কম্পিউটার

উইন্ডোজে টিমভিউয়ার 'প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

টিমভিউয়ার ভিডিও চ্যাট এবং রিমোট কন্ট্রোলের জন্য একটি দরকারী প্রোগ্রাম এবং এটি গেমার এবং রিমোট আইটি সহায়তার মধ্যে বেশ জনপ্রিয় পছন্দ। যাইহোক, অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা কেবল সংযোগ করতে সক্ষম নয়। তারা তাদের স্ক্রিনের নীচে, লাল আলোর পাশে সমস্যাযুক্ত ত্রুটি বার্তাটি দেখতে পান৷

উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

সমস্যা সমাধানের জন্য আপনি বেশ কয়েকটি পদ্ধতি ব্যবহার করতে পারেন এবং আমরা আপনাকে নীচে সেগুলি পরীক্ষা করে দেখার পরামর্শ দিই। তারা সাধারণত সঞ্চালন করা বেশ সহজ এবং তারা একটি তাত্ক্ষণিক আপনার সমস্যা সমাধান করতে পারেন!

Windows-এ টিমভিউয়ার "আপনার সংযোগ পরীক্ষা করুন" ত্রুটির কারণ কী?

এই বিশেষ সমস্যাটির বিভিন্ন কারণ রয়েছে এবং আপনি যদি তালিকার প্রতিটি পদ্ধতি চেষ্টা করতে না চান তবে সঠিকটি চিহ্নিত করা গুরুত্বপূর্ণ হতে পারে। এটি আপনাকে দ্রুত সমাধানের দিকে পরিচালিত করবে এবং সেই কারণেই আমরা নীচে অবস্থিত সমস্ত সম্ভাব্য কারণগুলির তালিকা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি!

  • 'হোস্ট' ফাইলে ভুল সেটিংস - 'হোস্ট' ফাইলে ইন্টারনেটের সাথে সংযুক্ত অ্যাপস সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে এবং এটি সম্ভব যে টিমভিউয়ারের এন্ট্রি নষ্ট হয়ে গেছে। এটির এন্ট্রি মুছে ফেলার ফলে উইন্ডোজ এটিকে পুনরায় তৈরি করবে তাই সমস্যাটি সমাধান করার চেষ্টা করুন৷
  • অ্যান্টিভাইরাস বা ফায়ারওয়াল সমস্যা – আপনার চালানো ফায়ারওয়াল বা অ্যান্টিভাইরাস দ্বারা ইন্টারনেটে টিমভিউয়ারের অ্যাক্সেস যদি বাধা দেওয়া হয়, তবে নিশ্চিত করুন যে আপনি এটির প্রধান এক্সিকিউটেবল ফাইলের জন্য একটি ব্যতিক্রম করার চেষ্টা করছেন৷
  • DNS এবং Winsock সমস্যা - DNS ঠিকানা পরিবর্তন করা যেতে পারে এবং Winsock পুনরায় সেট করা যেতে পারে। অনেক ব্যবহারকারীর জন্য, সমস্যাটি সমাধান করতে এইটুকুই লেগেছে তাই আপনি এটি চেষ্টা করে দেখুন!
  • IPv6 সংযোগ - টিমভিউয়ার কখনও কখনও IPv6 এ কাজ করবে না তাই নিশ্চিত করুন যে আপনি এই সমস্যাটি সমাধানের জন্য এটি নিষ্ক্রিয় করার কথা বিবেচনা করছেন। এটি আঘাত করবে না এবং এটি টিমভিউয়ারকে ফিরিয়ে আনতে পারে!
  • TeamViewer এর নতুন ইন্টারফেস - ব্যবহারকারী ইন্টারফেস এমন কিছু নয় যা সংযোগ সমস্যার সাথে সম্পর্কিত হওয়া উচিত তবে এটি অবশ্যই বেশ কয়েকটি TeamViewer ব্যবহারকারীদের ক্ষেত্রে ছিল। পুরানো ইন্টারফেসে প্রত্যাবর্তন তাদের জন্য সমস্যা সমাধান করতে পরিচালিত৷

সমাধান 1:হোস্ট ফাইল থেকে TeamViewer সরান

আপনার কম্পিউটারে 'হোস্ট' ফাইলে টিমভিউয়ার এন্ট্রিটি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি। এটি ঠিকানা এবং ডেটা দেখাতে পারে যা সম্পূর্ণ ভুল এবং আমরা আপনাকে এর এন্ট্রি মুছে ফেলার পরামর্শ দিই। একবার আপনি এটি পুনরায় খুললে, এন্ট্রিটি পুনরায় তৈরি করা হবে এবং আশা করা যায় যে সমস্যাটি প্রদর্শিত হবে না!

