কম্পিউটার

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

গেমারদের জন্য NVIDIA GeForce না খোলা বা ভালভাবে কাজ করবে না এমন অভিজ্ঞতা সাধারণ, বিশেষ করে যখন আপনি Windows 10-এ আপগ্রেড করেছেন।

আপনি যখন আপনার Xbox ওয়ান গেমটি শুরু করার চেষ্টা করেন, তখন উইন্ডোজে একটি ত্রুটি দেখা দেয়:কিছু ​​ভুল হয়েছে, GeForce এক্সপেরিয়েন্স পুনরায় চালু করার চেষ্টা করুন . অথবা কখনও কখনও, আপনি গেম তোতলাতে সম্মুখীন হয়েছেন৷ যেমন. এই পরিস্থিতিতে, আপনি এটি স্বাভাবিক করতে কিছু করতে পারেন না. হয়তো এই পোস্টটি সহায়ক হতে পারে।

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

GeForce অভিজ্ঞতার কারণ কী তা আসে, NVIDIA GeForce অভিজ্ঞতা অ্যাপ্লিকেশন এবং দূষিত বা বেমানান গ্রাফিক্স কার্ড ড্রাইভার দায়ী৷

আপনি কেন Windows 10-এ GeForce Experience খুলতে পারবেন না তার কারণগুলি বিশ্লেষণের ভিত্তিতে, এখানে কার্যকর সমাধানগুলি এসেছে৷

Windows 10-এ NVIDIA GeForce এক্সপেরিয়েন্স ইস্যু খুলবে না কিভাবে ঠিক করবেন?

GeForce এক্সপেরিয়েন্স অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল করে এবং NVIDIA গ্রাফিক্স কার্ড ড্রাইভার পুনরায় ইনস্টল করার মাধ্যমে, সম্ভবত আপনি NVIDIA GeForce এক্সপেরিয়েন্স খোলার সাথে দেখা করতে পারবেন না তবে Windows 10 এ কিছুই নেই৷

সমাধান 1:আনইনস্টল করুন এবং NVIDIA ড্রাইভার আপডেট করুন

যেহেতু ডিসপ্লে কার্ডটি গেমের পারফরম্যান্সের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত, তাই আপনাকে উইন্ডোজ 10 এর জন্য ভিডিও কার্ড ড্রাইভারটি পুনরায় ইনস্টল করতে হবে এবং তারপরে নতুন ডিসপ্লে ড্রাইভারটি আপনার পিসি থেকে GeForce এক্সপেরিয়েন্স খুলতে পারবে না কিনা তা পরীক্ষা করে দেখতে হবে৷

যদি সেকেলে বা দূষিত গ্রাফিক্স ড্রাইভার যা Windows 10-এ GeForce Experience খুলতে না পারে, তাহলে ড্রাইভারটিকে আনইন্সটল করে পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন।

NVIDIA গ্রাফিক্স কার্ড ড্রাইভার আনইনস্টল করুন:

1. ডিভাইস ম্যানেজার-এ যান .

2. ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং তারপর ডান ক্লিক করুন NVIDIA GeForce GTX ডিভাইস আনইনস্টল করতে ডিভাইস .

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

3. আনইন্সটল নিশ্চিত করুন৷ উইন্ডোজ 10 থেকে ডিসপ্লে ড্রাইভার।

এখানে যদি আপনি লক্ষ্য করেন যে ডিভাইস ম্যানেজার সম্পূর্ণরূপে গ্রাফিক্স কার্ড ড্রাইভার আনইনস্টল করতে ব্যর্থ হয়েছে, আপনি কন্ট্রোল প্যানেলে যেতে পারেন> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন> প্রোগ্রাম> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য .

তারপর প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , আপনার গ্রাফিক্স ড্রাইভার খুঁজুন এবং তারপর এটি আনইনস্টল করতে ডান ক্লিক করুন .

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

Windows 10 রিবুট করার পর, ভিডিও কার্ড ড্রাইভার আপনার পিসিকে চিরতরে ছেড়ে চলে যাবে।

এখন NVIDIA GeForce ড্রাইভার আপডেট করার জন্য প্রস্তুত হন৷ NVIDIA GeForce অভিজ্ঞতা ঠিক করার উদ্দেশ্যে Windows 10 এ কাজ করছে না।

NVIDIA ড্রাইভার আপডেট করুন:

কিছু অর্থে, নিজের থেকে NVIDIA অফিসিয়াল সাইট থেকে গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করা কিছুটা জটিল হতে পারে৷

এখানে ড্রাইভার বুস্টার এর 3 মিলিয়ন-প্লাস ড্রাইভার ডাটাবেস এবং গেম সাপোর্ট এবং গেম বুস্টের শক্তিশালী বৈশিষ্ট্যগুলির দ্বারা পূর্ণাঙ্গ খেলায় আসে। যেহেতু NVIDIA GeForce Experience একটি গেম, আপনি ডিসপ্লে ড্রাইভারগুলিকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে এবং তারপর GeForce এক্সপেরিয়েন্স না খোলার সমস্যাটি ঠিক করতে ড্রাইভার বুস্টারের সুবিধা গ্রহণ করবেন৷

