কম্পিউটার

AMD গ্রাফিক্স ড্রাইভার উইন্ডোজ আপডেটের পরে কাজ করছে না

অনেক লোক রিপোর্ট করেছে যে Windows 10 আপডেটের পরে , তাদের AMD গ্রাফিক্স, যেমন AMD Radeon HD 2000, 3000, 4000 সিরিজ পূর্ববর্তী রেজোলিউশন হারিয়েছে এবং Windows 10 এ একাধিক মনিটর ব্যবহার করতে ব্যর্থ হয়েছে।

আপনি যখন ডিভাইস ম্যানেজার খুলবেন, শুধুমাত্র এটির পাশে একটি হলুদ বিস্ময়কর চিহ্ন রয়েছে, যা বোঝায় যে আপনার AMD গ্রাফিক্স ড্রাইভার সঠিকভাবে ইনস্টল করা হয়নি৷

অথবা কখনও কখনও, Windows 10 আপনাকে দেখায় যে কোনও গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা নেই, অথবা AMD ড্রাইভার সঠিকভাবে কাজ করছে না। অবশেষে, আপনার AMD ড্রাইভার ত্রুটির কারণে, AMD গ্রাফিক্স কার্ড সনাক্ত করা যায়নি Windows 10 এ আসে৷

উইন্ডোজ 10-এ এই এএমডি ডিসপ্লে বা গ্রাফিক্স দূষিত সমস্যাটি আপনি কীভাবে ঠিক করতে পারেন? AMD Radeon সিরিজের সমস্যাগুলি AMD গ্রাফিক্স ড্রাইভারের মধ্যে কাজ করতে পারে না। আসুন এটি কার্যকরভাবে এবং দক্ষতার সাথে সমাধানে নেমে আসি।

সমাধান:

1:ডিভাইস ম্যানেজারে AMD গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করুন

2:AMD গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

3:উইন্ডোজ আপডেট থেকে AMD গ্রাফিক্স ড্রাইভার পুনরুদ্ধার করুন

সমাধান 1:ডিভাইস ম্যানেজারে AMD ড্রাইভার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করুন

ঠিক যেমনটি উপরে উল্লিখিত হয়েছে, অনুপযুক্ত বা দূষিত AMD ভিডিও কার্ড ড্রাইভার উইন্ডোজ 10 এ কাজ করতে ব্যর্থ হবে।

বেশিরভাগ ক্ষেত্রে, 22.19.128.0 সহ AMD উইন্ডোজ আপডেটের পরে ড্রাইভার প্রায়ই এই সমস্যাটি ঘটতে পারে, তাই এটি সম্পূর্ণরূপে আনইনস্টল করা এবং 8.970.100.9001 সংস্করণে পুনরুদ্ধার করা আপনার পক্ষে বুদ্ধিমানের কাজ। .

1. অনুসন্ধান বাক্সে ডিভাইস ম্যানেজার টাইপ করুন এবং এটি খুলতে এন্টার টিপুন৷

2. AMD গ্রাফিক্স কার্ড ড্রাইভার-এ নেভিগেট করুন৷ ডিসপ্লে অ্যাডাপ্টার-এ .

3. AMD ড্রাইভারের বৈশিষ্ট্যগুলি খুলতে ডাবল ক্লিক করুন৷ .

4. ড্রাইভারের অধীনে ট্যাব, AMD ড্রাইভার সংস্করণ পরীক্ষা করুন। আপনি দেখতে পারেন এটি আপনাকে দেখায় 22.19.128.0৷ .

এটি আপনার ক্ষেত্রে হলে, এটিকে AMD ড্রাইভার সংস্করণ 8.970.100.9001 -এ আপডেট করতে পরিচালনা করুন Windows 10-এ ডিভাইস ম্যানেজারে।

5. AMD ড্রাইভারে ডাবল ক্লিক করুন এবং আনইন্সটল নির্বাচন করুন৷ . এখানে Windows 10 এ AMD Radeon HD 6456 আনইনস্টল করার চেষ্টা করুন।

AMD গ্রাফিক্স ড্রাইভার উইন্ডোজ আপডেটের পরে কাজ করছে না

6. বাক্সে টিক দিন এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন . এবং ঠিক আছে ক্লিক করুন .

