কম্পিউটার

সমাধান করা হয়েছে:Windows 10 এ কোন AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা নেই

ঠিক যেমন আপনি ত্রুটি বার্তা থেকে দেখতে পাচ্ছেন যে আপনি এইমাত্র AMD সমস্যাটিতে হোঁচট খেয়েছেন যে কোন AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা নেই, বা AMD ড্রাইভার সঠিকভাবে কাজ করছে না। অনুগ্রহ করে আপনার AMD হার্ডওয়্যারের জন্য উপযুক্ত AMD ড্রাইভার ইনস্টল করুন .

একবার আপনি AMD ড্রাইভারের সাথে এই ত্রুটিটি খুঁজে পেলে, আপনি Windows 10-এ ডিভাইস ম্যানেজার খুলতে সাহায্য করতে পারবেন না কি ঘটেছে তা দেখতে, কিন্তু আপনার আশ্চর্য, AMD গ্রাফিক্স ড্রাইভার ডিভাইস ম্যানেজারে ভাল কাজ করে৷

প্রতিবার যখন আপনি AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার চালু করবেন , ত্রুটি বার্তাটি আপনাকে সতর্ক করে দেয় যে Windows 10-এ কোনো AMD ড্রাইভার ইনস্টল করা নেই।

সমাধান করা হয়েছে:Windows 10 এ কোন AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা নেই

টিপ্স:

AMD সেটিংস প্যানেল ছাড়াও, অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Windows Update স্বয়ংক্রিয়ভাবে AMD গ্রাফিক্স ড্রাইভার আপডেট করতে পারে যা নিঃসন্দেহে Windows 10-এ AMD ড্রাইভার সমস্যার কারণ হবে।

অতএব, আপনি যদি সবেমাত্র Windows আপডেট করে থাকেন, AMD ড্রাইভার ইনস্টল করা হয়নি ত্রুটি দেখা দেয়, আপনি Windows আপডেটের পরে AMD গ্রাফিক্স কাজ করছে না উল্লেখ করতে পারেন। Windows 10 এ।

এখন Windows 10-এর জন্য এই AMD ড্রাইভার অনুপস্থিত বা সনাক্ত না হওয়া সমস্যার সমাধান করতে শুরু করুন।

সমাধান:

1:AMD গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল করুন

2:AMD ফোল্ডার মুছুন

3:AMD গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

সমাধান 1:AMD গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল করুন

যখন AMD গ্রাফিক্স কার্ড, যেমন AMD Radeon HD 2000, 3000, 4000 সিরিজের উইন্ডোজ 10-এ কোনো সঠিক ড্রাইভার ইনস্টল করা নেই, যেমন প্রম্পট করা বার্তা আপনাকে দেখায়, তখন পরামর্শ দেওয়া হয় যে আপনি আপনার AMD হার্ডওয়্যারের জন্য উপযুক্ত AMD ড্রাইভার খুঁজে বের করার চেষ্টা করুন। উইন্ডোজ 10।

যাইহোক, আপনি সঠিক AMD ড্রাইভার অনুসন্ধান শুরু করার আগে, আপনি Windows 10-এ ডিভাইস ম্যানেজারে AMD গ্রাফিক্স ড্রাইভার সম্পূর্ণরূপে আনইনস্টল করতেও পরিচালনা করতে পারেন।

প্রথম এবং সর্বাগ্রে, আপনার জন্য নিরাপদ মোডে প্রবেশ করা প্রয়োজন৷ একেবারে শুরুতে Windows 10-এ।

1. ডিভাইস ম্যানেজার-এ টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে এন্টার স্ট্রোক করুন৷ ডিভাইস ম্যানেজারে নেভিগেট করতে .

2. ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং তারপর AMD অ্যাডাপ্টার-এ ডান ক্লিক করুন ডিভাইস আনইনস্টল করতে .

সমাধান করা হয়েছে:Windows 10 এ কোন AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা নেই

3. ডিভাইস নিশ্চিত করুন-এ৷ উইন্ডোতে, এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন-এর জন্য বাক্সটি চেক করুন৷ এবং আনইনস্টল করুন ক্লিক করুন .

সমাধান করা হয়েছে:Windows 10 এ কোন AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা নেই

4. আপনার পিসি রিস্টার্ট করুন৷

এই ধাপে, আপনি আপনার পিসি থেকে AMD গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল করবেন।

তবুও, কিছু সাধারণ ডিভাইস ড্রাইভারের বিপরীতে, যেমন Windows 10-এ মাউস বা নেটওয়ার্ক ড্রাইভার, গ্রাফিক্স কার্ড ড্রাইভার আনইনস্টল করা অনেক বেশি জটিল।

তাই আপনি যদি একজন নবীন হন, তাহলে আপনি এএমডি ড্রাইভারকে সম্পূর্ণরূপে অপসারণ করতে DDU ব্যবহার করতে পারেন Windows 10 থেকে।

