কম্পিউটার

ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)

অনুপযুক্ত মনিটর কনফিগারেশনের (যেমন ম্যাজিক ব্রাইট ইত্যাদি) কারণে পূর্ণ-স্ক্রীন গেম খেলার সময় আপনি স্ক্রীন আবছা হয়ে যাওয়ার সম্মুখীন হতে পারেন। অধিকন্তু, তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন (যেমন বিটডিফেন্ডার বা টোবি আই-ট্র্যাকিং) থেকে বাধার কারণেও সমস্যাটি হতে পারে।

পূর্ণ-স্ক্রীন গেম খেলার সময় সমস্যাটি মূলত একটি আবছা পর্দা যা গেমগুলিকে কঠিন করে তোলে (বা কিছু ক্ষেত্রে, খেলা অসম্ভব)।

ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)

সমাধানগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, Windows আপডেটটি ফিরিয়ে আনা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷ (যদি সমস্যাটি উইন্ডোজ আপডেটের পরে শুরু হয়) সমস্যাটি সমাধান করে। তাছাড়া, মনে রাখবেন যে আপনি Windows 10 Education-এ সমস্যার সমাধান করতে ব্যর্থ হতে পারেন সংস্করণ (এর সীমাবদ্ধতার কারণে)।

ওয়ার্করাউন্ডস

নিম্নলিখিত সমাধানগুলি ব্যবহারকারীদের দ্বারা তাদের সমস্যা সমাধানের জন্য রিপোর্ট করা হয়েছে, আপনি চেষ্টা করতে পারেন যদি তাদের মধ্যে কোনটি আপনার জন্য কাজ করে।

  1. একসাথে উইন্ডোজ, কন্ট্রোল, শিফট, টিপুন &বি গ্রাফিক্স ড্রাইভার পুনরায় চালু করার জন্য কী।
  2. চেক করুন যদি অক্ষম করা হচ্ছে &সক্ষম করা হচ্ছে গ্রাফিক্স কার্ড ডিভাইস ম্যানেজার সমস্যাটি সাজায়।
  3. অন্য ডিসপ্লে পোর্ট ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন অথবা তারের কৌশলটি করে।
  4. আপনি আপনার চার্জার আনপ্লাগ করতে পারেন সিস্টেম থেকে, গেম চালু করুন , এবং চার্জারটি আবার প্লাগ করুন এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করতে৷
  5. HDR নিষ্ক্রিয় করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷ আবছা সমস্যা সমাধান করে।
  6. চেক করুন যদি ফ্রি সিঙ্ক নিষ্ক্রিয় করা হয় সমস্যার সমাধান করে।

মনিটর সেটিংস সম্পাদনা করুন

মনিটর সেটিংস (যেমন, স্মার্ট কনট্রাস্ট বৈশিষ্ট্য) সঠিকভাবে কনফিগার করা না থাকলে গেম খেলার সময় আপনার স্ক্রীন কালো হয়ে যেতে পারে। এই পরিস্থিতিতে, মনিটর সেটিংস সঠিকভাবে কনফিগার করা সমস্যার সমাধান করতে পারে। মনে রাখবেন যে ডিভাইস থেকে ডিভাইসে সেটিংস আলাদা হতে পারে এবং এটি আপনার জন্য কাজ করার জন্য আপনাকে আপনার মনিটরের মেনুতে সমান সেটিংস খুঁজে পেতে হতে পারে।

স্যামসাং টিভি সেটিংসে ম্যাজিক ব্রাইট অক্ষম করুন

  1. OSD মেনু চালু করুন আপনার মনিটরের এবং ছবি নির্বাচন করুন .
  2. তারপর ম্যাজিক ব্রাইট নিষ্ক্রিয় করুন এবং একটি কাস্টম সেট করুন উজ্জ্বলতা স্তর। ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  3. এখন মেনু থেকে প্রস্থান করুন এবং এটি আবছা সমস্যা সমাধান করে কিনা তা পরীক্ষা করুন।
  4. যদি এটি কৌশলটি না করে, তাহলে OSD মেনু চালু করুন এবং সিস্টেম নির্বাচন করুন .
  5. এখন সব রিসেট করুন নির্বাচন করুন এবং রিসেট নিশ্চিত করুন মনিটর. ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  6. একবার সম্পন্ন হলে, ডিমিং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

