কম্পিউটার

স্থির:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার উইন্ডোজ 10 চালু করা যাবে না

যতক্ষণ আপনি Windows 10-এ AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার (AMD CCC) ব্যবহার করছেন, আপনার পিসিতে একটি ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার প্রোগ্রাম এমবেড করা থাকবে।

কিন্তু আপনি প্রায়ই হোঁচট খেতে পারেন AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার চালু করা যাবে না। বর্তমানে এমন কোনো সেটিংস নেই যা নিয়ন্ত্রণ কেন্দ্র ব্যবহার করে কনফিগার করা যায় Windows 10 বা কখনও কখনও, আপনি ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারের ত্রুটি দ্বারা জর্জরিত হতে পারেন। এই ক্ষেত্রে, Windows 10 এ AMD ক্যাটালিস্ট ভালোভাবে চালানো আপনার পক্ষে অসম্ভব।

Windows 10 কেন ATI ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারে কাজ করছে না, তার প্রধান কারণ হল Windows 10-এর দূষিত বা পুরানো ডিসপ্লে ড্রাইভার। এভাবেই এই পোস্টটি আপনার AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারের ত্রুটির জন্য আপনাকে সাহায্য করবে।

এএমডি ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার কিভাবে ঠিক করবেন Windows 10 এ শুরু করা যাবে না?

এটি বলা হয় যে এমনকি যখন ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার চালু করা যায় না, তখনও AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার অ্যাপ্লিকেশনে কোনো সেটিংস ত্রুটি নেই৷

এএমডি কন্ট্রোল প্যানেল কাজ না করার আসল কারণ হল আপনার পিসির গ্রাফিক্স কার্ড ড্রাইভার। এবং নিরাপদ মোডে প্রবেশ করা অর্থপূর্ণ Windows 10-এ AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার খোলা না হওয়ার কারণ কী তা সনাক্ত করতে।

সেই উপলক্ষ্যে, এই নিবন্ধটি আপনাকে ATI ক্যাটালিস্ট ইন্সটল ম্যানেজারকে সমাধান করার জন্য যা শেখায় সেই অনুযায়ী চলুন, Windows 10-এ কোনো সেটিংস কনফিগার করা যাবে না।

সমাধান:

  • 1:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন
  • 2:AMD ক্যাটালিস্ট ড্রাইভার আপডেট করুন
  • 3:ccc2_install চালান

সমাধান 1:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

আপনি AMD Radeon ক্যাটালিস্ট কন্ট্রোল খুলতে পারবেন না বা AMD ক্যাটালিস্ট অনুপস্থিত বা বুট করা যাবে না এমন কোনো ব্যাপার নয়, আপনি কন্ট্রোল প্যানেল-এ ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার আনইনস্টল করার প্রচেষ্টা চালান। এবং তারপর Windows 10 এ পুনরায় ইনস্টল করুন।

যদি নতুন AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার সঠিকভাবে খুলতে সক্ষম হয় এবং যথারীতি শুরু করা হয়, স্পষ্টতই, অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র কাজ করছে না Windows 10 এ AMD ক্যাটালিস্ট অ্যাপ্লিকেশনের কারণে।

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. কন্ট্রোল প্যানেলে৷ , বিভাগ দ্বারা দেখুন করার চেষ্টা করুন , এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন সনাক্ত করুন৷ অধীনে প্রোগ্রাম .

স্থির:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার উইন্ডোজ 10 চালু করা যাবে না

3. তারপর প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ উইন্ডোতে, AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার অ্যাপ্লিকেশন খুঁজুন এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন এটা।

স্থির:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার উইন্ডোজ 10 চালু করা যাবে না

এখানে AMD ক্যাটালিস্ট অ্যাপ্লিকেশন AMD ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার হতে পারে অথবা AMD সফ্টওয়্যার .

