কম্পিউটার

ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?

আপনার কম্পিউটারকে ঘুমাতে রাখা ব্যাটারি বাঁচানোর একটি দুর্দান্ত উপায় এবং তারপরও কয়েক সেকেন্ডের মধ্যে আপনার কম্পিউটার অ্যাক্সেস করতে সক্ষম হবেন। যাইহোক, বেশ কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তাদের কম্পিউটার এরই মধ্যে এলোমেলোভাবে ঘুম থেকে জেগে উঠতে শুরু করেছে।

ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?

এটি সাধারণত বেশ অপ্রত্যাশিত এবং এটি ব্যবহারকারীদের বিরক্ত করে কারণ ঘুম থেকে জেগে উঠলে বেশি ব্যাটারি খরচ হয়৷ সৌভাগ্যবশত, আপনি যদি নীচে প্রস্তুত করা পদ্ধতিগুলি পরীক্ষা করে দেখেন তবে এটি প্রতিরোধ করতে আপনি বেশ কয়েকটি ভিন্ন জিনিস করতে পারেন!

কী কারণে আপনার কম্পিউটার এলোমেলোভাবে ঘুম থেকে জেগে ওঠে?

এটি বেশ অদ্ভুত সমস্যা এবং এটি এলোমেলো সময়ে ঘটে। যাইহোক, বেশ কয়েকটি ভিন্ন কারণ স্বীকৃত হতে পারে যা, পরিবর্তে, একটি নতুন সমাধানের দিকে নিয়ে যায় যা ব্যবহার করা যেতে পারে। আমরা নীচে প্রস্তুত করা কারণগুলির সংক্ষিপ্ত তালিকা দেখুন!

  • ওয়েক টাইমার - ওয়েক টাইমার ঠিক তাদের নাম অনুসারে কাজ করে! এগুলি এমন ট্রিগার যা আপনার কম্পিউটারকে একটি ক্রিয়া সম্পাদন করতে ঘুম থেকে জাগিয়ে তোলে। তাদের নিষ্ক্রিয় করলে এই সমস্যাটি অবিলম্বে সমাধান করা উচিত!
  • নেটওয়ার্কিং ডিভাইসগুলি৷ - একটি নেটওয়ার্কে সংযুক্ত থাকার কারণে কিছু ডিভাইস আপনার কম্পিউটারের সাথে যোগাযোগ করতে সক্ষম হতে পারে এমনকি এটি ঘুমিয়ে থাকলেও। আপনার নেটওয়ার্কিং ডিভাইসটিকে আপনার কম্পিউটারকে জাগিয়ে তুলতে সক্ষম হওয়া থেকে রোধ করলে সমস্যাটি সমাধান করা উচিত!
  • Spotify – Spotify এর একটি নির্দিষ্ট সংস্করণ ওয়েক টাইমার স্থাপন করতে পারে যা আপনার পিসিকে ঘুম থেকে জাগিয়ে তুলতে পারে। নিশ্চিত করুন যে আপনি সর্বশেষ সংস্করণে পুনরায় ইনস্টল এবং আপডেট করেছেন৷
  • ওয়েক-অন-ল্যান - এই বিকল্পটি একই LAN এর সাথে সংযুক্ত ডিভাইসগুলির মধ্যে যোগাযোগ সক্ষম করতে কার্যকর হতে পারে৷ যাইহোক, এটি আপনার পিসি এলোমেলোভাবে ঘুম থেকে জেগে উঠতে পারে তাই নিশ্চিত করুন যে আপনি এটি BIOS-এ নিষ্ক্রিয় করেছেন৷
  • নির্ধারিত কাজগুলি৷ - যদি আপনার পিসি ঘুমন্ত অবস্থায় চালানোর জন্য নির্ধারিত কাজ থাকে, তবে এটি করার অনুমতি থাকলে এটি জাগ্রত করতে পারে। এই ধরনের অনুমতি সহ সাধারণ কাজগুলি হল উইন্ডোজ আপডেট টাস্ক তাই নিশ্চিত করুন যে আপনি তাদের থেকে সেই অনুমতিটি সরিয়ে নিয়েছেন!

