কম্পিউটার

উইন্ডোজ 10 এ কপ্রসেসর ইনস্টল করা হয়নি এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন

অনেকে রিপোর্ট করেছেন যে যখন তারা ডিভাইস ম্যানেজার খুলেছিলেন, কিন্তু কপ্রসেসর ড্রাইভার খুঁজে পেতে অন্যান্য ডিভাইসের অধীনে ছিল। Windows 10-এ এটির পাশে একটি হলুদ চিহ্ন সহ। যে মুহূর্তে তারা কপ্রসেসরের বৈশিষ্ট্যগুলি চালু করতে কপ্রসেসরে ডান-ক্লিক করে, ড্রাইভারের অবস্থা তাদের দেখায় যে কপ্রসেসরে কোড ত্রুটি 28 আছে। ডিভাইস ম্যানেজারে।

যদিও কপ্রসেসর ড্রাইভারটি ইনস্টল করা হয়নি বা অনুপস্থিত সমস্যাটি উইন্ডোজ 7/8/10-এ একটি সাধারণ অজানা ডিভাইস সমস্যা, তবে কপ্রসেসর কী তা সম্পর্কে লোকেরা খুব কমই জানেন। তাই এটি সম্পর্কে আরও জানুন।

Windows 10 এ কপ্রসেসর কি?

প্রসেসর আপনার পিসির মস্তিষ্কের বিপরীতে, কপ্রসেসর হল একটি চিপ যা কেন্দ্রের প্রসেসরকে কিছু বিশেষ কাজ সম্পন্ন করতে সাহায্য করে, যেমন Windows 10 ডিভাইসের মধ্যে সংকেত প্রেরণ করা। আরও কি, এটি সার্কিটের একটি সেট যার লক্ষ্য সিস্টেম কর্মক্ষমতা সর্বাধিক করা .

যতক্ষণ না আপনি উপলব্ধি করেছেন যে কপ্রসেসর Windows 10-এ কতটা তাৎপর্যপূর্ণ, আপনি এই কপ্রসেসর ইনস্টল না করা বা অনুপস্থিত ত্রুটির সমাধান করতে আগ্রহী হবেন।

Windows 10 এ ইনস্টল না থাকা কপ্রসেসর ড্রাইভারকে কিভাবে ঠিক করবেন?

প্রকৃতপক্ষে, যখন আপনার কপ্রসেসর ড্রাইভার ডিভাইস ম্যানেজারে হলুদ ত্রিভুজ সহ অন্য ডিভাইসের অধীনে প্রদর্শিত হয়, তখন এটি বোঝায় যে আপনার কপ্রসেসর ড্রাইভারের ড্রাইভার নেই বা উইন্ডোজ 10 এ কপ্রসেসর ড্রাইভার সঠিকভাবে ইনস্টল করা নেই। তাই আপনার প্রয়োজন এটি Windows 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা নিশ্চিত করতে কপ্রসেসর ড্রাইভার আপডেট করতে।

সমাধান:

1:কপ্রসেসর ড্রাইভার আনইনস্টল করুন

2:কপ্রসেসর ড্রাইভার আপডেট করুন

সমাধান 1:কপ্রসেসর ড্রাইভার আনইনস্টল করুন

এখন Windows 10 আপনাকে যা মনে করিয়ে দেয় যে কপ্রসেসর ইনস্টল করা নেই, আপনি এটি ডিভাইস ম্যানেজারে আনইনস্টল করতে পারেন এবং উইন্ডোজ 10 এ কপ্রসেসর এখনও অনুপস্থিত কিনা তা দেখতে একটি নতুন ইনস্টল করুন৷

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. অন্যান্য ডিভাইসগুলি প্রসারিত করুন৷ এবং ডান ক্লিক করুন কপ্রসেসর ড্রাইভার আনইন্সটল করতে এটা।

উইন্ডোজ 10 এ কপ্রসেসর ইনস্টল করা হয়নি এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন

3. নিশ্চিত করুন ডিভাইস আনইনস্টল করুন . এখানে যদি আপনাকে এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন করতে বলা হয় , এটা পরীক্ষা করুন।

4. হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন ক্লিক করুন৷ অ্যাকশন এর অধীনে উইন্ডোজ 10 স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য কপ্রসেসর ড্রাইভার ইনস্টল করার জন্য ট্যাব।

উইন্ডোজ 10 এ কপ্রসেসর ইনস্টল করা হয়নি এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন

এখানে যদি Windows 10 সফলভাবে আপনার জন্য একটি নতুন কপ্রসেসর ড্রাইভার খুঁজে পেয়েছে, সন্দেহ ছাড়াই, আপনি Windows 10-এ Coprocessor না পাওয়া বা ইনস্টল করা ত্রুটির সমাধান করেছেন।

যদিও এটি বোধগম্য যে Windows 10 আপনার জন্য একটি সাম্প্রতিক বা সামঞ্জস্যপূর্ণ কপ্রসেসর ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করতে ব্যর্থ হয়েছে, Windows 10 এর জন্য কিছু সিস্টেম ডিভাইস ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করার জন্য সীমাবদ্ধ৷

এইভাবে, আপনাকে Windows 10-এ কপ্রসেসর অনুপস্থিত সমস্যার চূড়ান্ত সমাধান দিতে কপ্রসেসর ড্রাইভার পুনরায় ইনস্টল বা আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে।

সমাধান 2:কপ্রসেসর ড্রাইভার আপডেট করুন

যেহেতু কপ্রসেসরের জন্য কোনো ড্রাইভার পাওয়া যায়নি, আপনি সমস্যাযুক্ত কপ্রসেসর ড্রাইভারটি আনইনস্টল করার পরে, আপনি এখন এটিকে হারিয়ে যাওয়া এবং আবার স্বীকৃত না হওয়া বন্ধ করার উদ্দেশ্যে এটির সর্বশেষ সংস্করণটি আপডেট করবেন৷

দ্রুত এবং নিরাপদে কপ্রসেসর ড্রাইভার আপডেট করতে, আপনাকে ড্রাইভার বুস্টার ব্যবহার করার জন্য দৃঢ়ভাবে সুপারিশ করা হচ্ছে আপনাকে সাহায্য করার জন্য।

একজন পেশাদার এবং নিখুঁত ড্রাইভার ডাউনলোডার এবং আপডেট হিসাবে, ড্রাইভার বুস্টার অল্প সময়ের মধ্যে ডিভাইস ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করতে সক্ষম এবং নির্ভুল অপারেশন।

কপ্রসেসর ড্রাইভার দ্রুত আপডেট করতে, আপনাকে ডাউনলোড করতে হবে , প্রথমে আপনার পিসিতে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

তারপর নিচের ধাপগুলো অনুসরণ করুন।

1. স্ক্যান ক্লিক করুন৷ . এটি ড্রাইভার বুস্টারকে অনুপস্থিত বা দূষিত ড্রাইভারগুলির জন্য আপনার পিসি অনুসন্ধান করতে দেওয়ার জন্য, এখানে যেহেতু আপনার কপ্রসেসর ড্রাইভার ইনস্টল করা হয়নি বা পাওয়া যায়নি, ড্রাইভার বুস্টার এটি সনাক্ত করবে এবং আপনার জন্য সর্বশেষ কপ্রসেসর ড্রাইভার ডাউনলোড করবে।

উইন্ডোজ 10 এ কপ্রসেসর ইনস্টল করা হয়নি এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন

2. আপডেট ক্লিক করুন৷ অথবা এখনই আপডেট করুন . সিস্টেম ডিভাইস খুঁজুন, এবং আপডেট এ ক্লিক করুন . অথবা আপনি কপ্রসেসর ড্রাইভার সহ সমস্ত ড্রাইভার আপডেট করতে বেছে নিতে পারেন।

উইন্ডোজ 10 এ কপ্রসেসর ইনস্টল করা হয়নি এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন

ড্রাইভার বুস্টারের সাহায্যে, আপনি কপ্রসেসর ড্রাইভার ইনস্টল না করা বা অনুপস্থিত সমস্যা সমাধানের জন্য কপ্রসেসর ড্রাইভার আপডেট করা খুব সহজ পাবেন৷

উপসংহারে, যেহেতু সমস্যাটি স্পষ্ট যে কপ্রসেসরের জন্য কোনও ড্রাইভার সফ্টওয়্যার ইনস্টল করা নেই, তাই সমাধানটিও সুস্পষ্ট, আপনাকে যা করতে হবে তা হল একটি নতুন কপ্রসেসর ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করা। যাইহোক, এই পোস্টে, আপনাকে Windows 10-এ সর্বশেষ এবং উন্নত কপ্রসেসর ড্রাইভার আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে।


  1. উইন্ডোজ 10 এ ব্লুটুথ ড্রাইভারের ত্রুটি ঠিক করুন

  2. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  3. Windows 10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ডিভাইস ড্রাইভার সফ্টওয়্যার সফলভাবে ইনস্টল করা ত্রুটি ছিল না?