AMD গ্রাফিক্স ড্রাইভার উইন্ডোজ আপডেটের পরে কাজ করছে না

7. Windows 10 আপনার জন্য AMD ড্রাইভার আপডেট করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

তারপর আপনি 8.970.100.9001 এ AMD ড্রাইভারে আপনার AMD ড্রাইভার পুনরুদ্ধার করেছেন তা পরীক্ষা করতে পারেন সংস্করণ এবং সমস্যা যে AMD ডিসপ্লে কার্ড কাজ করছে না বা একাধিক মনিটর সঞ্চালন করতে ব্যর্থ হয় এবং Windows 10 এ আপনার পছন্দের রেজোলিউশনের সমাধান করা হবে৷

অন্য কিছু ব্যবহারকারীদের জন্য, আপনি ড্রাইভার ডাউনলোড করতে AMD অফিসিয়াল সাইটে প্রবেশ করতে পারেন 8.970.100.9001 . কিন্তু আপনার আশ্চর্যের জন্য, AMD সাইট আপনাকে জানায় যে এটি আপনাকে Windows 10 এর জন্য আর কোনো AMD ড্রাইভার প্রদান করবে না এবং আপনি AMD 8.970.100.9001 পেতে সক্ষম। উইন্ডোজ আপডেট থেকে ড্রাইভার।

এবং যখন আপনি জিজ্ঞাসা করেছিলেন যে আমি Windows 7 বা 8 এ Windows 10 এ AMD ডিসপ্লে ড্রাইভার ব্যবহার করতে পারি, উত্তরটি হল না। AMD ড্রাইভার সঠিকভাবে Windows 10 এ মিলিত হওয়া উচিত।

সমাধান 2:AMD গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

উপরে উল্লিখিত হিসাবে, আপনার AMD গ্রাফিক্স কার্ডের সমস্যা যাই হোক না কেন, কোন AMD ড্রাইভার ইনস্টল করা নেই বা AMD গ্রাফিক্স কার্ড Windows 10 দ্বারা স্বীকৃত নয়, এটি ডিভাইস ম্যানেজারে দেখায় এবং বোঝায় যে আপনার AMD ড্রাইভার Windows 10 এর সাথে ভাল কাজ করছে না।

সেই উপলক্ষে, জিনিসগুলিকে সহজ করার জন্য, আপনি ড্রাইভার বুস্টার ব্যবহার করার চেষ্টা করতে পারেন স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য AMD ডিসপ্লে ড্রাইভার আপডেট করতে। এইভাবে, AMD ড্রাইভার ইনস্টলেশন ত্রুটি দ্রুত এবং কার্যকরভাবে সংশোধন করা যেতে পারে। এমনকি যদি আপনার AMD গ্রাফিক্স ড্রাইভার Windows 10-এ ত্রুটিপূর্ণ হয়, সম্ভবত ড্রাইভার বুস্টার এটি সনাক্ত করবে এবং আপনার জন্য একটি সামঞ্জস্যপূর্ণ একটি খুঁজে পাবে৷

1.ডাউনলোড করুন৷ , Windows 10, 8, 7 এ ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান হিট করুন ড্রাইভার বুস্টার ইন্টারফেসে।

AMD গ্রাফিক্স ড্রাইভার উইন্ডোজ আপডেটের পরে কাজ করছে না

তারপরে আপনি দৃশ্যত দেখতে পাবেন যে ড্রাইভার বুস্টার উইন্ডোজ 10-এ অনুপস্থিত, পুরানো বা ত্রুটিপূর্ণ ড্রাইভারের সন্ধান করছে৷

3. পিনপয়েন্ট ডিসপ্লে অ্যাডাপ্টার , এবং আপডেট করার সিদ্ধান্ত নিন .

