কম্পিউটার

কিভাবে ব্লিজার্ড ত্রুটি ঠিক করবেন ‘অ্যাপ্লিকেশনটি একটি অপ্রত্যাশিত ত্রুটির সম্মুখীন হয়েছে’?

ব্লিজার্ড, অ্যাক্টিভেশন ব্লিজার্ডের একটি সহায়ক, একটি ভিডিও-গেম বিকাশকারী এবং প্রকাশনা সংস্থা যা ক্যালিফোর্নিয়ায় অবস্থিত। ব্লিজার্ড ডেস্কটপ অ্যাপ্লিকেশনটিতে অনেক ত্রুটি রয়েছে যা আপনাকে উক্ত কোম্পানির দ্বারা প্রকাশিত গেমগুলি খেলতে বাধা দেয়। এই ত্রুটিগুলির মধ্যে একটি হল 'অ্যাপ্লিকেশনটি একটি অপ্রত্যাশিত ত্রুটির সম্মুখীন হয়েছে ' ভুল বার্তা. আপনি অ্যাপ্লিকেশনটিতে লগ ইন করার চেষ্টা করার সময় এই ত্রুটিটি প্রদর্শিত হতে পারে৷

কিভাবে ব্লিজার্ড ত্রুটি ঠিক করবেন ‘অ্যাপ্লিকেশনটি একটি অপ্রত্যাশিত ত্রুটির সম্মুখীন হয়েছে’?

ত্রুটি বার্তা প্রায়ই একটি দূষিত ইনস্টলেশন বা অ্যাপ্লিকেশনের ক্যাশে ফাইলের কারণে হয়। ক্যাশে হল অস্থায়ী ফাইল যা আপনার সিস্টেমে সংরক্ষণ করা হয় এবং আপনার সেশন সম্পর্কে অ্যাক্সেস করা যেতে পারে এমন তথ্য রয়েছে। এই ত্রুটি বার্তাটি জেনেরিক এবং একটি সহজ সমাধানের মাধ্যমে সমাধান করা যেতে পারে যা আমরা নীচে উল্লেখ করব। তবে, আমরা এটিতে যাওয়ার আগে, আসুন আমরা ত্রুটি বার্তাটির কারণগুলি সঠিকভাবে দেখে নেই৷

ব্লিজার্ড ত্রুটির কারণ কী 'অ্যাপ্লিকেশন একটি অপ্রত্যাশিত ত্রুটির সম্মুখীন হয়েছে' বার্তা?

যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, আপনি যখন আপনার সিস্টেম বুট করার পরে অ্যাপ্লিকেশনটি খুলবেন তখন এই ত্রুটি বার্তাটি প্রদর্শিত হবে। তা ছাড়া, আপনি যখন একটি গেম খেলছেন তখন এটি পপ আপও হতে পারে এবং এটি নীল থেকে ক্রাশ হয়ে যায়। এটি নিম্নলিখিত কারণে হতে পারে —

  • দূষিত ইনস্টলেশন বা ক্যাশে ফাইল: ত্রুটি বার্তার মধ্যে সবচেয়ে সাধারণ হল একটি পুরানো ইনস্টলেশন বা আপনার কম্পিউটারে সংরক্ষিত দূষিত ক্যাশে ফাইল। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করতে হবে এবং ফাইলগুলি ম্যানুয়ালি মুছে ফেলতে হবে এবং তারপরে অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে হবে৷
  • Blizzard রুট ডিরেক্টরিতে ইনস্টল করা নেই: আপনার সিস্টেমের রুট ডিরেক্টরিতে ব্লিজার্ড অ্যাপ্লিকেশন ইনস্টল করা না থাকলে সমস্যাটিও দেখা দিতে পারে। আমি জানি এটি অদ্ভুত শোনাচ্ছে, কিন্তু সমস্যাটি রয়েছে এবং এটি কাজ করার জন্য আপনাকে আপনার রুট ডিরেক্টরিতে অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে হবে৷

এখন যেহেতু আপনি সমস্যার কারণগুলি জানেন, আসুন আমরা উল্লিখিত সমস্যার সমাধানে যাই। অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি প্রতিটি পদক্ষেপ অনুসরণ করছেন যাতে সমস্যাটি সমাধান করতে আপনাকে আর কোনো বাধা অতিক্রম করতে না হয়।