সমাধান 1:ওয়েক টাইমার নিষ্ক্রিয় করুন

আপনার কম্পিউটারে কিছু করার জন্য আপনার কম্পিউটারকে ঘুম থেকে জাগাতে ওয়েক টাইমার ব্যবহার করা হয়। এগুলি সাধারণত উইন্ডোজ আপডেট দ্বারা চালিত হয় যে একটি নতুন আপডেট প্রকাশিত হয়েছে কিনা বা কিছু স্বয়ংক্রিয় রক্ষণাবেক্ষণ সরঞ্জাম দ্বারা। যেভাবেই হোক, আপনার কম্পিউটার ওয়েক টাইমার ছাড়াই ঠিক থাকবে, তাই কীভাবে সেগুলি নিষ্ক্রিয় করবেন তা দেখুন৷

  1. সিস্টেম ট্রেতে অবস্থিত ব্যাটারি আইকনে ডান ক্লিক করুন এবং পাওয়ার অপশন-এ ক্লিক করুন . আপনি যদি Windows 10 ব্যবহার না করেন, তাহলে স্টার্ট মেনুতে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল অনুসন্ধান করুন . দেখুন পরিবর্তন করুন বড় আইকন-এর বিকল্প এবং পাওয়ার অপশনে ক্লিক করুন
ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  1. আপনি বর্তমানে যে পাওয়ার প্ল্যানটি ব্যবহার করছেন সেটি বেছে নিন (সাধারণত ব্যালেন্সড বা পাওয়ার সেভার) এবং প্ল্যান সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন খোলে নতুন উইন্ডোতে, উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন৷ .
  2. এই উইন্ডোতে, Sleep-এর পাশের ছোট প্লাস বোতামে ক্লিক করুন এটি প্রসারিত করতে তালিকায় এন্ট্রি করুন। ভিতরে, অ্যালো ওয়েক টাইমার প্রসারিত করতে ক্লিক করুন অক্ষম করুন চয়ন করতে ক্লিক করুন৷ ব্যাটারিতে উভয়ের জন্য বিকল্প এবং প্লাগ ইন পরিবর্তনগুলি প্রয়োগ করতে ঠিক আছে বোতামে ক্লিক করার আগে পরিস্থিতি।
ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  1. আপনার কম্পিউটারকে আবার ঘুমাতে রাখুন এবং এটি এখনও ঘুম থেকে এলোমেলোভাবে জেগে আছে কিনা তা পরীক্ষা করুন!

সমাধান 2:ম্যাজিক প্যাকেটে ওয়েক নিষ্ক্রিয় করুন

এটি এমন একটি বৈশিষ্ট্য যা একটি ওয়েক-আপ প্যাটার্ন তৈরি করে একটি দূরবর্তী কম্পিউটারকে জাগিয়ে তুলতে ব্যবহার করা যেতে পারে। যদি কেউ আপনার কম্পিউটারে পিং করে, তাহলে এটি চালু হতে পারে। যাইহোক, এই বৈশিষ্ট্যটি বিভিন্ন কারণে মানুষের কম্পিউটার চালু করার জন্য পরিচিত হয়েছে তাই সম্ভবত এটিকে বন্ধ করাই সবচেয়ে ভালো!