  1. অবস্থানে নেভিগেট করুন C>> Windows>> System32>> ড্রাইভার>> ইত্যাদি ফাইল এক্সপ্লোরার খোলার পরে এটিতে নেভিগেট করে। প্রথমে, এই PC-এ ক্লিক করুন অথবা আমার কম্পিউটার আপনার স্থানীয় ডিস্ক C সনাক্ত করতে এবং খুলতে বাম দিকের ফলক থেকে .
  2. আপনি যদি উইন্ডোজ ফোল্ডারটি দেখতে অক্ষম হন, তাহলে আপনাকে বিকল্পটি চালু করতে হতে পারে যা আপনাকে লুকানো ফাইল এবং ফোল্ডারগুলি দেখতে সক্ষম করে। “দেখুন ক্লিক করুন৷ ফাইল এক্সপ্লোরারের শীর্ষ মেনুতে ” ট্যাব এবং “লুকানো আইটেম-এ ক্লিক করুন দেখান/লুকান-এ চেকবক্স ফাইল এক্সপ্লোরার লুকানো ফাইলগুলি দেখাবে এবং আপনি এটিকে আবার পরিবর্তন না করা পর্যন্ত এই সেটিংটি মনে রাখবে৷
উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  1. হোস্ট সনাক্ত করুন ইত্যাদি-এ ফাইল ফোল্ডার, এটিতে ডান-ক্লিক করুন এবং নোটপ্যাড দিয়ে খুলুন বেছে নিন . Ctrl + F কী সমন্বয় ব্যবহার করুন এবং নিশ্চিত করুন যে আপনি কী খুঁজুন এ 'টিমভিউয়ার' লিখছেন পরবর্তী খুঁজুন ক্লিক করার আগে বক্স
  2. ফাইলের মধ্যে TeamViewer বিভাগটি সনাক্ত করুন। এটি "#টিমভিউয়ার" দিয়ে শুরু হওয়া উচিত এবং নিশ্চিত করুন যে আপনি এটির অন্তর্গত সবকিছু নির্বাচন করেছেন, নির্বাচনটিতে ডান-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে মুছুন বোতামটি নির্বাচন করুন৷
  3. ফাইল>> সংরক্ষণ করুন ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে বা Ctrl + S কী সমন্বয় ব্যবহার করুন৷ . নোটপ্যাড থেকে প্রস্থান করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। টিমভিউয়ার "প্রস্তুত নয়" সম্পর্কিত সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে পরীক্ষা করুন। আপনার সংযোগ পরীক্ষা করুন" ত্রুটি বার্তা!

সমাধান 2:আপনার DNS ঠিকানা পরিবর্তন করুন

ব্যবহারকারীরা বলেছেন যে তারা আপনার ISP (ইন্টারনেট পরিষেবা প্রদানকারী) দ্বারা প্রদত্ত ডিএনএস পরিবর্তন করে এবং অন্য একটি ব্যবহার শুরু করার মাধ্যমে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছে৷ এটি এমন একটি কম্পিউটারের একটি DNS হতে পারে যেখানে সমস্যাটি প্রদর্শিত হয় না তবে অনেক ব্যবহারকারী সমস্যাটি সমাধান করতে Google এর DNS ব্যবহার করেছেন। আপনার কম্পিউটারে DNS ঠিকানা পরিবর্তন করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন!

