কম্পিউটার

টিমভিউয়ারে সহজে অ্যাক্সেস দেওয়া কী এবং এটি কি নিরাপদ?

টিমভিউয়ার একটি সুপরিচিত রিমোট অ্যাক্সেস সফ্টওয়্যার যা একাধিক প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ। গ্রান্ট ইজি এক্সেস হল এমন একটি বিকল্প যা পাসওয়ার্ড ব্যবহার না করেই নিজের ব্যক্তিগত কম্পিউটারে সংযোগের অনুমতি দিতে ব্যবহৃত হয়। যেকোনো জায়গা থেকে যেকোনো ডিভাইস থেকে কম্পিউটারে সহজে অ্যাক্সেস দেওয়ার জন্য এটির জন্য একটি ইমেল প্রয়োজন। এই মোডের মাধ্যমে অ্যাক্সেস করার সময় ব্যবহারকারীদের একটি পাসওয়ার্ড সেট করার প্রয়োজন নেই। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের কোনো আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার না করেই তাদের ডিভাইসে সংযোগ করতে দেয়৷

টিমভিউয়ারে সহজে অ্যাক্সেস দেওয়া কী এবং এটি কি নিরাপদ?

অন্যাটেন্ডেড রিমোট অ্যাক্সেস কি?

অনুপস্থিত রিমোট অ্যাক্সেস ব্যবহারকারীদের অন্য প্রান্তে কোনো তত্ত্বাবধান ছাড়াই অবিলম্বে এবং দ্রুত একটি দূরবর্তী অ্যাক্সেস সেশন সেট আপ করতে দেয়। এটি বেশিরভাগই একক ব্যবহারকারীর মালিকানাধীন ডিভাইসগুলির মধ্যে ব্যবহৃত হয়। এটি অ্যাডমিনিস্ট্রেটর এবং আইটি সমর্থনের মতো ব্যবহারকারীদেরকে গ্রাহকের ডিভাইসগুলিতে অ্যাক্সেস করতে সক্ষম করে, এমনকি গ্রাহক আশেপাশে না থাকলেও৷ এটি সহায়তা দলগুলিকে শেষ-ব্যবহারকারীদের কাছ থেকে অ্যাক্সেসের জন্য জিজ্ঞাসা না করে দ্রুত অ্যাক্সেস প্রদানের অনুমতি দেয়৷

কিভাবে সহজ অ্যাক্সেস ফিচার ব্যবহার করবেন?

এটি টিমভিউয়ারের ডিফল্ট সংযোগ ব্যবহার করার মতো। এই পদ্ধতিতে আপনাকে শুধু ইমেইল লগইন করতে হবে। এটি কীভাবে কাজ করে তা দেখতে আপনি নীচের পদক্ষেপগুলি পরীক্ষা করতে পারেন:

  1. TeamViewer ইনস্টল করুন যদি এটি ইতিমধ্যে না থাকে। TeamViewer সাইটে যান, ডাউনলোড করুন এটি, এবং ইনস্টল করুন এটি ইনস্টলেশন নির্দেশাবলী অনুসরণ করে। টিমভিউয়ারে সহজে অ্যাক্সেস দেওয়া কী এবং এটি কি নিরাপদ?
  2. টিমভিউয়ার খুলুন এবং রিমোট কন্ট্রোল নির্বাচন করুন বাম ফলকে বিকল্প। সহজ অ্যাক্সেস মঞ্জুর করুন-এ ক্লিক করুন৷ বিকল্প টিমভিউয়ারে সহজে অ্যাক্সেস দেওয়া কী এবং এটি কি নিরাপদ?
  3. এটি সহজ অ্যাক্সেসের জন্য বরাদ্দ করার জন্য একটি অ্যাকাউন্টের জন্য জিজ্ঞাসা করবে৷ লগ ইন করুন৷ আপনার ইমেল ঠিকানার সাথে যা আপনার অন্য ডিভাইসেও ব্যবহৃত হয়। অ্যাসাইন করুন-এ ক্লিক করুন নিশ্চিতকরণের জন্য জিজ্ঞাসা করা হলে বোতাম। টিমভিউয়ারে সহজে অ্যাক্সেস দেওয়া কী এবং এটি কি নিরাপদ?
  4. ইজি অ্যাক্সেস বিকল্পটি ডিভাইসের নামের সাথে চেক করা হবে। এখন আপনি একই ইমেল ঠিকানা দিয়ে লগ ইন করতে অন্য ডিভাইস ব্যবহার করতে পারেন এবং যেকোনো সময় এই ডিভাইসে অ্যাক্সেস পেতে পারেন।

গ্রান্ট ইজি এক্সেস ফিচার ব্যবহার করা কি নিরাপদ?

এটি সত্যিই একটি ভাল বৈশিষ্ট্য যা আপনার নিজের ডিভাইসগুলি অ্যাক্সেস করার সময় সময় বাঁচাতে পারে। আপনি যদি এটি শুধুমাত্র আপনার নিজের ডিভাইসের মধ্যে ব্যবহার করেন, তাহলে কিছু নিয়ে চিন্তা করার দরকার নেই। বহিরাগতদের কাছে আপনার টিমভিউয়ার তথ্যে কম বিশদ থাকবে। যাইহোক, একই সময়ে, এটি অসুরক্ষিত ডিভাইসগুলিতে ব্যবহার করা হলে এটি হ্যাকারদের জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে। একটি একক ডিভাইসে হ্যাক করা তাদের সহজভাবে টিমভিউয়ারের মাধ্যমে সমস্ত ডিভাইসে অ্যাক্সেস দেয় সহজ অ্যাক্সেস বৈশিষ্ট্য।

টিমভিউয়ার শুধুমাত্র তখনই চালানো ভাল যখন এটি একেবারে প্রয়োজনীয় এবং অন্য সময়ের জন্য এটি বন্ধ রাখা। আমরা একটি সুরক্ষিত সংযোগের জন্য TeamViewer ব্যবহার করার সময় ব্যবহারকারীদের একটি শক্তিশালী পাসওয়ার্ড এবং দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ ব্যবহার করার পরামর্শ দিই৷

উপসংহারে, আমরা বলতে পারি যে হ্যাঁ , এটি সহজ অ্যাক্সেস বৈশিষ্ট্য ব্যবহার করে বেশিরভাগ অংশের জন্য নিরাপদ। যাইহোক, সবচেয়ে খারাপ পরিস্থিতির জন্য সতর্কতা অবলম্বন করা ভাল।


  1. উইন্ডোজে wmiprvse.exe কি এবং এটি কি নিরাপদ?

  2. সিস্টেম সংরক্ষিত পার্টিশন কি এবং এটি মুছে ফেলা নিরাপদ?

  3. MusNotifyIcon.exe কি এবং এটি কি নিরাপদ?

  4. Chrome Canary কি এবং এটি কি নিরাপদ?