  1. "ডিভাইস ম্যানেজার টাইপ করুন ডিভাইস ম্যানেজার উইন্ডো খুলতে স্টার্ট মেনু বোতামের পাশে অনুসন্ধান ক্ষেত্রে প্রবেশ করুন। এছাড়াও আপনি Windows Key + R কী সমন্বয় ব্যবহার করতে পারেন চালান ডায়ালগ বক্স খুলতে . devmgmt.msc টাইপ করুন বাক্সে এবং ঠিক আছে বা এন্টার কী ক্লিক করুন।
ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  1. নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রসারিত করুন " অধ্যায়. এটি এই মুহূর্তে মেশিনটি ইনস্টল করা সমস্ত নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রদর্শন করবে৷
  2. নেটওয়ার্ক অ্যাডাপ্টারে ডান-ক্লিক করুন আপনি ইন্টারনেটের সাথে সংযোগ করতে এবং “বৈশিষ্ট্যগুলি নির্বাচন করতে ব্যবহার করেন৷ ড্রপডাউন মেনু থেকে যা প্রদর্শিত হবে। উন্নত-এ নেভিগেট করুন একবার ভিতরে ট্যাব. সম্পত্তিতে বক্সে, ওয়েক অন ম্যাজিক প্যাকেট সনাক্ত করুন মান-এর অধীনে বাক্সে ক্লিক করুন এবং এটি অক্ষম এ সেট করুন .
ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  1. তাছাড়া, Windows + R কী ব্যবহার করুন কম্বো যা অবিলম্বে রান ডায়ালগ বক্স খুলবে যেখানে আপনাকে টাইপ করতে হবে 'ncpa. cpl ' বারে এবং কন্ট্রোল প্যানেলে ইন্টারনেট সংযোগ সেটিংস আইটেম খুলতে ওকে ক্লিক করুন৷
  2. একই প্রক্রিয়া ম্যানুয়ালি কন্ট্রোল প্যানেল খুলেও করা যেতে পারে . উইন্ডোর উপরের ডানদিকে বিভাগে সেট করে ভিউ পরিবর্তন করুন এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ ক্লিক করুন উপরে. নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারে ক্লিক করুন এটি খুলতে বোতাম। অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন সনাক্ত করার চেষ্টা করুন বাম মেনুতে বোতাম এবং এটিতে ক্লিক করুন৷
ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  1. যখন ইন্টারনেট সংযোগ উইন্ডো খোলে, আপনার সক্রিয় নেটওয়ার্ক অ্যাডাপ্টারে ডাবল-ক্লিক করুন।
  2. তারপর বৈশিষ্ট্য এ ক্লিক করুন এবং কনফিগার করুন ক্লিক করুন উইন্ডোর শীর্ষে বোতাম। পাওয়ার ম্যানেজমেন্টে নেভিগেট করুন নতুন উইন্ডোতে ট্যাব যা খুলবে এবং সনাক্ত করবে এই ডিভাইসটিকে কম্পিউটারকে জাগানোর অনুমতি দিন তালিকায় বিকল্প।
ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  1. নিশ্চিত করুন যে এই বিকল্পের পাশের বাক্সটি আনচেক করা আছে . ঠিক আছে ক্লিক করুন আপনার পরিবর্তন নিশ্চিত করতে বোতাম। আপনার কম্পিউটার ঘুমাতে যাওয়ার পরে, এটি আদৌ জেগেছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 3:Spotify পুনরায় ইনস্টল করুন

ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে আপনার পিসির জন্য Spotify-এর একটি নির্দিষ্ট সংস্করণ টাইমার ব্যবহার করে যা আপনার কম্পিউটারকে ঘুম থেকে জাগিয়ে তুলতে পারে। অদ্ভুতভাবে, একটি মিউজিক-স্ট্রিমিং অ্যাপ এই ধরনের টাইমার ব্যবহার করে কিন্তু আপনি সর্বশেষ সংস্করণ পেতে এবং একই সময়ে এই বিরক্তিকর সমস্যা থেকে মুক্তি পেতে আপনার কম্পিউটারে স্পটিফাই পুনরায় ইনস্টল করতে পারেন! এটি করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন!