  1. Windows + R কী সমন্বয় ব্যবহার করুন যা রান খুলতে হবে ইউটিলিটি বক্স যেখানে আপনাকে 'ncpa.cpl টাইপ করতে হবে টেক্সট বক্সে এবং ইন্টারনেট সংযোগ সেটিংস খুলতে ওকে ক্লিক করুন কন্ট্রোল প্যানেলে এন্ট্রি করুন .
  2. একই জিনিস সহজভাবে কন্ট্রোল প্যানেল খোলার মাধ্যমে করা যেতে পারে . দেখুন পরিবর্তন করুন উইন্ডোর উপরের ডানদিকে বিভাগে বিকল্প এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ ক্লিক করুন উপরে. নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারে ক্লিক করুন অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন সনাক্ত করতে পরিচালনা করার আগে এটি খুলতে বোতাম বাম মেনুতে বোতাম এবং এটিতে ক্লিক করুন। উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. এখন যেহেতু উপরের যেকোনো পদ্ধতি ব্যবহার করে ইন্টারনেট সংযোগের স্ক্রীন খোলা আছে, আপনার সক্রিয় নেটওয়ার্ক অ্যাডাপ্টারে (যেটি আপনি ইন্টারনেটের সাথে সংযোগ করতে ব্যবহার করছেন) ডাবল-ক্লিক করুন এবং প্রপার্টি-এ ক্লিক করুন। আপনার বর্তমান ব্যবহারকারী অ্যাকাউন্টের জন্য প্রশাসক অনুমতি থাকলে নীচের বোতাম৷
  4. ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IPv4) সনাক্ত করুন তালিকায় আইটেম। এটি নির্বাচন করতে এটিতে ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন৷ নিচের বাটনে. উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. সাধারণ-এ থাকুন ট্যাব করুন এবং বৈশিষ্ট্যসমূহ-এ রেডিও বোতাম পরিবর্তন করুন উইন্ডোতে “নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানাগুলি ব্যবহার করুন ” যদি এটি অন্য বিকল্পে সেট করা হয়।
  6. যেভাবেই হোক, পছন্দের DNS সার্ভার সেট করুন হতে হবে 8.8.8.8 এবং বিকল্প DNS সার্ভার 8.8.4.4 হতে হবে। উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  7. প্রস্থান করার সময় সেটিংস যাচাই করুন রাখুন ” বিকল্পটি চেক করা হয়েছে এবং পরিবর্তনগুলি অবিলম্বে প্রয়োগ করতে ওকে ক্লিক করুন৷ টিমভিউয়ার "প্রস্তুত নয় কিনা তা দেখতে পরীক্ষা করুন৷ আপনার সংযোগ পরীক্ষা করুন” ত্রুটি বার্তা এখনও আপনার কম্পিউটারে প্রদর্শিত হয়!

সমাধান 3:Winsock পুনরায় সেট করুন

netsh Winsock পুনরায় সেট করুন ” একটি সহায়ক কমান্ড যা আপনি কমান্ড প্রম্পটে ব্যবহার করতে পারেন উইনসক ক্যাটালগকে ডিফল্ট সেটিং বা এর পরিষ্কার অবস্থায় পুনরায় সেট করতে। আপনি যদি TeamViewer-এ সংযোগ করতে অক্ষমতা অনুভব করেন তবে আপনি এই পদ্ধতিটি ব্যবহার করে দেখতে পারেন।

  1. অনুসন্ধান করুন “কমান্ড প্রম্পট স্টার্ট মেনুতে এটি টাইপ করে বা এর ঠিক পাশের অনুসন্ধান বোতাম টিপে। প্রথম এন্ট্রিতে ডান-ক্লিক করুন যা একটি অনুসন্ধান ফলাফল হিসাবে পপ আপ হবে এবং "প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন প্রসঙ্গ মেনু এন্ট্রি।
  2. অতিরিক্ত, আপনি Windows Logo Key + R ও ব্যবহার করতে পারেন রান ডায়ালগ বক্স আনতে কী সমন্বয়। প্রদর্শিত ডায়ালগ বক্সে "cmd" টাইপ করুন এবং Ctrl + Shift + Enter ব্যবহার করুন। প্রশাসকের বিশেষাধিকার ব্যবহার করে কমান্ড প্রম্পট চালানোর জন্য কী সমন্বয়। উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. উইন্ডোতে নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং নিশ্চিত করুন যে আপনি প্রতিটি টাইপ করার পরে এন্টার টিপুন। অপেক্ষা করুন “উইনসক রিসেট সফলভাবে সম্পন্ন হয়েছে মেসেজ বা অনুরূপ কিছু জেনে নিন যে পদ্ধতিটি কাজ করেছে এবং আপনি টাইপ করার সময় কোনও ভুল করেননি। সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷
netsh winsock reset
netsh int ip reset
উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