মনিটর সেটিংসে ASCR (ASUS স্মার্ট কনট্রাস্ট রেশিও) নিষ্ক্রিয় করুন

  1. OSD মেনু চালু করুন মনিটরের এবং ইমেজ-এ স্টিয়ার করুন ট্যাব।
  2. এখন ASCR নিষ্ক্রিয় করুন এবং পূর্ণ-স্ক্রীন আবছা সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)মনিটর সেটিংসে স্মার্ট কনট্রাস্ট অক্ষম করুন
  1. মনিটরের ওএসডি মেনু চালু করুন এবং ছবিতে যান ট্যাব।
  2. এখন, টগল বন্ধ করুন Smart Contrast-এর সুইচ (বা ডায়নামিক কন্ট্রাস্ট) এবং পূর্ণ-স্ক্রীন ডিমিং সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  3. যদি না হয়, প্রিসেট মোড পরিবর্তন হচ্ছে কিনা তা পরীক্ষা করুন গেমিং থেকে মনিটরের অন্য একটিতে স্ক্রীন ডিমিং সমস্যা সমাধান করে।

উইন্ডোজ গেম মোড এবং গেম বার অক্ষম করুন

যদি Windows গেম মোড বা গেম বার গেমের ক্রিয়াকলাপে বাধা সৃষ্টি করে তাহলে গেম খেলার সময় আপনার কম্পিউটারের স্ক্রীন আবছা হয়ে যেতে পারে। এই প্রসঙ্গে, উইন্ডোজ গেম মোড এবং গেম বার নিষ্ক্রিয় করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং সেটিংস খুলুন . এখন গেমিং খুলুন &গেম বার নিষ্ক্রিয় করুন . ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  2. তারপর গেম মোড ট্যাবে যান , এবং গেম মোড নিষ্ক্রিয় করুন . ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  3. এখন পূর্ণ-স্ক্রীন আবছা সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  4. যদি না হয়, হোম এ ক্লিক করুন৷ (সেটিংস খুলতে) এবং সিস্টেম খুলুন . ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  5. এখন, নাইট লাইট নিষ্ক্রিয় করুন এবং ডিমিং সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)

BIOS সেটিংসে ডায়নামিক ব্যাক লাইট কন্ট্রোল অক্ষম করুন

যদি গেমিং করার সময় সিস্টেমের BIOS-এর গতিশীল ব্যাকলাইট কন্ট্রোল কিক ইন করে এবং এইভাবে সমস্যা সৃষ্টি করে তাহলে আবছা সমস্যা দেখা দিতে পারে। এই প্রেক্ষাপটে, সিস্টেমের BIOS-এ ডায়নামিক ব্যাক লাইট কন্ট্রোল নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. বুট আপনার সিস্টেম BIOS-এ এবং বাম ফলকে, ভিডিও প্রসারিত করুন৷ .
  2. এখন, ডান প্যানে, অক্ষম -এর রেডিও বোতামটি নির্বাচন করুন (ডাইনামিক ব্যাকলাইট কন্ট্রোলের জন্য) এবং সংরক্ষণ করুন আপনার পরিবর্তন। ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  3. তারপর বুট করুন আপনার সিস্টেম উইন্ডোজে এবং পূর্ণ-স্ক্রীন গেম খেলার সময় স্ক্রীনটি ম্লান হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