  1. প্রথমত, নিশ্চিত করুন যে আপনি একটি অ্যাডমিন অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করেছেন কারণ আপনি অন্য কোনো অ্যাকাউন্টের সুবিধা ব্যবহার করে প্রোগ্রাম আনইনস্টল করতে পারবেন না।
  2. আপনি অ্যাপে তৈরি প্লেলিস্ট সহ অফলাইনে ব্যবহারের জন্য ডাউনলোড করা সমস্ত সঙ্গীত হারিয়ে ফেলতে পারেন৷
  3. স্টার্ট মেনুতে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বিকল্পভাবে, আপনি সেটিংস খুলতে গিয়ার আইকনে ক্লিক করতে পারেন আপনি যদি Windows 10 ব্যবহার করেন।
  4. কন্ট্রোল প্যানেলে, এভাবে দেখুন:বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে। ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  5. আপনি যদি সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে অ্যাপে ক্লিক করলে অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলে যাবে।
  6. Spotify সনাক্ত করুন তালিকায় প্রবেশ করুন এবং একবার এটিতে ক্লিক করুন। আনইনস্টল করুন-এ ক্লিক করুন৷ তালিকার উপরে বোতাম এবং উপস্থিত হতে পারে এমন যে কোনো ডায়ালগ বক্স নিশ্চিত করুন। Spotify আনইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

এর পরে, আপনাকে নীচের ধাপগুলির সেট অনুসরণ করে আপনার কম্পিউটারে রেখে যাওয়া Spotify-এর ডেটা মুছে ফেলতে হবে:

  1. উইন্ডোজ এক্সপ্লোরার খুলে আপনার কম্পিউটারে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন এবং এই পিসিতে ক্লিক করুন :
    C:\Users\YOURUSERNAME\AppData\Roaming\Spotify
  2. আপনি যদি AppData ফোল্ডারটি দেখতে অক্ষম হন, তাহলে আপনাকে বিকল্পটি চালু করতে হতে পারে যা আপনাকে লুকানো ফাইল এবং ফোল্ডার দেখতে সক্ষম করে। “দেখুন-এ ক্লিক করুন " ফাইল এক্সপ্লোরারের মেনুতে ট্যাব করুন এবং "লুকানো আইটেম-এ ক্লিক করুন দেখান/লুকান বিভাগে চেকবক্স। ফাইল এক্সপ্লোরার লুকানো ফাইলগুলি দেখাবে এবং আপনি এটিকে আবার পরিবর্তন না করা পর্যন্ত এই বিকল্পটি মনে রাখবে৷
    ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন? অ্যাপডেটা ফোল্ডারটি প্রকাশ করা হচ্ছে
  3. Spotify মুছুন রোমিং ফোল্ডারে ফোল্ডার। আপনি যদি এমন একটি বার্তা পান যে কিছু ফাইল ব্যবহারে থাকার কারণে মুছে ফেলা যায়নি, তাহলে Spotify থেকে প্রস্থান করার চেষ্টা করুন এবং টাস্ক ম্যানেজারে এর প্রক্রিয়াটি শেষ করুন। .
  4. Spotify পুনরায় ইনস্টল করুন তাদের ওয়েবসাইট থেকে ইনস্টলার ডাউনলোড করে, আপনার ডাউনলোড ফোল্ডার থেকে এটি চালান এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা এখনই দূর হওয়া উচিত।

সমাধান 4:LAN-এ ওয়েক অক্ষম করুন

ওয়েক-অন-ল্যান (WoL) হল একটি প্রোটোকল যা কম্পিউটারকে ঘুমের মোড থেকে দূরবর্তীভাবে জাগানোর জন্য ব্যবহৃত হয়। এটি একই লোকাল এরিয়া নেটওয়ার্ক (LAN) এর সাথে সংযুক্ত ডিভাইস দ্বারা জাগ্রত করা যেতে পারে এবং এটি কিছু ব্যবহারকারীদের জন্য উপযোগী হতে পারে। যাইহোক, যদি কম্পিউটার আপনার অনুমোদন ছাড়া ঘুম থেকে জেগে ওঠে, তাহলে আপনাকে BIOS সেটিংসে গিয়ে এই বিকল্পটি অক্ষম করতে হবে!