সমাধান 4:নতুন ইউজার ইন্টারফেস ব্যবহার করবেন না

ইউজার ইন্টারফেসটি টিমভিউয়ারের ইন্টারনেট সংযোগের সাথে কোনওভাবেই সংযুক্ত হওয়া উচিত নয় তবে, অদ্ভুতভাবে যথেষ্ট, অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা কেবল প্রোগ্রামের পুরানো ডিজাইনে ফিরে এসে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। এটি টিমভিউয়ারের সেটিংসে করা যেতে পারে তাই নিশ্চিত করুন যে আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন এবং এই সংযোগ সমস্যাটি সমাধান করার চেষ্টা করুন৷

  1. TeamViewer খুলুন ডেস্কটপ থেকে এর আইকনে ডাবল-ক্লিক করে অথবা স্টার্ট মেনু খোলার পরে এটির জন্য অনুসন্ধান করে এবং উপরের ফলাফলে বাম-ক্লিক করে৷
  2. হোম স্ক্রীন থেকে, অতিরিক্ত ক্লিক করুন মেনু বার থেকে বোতাম এবং বিকল্পগুলি বেছে নিন তালিকা থেকে এন্ট্রি যা প্রদর্শিত হবে। উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. উন্নত-এ নেভিগেট করুন বাম-পাশের নেভিগেশন মেনু থেকে TeamViewer বিকল্পগুলিতে ট্যাব করুন এবং সাধারণ উন্নত সেটিংস-এর অধীনে চেক করুন “নতুন ইউজার ইন্টারফেস ব্যবহার করুন "বিকল্প। আপনার করা পরিবর্তনগুলি নিশ্চিত করার আগে আপনি এটির পাশের বাক্সটি আনচেক করেছেন তা নিশ্চিত করুন৷ উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. টিমভিউয়ার পুনরায় খুলুন এবং টিমভিউয়ার "প্রস্তুত নয় কিনা তা দেখতে পরীক্ষা করুন৷ আপনার সংযোগ পরীক্ষা করুন” ত্রুটি বার্তা এখনও আপনার কম্পিউটারে প্রদর্শিত হয়!

সমাধান 5:Teamviewer_Service.exe ফাইলের জন্য একটি ব্যতিক্রম যোগ করুন

কখনও কখনও অ্যান্টিভাইরাস সরঞ্জামগুলি ইন্টারনেটের সাথে সংযোগ করার জন্য প্রোগ্রামের প্রচেষ্টাকে নিরীহ হিসাবে চিনতে ব্যর্থ হয় এবং টিমভিউয়ারের বৈশিষ্ট্যগুলি প্রায়শই এটি দ্বারা অবরুদ্ধ হয়। অ্যান্টিভাইরাসের কাছে প্রমাণ করার জন্য যে প্রোগ্রামটি ক্ষতিকারক নয়, আপনাকে এটির ব্যতিক্রম/বর্জন তালিকায় যোগ করতে হবে!

