কম্পিউটার

(ফিক্স) ইভেন্ট আইডি 7009:একটি টাইমআউট পৌঁছেছে (30000 মিলিসেকেন্ড)

কিছু Windows 10 ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তাদের ইভেন্ট ভিউয়ার ইভেন্ট আইডি 7009 ত্রুটি দিয়ে পূর্ণ (লাইটস-আউট সংযোগের জন্য অপেক্ষা করার সময় একটি সময়সীমা পৌঁছে গেছে)। সাধারণত, এই ত্রুটি ইভেন্টগুলি স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার সাথে সাথেই ঘটতে শুরু করবে।

(ফিক্স) ইভেন্ট আইডি 7009:একটি টাইমআউট পৌঁছেছে (30000 মিলিসেকেন্ড)

এই বিশেষ সমস্যাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে এই ধরনের ইভেন্ট আইডি ত্রুটির কারণ হতে পারে এমন বিভিন্ন অন্তর্নিহিত কারণ রয়েছে৷ এখানে সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা রয়েছে:

  • ট্র্যাপ পরিষেবা অক্ষম করা হয়েছে৷ -আপনার যদি প্রভাবিত পিসিতে ট্র্যাপস এন্ডপয়েন্ট সিকিউরিটি ম্যানেজার ইনস্টল করা থাকে, তাহলে সমস্যাটি ঘটতে পারে কারণ প্রধান ট্র্যাপ পরিষেবা স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়ার জন্য কনফিগার করা হয়নি। এই বিশেষ সমস্যাটি সমাধান করতে, আপনাকে প্রধান ট্র্যাপ পরিষেবার ডিফল্ট আচরণ পরিবর্তন করতে পরিষেবাগুলির স্ক্রীন ব্যবহার করতে হবে৷
  • একটি Windows-নেটিভ পরিষেবার কারণে সমস্যাটি হয়েছে৷ - যেমন দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি কয়েকটি নেটিভ উইন্ডোজ পরিষেবার কারণেও হতে পারে যেগুলির লো-এন্ড কম্পিউটারগুলিতে তাদের নির্ভরতা বন্ধ করার প্রবণতা রয়েছে। এই ক্ষেত্রে, আপনাকে এই পরিষেবাগুলির ডিফল্ট আচরণ পরিবর্তন করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে সেগুলি প্রতিটি সিস্টেম স্টার্টআপে শুরু হয়৷
  • উইন্ডোজ ট্রেস সেশন ম্যানেজারের কাছে শুরু করার জন্য পর্যাপ্ত সময় নেই - অনেক প্রভাবিত ব্যবহারকারীদের মতে, আপনি এমন একটি উদাহরণে এই ত্রুটিটি দেখার আশা করতে পারেন যেখানে আপনি একটি লো-এন্ড পিসি ব্যবহার করছেন যা বরাদ্দ সময়-স্পন (60 সেকেন্ড) মধ্যে সমস্ত প্রয়োজনীয় পরিষেবা শুরু করার জন্য যথেষ্ট শক্তিশালী নয়। এটি সংশোধন করার জন্য, আপনাকে একটি কাস্টম রেজিস্ট্রি এডিটর নিয়ম প্রতিষ্ঠা করে Windows Trase সেশন ম্যানেজারের আচরণ পুনরায় কনফিগার করতে হবে৷
  • একটি প্রধান সিস্টেম পরিবর্তন পরিষেবা স্টার্টআপ আচরণে হস্তক্ষেপ করেছে - একটি গুরুত্বপূর্ণ আপডেট, ড্রাইভার ইন্সটলেশন বা এমনকি কোনো প্রকার 3য় পক্ষের হস্তক্ষেপের কারণেও এই বিশেষ ইভেন্ট ভিউয়ার ত্রুটির কারণ হতে পারে। যেহেতু কোনও নির্দিষ্ট অপরাধীর তালিকা নেই, তাই সমস্যাটি সমাধান করার জন্য আপনার সর্বোত্তম সুযোগ হল সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি ব্যবহার করে আপনার OS কে সুস্থ অবস্থায় ফিরিয়ে আনা।

