কম্পিউটার

Google ড্রাইভ থেকে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?

গুগল ড্রাইভ একটি বিখ্যাত ফাইল স্টোরেজ এবং সিঙ্ক্রোনাইজেশন পরিষেবা। এটি Google দ্বারা তৈরি করা হয়েছে এবং এটি ব্যবহারকারীদের সার্ভারে ফাইল সংরক্ষণ করতে দেয়। ব্যবহারকারীরা একই অ্যাকাউন্টের সাথে সমস্ত ডিভাইসের মাধ্যমে ফাইলগুলি অ্যাক্সেস করতে পারে এবং অনলাইনে বিভিন্ন ব্যবহারকারীর সাথে শেয়ার করতে পারে। যাইহোক, কখনও কখনও ব্যবহারকারীরা ভুলবশত Google ড্রাইভে একটি ফাইল মুছে ফেলেন এবং এটি আবার পুনরুদ্ধার করতে ব্যর্থ হন। এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাব কিভাবে Google ড্রাইভ থেকে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করতে হয়৷

Google ড্রাইভ থেকে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?

Google ড্রাইভে ফাইল মুছে ফেলা হচ্ছে

বেশীরভাগ ব্যবহারকারী তাদের আর প্রয়োজন নেই যে কপি বা ফাইল মুছে ফেলবে. যেহেতু Google ড্রাইভ বিনামূল্যে সীমিত স্থানের সাথে আসে, ব্যবহারকারীরা শুধুমাত্র তাদের জন্য গুরুত্বপূর্ণ ফাইলগুলি রাখার চেষ্টা করবে৷ যাইহোক, অনেক সময় ব্যবহারকারী ভুল করে ফাইল মুছে ফেলে। যখন ব্যবহারকারী তাদের Google ড্রাইভে ফাইলগুলি মুছে ফেলে, তখন এটি উইন্ডোজ রিসাইকেল বিনের মতো একটি ট্র্যাশ ফোল্ডারে যাবে৷ আপনি সেখান থেকে ফাইলগুলিকে পুনরুদ্ধার করতে বা স্থায়ীভাবে মুছে ফেলতে পারেন নীচে দেখানো হিসাবে:

Google ড্রাইভ থেকে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?

আপনি ট্র্যাশ ফোল্ডারে আপনার মুছে ফেলা ফাইল খুঁজে পেতে পারেন. আপনি যদি ট্র্যাশ ফোল্ডারে ফাইলগুলিতে ডান-ক্লিক করেন তবে আপনি দুটি বিকল্প পাবেন যা এটিতে প্রয়োগ করতে পারে। পুনরুদ্ধার বোতামে ক্লিক করলে ফাইলটি গুগল ড্রাইভে তার আসল জায়গায় ফিরে যাবে। মুছুন বিকল্পটি বেছে নিলে আপনার Google ড্রাইভ থেকে ফাইলটি স্থায়ীভাবে মুছে যাবে এবং আপনি এটি পুনরুদ্ধার করতে পারবেন না৷

ট্র্যাশ ফোল্ডার থেকে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলিকে Google ড্রাইভে ফিরিয়ে আনা কঠিন হবে৷ যদি আপনার কাছে সেই ফাইলগুলির একটি ব্যাকআপ বা স্থানীয়ভাবে সংরক্ষিত কপি থাকে, তাহলে আপনি Google ড্রাইভে আবার আপলোড করতে সেটি ব্যবহার করতে পারেন৷ যাইহোক, যদি আপনার কাছে ব্যাকআপ না থাকে, তবে একমাত্র কাজের পদ্ধতিটি পাওয়া গেছে যা নীচে উল্লিখিত পদ্ধতি।

সমাধান:Google ড্রাইভ থেকে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করা

স্থায়ীভাবে মুছে ফেলা ফাইল পুনরুদ্ধারের ক্ষেত্রে একজন ব্যবহারকারী অনেক কিছু করতে পারে না। যাইহোক, বেশিরভাগ ব্যবহারকারী গুগল সমর্থনের সাথে যোগাযোগ করে একটি সমাধান খুঁজে পেয়েছেন। Google ড্রাইভ বিশেষজ্ঞ মালিকানা সম্পর্কিত তথ্য পাওয়ার পরে এবং ফাইলটি মুছে ফেলার পরে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করতে আপনাকে সাহায্য করতে পারেন৷ সহায়তার সাথে যোগাযোগ করতে আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. খুলুন Google ড্রাইভ আপনার ব্রাউজারে এবং সাইন ইন করুন৷ আপনার অ্যাকাউন্টে।
  2. সমর্থন আইকনে ক্লিক করুন (প্রশ্ন চিহ্ন আইকন) এবং সহায়তা বেছে নিন বিকল্প Google ড্রাইভ থেকে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?
  3. অনুসন্ধান করুন এবং নির্বাচন করুন “একটি ফাইল খুঁজুন বা পুনরুদ্ধার করুন "বিকল্প। এই বিকল্পটি জনপ্রিয় অনুসন্ধানেও পাওয়া যাবে। Google ড্রাইভ থেকে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?
  4. নীচে স্ক্রোল করুন এবং আমাদের সাথে যোগাযোগ করুন-এ ক্লিক করুন নীচে বোতাম। Google ড্রাইভ থেকে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?
  5. প্রাথমিক তথ্য প্রদান করুন এবং পছন্দের বিকল্পগুলি বেছে নিন। জমা দিন-এ ক্লিক করুন বোতাম এবং একটি চ্যাট উইন্ডো খোলার জন্য অপেক্ষা করুন। Google ড্রাইভ থেকে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?
  6. আপনি Google ড্রাইভ বিশেষজ্ঞের সাথে চ্যাট করতে পারেন এবং তাদের আপনার ফাইল সম্পর্কে বিস্তারিত বলুন। সমর্থন আপনাকে Google ড্রাইভ থেকে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইল পুনরুদ্ধার করতে সাহায্য করবে৷

  1. স্থায়ীভাবে মুছে ফেলা এক্সেল ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?

  2. এসডি কার্ড থেকে মুছে ফেলা ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  3. কিভাবে Google ড্রাইভ থেকে সদৃশগুলি সরাতে হয়

  4. কীভাবে পেন ড্রাইভ থেকে মুছে ফেলা ফটোগুলি পুনরুদ্ধার করবেন?