  1. অ্যান্টিভাইরাস ইউজার ইন্টারফেস খুলুন সিস্টেম ট্রেতে এর আইকনে ডাবল ক্লিক করে (উইন্ডোর নীচে টাস্কবারের ডান অংশ) অথবা স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে .
  2. ব্যতিক্রম অথবা বাদ সেটিং বিভিন্ন অ্যান্টিভাইরাস সরঞ্জাম সংক্রান্ত বিভিন্ন স্থানে অবস্থিত। এটি প্রায়শই খুব বেশি ঝামেলা ছাড়াই পাওয়া যায় তবে সবচেয়ে জনপ্রিয় অ্যান্টিভাইরাস সরঞ্জামগুলিতে এটি কীভাবে খুঁজে পাবেন তার কিছু দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:
    Kaspersky Internet Security: Home >> Settings >> Additional >> Threats and Exclusions >> Exclusions >> Specify Trusted Applications >> Add.
    উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
    AVG: Home >> Settings >> Components >> Web Shield >> Exceptions.
    উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. Avast: Home >> Settings >> General >> Exclusions
  4. আপনাকে Teamviewer_Service.exe এক্সিকিউটেবল যোগ করতে হবে বাক্সে যা আপনাকে ফোল্ডারে নেভিগেট করতে অনুরোধ করবে। এটি একই ফোল্ডারে থাকা উচিত যেখানে আপনি টিমভিউয়ার ইনস্টল করার সিদ্ধান্ত নিয়েছেন৷ ডিফল্টরূপে, এটি হল:
    C:\Program Files (x86)\TeamViewer
  5. আপনি এখন সমস্যাযুক্ত ত্রুটি বার্তা না পেয়ে TeamViewer ব্যবহার করতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন৷ যদি এটি এখনও কাজ না করে, আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করুন এবং আবার চেষ্টা করুন। শেষ পদক্ষেপটি হবে অ্যান্টিভাইরাস আনইনস্টল করা এবং সমস্যাটি অব্যাহত থাকলে অন্য একটি চেষ্টা করা৷

সমাধান 6:উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালে এটিকে অনুমতি দিন

টিমভিউয়ারের বৈশিষ্ট্যগুলি সঠিকভাবে কাজ করার জন্য, অ্যাপটিকে সঠিকভাবে কাজ করার জন্য ইন্টারনেট এবং এর সার্ভারগুলিতে নিরবচ্ছিন্ন অ্যাক্সেস থাকতে হবে। উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল প্রায়শই এই ধরনের ক্ষেত্রে দায়ী হয় এবং আমরা আপনাকে Windows Defender ফায়ারওয়ালের ভিতরে executable Teamviewer_Service.exe-এর জন্য একটি ব্যতিক্রম করার পরামর্শ দিই!

  1. কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট বোতামে ইউটিলিটি অনুসন্ধান করে অথবা আপনার টাস্কবারের বাম অংশে (আপনার স্ক্রিনের নিচের বাম অংশে) সার্চ বোতাম বা Cortana বোতামে ক্লিক করে।
  2. কন্ট্রোল প্যানেল খোলার পরে, দৃশ্যটিকে বড় বা ছোট আইকনে পরিবর্তন করুন এবং উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল খুলতে নীচে নেভিগেট করুন বিকল্প উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. Windows Defender Firewall-এ ক্লিক করুন এবং Windows Firewall-এর মাধ্যমে একটি অ্যাপ বা বৈশিষ্ট্যকে অনুমতি দিন-এ ক্লিক করুন বিকল্পের বাম পাশের তালিকা থেকে বিকল্প। ইনস্টল করা অ্যাপগুলির একটি তালিকা খোলা উচিত। সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন৷ স্ক্রিনের শীর্ষে বোতাম এবং প্রশাসকের অনুমতি প্রদান করুন। ভিতরে এক্সিকিউটেবল সনাক্ত করার চেষ্টা করুন. এটি সেখানে না থাকলে, অন্য অ্যাপকে অনুমতি দিন ক্লিক করুন নিচের বাটনে. উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. আপনি যেখানে টিমভিউয়ার ইনস্টল করেছেন সেখানে নেভিগেট করুন (C:\Program Files (x86)\TeamViewer ডিফল্টরূপে) এবং Teamviewer_Service.exe বেছে নিন ফাইল।
  5. এটি সনাক্ত করার পরে, নেটওয়ার্কের প্রকারগুলি ক্লিক করুন৷ উপরের বোতামটি এবং নিশ্চিত করুন যে আপনি উভয় ব্যক্তিগত এর পাশের বাক্সগুলিতে টিক চিহ্ন দিয়েছেন৷ এবং সর্বজনীন ঠিক আছে>> যোগ করুন ক্লিক করার আগে এন্ট্রি . উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  6.  ঠিক আছে ক্লিক করুন এবং টিমভিউয়ার "প্রস্তুত নয় কিনা তা পরীক্ষা করার আগে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ আপনার সংযোগ পরীক্ষা করুন” ত্রুটি বার্তা এখনও আপনার কম্পিউটারে প্রদর্শিত হয়৷