এখন যেহেতু আপনি ইভেন্ট 7009 ত্রুটিগুলিকে ট্রিগার করতে পারে এমন প্রতিটি সম্ভাব্য ইভেন্টের সাথে পরিচিত, এখানে এমন পদ্ধতিগুলির একটি তালিকা রয়েছে যা অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সমস্যাটির নীচে যেতে এবং ইভেন্ট ভিউয়ারকে পপুলেট করা থেকে এই ত্রুটির নতুন উদাহরণগুলিকে প্রতিরোধ করতে সফলভাবে ব্যবহার করেছে:

1. ট্র্যাপ পরিষেবাটিকে স্বয়ংক্রিয় (যদি প্রযোজ্য হয়) তে পুনরায় কনফিগার করুন

আপনার কম্পিউটার বুট করার সময় আপনি যদি সর্বদা 7009 ত্রুটি দেখতে পান এবং আপনার কাছে ট্র্যাপস এন্ডপয়েন্ট সিকিউরিটি ম্যানেজার ইনস্টল করা থাকে, তবে বেশিরভাগ ক্ষেত্রেই সমস্যাটি ট্র্যাপ পরিষেবা স্বয়ংক্রিয়ভাবে শুরু না হওয়ার কারণে হয়।

মাইক্রোসফ্ট প্রযুক্তিবিদদের মতে, এই সমস্যাটি সহজতর হয় যখন স্টার্টআপের সময় একই সময়ে একাধিক অ্যাপ্লিকেশন চালু হয় এবং তাদের নিজ নিজ পরিষেবা চালু করার জন্য সিস্টেম সংস্থানগুলি দখল করার চেষ্টা করে। যদি আপনার কম্পিউটার প্রয়োজনীয় প্রক্রিয়াকরণ শক্তি সহ প্রতিটি অ্যাপ্লিকেশন সরবরাহ করার জন্য যথেষ্ট শক্তিশালী না হয়, তবে কিছু পরিষেবা শেষ পর্যন্ত এই ত্রুটির কারণ হয়ে যাবে৷

এবং যেহেতু ট্র্যাপস এন্ডপয়েন্ট সিকিউরিটি ম্যানেজার ডিফল্টরূপে অগ্রাধিকার নয়, এটি টাইমআউট পাওয়ার জন্য একটি প্রধান প্রার্থী।

সৌভাগ্যবশত, আপনি ট্র্যাপস-এর ডিফল্ট আচরণ পরিবর্তন করে এই সমস্যাটিকে ঘটতে বাধা দিতে পারেন পরিষেবা এবং এটি স্বয়ংক্রিয় এ সেট করুন যাতে অগ্রাধিকার দেওয়া হয়।

আপনি যদি ধাপে ধাপে নির্দেশনা চান যে ট্র্যাপস পরিষেবাটি পুনরায় কনফিগার করার পুরো প্রক্রিয়ার মাধ্যমে আপনাকে নির্দেশনা দেয়, তাহলে নীচের নির্দেশিকা অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘services.msc’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন পরিষেবাগুলি খুলতে পর্দা যখন আপনি UAC দেখতে পান (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) প্রম্পট, অ্যাডমিন অ্যাক্সেস মঞ্জুর করতে হ্যাঁ ক্লিক করুন। (ফিক্স) ইভেন্ট আইডি 7009:একটি টাইমআউট পৌঁছেছে (30000 মিলিসেকেন্ড)
  2. আপনি একবার পরিষেবা-এর ভিতরে গেলে স্ক্রীন, পরিষেবাগুলির তালিকার মধ্যে দিয়ে নীচে স্ক্রোল করুন এবং ট্র্যাপ পরিষেবাটি সনাক্ত করুন৷
  3. যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে। (ফিক্স) ইভেন্ট আইডি 7009:একটি টাইমআউট পৌঁছেছে (30000 মিলিসেকেন্ড)
  4. আপনি একবার পরিষেবা-এর ভিতরে গেলে স্ক্রীন, সাধারণ অ্যাক্সেস করুন প্রসঙ্গ মেনু থেকে ট্যাব যা এইমাত্র উপস্থিত হয়েছে।
  5. এরপর, স্টার্টআপ প্রকার ব্যবহার করুন ডিফল্ট আচরণ স্বয়ংক্রিয় এ পরিবর্তন করতে ড্রপ-ডাউন মেনু পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ করার আগে ক্লিক করুন৷
  6. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং ইভেন্ট ভিউয়ার ইউটিলিটি নিরীক্ষণ করুন 7009 ত্রুটির নতুন দৃষ্টান্তগুলি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা।

