কম্পিউটার

Windows 10 গ্রাফিক্স ডিভাইস ড্রাইভার এরর কোড 43 (Intel, AMD, NVIDIA)

আপনি কি লক্ষ্য করেছেন যে গ্রাফিক্স ডিভাইস আপনার পিসিতে সমস্যা সৃষ্টি করছে? ডিভাইস ম্যানেজার থেকে গ্রাফিক্স ড্রাইভার চেক করা হলে "উইন্ডোজ এই ডিভাইসটি বন্ধ করে দিয়েছে কারণ এটি সমস্যার রিপোর্ট করেছে। (কোড 43)”। অনুরূপ গ্রাফিক্স ত্রুটি 43  NVIDIA, Intel AMD ইত্যাদিতে ডিসপ্লে। ডিভাইস ম্যানেজার যখন একটি হার্ডওয়্যার ডিভাইস বন্ধ করে তখন ত্রুটি কোড 43 বেশিরভাগই তৈরি হয় কারণ হার্ডওয়্যারটি উইন্ডোজকে রিপোর্ট করে যে এতে কোনো ধরনের অনির্দিষ্ট সমস্যা রয়েছে, ড্রাইভার বা ড্রাইভার সফ্টওয়্যার ব্যর্থ হচ্ছে, বর্তমান উইন্ডোজ সংস্করণের সাথে অসঙ্গতিপূর্ণ অথবা সিস্টেম ফাইল বা রেজিস্ট্রির সাথে কিছু দ্বন্দ্ব।

ডিভাইস ত্রুটির কোড 43 (AMD, Intel, NVIDIA) ঠিক করুন

সুতরাং আপনি যদি এই সমস্যার সাথেও লড়াই করে থাকেন তবে উইন্ডোজ এই ডিভাইসটি বন্ধ করে দিয়েছে কারণ এটি সমস্যার রিপোর্ট করেছে। (কোড 43) এখানে আমাদের কিছু সমাধান আছে যা আপনার জন্য সমস্যার সমাধান করতে পারে।

হার্ডওয়্যার ট্রাবলশুটার চালান

প্রথমত, নিচের ধাপগুলি অনুসরণ করে একটি বিল্ড-ইন হার্ডওয়্যার ট্রাবলশুটার চালান, উইন্ডোজ চেক করতে দিন এবং হার্ডওয়্যার ডিভাইস সমস্যা সৃষ্টি করছে কিনা তা ঠিক করুন।

  • সেটিংস খুলতে Windows + I টিপুন
  • আপডেট এবং সুরক্ষাতে ক্লিক করুন তারপরে সমস্যা সমাধান নির্বাচন করুন
  • এখানে হার্ডওয়্যার এবং ডিভাইস খুঁজুন এবং ট্রাবলশুটার চালান
  • কোন হার্ডওয়্যার ডিভাইসে সমস্যা হচ্ছে কিনা তা পরীক্ষা করে ঠিক করবে।
  • এর পরে উইন্ডোজ পুনরায় চালু করুন এবং চেক করুন, ত্রুটি 40 সমাধান হয়েছে

গ্রাফিক্স ডিভাইস ড্রাইভার আপডেট করুন

গ্রাফিক্স ড্রাইভার ইন্সটল করার আগে যেমন আলোচনা করা হয়েছে বেশিরভাগ ক্ষেত্রেই ত্রুটি 40 ঘটছে আমরা নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার পরামর্শ দিই৷

  1. স্টার্ট বোতামে আলতো চাপুন এবং ধরে রাখুন বা ডান-ক্লিক করুন এবং তারপরে ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন।
  2. ডিভাইসের তালিকায়, ড্রাইভারের সমস্যা আছে এমন ডিভাইসটি খুঁজুন (এটির পাশে প্রায়ই একটি হলুদ বিস্ময় চিহ্ন থাকবে)। তারপরে আলতো চাপুন এবং ধরে রাখুন বা ডিভাইসটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন৷
  3. ড্রাইভার নির্বাচন করুন এবং তারপরে আপডেট ড্রাইভার নির্বাচন করুন।
  4. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন।

Windows 10 গ্রাফিক্স ডিভাইস ড্রাইভার এরর কোড 43 (Intel, AMD, NVIDIA)

যদি একটি ড্রাইভার আপডেট পাওয়া যায়, এটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে। এটি ইনস্টল করা শেষ হলে বন্ধ করুন নির্বাচন করুন।
যদি Windows একটি নতুন ড্রাইভার খুঁজে না পায়, তাহলে আপনি ডিভাইস প্রস্তুতকারকের ওয়েবসাইটে একটি খোঁজার চেষ্টা করতে পারেন এবং এটি ইনস্টল করতে তাদের নির্দেশাবলী অনুসরণ করতে পারেন।

