করুন।

 grooveex.dll  কি এবং আমার কি এটি সরানো উচিত?

যদি বিশ্লেষণ কিছু ইতিবাচক প্রকাশ করে, তাহলে পরিদর্শন অপসারণের পদক্ষেপের জন্য নীচের পরবর্তী বিভাগে যান৷

নিরাপত্তা হুমকি মোকাবেলা

যদি grooveex.dll  একটি প্রকৃত অবস্থানে অবস্থিত নয় এবং ভাইরাস পরিদর্শন উদ্বেগ প্রকাশ করেছে, আপনার একটি নিরাপত্তা স্ক্যানার স্থাপন করা উচিত যা ম্যালওয়্যার সংক্রমণ মোকাবেলা করতে সক্ষম। এই ধরণের ক্লোকিং ভাইরাসগুলির সাথে অতীতের আচরণের উপর ভিত্তি করে, এই ক্ষেত্রে ব্যবহার করার জন্য সবচেয়ে কার্যকর সফ্টওয়্যার হল Malwarebytes৷ এটি বিনামূল্যে এবং বেশিরভাগ ম্যালওয়্যার সনাক্ত করবে যা এই আচরণটি প্রদর্শন করে৷

নিজের জন্য জিনিসগুলি সহজ করতে, এই নিবন্ধটি অনুসরণ করুন (এখানে ভাইরাস সংক্রমণ থেকে পরিত্রাণ পেতে বিনামূল্যে সংস্করণ ব্যবহার করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য।

 grooveex.dll  কি এবং আমার কি এটি সরানো উচিত?

যদি স্ক্যানটি সফলভাবে সম্পন্ন হয় এবং ভাইরাস সংক্রমণ সরানো হয়, তাহলে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন আপনি এখনও grooveex.dll -এর প্রমাণ দেখতে পাচ্ছেন কিনা। পরবর্তী সিস্টেম স্টার্টআপে।

যদি এই প্রক্রিয়াটি প্রকাশ করে যে grooveex.dll  ফাইলটি আসল, প্রকৃত grooveex.dll  অপসারণের ধাপগুলির জন্য নীচের পরবর্তী বিভাগে যান আপনার কম্পিউটার থেকে।

আমার কি Groovex.dll সরানো উচিত?

grooveex.dll অপসারণের জন্য কোন উইন্ডোজ প্রতিক্রিয়া হবে না যেহেতু ফাইলটি কোনোভাবেই অপারেটিং সিস্টেমের ভালোভাবে কাজ করার জন্য অপরিহার্য নয়। কিন্তু আপনি যদি এটি সরানোর সিদ্ধান্ত নেন, তাহলে আপনি সম্ভাব্য কিছু SharePoint এবং OneDrive সিঙ্ক্রোনাইজ করার ক্ষমতা হারাবেন৷

আপনি যদি ঝুঁকি গ্রহণের জন্য প্রস্তুত হন, Groovex.dll অপসারণের পদক্ষেপের জন্য নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

কিভাবে Groovex.dll সরাতে হয়?

আপনি যদি উপরের সমস্ত যাচাইকরণ করে থাকেন এবং নিশ্চিত হন যে আপনি grooveex.dll,  হিসাবে একটি ক্লোকড ম্যালওয়্যার নিয়ে কাজ করছেন না আপনি প্রচলিতভাবে এটি অপসারণ করতে এগিয়ে যেতে পারেন. কিন্তু যেহেতু ফাইলটিতে একটি স্বতন্ত্র ইনস্টলার নেই, তাই আপনাকে সেই অ্যাপ্লিকেশনটি সরিয়ে ফেলতে হবে যেটি প্রথমে এটি ইনস্টল করেছে – শেয়ারপয়েন্ট, ওয়ানড্রাইভ বা একটি অফিস স্যুট৷

grooveex.dll  সরানোর ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য নীচের নির্দেশাবলী অনুসরণ করুন পেটেন্ট আবেদন সহ:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, “appwiz.cpl” টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে জানলা.  grooveex.dll  কি এবং আমার কি এটি সরানো উচিত?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং ফাইল এর ভিতরে চলে গেলে উইন্ডো, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং মূল অ্যাপ্লিকেশন (শেয়ারপয়েন্ট, ওয়ানড্রাইভ বা অফিস) সনাক্ত করুন। যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ সদ্য উপস্থিত মেনু থেকে.  grooveex.dll  কি এবং আমার কি এটি সরানো উচিত?
  3. আপনি একবার আনইনস্টলেশন উইন্ডোর ভিতরে গেলে, প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  4. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং দেখুন আপনি সফলভাবে grooveex.dll  সরাতে পেরেছেন কিনা পরবর্তী সিস্টেম স্টার্টআপে আপনার কম্পিউটার থেকে ফাইল।

  1. "WOW64.dll" ফাইল কি এবং এটি মুছে ফেলা উচিত?

  2. FileRepMalware কি এবং আপনি এটি অপসারণ করা উচিত

  3. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?

  4. dnsapi.dll কি এবং কিভাবে এটি সরাতে হয়?