যদি এখনও সমস্যার সমাধান না হয়, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

2. সবচেয়ে সম্ভাব্য অপরাধীদের যাচাই করুন

যদি প্রথম পদ্ধতিটি প্রযোজ্য না হয় কারণ আপনার কম্পিউটারে ট্র্যাপস এন্ডপয়েন্ট সিকিউরিটি ম্যানেজার ইনস্টল না থাকে, তাহলে পরবর্তী সমস্যা সমাধানের পদক্ষেপটি নিশ্চিত করা উচিত যে প্রতিটি উইন্ডোজ-নেটিভ পরিষেবা যা এই সমস্যার কারণ হিসেবে পরিচিত তা চালু করা এবং কনফিগার করা আছে। প্রতিটি সিস্টেম স্টার্টআপে।

এখানে সেই পরিষেবাগুলি রয়েছে যা আপনাকে আরও ঘনিষ্ঠভাবে দেখতে হবে:

  • DCOM সার্ভার প্রসেস লঞ্চার
  • RPC এন্ডপয়েন্ট ম্যাপার
  • রিমোট প্রসিডিউর কল (RPC)
  • নিরাপত্তা অ্যাকাউন্ট ম্যানেজার
  • সার্ভার

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে ইভেন্ট আইডি 7009 -এর নতুন উদাহরণ প্রতিটি প্রাসঙ্গিক পরিষেবা সঠিকভাবে কনফিগার করা হয়েছে তা নিশ্চিত করতে তারা পরিষেবাগুলির স্ক্রীন ব্যবহার করার পরে ত্রুটি ঘটতে বন্ধ হয়ে গেছে৷

প্রতিটি অপরাধী পরিষেবা প্রতিটি সিস্টেম স্টার্টআপে শুরু হয় তা নিশ্চিত করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘services.msc’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন পরিষেবাগুলি খুলতে পর্দা যখন আপনি UAC দেখতে পান (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) প্রম্পট, অ্যাডমিন অ্যাক্সেস মঞ্জুর করতে হ্যাঁ ক্লিক করুন। (ফিক্স) ইভেন্ট আইডি 7009:একটি টাইমআউট পৌঁছেছে (30000 মিলিসেকেন্ড)
  2. আপনি একবার পরিষেবার স্ক্রিনের ভিতরে গেলে, পরিষেবাগুলির তালিকার মধ্যে দিয়ে নীচে স্ক্রোল করুন এবং DCOM সার্ভার প্রসেস লঞ্চার সনাক্ত করুন পরিষেবা।
  3. যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। (ফিক্স) ইভেন্ট আইডি 7009:একটি টাইমআউট পৌঁছেছে (30000 মিলিসেকেন্ড)
  4. বৈশিষ্ট্যের ভিতরে DCOM সার্ভার প্রসেস লঞ্চার পরিষেবার স্ক্রীন, সাধারণ অ্যাক্সেস করুন ট্যাব করুন এবং স্টার্টআপ প্রকার পরিবর্তন করুন স্বয়ংক্রিয়, তারপর স্টার্ট-এ ক্লিক করুন এটি শুরু করার জন্য বোতাম৷
  5. পরবর্তী, বাকি পরিষেবাগুলির সাথে ধাপ 3 এবং ধাপ 4 পুনরাবৃত্তি করুন যতক্ষণ না প্রতিটি একটি স্বয়ংক্রিয় স্টার্টআপ প্রকারে কনফিগার করা হয় এবং সক্রিয়ভাবে চলছে:
    RPC Endpoint Mapper
    Remote Procedure Call (RPC)
    Security Accounts Manager
    Server
  6. একবার আপনি নিশ্চিত করেছেন যে প্রতিটি প্রাসঙ্গিক পরিষেবা শুরু হয়েছে, আপনার ইভেন্ট ভিউয়ারটি একবার দেখুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা৷

আপনি যদি এখনও আপনার ইভেন্ট ভিউয়ারের মধ্যে ইভেন্ট আইডি 7009 ত্রুটির নতুন দৃষ্টান্তগুলি দেখতে পান, তাহলে নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