  1. আপনার পিসি চালু করুন এবং BIOS কী টিপে BIOS সেটিংস প্রবেশ করার চেষ্টা করুন যেহেতু সিস্টেমটি শুরু হতে চলেছে৷ BIOS কীটি সাধারণত বুট স্ক্রিনে প্রদর্শিত হয়, এই বলে যে “সেটআপে প্রবেশ করতে ___ টিপুন " বা অনুরূপ কিছু। এছাড়াও অন্যান্য চাবি আছে. সাধারণ BIOS কীগুলি হল F1, F2, Del, ইত্যাদি। ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  2. এখন অনবোর্ড শব্দ সক্রিয় করার সময়। আপনার যে বিকল্পটি পরিবর্তন করতে হবে তা বিভিন্ন নির্মাতাদের দ্বারা তৈরি BIOS ফার্মওয়্যার সরঞ্জামগুলিতে বিভিন্ন ট্যাবের নীচে অবস্থিত এবং এটি খুঁজে পাওয়ার কোনও অনন্য উপায় নেই৷ এটি সাধারণত উন্নত এর অধীনে থাকে ট্যাব কিন্তু একই বিকল্পের জন্য অনেক নাম আছে।
  3. পাওয়ার, পাওয়ার ম্যানেজমেন্ট, অ্যাডভান্সড, অ্যাডভান্সড অপশন -এ নেভিগেট করতে তীর কীগুলি ব্যবহার করুন BIOS-এর ভিতরে ট্যাব বা অনুরূপ সাউন্ডিং ট্যাব। ভিতরে, WoL, Wake-on-LAN নামে একটি বিকল্প নির্বাচন করুন বা ভিতরে অনুরূপ কিছু। ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  4. বিকল্পটি নির্বাচন করার পরে, আপনি ওয়েক-অন-ল্যান নির্বাচনের সাথে এন্টার কী ক্লিক করে এবং অক্ষম নির্বাচন করতে তীর কী ব্যবহার করে এটি নিষ্ক্রিয় করতে সক্ষম হবেন। বিকল্প।
  5. নেভিগেট করুন প্রস্থান করুন বিভাগ এবং পরিবর্তন সংরক্ষণ থেকে প্রস্থান করুন বেছে নিন . এটি কম্পিউটারের বুটের সাথে এগিয়ে যাবে। সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 5:নির্ধারিত কাজগুলি অক্ষম করুন

আপনার কম্পিউটারে করা প্রয়োজন এমন একটি কাজ স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন করার জন্য নির্ধারিত কাজগুলি দুর্দান্ত হতে পারে। যাইহোক, যদি এই কাজটি আপনার কম্পিউটারকে ঘুমাতে যেতে বাধা দেয়, তাহলে আপনি সম্ভবত টাস্কটিকে সম্পূর্ণরূপে অক্ষম করাই ভালো। এই কাজগুলি প্রায়শই উইন্ডোজ আপডেট দ্বারা তৈরি করা হয় এবং সেগুলি নতুন আপডেটগুলি পরীক্ষা করতে ব্যবহৃত হয়। এটি এমন কিছু নয় যার জন্য আপনি কম্পিউটারকে জাগিয়ে তুলতে চান!

