কম্পিউটার

অ্যাডোব ডিজিটাল সংস্করণে লাইসেন্স পেতে ত্রুটি (সমাধান)

ব্যবহারকারী লাইব্রেরি থেকে একটি ইবুক ডাউনলোড করতে বা এটি দেখতে সক্ষম হওয়ার আগে Adobe ডিজিটাল সংস্করণগুলির জন্য একটি অনুমোদন আইডি প্রয়োজন৷ কখনও কখনও ব্যবহারকারীরা যখন অনলাইন লাইব্রেরি থেকে বইটি ডাউনলোড করে তখন তারা এটি ডাউনলোড করতে অক্ষম হয় এবং ত্রুটিটি পায় যা বলে “লাইসেন্স পাওয়ার ক্ষেত্রে ত্রুটি৷ লাইসেন্স সার্ভার কমিউনিকেশন সমস্যা:E_ACT_NOT_READY "।

অ্যাডোব ডিজিটাল সংস্করণে লাইসেন্স পেতে ত্রুটি (সমাধান)

এর মানে হল যে ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্টে ডিজিটাল-বুকের অনুলিপি অনুমোদন করতে অক্ষম। কারণটি হল যখন ব্যবহারকারীরা প্রাথমিকভাবে তাদের কম্পিউটার বা ডিভাইসে একটি ইবুক ডাউনলোড করে যা সঠিক Adobe ID দিয়ে অনুমোদিত নয় এবং তারপরে তারা ইতিমধ্যেই ইবুক ডাউনলোড করার পরে তাদের কম্পিউটার অনুমোদিত করার চেষ্টা করে এবং এর ফলে অনুমোদনের আইডিতে অমিল হয়। এটি খুবই হতাশাজনক হতে পারে এবং ব্যবহারকারীরা অ্যাডোব ডিজিটাল সংস্করণে তাদের অনলাইন ইবুকগুলি দেখতে পাওয়ার আগে এটি ঠিক করা দরকার৷

সমাধান:Adobe ডিজিটাল সংস্করণ পুনরায় অনুমোদন করুন

এই পদ্ধতিতে, আমরা activation.dat মুছে Adobe Digital Editions প্রোগ্রামটিকে পুনরায় অনুমোদন করব ফাইল এবং রেজিস্ট্রি এডিটর প্রোগ্রাম ব্যবহার করে অপারেটিং সিস্টেম থেকে রেজিস্ট্রি কী মুছে ফেলুন এবং তারপর এটিকে পুনরায় অনুমোদন করুন। আপনি যদি উইন্ডোজের পরিবর্তে একটি ম্যাক ব্যবহার করেন তবে পদ্ধতিটি কিছুটা ভিন্ন। আমরা উভয়ের জন্য পদ্ধতি তালিকাভুক্ত করেছি।

উইন্ডোজের জন্য

  1. প্রথমত, সমস্ত চলমান অ্যাপ্লিকেশন বা অ্যাপ্লিকেশন প্রোগ্রামগুলি বন্ধ করুন যাতে এই প্রক্রিয়া চলাকালীন কিছু ক্র্যাশ না হয়।
  2. Windows মেনু এ যান এবং চালান টাইপ করুন এবং ইউটিলিটি খুলুন। অ্যাডোব ডিজিটাল সংস্করণে লাইসেন্স পেতে ত্রুটি (সমাধান)
  3. টাইপ করুন regedit এবং ঠিক আছে ক্লিক করুন রেজিস্ট্রি এডিটর খুলতে। অ্যাডোব ডিজিটাল সংস্করণে লাইসেন্স পেতে ত্রুটি (সমাধান)
  4. রেজিস্ট্রি এডিটরে নিম্নলিখিত কীটি খুঁজুন।
    HKEY_CURRENT_USER\Software\Adobe\Adept
  5. পারদর্শী নির্বাচন করুন কী এবং ফাইল-এ ক্লিক করুন উপরের মেনু বারে মেনু এবং তারপর রপ্তানি নির্বাচন করুন৷ বিকল্প অ্যাডোব ডিজিটাল সংস্করণে লাইসেন্স পেতে ত্রুটি (সমাধান)
  6. এই ফাইলটির একটি ব্যাকআপ তৈরি করতে একটি গন্তব্য ফোল্ডার চয়ন করুন এবং নাম লিখুন এবং সংরক্ষণ করুন ক্লিক করুন৷ নিশ্চিত করুন যে আপনি বিকল্পটি নির্বাচন করেছেন যা বলে রপ্তানি উইন্ডোতে নির্বাচিত শাখা৷ . অ্যাডোব ডিজিটাল সংস্করণে লাইসেন্স পেতে ত্রুটি (সমাধান)
  7. এখন কীটিতে ডান ক্লিক করুন এবং এটি মুছুন। অ্যাডোব ডিজিটাল সংস্করণে লাইসেন্স পেতে ত্রুটি (সমাধান)
  8. রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং এখন Adobe Digital Editions খুলুন এবং এটিকে আপনার (পুরানো) Adobe ID দিয়ে পুনরায় অনুমোদন করুন। যদি আপনি ইতিমধ্যে অনুমোদিত না হয়ে থাকেন তাহলে Adobe Digital Editions স্বয়ংক্রিয়ভাবে আপনাকে অনুমোদিত হতে অনুরোধ করে৷ কিন্তু আপনি যদি এখনও প্রম্পট না পান তাহলে আপনি হেল্প> অনুমোদন-এ যেতে পারেন ম্যানুয়ালি প্রক্রিয়া শুরু করতে।