3. উইন্ডোজ ট্রেস সেশন ম্যানেজার পুনরায় কনফিগার করুন

যদি উপরের দুটি সমাধান আপনার ক্ষেত্রে সমস্যাটির সমাধান না করে, তাহলে আপনাকে বিবেচনা করা উচিত যে ডিফল্ট টাইম-আউট মান (60 সেকেন্ড) সার্ভিস কন্ট্রোল ম্যানেজারকে অনুমতি দেওয়ার জন্য যথেষ্ট নয় শুরু করতে।

দ্রষ্টব্য: সার্ভিস কন্ট্রোল ম্যানেজার 7009 ইভেন্ট লগ করার আগে ServicePipeTimeout এন্ট্রি দ্বারা নির্দিষ্ট সময় (60 সেকেন্ড) অপেক্ষা করার জন্য ডিফল্টরূপে কনফিগার করা হয়৷

সম্ভবত সমস্যাটি ঘটতে পারে কারণ উইন্ডোজ ট্রেস সেশন ম্যানেজারের লো-এন্ড কম্পিউটার কনফিগারেশনে শুরু হতে 60 সেকেন্ডের বেশি সময় লাগতে পারে।

যদি এটি 7009 ত্রুটিগুলিকে ট্রিগার করার প্রধান কারণ হয়, তাহলে ServicePipeTimout রেজিস্ট্রি মূল্যের মান বৃদ্ধি করা সমস্ত নির্ভরশীল পরিষেবাগুলিকে সঠিকভাবে শুরু করার জন্য যথেষ্ট সময় দেবে৷

এখানে একটি দ্রুত ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে ServicePipeTimeout-এর মান পরিবর্তন করার প্রক্রিয়ায় নিয়ে যাবে 7009 ত্রুটি সমাধান করার জন্য:

দ্রষ্টব্য :কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে, আমরা আপনার রেজিস্ট্রি ক্লাস্টার ব্যাকআপ করার জন্য সময় নেওয়ার পরামর্শ দিই , এই অপারেশন চলাকালীন কিছু ভুল হলেই।

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'regedit' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে অ্যাডমিন অ্যাক্সেস সহ। (ফিক্স) ইভেন্ট আইডি 7009:একটি টাইমআউট পৌঁছেছে (30000 মিলিসেকেন্ড)

    দ্রষ্টব্য: যখন আপনি UAC দেখতে পান (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ), হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

  2. আপনি একবার রেজিস্ট্রি এডিটরের মূল স্ক্রিনের ভিতরে গেলে, নিম্নলিখিত অবস্থানে অ্যাক্সেস করতে বাম দিকের মেনুটি ব্যবহার করুন:
    HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control

    দ্রষ্টব্য:  আপনি হয় এই অবস্থানে ম্যানুয়ালি নেভিগেট করতে পারেন অথবা আপনি অবস্থানটি সরাসরি নেভিগেশন বারে পেস্ট করতে পারেন এবং Enter টিপুন সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছানোর জন্য।

  3. কন্ট্রোল রেজিস্ট্রি ফোল্ডারটি বাম দিকে নির্বাচন করে, ডানদিকের বিভাগে যান এবং ServicesPipeTimeout-এ ডাবল-ক্লিক করুন।
  4. এরপর, সম্পত্তির ভিতরে এর পরিষেবা পাইপটাইমআউট মান, বেস সেট করুন দশমিক, তারপর 600000 টাইপ করুন মান ডেটা এর অধীনে ঠিক আছে ক্লিক করার আগে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। (ফিক্স) ইভেন্ট আইডি 7009:একটি টাইমআউট পৌঁছেছে (30000 মিলিসেকেন্ড)

    দ্রষ্টব্য: যদি আপনার ক্ষেত্রে ServicesPipeTimout এন্ট্রিটি বিদ্যমান না থাকে, তাহলে আপনাকে এটি নিজেই তৈরি করতে হবে। এটি করতে, সম্পাদনা এ ক্লিক করুন৷ মেনু (অথবা একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন) এবং তারপরে নতুন> DWORD (32-বিট) মান বেছে নিন এবং এটির নাম দিন SerivesPipeTimeout এন্টার চাপার আগে