একটি কাস্টম স্ক্রিন রেজোলিউশন এবং রিফ্রেশ রেট ব্যবহার করুন

স্ক্রীন রেজোলিউশন এবং রিফ্রেশ হারের অনুপযুক্ত কনফিগারেশনের ফলে ফুল-স্ক্রিন ডিমিং সমস্যা দেখা দিতে পারে। এই প্রসঙ্গে, একটি কাস্টম স্ক্রিন রেজোলিউশন এবং রিফ্রেশ রেট ব্যবহার করে সমস্যার সমাধান হতে পারে৷

  1. ডান-ক্লিক করুন ডেস্কটপে এবং প্রসঙ্গ মেনুতে, গ্রাফিক্স বৈশিষ্ট্য নির্বাচন করুন . ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  2. এখন ডিসপ্লে খুলুন এবং কাস্টম রেজোলিউশন নির্বাচন করুন . ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  3. তারপর হ্যাঁ ক্লিক করুন (যদি একটি সতর্কতা প্রাপ্ত হয়) এবং রেজোলিউশনের উচ্চতা/প্রস্থ লিখুন (আপনি ডিফল্ট রেজোলিউশনের মান টাইপ করতে পারেন)।
  4. এখন 59Hz লিখুন রিফ্রেশ রেট-এ এবং সংরক্ষণ করুন আপনার পরিবর্তন। ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  5. তারপর দেখুন সিস্টেমটি স্ক্রীন ডিমিং সমস্যা থেকে পরিষ্কার কিনা।
  6. যদি না হয়, 60Hz রিফ্রেশ রেট ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন৷ পূর্ণ-স্ক্রীন সমস্যা সমাধান করে।

গ্রাফিক্স কন্ট্রোল প্যানেল সেটিংস সম্পাদনা করুন

গ্রাফিক্স কন্ট্রোল প্যানেল সেটিংস (যেমন, ডায়নামিক রেঞ্জ, ইত্যাদি) সঠিকভাবে কনফিগার করা না থাকলে আপনি সমস্যাটির মুখোমুখি হতে পারেন। এই ক্ষেত্রে, গ্রাফিক্স কন্ট্রোল প্যানেল সেটিংস সম্পাদনা সমস্যার সমাধান করতে পারে৷

ইন্টেল গ্রাফিক্স কন্ট্রোল প্যানেলে পাওয়ার সেভিং অক্ষম করুন

আপনার সিস্টেমের ইন্টেল গ্রাফিক্স কন্ট্রোল প্যানেলের পাওয়ার-সেভিং বৈশিষ্ট্যটি সক্ষম থাকলে (যদিও আপনার একটি ডেডিকেটেড GPU থাকে) এবং এটি নিষ্ক্রিয় করা হয় তবে পূর্ণ-স্ক্রীন গেম খেলার সময় সিস্টেমের স্ক্রীনটি ম্লান হয়ে যেতে পারে এই প্রসঙ্গে আবছা সমস্যাটি সমাধান করতে পারে। আপনার সিস্টেমে যদি ইন্টেল গ্রাফিক্স কন্ট্রোল প্যানেল না থাকে, তাহলে আপনি আরও এগিয়ে যাওয়ার জন্য ইন্টেল গ্রাফিক্স কমান্ডের Microsoft স্টোর অ্যাপটি ইনস্টল করতে পারেন।

  1. ডান-ক্লিক করুন ডেস্কটপে এবং গ্রাফিক্স বৈশিষ্ট্য নির্বাচন করুন ইন্টেল গ্রাফিক্স কন্ট্রোল প্যানেল খুলতে .
  2. এখন পাওয়ার নির্বাচন করুন এবং সর্বোচ্চ কর্মক্ষমতা নির্বাচন করুন . ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  3. তারপর ব্যাটারি-এ যান ট্যাব এবং সর্বোচ্চ কর্মক্ষমতা নির্বাচন করুন .
  4. এখন অক্ষম করুন নির্বাচন করুন গেমিংয়ের জন্য বর্ধিত ব্যাটারি লাইফ এর অধীনে এবং অক্ষম করুন-এ ক্লিক করুন পাওয়ার সেভিং টেকনোলজি অক্ষম করুন এর অধীনে . ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  5. তারপর আবেদন করুন আপনার পরিবর্তন করুন এবং পরীক্ষা করুন যে সিস্টেমটি ম্লান হওয়ার সমস্যা থেকে পরিষ্কার কিনা৷