ডিভাইস ড্রাইভার রোলব্যাক করুন

আপনি যদি সাম্প্রতিক ড্রাইভার আপগ্রেড করার পরে সমস্যাটি শুরু করেন তা লক্ষ্য করেন, যার কারণে আপনি ড্রাইভারটিকে আগের সংস্করণে ফিরিয়ে নিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারেন৷

  1. স্টার্ট বোতামে আলতো চাপুন এবং ধরে রাখুন বা ডান-ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন।
  2. ডিভাইসের তালিকায়, ড্রাইভারের সমস্যা আছে এমন ডিভাইসটি খুঁজুন (এটির পাশে প্রায়ই একটি হলুদ বিস্ময় চিহ্ন থাকবে)। তারপরে আলতো চাপুন এবং ধরে রাখুন বা ডিভাইসটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন৷
  3. ড্রাইভার নির্বাচন করুন এবং তারপরে রোল ব্যাক ড্রাইভার নির্বাচন করুন।

Windows 10 গ্রাফিক্স ডিভাইস ড্রাইভার এরর কোড 43 (Intel, AMD, NVIDIA)

ডিভাইস ড্রাইভার আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

এখনও, একই সমস্যা হচ্ছে? অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ড্রাইভারটি আনইনস্টল করা এবং পুনরায় ইনস্টল করা এটি করার জন্য ত্রুটিটি সংশোধন করে

  • শুরু নির্বাচন করুন বোতাম ডিভাইস ম্যানেজার টাইপ করুন অনুসন্ধান বাক্সে, এবং ডিভাইস ম্যানেজার  নির্বাচন করুন৷ ফলাফলের তালিকা থেকে।
  • ডিভাইসের তালিকায়, ড্রাইভারের সমস্যা আছে এমন ডিভাইসটি খুঁজুন (এটির পাশে প্রায়ই একটি হলুদ বিস্ময় চিহ্ন থাকবে)। তারপরে আলতো চাপুন এবং ধরে রাখুন বা ডিভাইসটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷> ঠিক আছে .
  • তারপর আপনার পিসি থেকে ড্রাইভার সফ্টওয়্যার সম্পূর্ণরূপে আনইনস্টল করতে উইন্ডোজ পুনরায় চালু করুন।
  • ড্রাইভার আনইনস্টল করার পরে, আবার ডিভাইস ম্যানেজার খুলুন, আপনার পিসির নামটি আলতো চাপুন এবং ধরে রাখুন বা ডান-ক্লিক করুন (ডিভাইস তালিকার শীর্ষে পাওয়া যায়) এবং হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন নির্বাচন করুন . এটি ডিভাইস ড্রাইভার পুনরায় ইনস্টল করে।
  • এটি সমস্যার সমাধান করেছে কিনা তা দেখতে, ট্যাপ করুন এবং ধরে রাখুন বা ডিভাইসের নামে আবার ডান-ক্লিক করুন। ডিভাইসের স্থিতির অধীনে সাধারণ ট্যাবে, আপনি "এই ডিভাইসটি সঠিকভাবে কাজ করছে।"
  • বার্তাটি দেখতে হবে

যদি Windows স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার সফ্টওয়্যার ইনস্টল করতে অক্ষম হয়, আমরা গ্রাফিক্স কার্ড প্রস্তুতকারকের ওয়েবসাইট (Intel, AMD, NVIDIA) দেখার পরামর্শ দিই। আপনার পিসির জন্য সর্বশেষ উপলব্ধ ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করুন।

উইন্ডোজ রিস্টার্ট করুন এবং ডিভাইস ম্যানেজার খুলুন, এবং আপনি দেখতে পাবেন যে আপনি Windows 10-এ AMD Radeon, NVIDIA, Intel Graphics Error 43 সফলভাবে ঠিক করেছেন। এটি কি সমস্যার সমাধান করতে সাহায্য করেছে? নিচের মন্তব্যে আমাদের জানান।

  • কোন গ্রাফিক্স কার্ডটি সবচেয়ে ভালো AMD বা NVIDIA? (AMD বনাম NVIDIA GPU)
  • এএমডি রেডিয়ন ড্রাইভারের সমস্যা উইন্ডোজ 10 কিভাবে ঠিক করবেন
  • সমাধান:NVIDIA কন্ট্রোল প্যানেল Windows 10 আপডেটের পরে খুলছে না
  • Windows 10 এ আপনার NVIDIA গ্রাফিক্স ড্রাইভার কিভাবে আপডেট করবেন
  • Windows 10 ল্যাপটপে Wi-Fi কানেক্টিভিটি সমস্যা সমাধানের ৫টি উপায়

  1. Windows 10 এ ত্রুটি কোড 2048 কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ “গ্রাফিক্স ডিভাইস ড্রাইভার এরর কোড 43” কিভাবে ঠিক করবেন?

  3. ডিভাইস ম্যানেজারে উইন্ডোজ 10 ত্রুটি কোড 45 [ফিক্সড]

  4. 4 উপায়:উইন্ডোজ 10