4. কার্যকর করতে আপনার পিসি রিস্টার্ট করুন৷

5. আপনার কম্পিউটার আবার বুট হলে, AMD অফিসিয়াল সাইটে নেভিগেট করুন Windows 10 এর জন্য AMD কন্ট্রোল সেন্টার অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে।

এই সময়, আপনি দেখতে পাচ্ছেন যে AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার Windows 10-এ খোলা হচ্ছে না কারণ সম্প্রতি ইনস্টল করা ATI ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজারটি Windows 10-এর সাথে সঙ্গতিপূর্ণ এবং আপনার ইচ্ছামত কাজ করতে পারে। কিন্তু আপনি যদি AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার ইনস্টল না করে আটকে যান, তাহলে এটি আরও অনেকবার ইনস্টল করার চেষ্টা করুন।

সমাধান 2:AMD ক্যাটালিস্ট ড্রাইভার আপডেট করুন যাতে ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার কাজ করছে না Windows 10

এটি একটি সাধারণ ঘটনা যে আপনি কোনও AMD ড্রাইভার ইনস্টল নেই খুঁজে পান৷ Windows 10-এ। AMD ড্রাইভারের ত্রুটি যেকোনো সময় আপনার কাছে আসতে পারে, তাই Windows 10 AMD ক্যাটালিস্ট ড্রাইভার আপনার পিসিতে দূষিত, পুরানো বা এমনকি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

পরিবর্তে, AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার চালু করা যাবে না, এবং বর্তমানে এমন কোনো সেটিংস নেই যা ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার Windows 10 ব্যবহার করে কনফিগার করা যায়।

যাইহোক, আপনার পিসির জন্য সবচেয়ে আপ-টু-ডেট AMD ডিসপ্লে ড্রাইভার যেমন AMD Radon HD ড্রাইভার আনইনস্টল করার জন্য ব্যবস্থা নেওয়া এবং পুনরায় ইনস্টল করা আপনার জন্য জরুরি।

1. ডিভাইস ম্যানেজার-এ যান .

2. ডিভাইস ম্যানেজারে , ডিসপ্লে অ্যাডাপ্টার সনাক্ত করুন এবং প্রসারিত করুন এবং তারপর ডিভাইস আনইনস্টল করতে AMD ডিসপ্লে ড্রাইভারে ডান ক্লিক করুন .

স্থির:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার উইন্ডোজ 10 চালু করা যাবে না

3. তারপর আনইন্সটল নিশ্চিত করুন৷ AMD ক্যাটালিস্ট ড্রাইভার।

ডিভাইস ম্যানেজারে, আপনি এএমডি ক্যাটালিস্ট ড্রাইভার সম্পূর্ণরূপে আনইনস্টল করতে সাময়িকভাবে AMD ড্রাইভার অক্ষম করতে পারেন Windows 10 থেকে, আপনাকে কন্ট্রোল প্যানেল এর জন্য আবদ্ধ হতে হবে> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য> আনইনস্টল করুন .

এখানে একবার আপনি খুঁজে পেলেন যে ডিভাইস ম্যানেজার Windows 10 এর জন্য সর্বশেষ AMD রেডন ড্রাইভার খুঁজে পাচ্ছেন না, এটি শেষ করার জন্য অন্য উপায় ব্যবহার করার চেষ্টা করুন৷

আপনার সময় এবং শক্তি বাঁচাতে, পেশাদার টুল - ড্রাইভার বুস্টার-এর সম্পূর্ণ ব্যবহার করা বুদ্ধিমানের কাজ। Windows 10 AMD ক্যাটালিস্ট ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে সাহায্য করতে। কোন ড্রাইভার অনুপস্থিত বা ত্রুটিপূর্ণ কিনা তাও এটি পরীক্ষা করবে৷

1.ডাউনলোড করুন৷ , Windows 10 এ ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান টিপুন পুরানো বা অনুপস্থিত AMD ড্রাইভারের মতো সমস্যাযুক্ত ড্রাইভারগুলির জন্য ড্রাইভার বুস্টারকে স্ক্যান করার অনুমতি দিতে৷

স্থির:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার উইন্ডোজ 10 চালু করা যাবে না

3. তারপর ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজুন এবং আপডেট করতে নির্ধারণ করুন .