AMD গ্রাফিক্স ড্রাইভার উইন্ডোজ আপডেটের পরে কাজ করছে না

আপনি দেখতে পাচ্ছেন, আপনি উইন্ডোজ 10-এর জন্য উপযুক্ত AMD ডিসপ্লে ড্রাইভার খুঁজে পেতে ড্রাইভার বুস্টারের সুবিধা নিতে পারেন। এর পরে, আপনি ডিভাইস ম্যানেজারে চেক করতে পারেন যে AMD গ্রাফিক্স ড্রাইভার এখনও একটি হলুদ বিস্ময় প্রকাশ করছে বা কোনো AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা নেই কিনা। .

যদি AMD ড্রাইভার আপডেট করলে Windows 10 এ AMD গ্রাফিক্স কার্ড সনাক্ত না হয়, তাহলে সম্ভবত আপনাকে AMD ড্রাইভারটিকে 8.970.100.9001 বা পূর্ববর্তী ড্রাইভার সংস্করণে পুনরুদ্ধার করতে হবে।

বলা হয় যে AMD সাইট আপনাকে Windows 10 AMD ড্রাইভার ডাউনলোড করতে অক্ষম করে, আপনি AMD গ্রাফিক্স ড্রাইভার ব্যর্থ ত্রুটি ঠিক করতে Windows Update এর মাধ্যমে এটি অর্জন করতে সংগ্রাম করতে পারেন।

সমাধান 3:উইন্ডোজ আপডেট থেকে AMD গ্রাফিক্স ড্রাইভার পুনরুদ্ধার করুন

যদি আপনার কাছে এটি ঘটে যে AMD ডিসপ্লে কার্ড মাল্টি-মনিটর এবং রেজোলিউশন কাজ করছে না, যা আপডেটের পরে Windows 10-এ দূষিত বা ক্ষতিগ্রস্ত AMD ড্রাইভারকে নির্দেশ করে। AMD হিসাবে 22.19.128.0 ড্রাইভার Windows 10 এ AMD কাজ করতে পারে না, আপনি এটিকে স্বয়ংক্রিয়ভাবে 8.970.100.9001 এ পুনরুদ্ধার করতে Windows আপডেট ব্যবহার করতে পারেন। .

Windows Update হল Windows 10-এ একটি এমবেডেড টুল যা আপনাকে যথেষ্ট ডিভাইস ড্রাইভার অফার করে। Windows 10 এ AMD গ্রাফিক্স কাজ করছে না এমন সমস্যার সমাধান করতে আপনি AMD ড্রাইভার সংস্করণ পুনরুদ্ধার করতে এটির সম্পূর্ণ ব্যবহার করতে পারেন।

পথ হিসাবে যান:শুরু করুন> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> আপডেটগুলির জন্য চেক করুন৷ .

AMD গ্রাফিক্স ড্রাইভার উইন্ডোজ আপডেটের পরে কাজ করছে না

তারপর Windows 10 আপনার পিসিকে যেকোনো বিরোধপূর্ণ ড্রাইভারের সাথে স্ক্যান করবে এবং আপনার জন্য সেগুলি ইনস্টল করবে। অবশ্যই, এইভাবে আপনি Windows 10 এর জন্য উপযুক্ত AMD ড্রাইভারও খুঁজে পেতে পারেন।

এটা স্পষ্ট যে এই পোস্টটি কীভাবে রেজোলিউশন পুনরুদ্ধার করতে হয় বা Windows 10-এ AMD-এর কাজ না করা সমস্যা ঠিক করতে হয় তা শেখানোর দিকে মনোনিবেশ করে।


  1. উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেটের পরে ব্লুটুথ কাজ করছে না তা ঠিক করুন

  2. Windows 10, 8, 7 এ কিভাবে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করবেন

  3. মাইক্রোসফ্ট এজ উইন্ডোজ 11 আপডেটের পরে কাজ করছে না

  4. সমাধান:উইন্ডোজ হ্যালো উইন্ডোজ 10 আপডেটের পরে কাজ করছে না