সমাধান 7:IPv6 নিষ্ক্রিয় করুন

আপনার কম্পিউটারে ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 6 সংযোগ নিষ্ক্রিয় করা অনেক ব্যবহারকারীর সমস্যা সমাধান করতে পরিচালিত হয়েছে এবং এটি সমস্যা সমাধানের একটি সহজ উপায়। এটি এই পদ্ধতিটিকে যোগ্য করে তোলে এবং আপনার সমস্যা সমাধানের প্রক্রিয়া চলাকালীন এটিকে এড়িয়ে যাওয়া উচিত নয়৷

  1. Windows + R কী ব্যবহার করুন কম্বো যা অবিলম্বে রান ডায়ালগ বক্স খুলবে যেখানে আপনাকে টাইপ করতে হবে ‘ncpa.cpl ' বারে এবং কন্ট্রোল প্যানেলে ইন্টারনেট সংযোগ সেটিংস আইটেম খুলতে ওকে ক্লিক করুন৷
  2. একই প্রক্রিয়া ম্যানুয়ালি কন্ট্রোল প্যানেল খুলেও করা যেতে পারে . উইন্ডোর উপরের ডানদিকে বিভাগে সেট করে ভিউ পরিবর্তন করুন এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ ক্লিক করুন উপরে. নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারে ক্লিক করুন এটি খুলতে বোতাম। অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন সনাক্ত করার চেষ্টা করুন বাম মেনুতে বোতাম এবং এটিতে ক্লিক করুন। উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. যখন ইন্টারনেট সংযোগ উইন্ডো খোলে, আপনার সক্রিয় নেটওয়ার্ক অ্যাডাপ্টারে ডাবল-ক্লিক করুন।
  4. তারপর Properties-এ ক্লিক করুন এবং ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 6 সনাক্ত করুন তালিকায় এন্ট্রি। এই এন্ট্রির পাশের চেকবক্সটি নিষ্ক্রিয় করুন এবং ঠিক আছে ক্লিক করুন। পরিবর্তনগুলি নিশ্চিত করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন৷
উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

সমাধান 8:TeamViewer পরিষেবা পুনরায় চালু করুন

টিমভিউয়ার পরিষেবাটি চালানো থেকে বন্ধ করা কার্যকরভাবে পুরো প্রক্রিয়াটি পুনরায় চালু করবে এবং অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে টিমভিউয়ারকে আবার কাজ করতে তাদের মাত্র কয়েক মিনিট সময় লেগেছে। শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনি টিমভিউয়ার সম্পূর্ণরূপে বন্ধ করেছেন৷

