কম্পিউটার

সমাধান করা হয়েছে:উইন্ডোজ 10, 8, 7-এ হেডফোন এবং স্পীকারে স্ট্যাটিক

কিছু ব্যবহারকারীর জন্য, আপনি প্রায়শই এই ঘটনার উপর আঘাত করতে পারেন:হেডফোন এবং স্পিকার প্লাগ করার পরে, এটি হেডফোন থেকে স্থির শব্দ বা শোরগোল বা কর্কশ শব্দ বের করে দেয়। বিশেষ করে Windows 10 আপগ্রেড করার পরে, হেডফোন এবং স্পীকারে স্থির শব্দ আরও ঘন ঘন প্রদর্শিত হয়। হেডফোন বিরক্তিকর এই স্ট্যাটিক শব্দ খুঁজে?

এখন, আপনার হেডফোনের এলোমেলো শব্দ থেকে মুক্তি পাওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করুন।

কেন স্ট্যাটিক সাউন্ড আমার হেডফোন এবং স্পিকার তৈরি করে?

এই স্থির বা কর্কশ শব্দ হয় ভাঙা হার্ডওয়্যার বা সমস্যাযুক্ত অডিও ড্রাইভারের কারণে হতে পারে। অথবা কখনও কখনও, সম্পর্কিত সেটিংস হেডফোন স্ট্যাটিক এবং বিকৃত অডিওর জন্ম দেবে। এই কারণগুলির উপর ভিত্তি করে, Windows 10, 8, 7 এ গুঞ্জন বা স্ট্যাটিক সাউন্ড মুছে ফেলতে এগিয়ে যান৷

সমাধান:

1:অডিও ডিভাইস হার্ডওয়্যার চেক করুন

2:অডিও সেটিংস পরিবর্তন করুন

3:অডিও ড্রাইভার আপডেট করুন

4:হেডফোন স্ট্যাটিক সাউন্ড ত্রুটির সমস্যা সমাধান করুন

সমাধান 1:অডিও ডিভাইস হার্ডওয়্যার চেক করুন

প্রথম স্থানে, সমস্যাযুক্ত হেডফোন হার্ডওয়্যার, অডিও কার্ড, কম্পিউটার পাওয়ার সাপ্লাই, অডিও ডিভাইস সংযোগকারী, ইত্যাদি হেডফোনের স্থির শব্দের জন্য দায়ী। এইভাবে, অডিও হার্ডওয়্যারের সাথে প্রাসঙ্গিক হার্ডওয়্যার অবস্থা পরীক্ষা করতে দ্বিধা করবেন না।

1. হেডফোন হার্ডওয়্যার পরীক্ষা করুন . আপনার হেডফোন বা স্পিকার অন্য বা একাধিক পিসিতে প্লাগ করার চেষ্টা করুন তারা কাজ করবে কি না।

2. PC পোর্টগুলি পরীক্ষা করুন৷ . এই পোর্টগুলির অবস্থা পরীক্ষা করার জন্য বিভিন্ন USB পোর্টের মাধ্যমে আপনার হেডফোনটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করতে পরিচালনা করুন৷

3. পিসি থেকে কম্পিউটার পাওয়ার সাপ্লাই প্লাগ আউট করুন . বিশেষ করে যারা ল্যাপটপে হেডফোনে স্ট্যাটিক শব্দে হোঁচট খায় তাদের জন্য, আপনি পাওয়ার সাপ্লাই আনপ্লাগও করতে পারেন। সম্ভবত এটি Windows 10-এ ক্র্যাকলিং বা স্ট্যাটিক সাউন্ড ঠিক করবে।

4. আপনার পিসি থেকে সমস্ত বাহ্যিক ডিভাইস আনপ্লাগ করুন, যেমন স্পিকার, প্রিন্টার, USB স্টোরেজ ডিভাইস, ইত্যাদি ডিভাইসের হস্তক্ষেপের ক্ষেত্রে।

5. সম্ভব হলে শুকনো পোশাক দিয়ে আপনার সাউন্ড কার্ড পরিষ্কার করুন।

আপনার হেডফোন বা স্পিকারের শারীরিক অবস্থা সম্পর্কে অবিলম্বে ভালভাবে জেনে, আপনি হয় হেডফোনের একটি সেট প্রতিস্থাপন করতে বা প্রয়োজনে পিসি হার্ডওয়্যার মেরামত করতে পারেন।

সমাধান 2:অডিও সেটিংস পরিবর্তন করুন

এনহান্সমেন্ট সাউন্ড ইফেক্টের মত অডিও সেটিংস, অডিও রেকর্ডিং সেটিংস সাউন্ডের কর্মক্ষমতাকে প্রভাবিত করবে। এই অর্থে, Windows 10-এ হেডফোন এবং স্পিকারের স্ট্যাটিক সাউন্ড মোকাবেলা করার জন্য, অডিও ডিভাইসের সেটিংস সামঞ্জস্য করা মূল্যবান৷

নীচে এমন সমস্ত কনফিগারেশন রয়েছে যা হেডফোনগুলির স্ট্যাটিক সাউন্ড ঠিক করতে কার্যকর প্রমাণিত হয় এবং আপনি ধৈর্য সহকারে সেগুলি চেষ্টা করার জন্য সময় নিতে পারেন৷

1. সাউন্ড আইকনে ডান ক্লিক করুন আপনার ডেস্কটপের ডান কোণে এবং শব্দ নির্বাচন করুন তালিকা থেকে এবং যদি আপনার সাউন্ড আইকনটি অনুপস্থিত থাকে, আপনি এখানে থেকে এটি ঠিক করতে পারেন৷ .

