কম্পিউটার

শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

গেমারদের দ্বারা বিভিন্ন গেমের সীমাবদ্ধতা (বা শুধুমাত্র মজার জন্য) কাটিয়ে ওঠার জন্য তাদের প্রয়োজনীয়তা অনুসারে বিভিন্ন গেমের মান সম্পাদনা করার জন্য গেমারদের দ্বারা ব্যবহৃত Windows OS-এর জন্য চিট ইঞ্জিন একটি প্রধান টুল। এটি মেমরি স্ক্যান করে এবং ডিবাগার ফাংশন ব্যবহার করে এটির ক্রিয়াকলাপ সম্পাদন করে (যেমন, গেমগুলিতে প্রতারণা)।

শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

এটির কুলুঙ্গির সেরা সরঞ্জামগুলির মধ্যে একটি হওয়ায়, এটিতে একজন নবাগতের জন্য সেরা ব্যবহারকারী ইন্টারফেসগুলির মধ্যে একটি নেই এবং এটি পরিচালনা করার জন্য একটি নির্দিষ্ট স্তরের দক্ষতার প্রয়োজন৷ তাই, আমরা একটি শিশুর নির্দেশিকা কম্পাইল করেছি একজন নবাগতদের জন্য জিনিসগুলিকে সহজ করতে এবং কীভাবে চিট ইঞ্জিনকে সঠিকভাবে ব্যবহার করতে হয় তা শেখাতে৷

কিন্তু এগিয়ে যাওয়ার আগে, মনে রাখবেন যে প্রতিটি গেমের মান সম্পাদনা করা যায় না৷ চিট ইঞ্জিন দ্বারা, বিশেষ করে, বেশিরভাগ সার্ভার-সাইড বা অনলাইন গেম (যা ব্যবহারকারীর ডেটা তাদের পাশে প্রসেস করে, ব্যবহারকারীর মেশিনে নয়) এই ধরণের গেমের মান চিট ইঞ্জিন ব্যবহার করে সম্পাদনা করা যায় না।

সতর্কতা :আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান কারণ কিছু গেম বা প্ল্যাটফর্ম (যেমন স্টিম) গেমের মডিউলগুলিকে ম্যানিপুলেট করার জন্য অনৈতিক কৌশল চেষ্টা করার জন্য এবং চিট ইঞ্জিন ব্যবহার করার জন্য আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ করতে পারে৷ এখানে আলোচনা করা পদ্ধতিগুলি শুধুমাত্র শিক্ষাগত উদ্দেশ্যে।

1. চিট ইঞ্জিন ডাউনলোড এবং ইনস্টল করুন

যদিও আপনি চিট ইঞ্জিন ডাউনলোড করার জন্য অনেকগুলি অনলাইন সংস্থান খুঁজে পেতে পারেন, তবে সর্বদা চিট ইঞ্জিনের সর্বশেষ সংস্করণ (বর্তমানে সংস্করণ 7.2) অফিসিয়াল চিট ইঞ্জিন ওয়েবসাইট থেকে ডাউনলোড করা সর্বোত্তম৷

শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

একবার আপনি চিট ইঞ্জিন ডাউনলোড করলে, ডাবল-ক্লিক করুন এটি চালু করতে এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য প্রম্পটগুলি অনুসরণ করতে। অস্বীকৃতি নিশ্চিত করুন৷ যেকোনো ব্রাউজার টুলবার ম্যাকাফি টুলবার বা অন্য কোন ধরনের অ্যাডওয়্যারের মত।

শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

এছাড়াও, এটি সিস্টেম ড্রাইভে ইনস্টল করা একটি ভাল ধারণা হবে৷ এর প্রস্তাবিত ডিফল্ট অবস্থানে। একবার ইনস্টল করা হলে, লঞ্চ করুনচিট ইঞ্জিন (UAC প্রম্পট প্রাপ্ত হলে হ্যাঁ ক্লিক করুন)। যদি বলা হয়, কমিউনিটি সার্ভার ইত্যাদির জন্য জিজ্ঞাসা করে এমন কোনো ডায়ালগ বক্স এড়িয়ে যান।

2. ইউজার ইন্টারফেস নো-হাউ

চিট ইঞ্জিন উইন্ডোর উপরে, আপনার নিম্নলিখিত পাঁচটি মেনু আছে :

  1. ফাইল
  2. সম্পাদনা করুন
  3. টেবিল
  4. D3D
  5. সহায়তা
শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

মেনুর অধীনে, আপনার একটি শর্টকাট টুলবার আছে , যার নিম্নলিখিত তিনটি আইকন রয়েছে:

  1. প্রসেস এক্সপ্লোরার
  2. ওপেন চিট টেবিল
  3. বর্তমান ডেটা সংরক্ষণ করুন
শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

3. চিট ইঞ্জিনের বেসিক ওয়ার্কফ্লো

প্রথমত, ব্যবহারকারী প্রসেস এক্সপ্লোরার-এ ক্লিক করেন (সিস্টেমটিতে চলমান প্রক্রিয়াগুলি খুলতে) এবং সেখানে তিনটি ট্যাব রয়েছে ব্যবহারকারীকে দেখানো হয়েছে, যথা:

  1. অ্যাপ্লিকেশন
  2. প্রক্রিয়া
  3. উইন্ডোজ
শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

গেমের প্রক্রিয়াটি খুঁজে বের করতে আপনি প্রসেস এক্সপ্লোরারের যেকোনো ট্যাব ব্যবহার করতে পারেন। সম্পর্কিত প্রক্রিয়া খুঁজে বের করা একটু জটিল আপনি নীচের ছবিতে দেখতে পাচ্ছেন:

শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

আপনি উপরের ছবিতে দেখতে পাচ্ছেন, BlueStacks এর প্রচুর প্রসেস আছে, এবং সম্পর্কিত একটি খুঁজে পেতে আপনাকে হিট এবং ট্রায়াল পদ্ধতি ব্যবহার করতে হতে পারে (অথবা অন্যান্য গেমারদের দ্বারা পাওয়া প্রক্রিয়াটির জন্য সম্প্রদায় ফোরামগুলি পরীক্ষা করুন)। একবার একটি প্রক্রিয়া নির্বাচন করা হলে, খুলুন ক্লিক করুন এবং নিম্নলিখিত ধরণের উইন্ডো প্রদর্শিত হতে পারে:

শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

আপনি দেখতে পাচ্ছেন, আমরা এই উইন্ডোটিকে মোটামুটিভাবে 4টি অংশে ভাগ করতে পারি:

  1. নির্বাচিত প্রক্রিয়া
  2. স্ক্যান বিকল্পগুলি 
  3. প্রক্রিয়াগুলি পাওয়া গেছে৷ (এই প্রক্রিয়াগুলি শুধুমাত্র নির্বাচিত প্রক্রিয়ার অপারেশনগুলি স্ক্যান করার পরে দেখানো হবে)।
  4. নির্বাচিত প্রক্রিয়া এবং তাদের মান সম্পাদনা (আপনি এই বিভাগে পাওয়া প্রক্রিয়াগুলির মান সম্পাদনা করতে পারেন)।

4. BlueStacks [ধাপে ধাপে]

চিট ইঞ্জিন ব্যবহার করুন

মৌলিক আলোচনার জন্য যথেষ্ট, আসুন আমরা গেম পরিবর্তনের সাগরে ডুব দিই। ব্যবহারের ক্ষেত্রে, আমরা ব্লুস্ট্যাকস অ্যান্ড্রয়েড এমুলেটরের প্রক্রিয়াটি নিয়ে আলোচনা করব এবং একই প্রক্রিয়াটি অন্যান্য গেমগুলিতে (উইন্ডোজ বা এমুলেটর ভিত্তিক) মান সম্পাদনা করতে ব্যবহার করা যেতে পারে।

শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)ব্লুস্ট্যাক গেমগুলিতে চিট ইঞ্জিন ব্যবহার করতে, চিট ইঞ্জিন HD-প্লেয়ার প্রক্রিয়া ব্যবহার করতে পারে শক্তিশালী> অথবা শারীরিক স্মৃতি স্ক্যান করুন ডিভাইসের কমান্ড কার্যকর করার জন্য।

5. গেমের মান সম্পাদনা করতে HD-প্লেয়ার প্রক্রিয়া ব্যবহার করুন

আপনি BlueStacks-এ গেমের গেমের মান খুঁজে পেতে চিট ইঞ্জিনের প্রক্রিয়া ট্যাব ব্যবহার করতে পারেন এবং তারপর সেই অনুযায়ী সম্পাদনা করতে পারেন।

  1. লঞ্চ করুন চিট ইঞ্জিন এবং BlueStacks খুলুন এমুলেটর।
  2. এখন, চিট ইঞ্জিনে, প্রসেস এক্সপ্লোরার-এ ক্লিক করুন আইকন এবং প্রক্রিয়াগুলি-এ যান ট্যাব শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  3. তারপর, HD-Player.exe-এ শেষ হওয়া প্রক্রিয়াটি নির্বাচন করুন (যেমন, 00003294-HD-Player.exe) এবং খুলুন ক্লিক করুন . শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  4. এখন, BlueStacks-এ, গেম শুরু করুন (যেমন, সাবওয়ে সার্ফার) এবং কিছু ​​কয়েন সংগ্রহ করুন (যেমন, 3)।
  5. তারপর বিরাম দিন গেমটি শুরু করুন এবং চিট ইঞ্জিনে যান জানলা. শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  6. এখন, মুদ্রার সংখ্যা লিখুন মানে সংগৃহীত বক্স (যেমন, 3) এবং স্ক্যান প্রকার সেট করুন সঠিক মান থেকে . শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  7. তারপর মান প্রকার সেট করুন 4 বাইট  এ এবং প্রথম স্ক্যান-এ ক্লিক করুন বোতাম।
  8. এখন, BlueStacks-এ, আরো কিছু কয়েন সংগ্রহ করুন (যেমন, মোট কয়েন 14) এবং গেমটি পজ করুন .
  9. তারপর, 14 লিখুন মানে এবং পরবর্তী স্ক্যান -এ ক্লিক করুন বোতাম শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  10. এখন দেখুন কয়েকটি প্রক্রিয়া আছে কিনা বাম ফলকে দেখানো হয়েছে, যদি না হয়, পুনরাবৃত্তি বাম ফলকে কয়েকটি প্রক্রিয়া দেখানো না হওয়া পর্যন্ত উপরের ধাপগুলি। শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  11. তারপর ডাবল-ক্লিক করুন প্রথম প্রক্রিয়া এবং সেট এর মান 8000 পর্যন্ত . শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  12. এখন বাজান গেমটি দেখুন এবং কয়েনের সংখ্যা বেড়েছে কিনা তা পরীক্ষা করুন।
  13. যদি না হয়, তাহলে বিরতি দিন গেমটি, এবং চিট ইঞ্জিনে, মান সেট করুন অন্য একটি প্রক্রিয়া পাওয়া গেছে 8000 থেকে শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  14. এখন গেমটি খেলুন এবং আপনার প্রয়োজন অনুযায়ী কয়েনের সংখ্যা বেড়েছে কিনা তা পরীক্ষা করুন। শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  15. যদি না হয়, পুনরাবৃত্তি অন্যান্য ফাউন্ড প্রসেস এর জন্য একই প্রয়োজনীয় প্রক্রিয়া পাওয়া না যাওয়া পর্যন্ত চিট ইঞ্জিনে (এক এক করে)। একবার পাওয়া গেলে, আপনি আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী কয়েন বাড়াতে পারেন।

আপনি একই পদ্ধতি অনুসরণ করতে পারেন মানগুলি সম্পাদনা করতে অন্যান্য গেম প্যারামিটারের (যেমন পয়েন্ট, ইত্যাদি)। একই অন্যান্য গেমের গেমের প্যারামিটার এডিট করতে টেকনিক ব্যবহার করা যেতে পারে .

6. গেমের মানগুলি সম্পাদনা করতে শারীরিক মেমরি প্রক্রিয়া ব্যবহার করুন

যদি উপরের পদ্ধতিটি কৌশলটি না করে, তাহলে নীচের পদ্ধতিটি ব্যবহার করে দেখুন যা গেমের মানগুলি খুঁজে পেতে শারীরিক মেমরি প্রক্রিয়া ব্যবহার করে (তবে এই পদ্ধতিটি আপনার পিসি স্ক্যান করতে এবং ধীর করতে অনেক সময় নিতে পারে):

