কম্পিউটার

উইন্ডোজ 10-এ ডেল ওয়্যারলেস মাউস কাজ করছে না তা ঠিক করুন

এটা খুবই ব্যাপক যে আমরা যখন আমাদের Dell Inspiron ল্যাপটপ বা ডেস্কটপ, XPS ল্যাপটপ বা ডেস্কটপ, এলিয়েনওয়্যার ল্যাপটপ বা ডেস্কটপ, Chromebook, ইত্যাদি ব্যবহার করি তখন আমাদের Dell Windows 10 ওয়্যারলেস মাউস কাজ করছে না৷

ডেল ওয়্যারলেস মাউস কাজ না করা বিভিন্ন কারণে হতে পারে। যেমন ডেল ওয়্যারলেস মাউস ব্যাটারি ডিসচার্জ , USB পোর্ট সমস্যা এবং ডেল ওয়্যারলেস মাউস ড্রাইভার সমস্যা .

তাহলে কিভাবে ডেল ওয়্যারলেস মাউস উইন্ডোজ 10 সমস্যায় কাজ করছে না তা ঠিক করবেন?

তাই এই সমস্যার সমাধান করার জন্য, এখানে সেরা এবং সবচেয়ে বাস্তব সমাধান হবে। এতে রয়েছে ডেল ওয়্যারলেস মাউস ব্যাটারি এবং ইউএসবি পোর্টের কাজের অবস্থা পরীক্ষা করা এবং উইন্ডোজ 10-এর জন্য স্বয়ংক্রিয়ভাবে এবং ম্যানুয়ালি ডেল ওয়্যারলেস মাউস ড্রাইভার আপডেট করা। এবং যদি আপনার একটি ব্লুটুথ মাউস থাকে, আপনি এই নিবন্ধটি দেখতে পারেন:Windows 10 এ কাজ করছে না ব্লুটুথ মাউস ঠিক করুন .

সমাধান:

1:ব্যাটারি এবং USB পোর্ট চেক করুন

2:উইন্ডোজ 10-এ ম্যানুয়ালি ডেল ওয়্যারলেস মাউস ড্রাইভার আপডেট করুন

3:স্বয়ংক্রিয়ভাবে ডেলের জন্য সর্বশেষ ওয়্যারলেস মাউস ড্রাইভার আপডেট করুন

সমাধান 1:ব্যাটারি এবং USB পোর্ট পরীক্ষা করুন

প্রথম এবং সর্বাগ্রে, আপনাকে প্রথমে পরীক্ষা করে দেখতে হবে যে ডেল ওয়্যারলেস মাউস উইন্ডোজ 10 এ কাজ করছে না এমন সমস্যাটি ব্যাটারি ডিসচার্জ বা USB পোর্ট ভুলভাবে সংযুক্ত করার কারণে ঘটেছে।

উইন্ডোজ 10-এ ডেল ওয়্যারলেস মাউস কাজ করছে না তা ঠিক করুন

তাই আপনাকে এক মুহূর্তের জন্য আপনার ডেল ওয়্যারলেস মাউসের ব্যাটারি সরিয়ে ফেলতে বা একটি নতুন ব্যাটারি প্রতিস্থাপন করার পরামর্শ দেওয়া হচ্ছে। USB পোর্ট চেক করার জন্য, চেষ্টা করার জন্য এটিকে অন্য এক বা একাধিক USB পোর্টে প্লাগ করার চেষ্টা করুন৷ যদি না হয়, তাহলে আপনি এই ডেল ওয়্যারলেস মাউসটি প্রতিস্থাপন করবেন।

কিন্তু যদি এটি ডেল ওয়্যারলেস মাউস উইন্ডোজ 10-এ কাজ না করার সমস্যাটি সমাধান করতে না পারে, তাহলে আপনি পরবর্তী উপায়গুলিও চেষ্টা করতে পারেন, যা আপনাকে জটিল ওয়্যারলেস মাউস সমস্যায় সাহায্য করবে, যেমন ডেল ওয়্যারলেস মাউস কাজ করছে না বা 10 এ সনাক্ত করা হয়েছে, ডেল ওয়্যারলেস মাউস কার্সার অদৃশ্য হয়ে যাচ্ছে অথবা হিমায়িত।

সম্পর্কিত ভিউ: উইন্ডোজ 10

এ ইউএসবি পোর্ট কাজ করছে না তা ঠিক করুন

সমাধান 2:উইন্ডোজ 10 এ ম্যানুয়ালি ডেল ওয়্যারলেস মাউস ড্রাইভার আপডেট করুন

উইন্ডোজ 10-এ ডেল ওয়্যারলেস মাউস ড্রাইভার সমস্যা সমাধানের জন্য, আপনি অন্য মাউস প্রস্তুত করতে পারেন।

