কম্পিউটার

Windows 8 এ কিভাবে অডিও প্লেব্যাক উন্নত করবেন

Windows 8 এ কিভাবে অডিও প্লেব্যাক উন্নত করবেন

উইন্ডোজ 7 এর মতই, উইন্ডোজ 8 এর মধ্যে বেশিরভাগ ড্রাইভার ইতিমধ্যে ইনস্টল করা আছে। সুতরাং আপনি যখন সঙ্গীত বাজাতে চান বা আপনার ডিভাইসগুলি সংযুক্ত করতে চান তখন আপনার কোন সমস্যা হওয়া উচিত নয়৷ যাইহোক, আপনি যদি আপনার অডিও ড্রাইভার ইনস্টল বা আপডেট করতে বিরক্ত না করেন তবে আপনি অনেক অডিও আউটপুট বৈশিষ্ট্য মিস করতে পারেন। এই নিবন্ধে আমরা আপনাকে সম্ভাব্য সর্বোত্তম Windows 8 অডিও প্লেব্যাক নিশ্চিত করতে সাহায্য করতে যাচ্ছি।

আপনার অডিও ড্রাইভার আপডেট করুন

এমনকি যদি আপনার উইন্ডোজ 8-এ সঙ্গীত বাজানোর কোনো সমস্যা না হয়, তবুও আপনার অডিও ড্রাইভারের জন্য কোনো আপডেট আছে কিনা তা পরীক্ষা করা উচিত। সর্বশেষ ড্রাইভার সংস্করণ থাকা একটি বড় পার্থক্য করতে পারে এবং এমনকি এমন বৈশিষ্ট্যগুলি সক্ষম করতে পারে যা আপডেট ছাড়া উপলব্ধ ছিল না। আপনি দেখতে পাচ্ছেন, আপনি হয়তো সমস্ত অডিও প্লেব্যাক কার্যকারিতা পাচ্ছেন না। উদাহরণস্বরূপ, বেশিরভাগ ক্ষেত্রে স্টিরিও মিক্স আপনি আপনার অডিও ড্রাইভার আপডেট না করা পর্যন্ত সক্ষম হবে না। এটি আপনার সিস্টেম কনফিগারেশনের উপর নির্ভর করে আপনাকে কোন ড্রাইভারটি ইনস্টল করতে হবে, তবে বেশিরভাগ সময় এটি IDT অডিও ড্রাইভারের প্রয়োজন হয়৷

Windows 8 এ কিভাবে অডিও প্লেব্যাক উন্নত করবেন

মিউজিক অ্যাপের পরিবর্তে উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ব্যবহার করুন

ডিফল্টরূপে, উইন্ডোজ 8 মিউজিক প্লে করতে মিউজিক অ্যাপ ব্যবহার করে। যদিও এটি একটি খারাপ অ্যাপ নয়, আপনি Windows Media Player ব্যবহার করতে পছন্দ করতে পারেন। অনেক ব্যবহারকারী এটিকে আরও সুবিধাজনক মনে করবেন এবং এতে কিছু বৈশিষ্ট্য রয়েছে যা মিউজিক অ্যাপে নেই। উইন্ডোজ মিডিয়া প্লেয়ারে স্যুইচ করার অর্থ এই নয় যে আপনাকে মিউজিক অ্যাপ আনইনস্টল করতে হবে। আপনি যা করতে পারেন তা হল অডিও প্লেব্যাকের জন্য আপনার ডিফল্ট সেটিংস পরিবর্তন করুন। এখানে কিভাবে:

  1. একটি অডিও ফাইলে ডান ক্লিক করুন
  2. এর সাথে খুলুন-এ ক্লিক করুন এবং তারপর ডিফল্ট প্রোগ্রাম চয়ন করুন… এ ক্লিক করুন
  3. Windows Media Player বেছে নিন

এখন থেকে যে অডিও ফাইলগুলি আপনি ডান-ক্লিক করেছেন (উদাহরণস্বরূপ, mp3) একই ফর্ম্যাট ব্যবহার করে সেগুলি উইন্ডোজ মিডিয়া প্লেয়ার দিয়ে চালানো হবে৷

আপনার পিসির শব্দ বাড়ানোর বৈশিষ্ট্যগুলি ব্যবহার করুন

অনেকগুলি ল্যাপটপ প্রাক-ইনস্টল করা অ্যাপ্লিকেশন সহ আসে যা অনেক পার্থক্য করতে পারে এবং অডিও প্লেব্যাকের গুণমান উন্নত করতে পারে। এই অ্যাপ্লিকেশানগুলি প্রস্তুতকারক থেকে প্রস্তুতকারকের মধ্যে পরিবর্তিত হয়, তবে মূলত তারা একই কাজ করে। উদাহরণস্বরূপ, HP ল্যাপটপগুলি বিট অডিও সহ আসে৷ অথবা SRS প্রিমিয়াম সাউন্ড এবং Samsung ল্যাপটপের স্যামসাং কন্ট্রোল সেন্টারে বিভিন্ন ধরনের শব্দের জন্য সেটিংস আছে .

এখন আপনার উইন্ডোজ 8 আপনার মিউজিক আগের থেকে ভালোভাবে চালাবে।


  1. Windows 10 এ DVD প্লেব্যাক অঞ্চল কিভাবে পরিবর্তন করবেন

  2. Windows 10 এ কিভাবে অডিও ড্রাইভার আপডেট করবেন

  3. Windows 10-এ অডিও সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

  4. Windows 10 এ কিভাবে অডিও টেকনিকা ড্রাইভার আপডেট করবেন