1. ডাউনলোড করুন৷ , ইনস্টল করুন এবং তারপরে Windows 10 এ ড্রাইভার বুস্টার চালান।

2. ড্রাইভার বুস্টারে, স্ট্রোক স্ক্যান করুন ড্রাইভার বুস্টারকে অনুপস্থিত, পুরানো, এবং দূষিত বা এমনকি ক্ষতিগ্রস্ত ড্রাইভারের সন্ধান করতে দিতে।

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না


এখানে যদি NVIDIA GeForce Experience-এ অনুপস্থিত বা বেমানান গ্রাফিক্স ড্রাইভার থেকে কিছু ভুল হয়ে থাকে, তাহলে ড্রাইভার বুস্টার আপনাকে অনুরোধ করবে এবং NVIDIA গ্রাফিক্স কার্ডের জন্য ড্রাইভার আপডেট করতে বলবে।

3. ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজুন , যার অধীনে NVIDIA ড্রাইভার সনাক্ত করে , আপডেট এ ক্লিক করুন .

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

4. তারপর গেম সাপোর্ট চিহ্নিত করতে নিচে স্লাইড করুন এবং আপডেট চাপুন এটিকেও আপডেট করার জন্য।

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

5. ড্রাইভার বুস্টার বাম ফলকে, বুস্ট আইকনে ক্লিক করুন৷ এবং তারপর চালু করুন গেম সাপোর্ট .

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

ড্রাইভার বুস্টার NVIDIA GeForce ড্রাইভার আপডেট করা বা গেমিং পারফরম্যান্স বুস্ট করার সময়, আপনি NVIDIA GeForce Experience খুলতে পারেন আপনার পিসিতে আপডেট করা গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা আছে এবং আপনি আপনার গেমটি স্বাভাবিকভাবে চালাতে পারবেন যেহেতু GeForce এক্সপেরিয়েন্স লোড হচ্ছে না। উইন্ডোজ 10।

এখন আপনি দেখতে পাচ্ছেন যে আপনার পিসিতে আপডেট করা গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করা আছে এবং আপনি আপনার গেমটি স্বাভাবিকভাবে চালাতে পারবেন যেহেতু Windows 10-এর জন্য GeForce অভিজ্ঞতা লোড হচ্ছে না।

সমাধান 2:Windows 10 এ NVIDIA GeForce অভিজ্ঞতা পরিষেবা পুনরায় চালু করুন

যতক্ষণ পর্যন্ত আপনার কম্পিউটারে একটি NVIDIA GeForce Experience ইনস্টল করা থাকে, ততক্ষণ আপনি যখন গেমটি খেলবেন তখন বিশেষাধিকারগুলি নিয়ন্ত্রণ করার জন্য একটি পরিষেবা থাকবে, উদাহরণস্বরূপ, GeForce অভিজ্ঞতার কিছু কার্যের জন্য Windows 10 এ চালানোর জন্য কিছু বিশেষ অধিকারের প্রয়োজন হতে পারে৷

এই অর্থে, আপনার এই পরিষেবাটি পুনরায় চালু করার জন্য অনেক প্রয়োজন যাতে GeForce এক্সপেরিয়েন্স উইন্ডোজ ত্রুটির সাথে শুরু না হয়।

1. উইন্ডোজ টিপুন + R চালান খুলতে সমন্বয় কী বক্স এবং তারপর services.msc টাইপ করুন বাক্সে. অবশেষে, ঠিক আছে ক্লিক করুন পরিষেবা খুলতে উইন্ডো।

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

2. পরিষেবাগুলিতে৷ উইন্ডো, NVIDIA GeForce Experience Service সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন এবং তারপর পুনঃসূচনা করতে ডান ক্লিক করুন এটা।

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

3. পরিষেবা উইন্ডোতে ফিরে যান, সনাক্ত করুন এবং NVIDIA টেলিমেট্রি কন্টেইনার-এ ডান ক্লিক করুন এটির সম্পত্তি খুলতে .

4. NVIDIA টেলিমেট্রি কন্টেইনার বৈশিষ্ট্যে , লগ অন এর অধীনে ট্যাব, এইভাবে লগ ইন করুন:স্থানীয় সিস্টেম অ্যাকাউন্ট সেট করতে বেছে নিন .

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

5. সাধারণ এর অধীনে ট্যাব, পরিষেবার স্থিতি সনাক্ত করুন৷ , এবং তারপর শুরু করতে পরিচালনা করুন NVIDIA টেলিমেট্রি কন্টেইনার যদি এটি এখনও চালু না হয়।

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

6. প্রয়োগ করুন টিপুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

7. প্রস্থান করুন পরিষেবাগুলি .