2. প্লেব্যাক এর অধীনে , হেডফোন বা স্পিকার-এ ডান ক্লিক করুন এটির সম্পত্তি খুলতে .

3. বর্ধিতকরণ এর অধীনে , সমস্ত সাউন্ড এফেক্ট নিষ্ক্রিয় করুন-এর বাক্সে টিক দিন .

সমাধান করা হয়েছে:উইন্ডোজ 10, 8, 7-এ হেডফোন এবং স্পীকারে স্ট্যাটিক

4. হেডফোন বৈশিষ্ট্যে , স্তরের অধীনে , মাইক্রোফোন স্লাইড করতে বেছে নিন থেকে0 .

5. প্রয়োগ করুন টিপুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

আপনি যদি স্পিকারে স্ট্যাটিক সাউন্ড দেখতে পান, তাহলে আপনাকে স্পিকারটিও কনফিগার করতে হবে।

6. প্লেব্যাক এর অধীনে , স্পীকার/মাইক্রোফোন-এ ডান ক্লিক করুন স্পীকার কনফিগার করতে .

7. তারপর 1 চারপাশ নির্বাচন করুন অডিও চ্যানেলে এবং তারপর পরীক্ষা .

এখানে আপনি উইন্ডোজ 10-এ হেডফোন বা স্পীকারে ক্র্যাকিং বা স্ট্যাটিক সাউন্ড থাকবে কিনা তা পরীক্ষা করতে পারবেন। প্রয়োজন হলে, চ্যানেলটিকে স্টিরিও-তে চালু করুন। . এবং এখানে অন্যান্য সেটিংস রয়েছে যা আপনি Windows 10 কে আরও জোরে করতে করতে পারেন৷ .

সমাধান 3:অডিও ড্রাইভার আপডেট করুন

এটিও সম্ভবত পুরানো বা দূষিত অডিও ড্রাইভার হেডফোনগুলিতে স্ট্যাটিক শব্দ বের করবে। তাই, হেডফোন বা স্পিকার ড্রাইভারটি সবচেয়ে আপ-টু-ডেট কিনা তা আপনি আরও ভালভাবে নিশ্চিত করবেন। এখানে আপনার সময় এবং শক্তি বাঁচাতে, ড্রাইভার বুস্টার ব্যবহার করার চেষ্টা করুন Windows 10, 8, 7-এ অডিও ড্রাইভার খুঁজতে, ডাউনলোড করতে এবং ইনস্টল করতে।

ড্রাইভার বুস্টার, শীর্ষ এক ড্রাইভার আপডেটার, ড্রাইভারের বিভিন্ন সমস্যা সমাধান করতে এবং স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার ডাউনলোড করতে সক্ষম৷

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান টিপুন৷ বোতাম তারপরে ড্রাইভার বুস্টার পুরানো বা দূষিত বা ত্রুটিপূর্ণ ড্রাইভারগুলির জন্য অনুসন্ধান শুরু করবে৷

সমাধান করা হয়েছে:উইন্ডোজ 10, 8, 7-এ হেডফোন এবং স্পীকারে স্ট্যাটিক

3. সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার খুঁজুন এবং আপডেট করুন স্বয়ংক্রিয়ভাবে অডিও ড্রাইভার।

সমাধান করা হয়েছে:উইন্ডোজ 10, 8, 7-এ হেডফোন এবং স্পীকারে স্ট্যাটিক

নতুন হেডফোন বা স্পীকার ড্রাইভারের সাথে, গুঞ্জন বা স্ট্যাটিক শব্দ অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন। যদি না হয়, ড্রাইভার বুস্টার দ্বারাও মাদারবোর্ড ড্রাইভার আপডেট করার ব্যবস্থা করুন৷

সমাধান 4:হেডফোন স্ট্যাটিক সাউন্ড ত্রুটির সমস্যা সমাধান করুন

কখনও কখনও, সম্ভবত Windows-এম্বেড করা টুল অডিও সমস্যা সমাধানকারী আপনার জন্য হেডফোনের ক্র্যাকলিং বা স্ট্যাটিক শব্দ ঠিক করবে। স্ট্যাটিক সাউন্ড থেকে মুক্তি পেতে এখন আপনি Windows 10 এ এটি ব্যবহার করে দেখতে পারেন।

1. শুরু এ যান৷ সেটিংস > আপডেট এবং নিরাপত্তা .

2. সমস্যা সমাধান এর অধীনে , অডিও চালানো হচ্ছে সনাক্ত করুন এবং তারপর ট্রাবলশুটার চালান .

সমাধান করা হয়েছে:উইন্ডোজ 10, 8, 7-এ হেডফোন এবং স্পীকারে স্ট্যাটিক

যদি টুলটি আপনাকে অডিও ত্রুটি এবং সংশোধনের কথা মনে করিয়ে দেয়, সেগুলি প্রয়োগ করার চেষ্টা করুন৷

এক কথায়, যে মুহূর্তে আপনি হেডফোন বা স্পিকারের সেটে প্লাগ ইন করেন, কিন্তু হেডফোন বা স্পীকারে স্ট্যাটিক সাউন্ড পপ আপ হয়, হেডফোনের হার্ডওয়্যার, সেটিংস এবং ড্রাইভারের সাথে কাজ করতে আপনার সময় নিন।


  1. Windows 10

  2. Windows 10 এ ব্লুটুথ হেডফোনের তোতলামি ঠিক করুন

  3. Windows 10 PC এ PUBG সাউন্ড সমস্যার সমাধান করুন

  4. FIX:Windows 10 এ কোন সাউন্ড নেই। অডিও সার্ভিস 1068 শুরু করতে পারে না (সমাধান)।