এনভিডিয়া কন্ট্রোল প্যানেলে ডায়নামিক রেঞ্জ সম্পূর্ণ সেট করুন

  1. Nvidia গ্রাফিক্স কন্ট্রোল প্যানেল চালু করুন এবং পরিবর্তন রেজোলিউশনে নিয়ে যান ট্যাব।
  2. এখন, ডান ট্যাবে, নিশ্চিত করুন যে প্রয়োজনীয় ডিসপ্লে নির্বাচন করা হয়েছে এবং ফলো করার সেটিংসে প্রয়োগ করুন, আউটপুট ডায়নামিক রেঞ্জ সেট করুন পূর্ণ করতে . ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  3. এখন ভিডিও রঙের সেটিংস সামঞ্জস্য করুন-এ যান৷ ট্যাব (বাম ফলকে) এবং ডান ফলকে, নিশ্চিত করুন যে সঠিক প্রদর্শন নির্বাচিত হয়।
  4. তারপর Nvidia সেটিংসের সাথে নির্বাচন করুন এবং এর অ্যাডভান্সড-এ যান ট্যাব।
  5. এখন ডাইনামিক রেঞ্জ সেট করুন পূর্ণ করতে এবং ডাইনামিক কন্ট্রাস্ট বর্ধিতকরণ আনচেক করুন . ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  6. তারপর আবেদন করুন আপনার পরিবর্তন এবং রিবুট করুন পূর্ণ-স্ক্রীন ডিমিং সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে আপনার পিসি।

AMD Radeon সেটিংসে Vari-bright নিষ্ক্রিয় করুন

  1. AMD Radeon সেটিংস চালু করুন এবং ডিসপ্লে খুলুন .
  2. তারপর Vari-উজ্জ্বল নিষ্ক্রিয় করুন এবং রিবুট করুন আপনার পিসি স্ক্রীন ডিমিং সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে। ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)

Sony Vaio কন্ট্রোল সেন্টার ব্যবহার করুন

  1. Sony Vaio কন্ট্রোল সেন্টার চালু করুন এবং ইমেজ কোয়ালিটি এর দিকে নিয়ে যান ট্যাব।
  2. এখন, ডান ফলকে, টগল অফ করুন ডিসপ্লে ব্রাইটনেস-এ সুইচ বিভাগ এবং রিবুট আপনার পিসি। ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  3. রিবুট করার পরে, পূর্ণ-স্ক্রীন ডিমিং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

Alienware AlienFX সম্পাদক ব্যবহার করুন

  1. প্রসারিত করুনসিস্টেম ট্রে এবং ডান-ক্লিক করুন Alienware AlienFX সম্পাদক-এ আইকন।
  2. এখন, চেকমার্ক ডিম লাইটিং জোন এর বিকল্প এবং অন্ধকার হওয়ার সময় স্ট্যাটাস জোন চালু রাখুন .
  3. তারপর পরীক্ষা করুন যে সিস্টেমটি আবছা সমস্যা থেকে পরিষ্কার কিনা।

আপনার পিসিকে ক্লিন বুট করুন এবং সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনগুলিকে নিষ্ক্রিয়/সরান

যদি আপনার সিস্টেমে কোনো অ্যাপ্লিকেশন গেমের (বা OS এর ডিসপ্লে মডিউল) পরিচালনায় বাধা সৃষ্টি করে তাহলে আবছা সমস্যা দেখা দিতে পারে। এই প্রেক্ষাপটে, আপনার পিসিকে ক্লিন বুট করা এবং সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনগুলিকে অপসারণ/অক্ষম করা ম্লান সমস্যার সমাধান করতে পারে৷

সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনগুলি নিষ্ক্রিয়/সরান

  1. আপনার পিসি ক্লিন বুট করুন এবং সিস্টেমটি ম্লান হওয়ার সমস্যা থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন।
  2. যদি তাই হয়, তাহলে আপনি একের পর এক পরিসেবা/প্রক্রিয়া/অ্যাপ্লিকেশন সক্ষম করুন (যা ক্লিন বুট প্রক্রিয়া চলাকালীন নিষ্ক্রিয় ছিল) যতক্ষণ না আপনি সমস্যাযুক্ত একটি খুঁজে পান।
  3. একবার পাওয়া গেলে, অক্ষম করুন (সিস্টেমের স্টার্টআপ সেটিংসে) অথবা সমস্যাযুক্তটিকে (অ্যাপ এবং বৈশিষ্ট্যগুলিতে) সরিয়ে দিন।

ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে নিম্নলিখিত অ্যাপ্লিকেশনগুলি তাদের জন্য সমস্যার সৃষ্টি করেছে (যদি আপনি প্রক্রিয়াটি নিষ্ক্রিয়/সরাতে না পারেন, তাহলে আপনি গেমপ্লে চলাকালীন টাস্ক ম্যানেজারের মাধ্যমে এটি শেষ করতে পারেন):

  • ATK প্যাকেজ (Hcontrol.exe)
  • Igfxpers
  • টোবি আই-ট্র্যাকিং
ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)

অ্যান্টিভাইরাস সেটিংসে প্রোফাইল বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করুন

যদি এটি কৌশলটি না করে তবে আপনার অ্যান্টিভাইরাস গেমগুলিতে হস্তক্ষেপ করছে কিনা তা পরীক্ষা করতে পারেন। বিটডিফেন্ডারের একটি প্রোফাইল বৈশিষ্ট্য রয়েছে (যেটি স্বয়ংক্রিয়ভাবে পাওয়ার বিকল্পগুলি পরিচালনা করার চেষ্টা করে) যা হাতে সমস্যা সৃষ্টি করে বলে রিপোর্ট করা হয়েছে (আপনি অনুরূপ বৈশিষ্ট্যের জন্য আপনার অ্যান্টিভাইরাস পণ্যটি পরীক্ষা করতে পারেন)।

  1. বিটডিফেন্ডার চালু করুন এবং এর সেটিংস খুলুন .
  2. এখন নেভিগেট করুন প্রোফাইলগুলিতে ট্যাব এবং অক্ষম করুন প্রোফাইলগুলি স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় করুন বিকল্প . ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  3. তারপর আবেদন করুন আপনার পরিবর্তন করুন এবং স্ক্রীন ডিম করার সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

রোল ব্যাক করুন, আপডেট করুন বা গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

আপনার সিস্টেমের গ্রাফিক্স ড্রাইভার পুরানো, দূষিত, বা বেমানান হলে পূর্ণ-স্ক্রীন গেম খেলার সময় স্ক্রীন ম্লান হওয়ার সমস্যা দেখা দিতে পারে। এই পরিস্থিতিতে, গ্রাফিক্স ড্রাইভারকে রোল ব্যাক করা, আপডেট করা বা পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে৷

গ্রাফিক্স ড্রাইভারকে রোল ব্যাক করুন

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজার খুলুন .
  2. এখন ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং ডান-ক্লিক করুন আপনার গ্রাফিক্স ডিভাইসে .
  3. তারপর বৈশিষ্ট্য নির্বাচন করুন এবং ড্রাইভারের দিকে নিয়ে যান ট্যাব ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  4. এখন রোল ব্যাক ড্রাইভার-এ ক্লিক করুন বোতাম এবং অনুসরণ করুন ড্রাইভারকে রোল ব্যাক করার অনুরোধ জানায়। ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  5. একবার সম্পন্ন হলে, রিবুট করুন আপনার পিসি এবং পরীক্ষা করুন যে সিস্টেমটি আবছা সমস্যা থেকে পরিষ্কার কিনা। যদি তাই হয়, তাহলে আপনি ড্রাইভারের আপডেট বন্ধ করতে পারেন (যতক্ষণ না পর্যন্ত সমস্যাটি OEM দ্বারা সমাধান করা হয়)।