ব্লিজার্ড অ্যাপ্লিকেশনের একটি পরিষ্কার ইনস্টল সম্পাদন করা

যেহেতু সমস্যাটি দূষিত ক্যাশে ফাইল বা অ্যাপ্লিকেশনটির পুরানো ইনস্টলেশনের সাথে সম্পর্কিত, তাই সমস্যাটি সমাধান করার একমাত্র উপায় হল ব্লিজার্ড অ্যাপ্লিকেশনটির একটি পরিষ্কার ইনস্টল করা। এর মধ্যে রয়েছে ম্যানুয়ালি ক্যাশে ফাইল মুছে ফেলা এবং তারপরে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড এবং ইনস্টল করা। তো, শুরু করা যাক। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. প্রথমে, নিশ্চিত করুন যে ব্লিজার্ড অ্যাপ্লিকেশনের সমস্ত প্রক্রিয়া বন্ধ রয়েছে৷ একটি টাস্ক ম্যানেজার খুলুন , এবং ব্লিজার্ড চলছে না তা নিশ্চিত করতে চলমান অ্যাপ্লিকেশনগুলির মধ্য দিয়ে যান (যদি আপনি agent.exe নামের একটি প্রক্রিয়া দেখতে পান তবে এটি ব্লিজার্ডের সাথে যুক্ত হওয়ায় এটি শেষ করুন)।
  2. পরে, একটি কন্ট্রোল প্যানেল খুলুন এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ যান৷ অধ্যায়. কিভাবে ব্লিজার্ড ত্রুটি ঠিক করবেন ‘অ্যাপ্লিকেশনটি একটি অপ্রত্যাশিত ত্রুটির সম্মুখীন হয়েছে’?
  3. তালিকায় ব্লিজার্ড সন্ধান করুন এবং অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করতে এটিতে ডাবল ক্লিক করুন৷
  4. একবার হয়ে গেলে, Windows Key + R টিপুন রান খুলতে ডায়ালগ বক্স।
  5. C:\ProgramData টাইপ করুন এবং Enter টিপুন .
  6. ফাইল এক্সপ্লোরারের একটি উইন্ডো পপ আপ হবে। যেকোনো Battle.net (ব্লিজার্ড এন্টারটেইনমেন্ট সহ) দেখুন ডিরেক্টরিতে ফোল্ডার এবং মুছে ফেলুন। কিভাবে ব্লিজার্ড ত্রুটি ঠিক করবেন ‘অ্যাপ্লিকেশনটি একটি অপ্রত্যাশিত ত্রুটির সম্মুখীন হয়েছে’?
  7. পরে, Windows Key + R টিপুন আবার রান খুলতে ডায়ালগ বক্স।
  8. %AppData% টাইপ করুন এবং এন্টার টিপুন।
  9. এটি আপনাকে রোমিং-এ নিয়ে যাবে AppData এর ফোল্ডার ডিরেক্টরি যেকোনো Battle.net বা তুষারঝড় অনুসন্ধান করুন ফোল্ডার এবং মুছে ফেলুন।
  10. তার পর, ব্যাকস্পেস টিপুন এবং AppData/Local-এ যান ডিরেক্টরি এবং সেখানেও একই কাজ করুন।
  11. একবার হয়ে গেলে, ব্লিজার্ড ওয়েবসাইটে যান এবং অ্যাপ্লিকেশনটির সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন। আপনি এখানে গিয়ে এটি খুঁজে পেতে পারেন .
  12. অ্যাপ্লিকেশনটি ইনস্টল করুন। (নিশ্চিত করুন যে আপনি এটি আপনার সিস্টেমের রুট ডিরেক্টরিতে ইনস্টল করেছেন। রুট ডিরেক্টরিটি যেখানে উইন্ডোজ ইনস্টল করা আছে)
  13. অ্যাপ্লিকেশনটি খুলুন, এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন।
  14. আপনার গেমিং সেশন উপভোগ করুন!

  1. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

  2. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000142 ঠিক করবেন

  3. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 ঠিক করবেন

  4. কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা একটি অপ্রত্যাশিত ত্রুটির সম্মুখীন হয়েছে তা ঠিক করুন৷