দ্রষ্টব্য:NVIDIA টেলিমেট্রি কন্টেইনার কি করে?

এই NVIDIA টেলিমেট্রি কন্টেইনারটি স্বয়ংক্রিয় আপডেট, ওভারক্লকিং প্রোগ্রাম এবং প্রক্রিয়া পর্যবেক্ষণের দায়িত্বে থাকা NVIDIA গ্রাফিক্স কার্ডের সাথে প্রাসঙ্গিক। আপনি Windows 10-এ এটিকে সক্ষম বা নিষ্ক্রিয় করতে চান তা কোন ব্যাপার না। কিন্তু NVIDIA GeForce অভিজ্ঞতার সাথে কিছু ভুল হলে, আপনার এটি শুরু করার কথা।

এই মুহুর্তে, আপনি উইন্ডোজ 10-এ সহজে GeForce এক্সপেরিয়েন্স খুলতে এবং চালাতে সক্ষম হবেন৷ আপনার পিসিতে আর কোনও NVIDIA GeForce অভিজ্ঞতা খুলবে না৷

সমাধান 3:আনইনস্টল করুন এবং GeForce অভিজ্ঞতা সফ্টওয়্যার পুনরায় ইনস্টল করুন

শেষ স্থানে, এখন যে GeForce অভিজ্ঞতা শুরু হচ্ছে না, আপনি Windows 10 থেকে এটি সরানোর চেষ্টা করতে পারেন এবং তারপর NVIDIA সাইট থেকে NVIDIA GeForce ডাউনলোড করতে পারেন। কারণ অ্যাপ দুর্নীতির ফলে GeForce Experience Windows 10 এর সাথে সমস্যা হতে পারে।

এখন কন্ট্রোল প্যানেলে GeForce অভিজ্ঞতা আনইনস্টল করার চেষ্টা করুন যদি উপরের উপায়গুলি GeForce অভিজ্ঞতা কাজ না করে ঠিক করতে ব্যর্থ হয়।

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. একটি প্রোগ্রাম আনইনস্টল করুন নির্ধারণ করুন প্রোগ্রামের অধীনে .

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

এখানে যদি আপনি একটি প্রোগ্রাম আনইনস্টল খুঁজে না পান কন্ট্রোল প্যানেল ইন্টারফেসে, আপনি বিভাগ দ্বারা দেখুন বেছে নিতে পারেন .

3. তারপর প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ উইন্ডো, GeForce অভিজ্ঞতা অ্যাপ্লিকেশন সনাক্ত করুন এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন এটা।

4. কার্যকর করতে Windows 10 রিস্টার্ট করুন৷

এখন আপনি সফলভাবে NVIDIA GeForce অভিজ্ঞতা কাজ না করে আনইনস্টল করতে পারবেন। অনলাইনে একটি নতুন ইনস্টল করতে এগিয়ে যান৷

5. NVIDIA সাইট-এ নেভিগেট করুন৷ ডাউনলোড করতে NVIDIA GeForce অভিজ্ঞতা।

শুধু ডাউনলোড টিপুন আপনি যে গেমটি চান তা পেতে৷

সমাধান করা হয়েছে:GeForce অভিজ্ঞতা উইন্ডোজ 10 খুলবে না

NVIDIA GeForce অভিজ্ঞতা কি?

NVIDIA কর্পোরেশন দ্বারা তৈরি, GeForce অভিজ্ঞতা GeForce GTX গ্রাফিক্স কার্ডের পাশাপাশি কাজ করে। বিস্তারিতভাবে, NVIDIA GeForce অভিজ্ঞতা নিশ্চিত করে যে আপনার ড্রাইভার আপডেট করা হয়েছে, গেমিং সেটিংস সামঞ্জস্য করে গেমিং পারফরম্যান্স উন্নত করে এবং আপনাকে আপনার বন্ধুদের সাথে চমৎকার গেমের মুহূর্ত শেয়ার করতে সক্ষম করে।

এই দৃষ্টিকোণ থেকে, আপনি এই NVIDIA GeForce অভিজ্ঞতা যত তাড়াতাড়ি সম্ভব Windows 10-এ খুলবে না তা আরও ভালভাবে সমাধান করতে হবে৷

একটি সারসংক্ষেপ করতে, যখনই আপনি Windows 10 GeForce অভিজ্ঞতা কাজ করছে না দেখে হোঁচট খাবেন, এই নিবন্ধে এই উপায়গুলি উপলব্ধ এবং আপনার গেমিং সমস্যা মোকাবেলা করার জন্য দরকারী৷


  1. ফিক্স আউটলুক অ্যাপ Windows 10 এ খুলবে না

  2. কিভাবে ঠিক করবেন অরিজিন উইন্ডোজ 10 এ খোলে না

  3. উইন্ডোজ 10-এ কোডি খুলবে না ঠিক করুন

  4. কিভাবে সমাধান করবেন GeForce অভিজ্ঞতা সমস্যা খুলবে না