  5. পরিবর্তনগুলি সফলভাবে প্রয়োগ করা হয়ে গেলে, এলিভেটেড রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং আপনার কম্পিউটার রিবুট করুন৷
  6. আপনার কম্পিউটার ব্যাক আপ বুট করার পরে, ইভেন্ট ভিউয়ার চেক করুন৷ আপনি ত্রুটির কোন নতুন উদাহরণ খুঁজে পেতে পারেন কিনা তা দেখতে৷

যদি সমস্যাটি এখনও সমাধান না হয়, তাহলে নীচের সম্ভাব্য চূড়ান্ত সমাধানে যান৷

4. একটি সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

যদি উপরের কোনো পদ্ধতিই আপনার ক্ষেত্রে সফল না হয়, তাহলে আপনি উপসংহারে আসতে পারেন যে এই বিশেষ সমস্যাটি একটি গুরুত্বপূর্ণ সিস্টেমের পরিবর্তন যেমন একটি গুরুত্বপূর্ণ আপডেটের ইনস্টলেশন, ড্রাইভার ইনস্টলেশন, বা একটি অপ্রত্যাশিত মেশিন শাটডাউনের পরে ঘটতে শুরু করেছে যেখানে এই পরিস্থিতি তৈরি হয়েছে যেখানে 7009 প্রতিটি স্টার্টআপে ত্রুটি ঘটে।

যেহেতু এই ত্রুটির কারণ হতে পারে এমন প্রতিটি সম্ভাব্য অপরাধীকে তালিকাভুক্ত করা কার্যত অসম্ভব, তাই এই সমস্যার কারণ হতে পারে এমন প্রতিটি সিস্টেম পরিবর্তন প্রত্যাবর্তনের একটি দ্রুত উপায় হল সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করা।

সিস্টেম পুনরুদ্ধার আপনাকে আপনার মেশিনের অবস্থাকে একটি সুস্থ অবস্থায় পুনরুদ্ধার করার অনুমতি দেয় যখন বর্তমান ইভেন্ট ভিউয়ার ত্রুটিগুলি পূরণ করা হচ্ছে না এমন পরিস্থিতিতে।

দ্রষ্টব্য: মনে রাখবেন যে ডিফল্টরূপে, সিস্টেম পুনরুদ্ধার নিয়মিতভাবে গুরুত্বপূর্ণ সিস্টেম ইভেন্টগুলির (ড্রাইভার ইনস্টলেশন, গুরুতর WU আপডেট, ইত্যাদি) আগে পুনরুদ্ধারের স্ন্যাপশটগুলি সংরক্ষণ করার জন্য কনফিগার করা হয়। আপনি যদি ডিফল্ট আচরণ পরিবর্তন না করেন, তাহলে সম্ভবত আপনার কম্পিউটার এই সমস্যাটি প্রকাশের ঠিক আগে থেকেই একটি স্ন্যাপশট তৈরি করেছে৷

এগিয়ে যান এবং সেরা পুনরুদ্ধার স্ন্যাপশট সনাক্ত করুন এবং সিস্টেম পুনরুদ্ধারের মাধ্যমে এটি ব্যবহার করুন এবং আপনি আপনার কম্পিউটারকে পূর্ববর্তী সময়ে ফিরিয়ে আনতে সক্ষম হবেন যেখানে এই সমস্যাটি ঘটেনি।

(ফিক্স) ইভেন্ট আইডি 7009:একটি টাইমআউট পৌঁছেছে (30000 মিলিসেকেন্ড)

দ্রষ্টব্য: মনে রাখবেন যে একবার আপনি অপারেশনটি সম্পন্ন করার পরে, আপনার OS তৈরি করার পর থেকে আপনি যে পরিবর্তনগুলি করেছেন তা পুনরুদ্ধার স্ন্যাপশট হারিয়ে যাবে৷


  1. উইন্ডোজ 10-এ ক্লক ওয়াচডগ টাইমআউট ত্রুটি ঠিক করুন

  2. ঠিক করুন:উইন্ডোজ স্মার্টস্ক্রিন এখনই পৌঁছানো যাবে না

  3. Windows 10 এ আপনার সংযোগ বিঘ্নিত হয়েছে তা ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ ইভেন্ট 1000 অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন