কম্পিউটার

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ APC_INDEX_MISMATCH BSOD

আপনি যখন একটি ভিডিও গেম খেলছিলেন তখন কি আপনি APC_INDEX_MISMATCH নীল পর্দায় আঘাত করেছিলেন? আপনি কি ভাবছেন কেন Windows 10 apc index এর ত্রুটি কোডের সাথে একটি নীল স্ক্রীন দেখায় যতক্ষণ না আপনি Skype-এর মতো নির্দিষ্ট কিছু প্রোগ্রাম ব্যবহার করেন?

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ APC_INDEX_MISMATCH BSOD

এ কারণেই আপনার মধ্যে অনেকেই apc সূচকের অমিলের কারণে স্কাইপ ব্লু স্ক্রিন ঠিক করার জন্য সমাধান চান। এই পোস্টটি ব্যবহারকারীদের জন্য এই সমস্যাটি সমাধান করার জন্য আমাদের বাস্তব জীবনের অভিজ্ঞতার উপর ভিত্তি করে সবচেয়ে দরকারী পদ্ধতিগুলি ব্যবহার করে এই জটিল উইন্ডোজ সমস্যার সমস্যা সমাধানে সহায়তা করার জন্য আপনার জন্য BSOD ত্রুটি APC_INDEX_MISMATCH সহজ করার চেষ্টা করে৷

ওভারভিউ:

  • Apc_index_mismatch কি?
  • Windows 10, 8, 7 এ APC সূচকের অমিল কিভাবে ঠিক করব?

Apc_index_mismatch কি?

অনেকেরই BSOD স্টপ কোড APC_INDEX_MISMATCH এর অর্থ কী তা সম্পর্কে কোনো ধারণা নেই, কেন এটি ঘটে এবং কীভাবে এটি অপসারণ করা যায় তা উল্লেখ না করা। সহজ কথায়, এই ত্রুটি কোডে, APC হল অ্যাসিনক্রোনাস প্রসিডিউর কল এর সংক্ষিপ্ত রূপ। , যা সাধারণত নির্দিষ্ট ক্ষেত্রে প্রধান প্রোগ্রাম থেকে আলাদাভাবে কাজ করে .

এইভাবে, BSOS ত্রুটি APC_INDEX_MISMATCH প্রধানত উইন্ডোজ সিস্টেমে প্রোগ্রাম বা প্রক্রিয়ার অমিলের কারণে আসে। উদাহরণস্বরূপ, একবার এটি পাওয়া যায় যে প্রোগ্রামের সংখ্যা অসঙ্গত আপনি যে প্রসেস বা প্রোগ্রামগুলি ব্যবহার করছেন তার প্রকৃত সংখ্যার সাথে, হয় ব্যাকগ্রাউন্ড বা ফোরগ্রাউন্ডে, apc সূচকের অমিল BSOD প্রদর্শিত হয়৷

বেশিরভাগ ক্ষেত্রে, স্কাইপ এবং ওয়েবক্যামের মতো প্রোগ্রামগুলি ব্যবহার করার সময় আপনি কম্পিউটার চালু করার সময় বা পরে এই নীল পর্দার ত্রুটিটি বেশিরভাগ ক্ষেত্রেই ঘটে থাকে৷

আমি কিভাবে Windows 10, 8, 7-এ APC সূচকের অমিল ঠিক করব?

APC এবং APC INDEX MISMATCH ত্রুটির সংজ্ঞা থেকে, এটি দেখা যায় যে এই স্টপ কোড apc সূচকের অমিল আপনাকে সতর্ক করার জন্য ঘটে যে আপনার প্রক্রিয়া বা প্রোগ্রামগুলির সাথে কিছু ভুল হয়েছে, উদাহরণস্বরূপ, একটি প্রোগ্রাম উইন্ডোজ 10-এ ভাইরাস দ্বারা দূষিত হয়েছে৷

বিশেষ করে, যেহেতু এই apc_index_mismatch BSOD প্রায়শই Skype বা ওয়েবক্যামে ঘটে যখন আপনার অডিও ডিভাইস এবং প্রোগ্রাম ব্যবহার করার প্রয়োজন হয়, তাই নির্দিষ্ট সমাধানগুলি নীচে দেখানো হয়েছে৷ এবং apc_index_mismatch windows 10 সমস্যা মোকাবেলা করার জন্য আরও অনেক সাধারণ কিন্তু সহায়ক সমাধানও আপনার কাছে বিস্তারিতভাবে উপস্থাপন করা হয়েছে।

সমাধান:

  • 1:নিরাপদ মোডে প্রবেশ করুন
  • 2:অডিও ড্রাইভার আপডেট করুন
  • 3:স্টার্টআপ থেকে Realtek HD অডিও ম্যানেজার নিষ্ক্রিয় করুন
  • 4:ডিসপ্লে লিঙ্ক সফ্টওয়্যার এবং ড্রাইভার আনইনস্টল করুন
  • 5:সিস্টেম ফাইল চেকার চালান
  • 6:আপডেটের জন্য চেক করুন
  • 7:উইন্ডোজ সিস্টেম পুনরায় ইনস্টল করুন

সমাধান 1:নিরাপদ মোডে প্রবেশ করুন

যদি আপনার ডিভাইসটি apc অমিল BSOD এ আটকে থাকে, তাহলে আপনাকে নিরাপদ মোডে যেতে হবে ন্যূনতম প্রোগ্রামগুলির সাথে এই সিস্টেম ত্রুটির সমস্যা সমাধান করতে।

আপনি নিরাপদ মোডে চলে যাওয়ার পরে, আপনি লক্ষ্য করতে পারেন যে প্রধান প্রোগ্রামগুলির সংখ্যা টাস্ক ম্যানেজারে ফোরগ্রাউন্ড এবং ব্যাকগ্রাউন্ড প্রসেসগুলিতে তালিকাভুক্ত সংখ্যার মতো নয়, এইভাবে আপনি যখন স্কাইপ বা অন্য কোনও ব্যবহার করেন তখন apc সূচকের অমিল নীল স্ক্রীন দেখায়। অন্যান্য প্রোগ্রাম।

সম্পর্কিত: ফোরগ্রাউন্ড অ্যাপ্লিকেশন পছন্দ করার জন্য কীভাবে CPU অগ্রাধিকার সেট করবেন

সমাধান 2:অডিও ড্রাইভার আপডেট করুন

বেশিরভাগ ক্ষেত্রে, ব্যবহারকারীরা যখন অডিও ডিভাইস এবং প্রোগ্রাম ব্যবহার করা হয় তখন ভিডিও গেম বা স্কাইপ বা ওয়েবক্যামে Windows 10 APC INDEX MISMATCH সমস্যায় পড়ে। তাই, আপনার অডিও ডিভাইসটি ভালভাবে চলে এবং অডিও প্রোগ্রামের সাথে বিরোধ হবে না তা নিশ্চিত করার জন্য অনেক কিছু প্রয়োজন।

ড্রাইভার বুস্টার Windows 10 এর সাথে ভাল কাজ করতে পারে এমন একটি সামঞ্জস্যপূর্ণ অডিও ড্রাইভার ইনস্টল করতে আপনাকে সাহায্য করার জন্য সুপারিশ করা হয়। কিছু ক্ষেত্রে, পুরানো অডিও ড্রাইভার অডিও ডিভাইসটিকে উইন্ডোজ সিস্টেম দ্বারা অচেনা করে দেবে, যা অডিও প্রোগ্রাম ত্রুটি, apx সূচক অমিল হিসাবে প্রদর্শিত হয়।

অথবা আপনি সমস্ত ডিভাইস ড্রাইভার আপ-টু-ডেট রাখতে ড্রাইভার বুস্টার ব্যবহার করার চেষ্টা করতে পারেন। এটি এপিসি সূচকের অমিল ঠিক করতেও সাহায্য করবে।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান ক্লিক করুন৷ বোতাম ড্রাইভার বুস্টার আপনার কম্পিউটারে অনুপস্থিত, পুরানো এবং দূষিত ড্রাইভারগুলি অনুসন্ধান করবে৷

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ APC_INDEX_MISMATCH BSOD

3. অডিও ইনপুট এবং আউটপুট খুঁজুন , এবং আপডেট করুন ড্রাইভার বুস্টার ব্যবহার করে অডিও ড্রাইভার। এখানে আপনি সর্বশেষ Realtek HD অডিও ড্রাইভার ইনস্টল করতে পারেন Windows 10 এর জন্য।

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ APC_INDEX_MISMATCH BSOD

4. অথবা আপনি সব আপডেট করতে পারেন৷ সমস্ত ড্রাইভার আপডেট পেতে।

আপ-টু-ডেট ড্রাইভারের সাথে, আপনার Windows 10 Apc_Index_Mismatch BSOD-এ হোঁচট খাওয়ার সম্ভাবনা কম।

সমাধান 3:স্টার্টআপ থেকে Realtek HD অডিও ম্যানেজার অক্ষম করুন

Skype-এর জন্য স্টপ কোড apc সূচকের মিল না থাকা নীল স্ক্রীনের জন্য, অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Realtek HD অডিও ম্যানেজার প্রায়ই সমস্যায় পড়ে, ফলে উইন্ডোজ এপিসি ইনডেক্সের সাথে নীল পর্দার মিল নেই।

অতএব, আপনি নিরাপদ মোডে প্রবেশ করেছেন বা উপরের পদ্ধতিগুলি ব্যবহার করে সফলভাবে এই BSOD ত্রুটিটি ঠিক করেছেন কিনা, আপনি Realtek HD অডিও ম্যানেজারকে স্টার্টআপে চলা থেকে থামাতে পারবেন। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে apc অমিল ত্রুটিটি অদৃশ্য হয়ে গেছে যখন Realtek প্রোগ্রামকে স্টার্টআপে কাজ করা থেকে বাধা দেওয়া হয়।

1. অনুসন্ধান করুন টাস্ক ম্যানেজার অনুসন্ধান বাক্সে এবং তারপরে এন্টার টিপুন .

2. টাস্ক ম্যানেজারে, স্টার্টআপ এর অধীনে , সনাক্ত করুন এবং Realtek HD অডিও ম্যানেজার ক্লিক করুন অক্ষম করুন এটা।

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ APC_INDEX_MISMATCH BSOD

3. টাস্ক ম্যানেজার বন্ধ করুন এবং আপনার কম্পিউটার রিবুট করুন৷

এখানে আপনি উইন্ডোজ 7, ​​8, 10-এ apc_index_mismatch এর মতো আরও প্রোগ্রাম সমস্যা এড়াতে স্টার্টআপে কাজ করা শুরু করা সমস্ত প্রোগ্রামগুলিকে নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন।

সমাধান 4:DisplayLink সফ্টওয়্যার এবং ড্রাইভার আনইনস্টল করুন

DisplayLink ডিভাইস ব্যবহারকারীরা প্রায়ই ইউএসবি বা ওয়্যারলেস ইউএসবি ব্যবহার করে কম্পিউটার এবং ডিসপ্লে সংযোগ করতে ব্যবহার করে যাতে একাধিক ডিসপ্লে একটি একক কম্পিউটারে সংযুক্ত করা যায়। তাই, অনেক গেমার বা পেশাদার বিভিন্ন লক্ষ্য অর্জনের জন্য DisplayLink ডিভাইস ব্যবহার করার প্রবণতা দেখায়।

যাইহোক, ব্যবহারকারীরা যেমন রিপোর্ট করেছেন, যখন তারা ডিসপ্লে লিঙ্ক ব্যবহার করার চেষ্টা করেন, তখন নীল স্ক্রীন স্টপ কোড apc_index_mismatch প্রদর্শিত হয়। বেশিরভাগ ক্ষেত্রে, এটি রিপোর্ট করা হয় যে ডিসপ্লেলিঙ্ক ড্রাইভারগুলি Windows 10-এ অসঙ্গতি ত্রুটির কারণ হতে পারে৷

তাই, BSOD ত্রুটিটি সমাধান করা হবে কিনা তা পরীক্ষা করার জন্য আপনাকে সাময়িকভাবে এই সমস্যাযুক্ত ড্রাইভারটিকে আনইনস্টল করতে হবে। যেহেতু বেশিরভাগ ব্যবহারকারী ডিসপ্লে লিঙ্ক ডিভাইস এবং ড্রাইভার পরিচালনা করতে ডিসপ্লেলিঙ্ক সফ্টওয়্যার ডাউনলোড করার প্রবণতা রাখে, তাই সফ্টওয়্যারটি আনইনস্টল করার পরামর্শ দেওয়া হয়। Windows 10-এ ডিসপ্লে লিঙ্ক ড্রাইভার সম্পূর্ণরূপে অপসারণ করতে।

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. প্রোগ্রামগুলি খুঁজুন> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . আপনার প্রয়োজনীয় আইটেমগুলি দ্রুত খুঁজে পেতে বিভাগ অনুসারে দেখুন।

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন এবং DisplayLink-এ ডান ক্লিক করুন আনইন্সটল করতে সফ্টওয়্যার .

4. কন্ট্রোল প্যানেল বন্ধ করুন এবং তারপর কম্পিউটার পুনরায় চালু করুন।

একবার আপনার ডিসপ্লে লিঙ্কটি উইন্ডোজ সিস্টেম থেকে মুছে ফেলা হলে, ডিসপ্লে লিঙ্ক ড্রাইভারটিও সরানো হবে। সম্ভব হলে, Windows 10 APC_INDEX_MISMATCH BSOD ত্রুটি সমাধান করা যেতে পারে এবং আপনি ডিভাইসটিকে স্বাভাবিকভাবে পরিচালনা করতে পারেন৷

সমাধান 5:সিস্টেম ফাইল চেকার চালান

যেমনটি আগে আলোচনা করা হয়েছে, সমস্যাযুক্ত ফাইলগুলির ফলে Windows 10-এ BSOD apc সূচকের অমিল হওয়ার সম্ভাবনা রয়েছে৷ সিস্টেমের ত্রুটি সৃষ্টি করবে না তা নিশ্চিত করার জন্য আপনাকে প্রোগ্রাম ফাইলগুলি পরীক্ষা করতে হবে৷

এদিকে, দূষিত ফাইলগুলিও কাজ করছে না এমন প্রোগ্রামগুলিকে নেতৃত্ব দেবে। এখানে, আপনি সিস্টেম ফাইল চেকার (SFC) ব্যবহার করে ফাইলগুলি স্ক্যান করতে পারেন যাতে apc সূচকের অমিল নীল স্ক্রীন ঠিক করতে সহায়তা করে৷

1. কমান্ড প্রম্পটে টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে কমান্ড প্রম্পটে ডান ক্লিক করুন৷ প্রশাসক হিসাবে চালাতে .

2. sfc/scannow-এ টাইপ করুন এবং তারপর SFC চালানোর জন্য এন্টার টিপুন .

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ APC_INDEX_MISMATCH BSOD

আপনি লক্ষ্য করতে পারেন যে SFC প্রোগ্রাম ফাইলগুলি পরীক্ষা করছে এবং এটি সম্ভব হলে কিছু ফাইলের ত্রুটি সংশোধন করবে৷

সমাধান 6:আপডেটের জন্য চেক করুন

কখনও কখনও, Microsoft এপিসি সূচকের অমিল Windows 10 ত্রুটি লক্ষ্য করতে পারে, তাই এটি ব্যবহারকারীদের BSOD সমস্যাটি সরাতে সহায়তা করার জন্য আপডেট প্যাকেজ সরবরাহ করতে পারে। এইভাবে, আপনি APC সূচকের অমিলের কারণে ব্লু স্ক্রিন থেকে মুক্তি পেতে Windows 10 আপডেট করতে পারেন।

1. শুরু এ যান৷ সেটিংস > আপডেট এবং নিরাপত্তা .

2. Windows Update-এর অধীনে , আপডেট চেক করার চেষ্টা করুন .

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ APC_INDEX_MISMATCH BSOD

নতুন প্যাকেজটি উইন্ডোজ 7, ​​8, 10-এ ডিসকর্ড বা স্কাইপ বা ওয়েবক্যাম বা অন্য কোনও প্রোগ্রামে এপিসি সূচকের অমিলের সমাধান করতে পারে। আপনি আপনার ইচ্ছামতো প্রোগ্রামটি চালাতে পারেন। এবং এখানে ম্যানুয়ালি Windows 10 আপডেট করার আরেকটি উপায় রয়েছে .

সমাধান 7:উইন্ডোজ সিস্টেম পুনরায় ইনস্টল করুন

Windows 10 আপগ্রেড করার পরে যদি আপনার ডিভাইসে apc_index_mismatch হয়, তাহলে এটা বোঝাতে পারে যে আপগ্রেড করার প্রক্রিয়া ব্যর্থ হয়েছে। অথবা যদি আপনি লক্ষ্য করেন যে APC_INDEX_MISMATCH নীল স্ক্রিনটি আপনি উপরের সমাধানগুলি চেষ্টা করার পরে এবং লগইন স্ক্রিনে আটকে যাওয়ার পরে কম্পিউটারটি টিকে থাকে, আপনাকে USB ফ্ল্যাশ ড্রাইভ থেকে PC বুট করতে হতে পারে .

সংক্ষেপে, যদিও BSOD স্টপ কোড ত্রুটি apc সূচকের অমিল জটিল এবং একটি একক ধাপে সমাধান করা যায় না, আপনি এই পোস্টে কার্যকরভাবে সমাধানগুলি অনুসরণ করে Windows 10-এ নীল পর্দা ঠিক করতে পারেন৷


  1. উইন্ডোজ 10 অডিও ক্র্যাকলিং ঠিক করুন

  2. কিভাবে সহজে Apc_Index_Mismatch BSOD ঠিক করবেন

  3. সমাধান করা হয়েছে:উইন্ডোজ 10 এ BSOD জটিল প্রক্রিয়া মারা গেছে

  4. সমাধান:BSOD স্টপ কোড মেশিন চেক ব্যতিক্রম উইন্ডোজ 10