স্থির:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার উইন্ডোজ 10 চালু করা যাবে না

AMD ক্যাটালিস্ট ড্রাইভার আপডেট হয়ে গেলে, AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার খুলুন এটি উইন্ডোজ 10 এ খুলতে এবং কাজ করতে পারে কিনা তা দেখতে। এখানে আপনি এটি পেতে AMD সাইটে নেভিগেট করার চেষ্টা করতে পারেন।

অসংখ্য ব্যবহারকারীর কারণে, Windows 10 গ্রাফিক্স ড্রাইভার আপডেট করা বরং প্রয়োজনীয় কারণ এটি AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারের ত্রুটি ঠিক করতে অত্যন্ত সহায়ক হতে পারে।

সমাধান 3:ccc2_install চালান

সাধারণত, এএমডি ফাইলগুলিতে সংরক্ষিত ccc2_install নামে একটি ফাইল থাকবে। কিছু ব্যবহারকারীর মতে, এই ফাইলটি লঞ্চ করলে কিছু মাত্রায় AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার খুলে যাবে এবং Windows 10 এ শুরু হবে।

1. অনুসন্ধান করুন ফাইল এক্সপ্লোরার অনুসন্ধান বাক্সে এবং তারপর এন্টার টিপুন৷ এটি খুলতে।

স্থির:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার উইন্ডোজ 10 চালু করা যাবে না

2. ফাইল এক্সপ্লোরার-এ , পথ হিসাবে যান:আমার কম্পিউটার> স্থানীয় ডিস্ক সি> প্রোগ্রাম ফাইল> AMD> CCC2> ইনস্টল করুন .

3. তারপর আপনি ccc2_install দেখতে পাবেন . উইন্ডোজ 10 এ চালানোর জন্য এটিকে ডাবল ক্লিক করার চেষ্টা করুন।

স্থির:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার উইন্ডোজ 10 চালু করা যাবে না

ccc2_install চালানোর সময়, আপনি লক্ষ্য করতে পারেন যে AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার চালু করা যাবে না ত্রুটি Windows 10 থেকে অদৃশ্য হয়ে গেছে এবং এই AMD সফ্টওয়্যারটি যথারীতি শুরু এবং কাজ করতে পারে।

AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার কি?

এই এএমডি ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারটি এএমডি ক্যাটালিস্ট সফটওয়্যারের একটি অংশ। ATI প্রযুক্তি দ্বারা বিকশিত, AMD ক্যাটালিস্টের পূর্বে ATI ক্যাটালিস্ট নামে পরিচিত ছিল কিছু অপ্টিমাইজেশন বিকল্পের মাধ্যমে ভিডিও কর্মক্ষমতা বাড়াতে ব্যবহৃত হয়। AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার মূলত Radeon ভিডিও কার্ডের জন্য কাজ করে।

স্থির:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার উইন্ডোজ 10 চালু করা যাবে না

বিশেষ করে গেমারদের জন্য, আপনি এই এএমডি ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারটি না খোলা এবং যত তাড়াতাড়ি সম্ভব শুরু করা যাবে না কারণ এটি গেমের পারফরম্যান্সকে প্রভাবিত করবে ঠিক করতে পারেন।

সর্বোপরি, আপনি Windows 10-এ AMD CCC কীভাবে খুলবেন এবং শুরু করবেন তার উত্তর পাবেন যদি আপনি উপরের সমাধানগুলি সাবধানে উল্লেখ করতে পারেন।


  1. ঠিক করুন:উইন্ডোজ নিরাপত্তা কেন্দ্র পরিষেবা শুরু করা যাবে না

  2. AMD ত্রুটি ঠিক করুন Windows Bin64 খুঁজে পাচ্ছে না –Installmanagerapp.exe

  3. AMD অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র অনুপস্থিত ঠিক করুন

  4. Windows 10-এ ETD কন্ট্রোল সেন্টারের উচ্চ CPU ব্যবহার ঠিক করুন