ম্যাকের জন্য

  1. আপনার Adobe Digital Editions প্রোগ্রাম খুলুন। কী টিপুন কমান্ড + শিফট + D , এটি আপনার Adobe Digital Editions Program
  2. কে অনুমোদন করবে না
  3. যে বিকল্পটি বলে যে অনুমোদন মুছে ফেলুন৷ নির্বাচন করুন৷
  4. ঠিক আছে ক্লিক করুন এবং Adobe ডিজিটাল সংস্করণ বন্ধ করুন।
  5. আপনার কম্পিউটারে নিম্নলিখিত ডিরেক্টরিতে নেভিগেট করুন এবং activation.dat ফাইলটিকে ট্র্যাশে নিয়ে যান।
    /Users//Library/Application Support/Adobe/Digital Editions
  6. ম্যাক সংস্করণ 10.7 এবং পরবর্তীতে লাইব্রেরি ফোল্ডারটি ডিফল্টরূপে লুকানো থাকে, ফাইলটি দেখতে আপনাকে লুকানো ফোল্ডারটি অ্যাক্সেস করতে হবে। এটি করতে গো ব্যবহার করার সময় বিকল্প কী টিপুন এবং ধরে রাখুন মেনু এবং লাইব্রেরি বর্তমান ব্যবহারকারীর হোম ডিরেক্টরির নীচে বিকল্পটি উপস্থিত হবে। অ্যাডোব ডিজিটাল সংস্করণে লাইসেন্স পেতে ত্রুটি (সমাধান)
  7. একবার আপনি ফাইলটি মুছে ফেললে, Adobe Digital Edition খুলুন এবং আপনার (পুরানো) Adobe ID দিয়ে এটিকে পুনরায় অনুমোদন করুন। যদি আপনি ইতিমধ্যে অনুমোদিত না হয়ে থাকেন তাহলে Adobe Digital Editions স্বয়ংক্রিয়ভাবে আপনাকে অনুমোদিত হতে অনুরোধ করে৷ কিন্তু আপনি যদি এখনও প্রম্পট না পান তাহলে আপনি সহায়তা> ম্যানুয়ালি প্রক্রিয়া শুরু করতে অনুমোদনে যেতে পারেন।
  8. যদি এটি এখনও কাজ না করে তবে আপনাকে আনইনস্টল করতে হবে এবং তারপরে অ্যাডোব ডিজিটাল সংস্করণটি পুনরায় ইনস্টল করতে হবে

  1. আপনার উইন্ডোজ লাইসেন্সের মেয়াদ শীঘ্রই ত্রুটি সংশোধন করুন

  2. আপনি যে Adobe সফ্টওয়্যার ব্যবহার করছেন তা আসল ত্রুটি নয় তা ঠিক করুন

  3. Windows 10 এ Adobe After Effects Error 16 ঠিক করুন

  4. Windows 10 এ সিস্টেম লাইসেন্স লঙ্ঘনের ত্রুটি কীভাবে ঠিক করবেন