  1. কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট মেনুতে এটি সনাক্ত করে। আপনি স্টার্ট মেনুর অনুসন্ধান বোতাম ব্যবহার করেও এটি অনুসন্ধান করতে পারেন।
  2. কন্ট্রোল প্যানেল উইন্ডো খোলার পরে, “দেখুন পরিবর্তন করুন উইন্ডোর উপরের ডানদিকে "বড় আইকনগুলি বিকল্পে ” এবং আপনি প্রশাসনিক সরঞ্জামগুলি সনাক্ত না করা পর্যন্ত নিচে স্ক্রোল করুন প্রবেশ এটিতে ক্লিক করুন এবং টাস্ক শিডিউলার সনাক্ত করুন৷ শর্টকাট এটি খুলতেও ক্লিক করুন। ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  3. ফোল্ডারটি টাস্ক শিডিউলার লাইব্রেরি>> মাইক্রোসফ্ট>> উইন্ডোজ>> rempl>> শেল এর অধীনে অবস্থিত . 'শেল' ফোল্ডারে বাম-ক্লিক করুন। এই ফোল্ডারের ভিতরে আপনি যে সমস্ত কাজ খুঁজে পান তার জন্য একই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন। একটি টাস্কে বাম-ক্লিক করুন এবং ক্রিয়াগুলি চেক করুন৷ পর্দার ডানদিকে উইন্ডো। বৈশিষ্ট্যগুলি সনাক্ত করুন৷ বিকল্প এবং এটিতে ক্লিক করুন৷
  4. প্রপার্টি উইন্ডোতে, শর্তগুলিতে নেভিগেট করুন পাওয়ার এর অধীনে চেক করুন এই কাজটি চালানোর জন্য কম্পিউটারকে জাগিয়ে তুলুন এর জন্য বিভাগ প্রবেশ নিশ্চিত করুন যে এই বিকল্পের পাশের চেকবক্সটি আনচেক করা আছে ! ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  5. আপনার কম্পিউটার এখনও এলোমেলোভাবে ঘুম থেকে জেগে আছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

দ্রষ্টব্য :টাস্ক শিডিউলারে, টাস্ক শিডিউলার লাইব্রেরি>> মাইক্রোসফ্ট>> উইন্ডোজ>> UpdateOrchestrator, -এ নেভিগেট করুন। রিবুট টাস্ক সনাক্ত করুন, এবং উপরে বর্ণিত হিসাবে একই পদক্ষেপগুলি সম্পাদন করুন! এটি একটি দ্বিতীয় ব্যবহারকারীর দ্বারা প্রস্তাবিত হয়েছিল এবং এটি Windows 10 ব্যবহারকারীদের জন্য বিস্ময়কর কাজ করেছে!

সমাধান 6:একটি রেজিস্ট্রি এন্ট্রি সম্পাদনা করুন

নিম্নলিখিত রেজিস্ট্রি কী সম্পাদনা করা আপনাকে এই সমস্যার সমাধান করতে সক্ষম করবে। এই সেটিং কম্পিউটারকে সম্পূর্ণরূপে স্লিপ মোডে যেতে বাধা দেয় যদি এটি শূন্যে সেট করা থাকে। এটি এমন একটি পদ্ধতি যা অনেক ব্যবহারকারীকে এই সমস্যাটি মোকাবেলা করতে সহায়তা করেছে এবং আমরা আপনাকে নীচে এটি পরীক্ষা করার পরামর্শ দিই!

  1. যেহেতু আপনি একটি রেজিস্ট্রি কী সম্পাদনা করতে যাচ্ছেন, তাই আমরা সুপারিশ করছি আপনি এই নিবন্ধটি দেখুন যা আমরা আপনার জন্য প্রকাশ করেছি যাতে আপনার রেজিস্ট্রি নিরাপদে ব্যাকআপ করা যায় যাতে অন্যান্য সমস্যাগুলি প্রতিরোধ করা যায়৷ তবুও, আপনি যদি সাবধানে এবং সঠিকভাবে পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে কিছুই ভুল হবে না৷
  2. রেজিস্ট্রি এডিটর খুলুন অনুসন্ধান বারে "regedit" টাইপ করে উইন্ডো, স্টার্ট মেনু, বা রান ডায়ালগ বক্স যা Windows Key + R দিয়ে অ্যাক্সেস করা যেতে পারে কী সমন্বয়। বাম প্যানে নেভিগেট করে আপনার রেজিস্ট্রিতে নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:
    HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows NT\CurrentVersion\WinLogon
  3. এই কীটিতে ক্লিক করুন এবং পাওয়ারডাউন আফটারশাটডাউন নামে একটি এন্ট্রি সনাক্ত করার চেষ্টা করুন . এটি না থাকলে, একটি নতুন DWORD মান তৈরি করুন৷ পাওয়ারডাউন আফটারশাটডাউন নামক এন্ট্রি উইন্ডোর ডানদিকে ডান-ক্লিক করে এবং নতুন>> DWORD (32-বিট) মান বেছে নিয়ে . এটিতে ডান-ক্লিক করুন, এবং পরিবর্তন চয়ন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে বিকল্প। ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  4. সম্পাদনা-এ উইন্ডো, মান ডেটা এর অধীনে বিভাগ মান পরিবর্তন করুন 1 এবং আপনার করা পরিবর্তনগুলি প্রয়োগ করুন। নিশ্চিত করুন যে বেসটি দশমিকে সেট করা আছে। নিশ্চিত করুন৷ এই প্রক্রিয়া চলাকালীন উপস্থিত হতে পারে এমন কোনো নিরাপত্তা ডায়ালগ।
  5. আপনি এখন স্টার্ট মেনু>> পাওয়ার বোতাম>> রিস্টার্ট ক্লিক করে ম্যানুয়ালি আপনার কম্পিউটার রিস্টার্ট করতে পারেন এবং সমস্যাটি চলে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন। এটি সম্ভবত অবিলম্বে সমস্যার সমাধান করবে৷