  1. সেটিংস খুলুন চিট ইঞ্জিন অ্যাপ্লিকেশনের এবং বাম ফলকে, ডিবাগার বিকল্পগুলি-এ যান ট্যাব শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  2. এখন, VEH ব্যবহার করুন নির্বাচন করুন ডিবাগার করুন এবং অতিরিক্ত খুলুন ট্যাব শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  3. তারপর চেকমার্কপড়ুন/লিখুন প্রক্রিয়া মেমরি বিকল্প ” এবং ঠিক আছে ক্লিক করুন . শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)
  4. এখন, লঞ্চ করুন গেমটি BlueStacks-এ এবং কিছু ​​মুদ্রা সংগ্রহ করুন .
  5. তারপর ধাপ 5 থেকে 14 অনুসরণ করুন এইচডি প্লেয়ার পদ্ধতির (উপরে আলোচনা করা হয়েছে) এবং আশা করি, আপনি আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী গেমের মান সম্পাদনা করতে পারেন।

মনে রাখবেন যে শারীরিক স্মৃতি প্রক্রিয়ায়, প্রথম স্ক্যান আরও সময় লাগতে পারে সম্পূর্ণ করতে কিন্তু পরবর্তী স্ক্যান সম্পূর্ণ হতে কম সময় লাগতে পারে। যদি চিট ইঞ্জিন অ্যাপ্লিকেশন অথবা সিস্টেম ক্র্যাশ স্ক্যান প্রক্রিয়া চলাকালীন, তারপর আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলি চেষ্টা করতে পারেন:

  1. প্রথমে, রিড/রাইট প্রসেস মেমরি নিষ্ক্রিয় করুন অতিরিক্ত বিকল্পে চিট ইঞ্জিনের ট্যাব (ধাপ 3) এবং স্ক্যান সেটিংসে যান ট্যাব।
  2. এখন MEM_Mapped সক্ষম করুন৷ স্ক্যান সেটিংসে এবং উপরের পদ্ধতিটি আবার চেষ্টা করুন। শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

আরও উন্নত বিকল্পের জন্য গেমের মানগুলি সম্পাদনা করতে, আপনাকে BlueStacks-এর Android সংস্করণ রুট করতে হতে পারে এবং CE সার্ভার ইনস্টল করতে হবে BlueStacks-এ (কিন্তু সেই আলোচনাটি এই নিবন্ধের সুযোগে নেই) অথবা আপনি অন্য অ্যান্ড্রয়েড এমুলেটর দিয়ে চিট ইঞ্জিন ব্যবহার করে দেখতে পারেন।

এখন, যেহেতু আপনার কিছু চিট ইঞ্জিন কীভাবে কাজ করে সে সম্পর্কে প্রাথমিক ধারণা আছে , অভ্যন্তরীণ চিট ইঞ্জিন টিউটোরিয়ালটি দেখার জন্য এটি একটি ভাল সময় হবে সাহায্য মেনুতে।

শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

একবার আপনি টিউটোরিয়ালটি সম্পূর্ণ করলে, আপনি অন্য গেমে মান পরিবর্তন করার চেষ্টা করতে পারেন (যেমন, উদ্ভিদ বনাম জম্বি)। আরও উন্নত গেমের জন্য, আপনি অন্যান্য গেমারদের দ্বারা চিহ্নিত মান/প্রক্রিয়া ব্যবহার করতে পারেন (বা ইমপোর্ট টেবিল), কমিউনিটি ফোরামে শেয়ার করা হয়েছে . এছাড়াও, এখন CE কমিউনিটি সার্ভার ব্যবহার করার জন্য একটি ভাল সময় হবে৷ গেমের মান, প্রক্রিয়া, বা টেবিল আমদানি করতে এবং আপনার খেলার দক্ষতা বাড়াতে। এটি প্রাথমিক চিট ইঞ্জিন গাইডের জন্য যথেষ্ট, তাই, গেমটি উপভোগ করতে থাকুন এবং মজা করুন!


  1. Gmail-এর জন্য নতুনদের গাইড

  2. সম্পূর্ণ Facebook গোপনীয়তা নির্দেশিকা

  3. Android এর জন্য Retroarch:সম্পূর্ণ গাইড

  4. কীভাবে ড্যাশলেন ব্যবহার করবেন:সম্পূর্ণ নির্দেশিকা