তবে আপনার যদি অন্য কেউ না থাকে তবে আপনি ডেল ল্যাপটপ, ডেস্কটপ কীবোর্ডও ব্যবহার করতে পারেন। যদিও কম্পিউটার দক্ষতা বা জ্ঞানের অভাব রয়েছে এমন লোকেদের জন্য এটি কঠিন হবে।

জয় টিপুন আইকন, তারপর আপনি সার্চ বক্সে কার্সার দেখতে পাবেন, অনুসন্ধান করুন “ডিভাইস ম্যানেজার ” এটিতে, এবং এন্টার টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে শর্টকাট।

ট্যাব টিপুন শর্টকাট, তারপর নীচের তীর ব্যবহার করুন মাইস এবং অন্যান্য পয়েন্টিং ডিভাইস সনাক্ত করতে .

মাইস এবং অন্যান্য পয়েন্টিং ডিভাইস প্রসারিত করুন নীচের তীর টিপে .

Shift টিপুন + F10 ডিভাইসটিতে ডান-ক্লিক করতে, এবং তারপর আনইনস্টল নির্বাচন করতে নিচের তীর ব্যবহার করুন .

আপনার ডেল ল্যাপটপ, ডেস্কটপ, ক্রোমবুক রিবুট করুন, তারপরে, আপনার ডেল ওয়্যারলেস মাউস Windows 10 ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট হবে৷

এটি ডেল ওয়্যারলেস মাউস কাজ করছে না বা উইন্ডোজ 10-এ ডেল কীবোর্ডের মাধ্যমে নিজের দ্বারা উইন্ডোজ 10 সমস্যা সনাক্ত না করার সমাধান করতে পারে৷

সমাধান 3:স্বয়ংক্রিয়ভাবে ডেলের জন্য সর্বশেষ ওয়্যারলেস মাউস ড্রাইভার আপডেট করুন

যদি আপনার ডেল ওয়্যারলেস মাউস কাজ না করে, তবে মনে হচ্ছে মাউস ছাড়া এটিকে আপডেট করা কঠিন। তাই এটি আমাদের জন্য আপডেট প্রক্রিয়া সহজতর করতে পারে যদি আমরা ডেল ওয়্যারলেস মাউস স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে পারি।

স্বয়ংক্রিয়ভাবে Windows 10 এর জন্য Dell সর্বশেষ ওয়্যারলেস মাউস ড্রাইভার আপডেট করতে, আমাদের ড্রাইভার বুস্টার ব্যবহার করা উচিত , যা ড্রাইভার আপডেট করার জন্য একটি নিখুঁত এবং সুবিধাজনক যন্ত্র, এই ক্ষেত্রে, যেমন ডেল ওয়্যারলেস মাউস WM527, ডেল ওয়্যারলেস মাউস WM324/126/123/514৷

প্রথমে, ডাউনলোড করুন , আপনার কম্পিউটারে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

তারপরে ড্রাইভার বুস্টার স্বয়ংক্রিয়ভাবে আপনার Dell-এর জন্য সর্বশেষ ড্রাইভারগুলিকে স্ক্যান করবে যার মধ্যে Windows 10 এর Dell ওয়্যারলেস মাউস ড্রাইভারগুলি রয়েছে৷

উইন্ডোজ 10-এ ডেল ওয়্যারলেস মাউস কাজ করছে না তা ঠিক করুন

এর পরে, আপনি আপডেট করতে সর্বশেষ ওয়্যারলেস মাউস ডিভাইসটি নির্বাচন করতে পারেন৷ এটা।

এটা স্পষ্ট যে ড্রাইভার বুস্টার আমাদের ডেল ওয়্যারলেস মাউস কাজ করছে না বা দ্রুত এবং নিরাপদে সমস্যা সনাক্ত করতে পারে না।

ডেল ব্যবহারকারীদের মধ্যে ওয়্যারলেস মাউসের জনপ্রিয়তার সাথে সাথে কিছু ডেল ওয়্যারলেস মাউস সমস্যাও রয়েছে। আমরা যদি এই পদ্ধতিগুলি ব্যবহার করতে পারি তবে আমরা এই সমস্যাগুলি স্বাচ্ছন্দ্যে সমাধান করতে পারি।


  1. উইন্ডোজ 10 অ্যাপস কাজ করছে না তা ঠিক করুন

  2. মিরাকাস্ট উইন্ডোজ 10 এ কাজ করছে না তা ঠিক করুন

  3. Windows 10 এ কাজ করছে না ব্যাটলফ্রন্ট 2 মাউস ঠিক করুন

  4. ওয়্যারলেস মাউস উইন্ডোজ 10 পিসিতে কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?