সমাধান 2:AMD ফোল্ডার মুছুন

এখন যেহেতু আপনি Windows 10 থেকে সমস্যাযুক্ত AMD ড্রাইভার অপসারণ করার আশা করছেন, AMD গ্রাফিক্স কার্ড ড্রাইভারগুলি সম্পূর্ণরূপে আনইনস্টল করার পরে, আপনাকে C:তে নিষ্কাশিত AMD ড্রাইভার সংস্থান সংরক্ষণ করে ফোল্ডারটি মুছে ফেলারও অনেক প্রয়োজন রয়েছে।> ডিস্ক ড্রাইভ।

এই পিসিতে যান> স্থানীয় ডিস্ক (C:)> AMD ফোল্ডার> মুছুন৷ .

সমাধান করা হয়েছে:Windows 10 এ কোন AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা নেই

তারপর আপনার কম্পিউটার রিবুট করুন৷

স্পষ্টতই, Windows 10-এ কোনো ভুল AMD ড্রাইভার নেই, আপনি AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার খুলে দেখতে পারেন যে এটি আপনাকে আবার ইঙ্গিত দেবে যে AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা নেই।

সমাধান 3:AMD গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

বলা হয় যে গ্রাফিক্স কার্ড ড্রাইভারের সমস্যা যাই হোক না কেন, কখনও কখনও, ডিভাইস ম্যানেজারে আপনার AMD ড্রাইভার Microsoft Basic ডিসপ্লে অ্যাডাপ্টার হিসাবে প্রদর্শিত হবে আসল AMD গ্রাফিক্স ড্রাইভারের পরিবর্তে।

এই ক্ষেত্রে, আপনাকে Windows 10 এর জন্য AMD ড্রাইভার আপডেট করার জন্য দৃঢ়ভাবে সুপারিশ করা হচ্ছে।

যে পরিস্থিতিতে আপনি আপনার কম্পিউটারে সর্বশেষ AMD ড্রাইভার ডাউনলোড করতে ব্যর্থ হয়েছেন, সেখানে ড্রাইভার বুস্টারের সম্পূর্ণ ব্যবহার করা আপনার জন্য বুদ্ধিমানের কাজ৷

ড্রাইভার বুস্টার এটি Windows 10-এর জন্য একটি নিরাপদ এবং স্বয়ংক্রিয় ড্রাইভার আপডেটার, কোনো AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল বা শনাক্ত না হওয়ার বিষয়ে, আপনি AMD হার্ডওয়্যারের জন্য একটি নতুন ড্রাইভার ইনস্টল করতে এই টুলটির উপর নির্ভর করতে পারেন।

1. ডাউনলোড করুন৷ , উইন্ডোজ 10 এ ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং সম্পাদন করুন।

2. স্ক্যান টিপুন সমস্ত পুরানো এবং অনুপস্থিত ড্রাইভার স্ক্যান করতে।

সমাধান করা হয়েছে:Windows 10 এ কোন AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা নেই

দীর্ঘ সময় পুরানো বা ভুল AMD ড্রাইভার অনুসন্ধান করার পরে, ড্রাইভার বুস্টার আপনাকে Windows 10-এ সবচেয়ে আপ-টু-ডেট AMD গ্রাফিক্স ড্রাইভার খুঁজে পাবে।

3. আপডেট ক্লিক করুন৷ . গ্রাফিক ড্রাইভার আইটেম খুঁজুন এবং এটি আপডেট করুন।

সমাধান করা হয়েছে:Windows 10 এ কোন AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা নেই

যে মুহুর্তে আপনি আপনার পিসির জন্য নতুন AMD ড্রাইভার ইনস্টল করেছেন, অনুপস্থিত বা কাজ করছে না এমন AMD ড্রাইভার আবার কাজ করতে পারে।

সব মিলিয়ে, AMD গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপনার জন্য Windows 10 এ অত্যন্ত গুরুত্বপূর্ণ, বিশেষ করে যখন আপনি গেম খেলতে বা ভিডিও দেখতে চান৷

অতএব, AMD ত্রুটি যাই হোক না কেন, AMD ড্রাইভার সঠিকভাবে ইনস্টল করা নেই বা AMD ড্রাইভার ক্র্যাশ হয়ে গেছে Windows 10-এ, গ্রাফিক্স ড্রাইভারের সমস্যাগুলি অবিলম্বে ঠিক করা আপনার জন্য প্রয়োজনীয়৷


  1. Windows 10, 8, 7 এ কিভাবে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করবেন

  2. Windows 11 এ গ্রাফিক্স কার্ড ড্রাইভার কিভাবে আপডেট করবেন?

  3. সমাধান:ভিডিও টিডিআর ব্যর্থতা (nvlddmkm.sys) উইন্ডোজ 10 এ BSOD

  4. Windows 10 গ্রাফিক্স ডিভাইস ড্রাইভার এরর কোড 43 (Intel, AMD, NVIDIA)