সমাধান 7:নিম্নলিখিত কমান্ডটি চালান

এই পদ্ধতিটি তার সরলতার জন্য বেশ জনপ্রিয় এবং প্রচুর লোক এটি ব্যবহার করে সমস্যাটির সাথে সম্পর্কিত বেশিরভাগ জিনিসগুলি ঠিক করতে। মজার বিষয় হল এটি কাজ করে এবং ব্যবহারকারীরা মন্তব্য করেছেন যে সমস্যাটি সমাধানের জন্য এটি নেওয়া একমাত্র পদক্ষেপ। এখনই চেষ্টা করে দেখুন!

  1. অনুসন্ধান করুন “কমান্ড প্রম্পট স্টার্ট মেনুতে এটি টাইপ করে বা এর ঠিক পাশের অনুসন্ধান বোতাম টিপে। প্রথম এন্ট্রিতে ডান-ক্লিক করুন যা একটি অনুসন্ধান ফলাফল হিসাবে পপ আপ হবে এবং "প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন প্রসঙ্গ মেনু এন্ট্রি।
  2. অতিরিক্ত, আপনি চালান ডায়ালগ বক্স আনতে Windows লোগো কী + R কী সমন্বয়ও ব্যবহার করতে পারেন . “cmd টাইপ করুন ” ডায়ালগ বক্সে যা প্রদর্শিত হবে এবং Ctrl + Shift + Enter কী সমন্বয় ব্যবহার করুন অ্যাডমিনিস্ট্রেটর কমান্ড প্রম্পটের জন্য। ঘুমের সমস্যা থেকে জেগে থাকা কম্পিউটারকে কীভাবে ঠিক করবেন?
  3. উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং নিশ্চিত করুন যে আপনি এন্টার টিপুন এটি টাইপ করার পরে। "অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে" বার্তা বা পদ্ধতিটি কাজ করেছে তা জানার জন্য অনুরূপ কিছুর জন্য অপেক্ষা করুন।
    powercfg -devicequery wake_armed
  4. আপনার কম্পিউটারকে ঘুমাতে রাখার চেষ্টা করুন এবং এটি এলোমেলোভাবে জেগে উঠতে দেখুন!

  1. উইন্ডোজে 'ত্রুটি 0x00000093' INVALID_KERNEL_HANDLE কীভাবে ঠিক করবেন?

  2. কিভাবে Mac/iMac/MacBook ঘুম থেকে জেগে উঠবে না ঠিক করবেন? (2022)

  3. কিভাবে আপনার কম্পিউটারকে স্লিপ মোড থেকে স্বয়ংক্রিয়ভাবে জেগে উঠতে বন্ধ করবেন।

  4. Windows 11 এ কম্পিউটার ঘুম থেকে জেগে উঠবে না