  1. চালান খুলুন Windows Key + R কী সমন্বয় ব্যবহার করে ইউটিলিটি আপনার কীবোর্ডে (একই সময়ে এই কী টিপুন। টাইপ করুন “services.msc ” নতুন খোলা বাক্সে উদ্ধৃতি চিহ্ন ছাড়াই এবং পরিষেবাগুলি খুলতে ওকে ক্লিক করুন টুল. উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. বিকল্প উপায় হল কন্ট্রোল প্যানেলটি স্টার্ট মেনু-এ অবস্থান করে খোলা। . আপনি স্টার্ট মেনুর অনুসন্ধান বোতাম ব্যবহার করেও এটি অনুসন্ধান করতে পারেন।
  3. কন্ট্রোল প্যানেল উইন্ডো খোলার পরে, “দেখুন পরিবর্তন করুন উইন্ডোর উপরের ডানদিকে "বড় আইকনগুলি বিকল্পে ” এবং আপনি প্রশাসনিক সরঞ্জামগুলি সনাক্ত না করা পর্যন্ত নীচে স্ক্রোল করুন৷ প্রবেশ এটিতে ক্লিক করুন এবং পরিষেবাগুলি সনাক্ত করুন৷ নীচে শর্টকাট। এটি খুলতেও ক্লিক করুন। উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. টিমভিউয়ার পরিষেবা সনাক্ত করুন তালিকায়, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হয়।
  5. যদি পরিষেবাটি শুরু হয়ে থাকে (আপনি এটি পরিষেবার স্থিতি বার্তার ঠিক পাশেই পরীক্ষা করতে পারেন), আপনার স্টপ ক্লিক করে আপাতত এটি বন্ধ করা উচিত উইন্ডোর মাঝখানে বোতাম। যদি এটি বন্ধ করা হয়, আমরা এগিয়ে না যাওয়া পর্যন্ত এটি থামিয়ে রাখুন। উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  6. নিশ্চিত করুন যে বিকল্পটি স্টার্টআপ প্রকারের অধীনে রয়েছে পরিষেবার বৈশিষ্ট্য উইন্ডোতে মেনু স্বয়ংক্রিয় সেট করা আছে আপনি অন্যান্য পদক্ষেপের সাথে এগিয়ে যাওয়ার আগে। স্টার্টআপ টাইপ পরিবর্তন করার সময় উপস্থিত হতে পারে এমন কোনো ডায়ালগ বক্স নিশ্চিত করুন। স্টার্ট-এ ক্লিক করুন প্রস্থান করার আগে উইন্ডোর মাঝখানে বোতাম।

সমাধান 9:TeamViewer পুনরায় ইনস্টল করুন

উপরের সমস্ত পদ্ধতি কাজ করতে ব্যর্থ হলে, TeamViewer পুনরায় ইনস্টল করা শেষ পদ্ধতি যা আপনাকে আপনার কম্পিউটারে সমস্যা সমাধানে সাহায্য করতে পারে। আপনি সঠিকভাবে সমস্ত পদক্ষেপ অনুসরণ করলে এটি দ্রুত এবং ব্যথাহীন হওয়া উচিত! আপনি সর্বশেষ সংস্করণটিও ইনস্টল করবেন যাতে আপনার যে নির্দিষ্ট সমস্যাটি হচ্ছে তার প্যাচ রয়েছে!

  1. স্টার্ট মেনু ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট মেনু উইন্ডো খোলার সাথে টাইপ করে এটি অনুসন্ধান করে। বিকল্পভাবে, আপনি কগ ক্লিক করতে পারেন সেটিংস খুলতে স্টার্ট মেনুর নিচের-বাম অংশে আইকন আপনি যদি উইন্ডোজ 10 ব্যবহার করেন তাহলে অ্যাপ। উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. কন্ট্রোল প্যানেলে , এইভাবে দেখুন:বিভাগ নির্বাচন করুন কন্ট্রোল প্যানেল উইন্ডোর উপরের ডানদিকের কোণায় বিকল্পটি এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রামের অধীনে বিভাগ।
  3. যদি আপনি সেটিংস ব্যবহার করেন অ্যাপ, অ্যাপস-এ ক্লিক করে অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে তাই এটি লোড হওয়ার জন্য কিছুক্ষণ অপেক্ষা করুন
  4. টিমভিউয়ার সনাক্ত করুন কন্ট্রোল প্যানেল বা সেটিংসে এবং আনইনস্টল/মেরামত এ ক্লিক করুন . এটি সম্পূর্ণরূপে আনইনস্টল করতে পরে প্রদর্শিত যে কোনো নির্দেশাবলী অনুসরণ করুন। উইন্ডোজে টিমভিউয়ার  প্রস্তুত নয় আপনার সংযোগ পরীক্ষা করুন  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. এই লিঙ্কে গিয়ে TeamViewer-এর সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন . এর সেটআপ ফাইলটি ডাউনলোড করুন, ডাউনলোড ফোল্ডার থেকে এটি চালান, স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন এবং TeamViewer পুনরায় ইনস্টল করার পরে সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন!

  1. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এ ত্রুটি 0X800706F9 কিভাবে ঠিক করবেন?

  3. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10