গ্রাফিক্স ড্রাইভারকে সর্বশেষ বিল্ডে আপডেট করুন

  1. প্রথমত, সিস্টেমের উইন্ডোজ ম্যানুয়ালি আপডেট করুন (যেমন অনেক OEM ড্রাইভারের আপডেট প্রকাশ করতে উইন্ডোজ আপডেট চ্যানেল ব্যবহার করতে পছন্দ করে) এবং নিশ্চিত করুন যে ইনস্টল করার জন্য কোনো আপডেট বাকি নেই। তারপরে ডিমিং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  2. যদি না হয়, তাহলে সিস্টেমের ড্রাইভার আপডেট করুন। OEM ওয়েবসাইট চেক করতে ভুলবেন না আপডেট করা ড্রাইভারের জন্যও। এছাড়াও, যদি আপনার OEM এর একটি আপডেট ইউটিলিটি থাকে (যেমন ডেল সাপোর্ট অ্যাসিস্ট্যান্ট বা এনভিডিয়া জিফোর্স এক্সপেরিয়েন্স), তারপর ড্রাইভার আপডেট করতে সেই ইউটিলিটি ব্যবহার করুন।
  3. ড্রাইভার আপডেট হয়ে গেলে, সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

  1. প্রথমে, নিশ্চিত করুন যে আপনি সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করেছেন গ্রাফিক্সের OEM ওয়েবসাইট থেকে ড্রাইভার।
  2. তারপর ডান-ক্লিক করুন গ্রাফিক্স ডিভাইসে ডিভাইস ম্যানেজারে (উপরে আলোচনা করা হয়েছে) এবং ড্রাইভার আনইনস্টল করুন নির্বাচন করুন . ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  3. এখন, প্রদর্শিত উইন্ডোতে, এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন চেকমার্ক করুন এবং আনইন্সটল-এ ক্লিক করুন বোতাম ফুল স্ক্রিনে গেম খেলার সময় স্ক্রীন ডিমসের সমাধান করুন (ফিক্স)
  4. তারপর অনুসরণ করুন গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল করার প্রম্পট এবং তারপরে, রিবুট করুন আপনার পিসি।
  5. রিবুট করার পরে, যদি উইন্ডোজ ডিফল্ট গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করে , এটি সম্পূর্ণ হতে দিন এবং তারপরে স্ক্রীন ডিম করার সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  6. যদি না হয়, সর্বশেষ গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করুন (পদক্ষেপ 1 এ ডাউনলোড করা হয়েছে) এবং পূর্ণ-স্ক্রীন গেমগুলিতে স্ক্রীন ম্লান করার সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আপনি গেমগুলি উইন্ডোড মোডে খেলতে পারেন৷ সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত। যদি এটি একটি বিকল্প না হয়, তাহলে আপনি সিস্টেম পুনরুদ্ধার চেষ্টা করতে পারেন৷ বৈশিষ্ট্য বা আপনার পিসি রিসেট করুন ফ্যাক্টরি ডিফল্টে।


  1. উইন্ডোজ 10 এ কিভাবে ফুল স্ক্রীনে যাবেন

  2. উইন্ডোজ 10 এ YouTube পূর্ণ স্ক্রীন কাজ করছে না তা ঠিক করুন

  3. Windows 10 এ মাল্টিভার্সাস ব্ল্যাক স্ক্রীন ইস্যু ঠিক করুন

  4. কিভাবে উইন্ডোজ 11 ঠিক করবেন গেম খেলার সময় রিস্টার্ট হতে থাকে