কম্পিউটার

স্থির:নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই

আপনি হয়তো জানেন, অনুমতির সমস্যা যে নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই Windows 10-এ আপনার সাথে ঘটতে পারে বিশেষ করে যখন আপনি কিছু Microsoft স্টোর অ্যাপ চালু করবেন, যেমন Skype, Spotify, iTunes, Mail, যেগুলি C:\Program Files\WindowsApps ফোল্ডারে অবস্থিত। . আপনি উপরের স্ক্রিনশটের ত্রুটি বার্তা থেকেও এটি পরীক্ষা করতে পারেন।

সামগ্রী:

  • ওভারভিউ
  • কেন নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই?
  • উইন্ডোজ 10 এ নির্দিষ্ট ব্যবহারকারীর বৈধ প্রোফাইল ত্রুটি নেই তা কিভাবে ঠিক করবেন?

ওভারভিউ

তাই অনেক ব্যবহারকারী Windows স্টোর থেকে অ্যাপে একটি ত্রুটির মুখোমুখি হচ্ছেন , উদাহরণস্বরূপ, নির্দিষ্ট ব্যবহারকারীর স্কাইপে একটি বৈধ প্রোফাইল নেই৷

এর পরেই, আপনি অন্যান্য উইন্ডোজ স্টোর অ্যাপ্লিকেশনগুলির অবস্থা পরীক্ষা করার চেষ্টা করেন, যেমন স্ল্যাক বা মাইক্রোসফ্ট পাওয়ার বিআই ডেস্কটপ, ফলাফলটি একই হতে দেখা যায় – আপনার অ্যাকাউন্ট বৈধ না হওয়ায় আপনি এতে প্রবেশ করতে পারবেন না যথেষ্ট অনুমতি নেই৷

এমনকি যদি আপনি এইমাত্র কম্পিউটারটি পেয়ে থাকেন, আপনি উইন্ডোজ স্টোর থেকে ডাউনলোড করার পর যখন আপনি Microsoft Word এবং Spotify-এর মতো উইন্ডোজ প্রোগ্রামগুলিকে প্রিমিয়াম অ্যাকাউন্ট দিয়ে খোলার চেষ্টা করছেন, তখন কোনও বৈধ প্রোফাইল সমস্যা আপনার কাছে আসবে না।

অথবা আপনার কারো জন্য, আপনি লক্ষ্য করতে পারেন যে অবৈধ নির্দিষ্ট ব্যবহারকারী প্রোফাইল সমস্যাটি পপ আপ হতে থাকে এমনকি যখন আপনি এমন একটি অ্যাপ্লিকেশন চালাচ্ছেন যা উইন্ডোজ স্টোর থেকে ডাউনলোড করা হয়নি, যেমন ক্লাউডপেজিং প্লেয়ার৷

কখনও কখনও, আপনি এমনকি ডিফল্ট অ্যাপ পরিবর্তন করতে পারবেন না ভাঙা Windows ব্যবহারকারী প্রোফাইল এর কারণে ত্রুটি, এই ক্ষেত্রে, আপনি সম্ভবত এটি বিরক্তিকর এবং দুঃখজনক বলে মনে করবেন কারণ আপনি Microsoft Edge-এ ব্রাউজার পরিবর্তন করতে ব্যর্থ হয়েছেন।

তাই, কোন নির্দিষ্ট ব্যবহারকারীর কোন বৈধ প্রোফাইল সমস্যা নেই এবং উইন্ডো 10-এর জন্য কীভাবে আপনি এটি থেকে পরিত্রাণ পেতে পারেন তা খুঁজে বের করা আপনার জন্য একেবারে প্রয়োজনীয়।

কেন নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই?

প্রকৃতিগতভাবে, যখন এটা আসে যে Windows 10-এর জন্য নির্দিষ্ট ব্যবহারকারী প্রোফাইল অনুপলব্ধ করে তোলে, কোন পরিস্থিতিতে আপনি এই ব্যবহারকারীর অ্যাকাউন্টের অনুমতি ত্রুটির জন্য হোঁচট খাবেন, এটি স্পষ্টতই দুটি প্রধান কারণকে দায়ী করতে পারে।

একটির মধ্যে রয়েছে যে আপনি Windows 10 এ লগ ইন করার জন্য যে অ্যাকাউন্টটি ব্যবহার করছেন তার সীমিত অনুমতি রয়েছে। উইন্ডোজ স্টোর অ্যাপগুলি খোলার সময় নির্দিষ্ট ব্যবহারকারীর কোনো বৈধ প্রোফাইল ত্রুটি নেই, হয়ত আপনাকে আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করতে হবে এবং অনুমতির সীমাবদ্ধতা চলে যাবে৷

অন্য কারণটি উইন্ডোজ স্টোরের সমস্যাগুলির মধ্যে রয়েছে। সম্ভবত ক্ষতিগ্রস্ত Windows স্টোর ক্যাশে অপরাধীদের একজন হতে পারে।

অথবা যে ব্যবহারকারীরা Windows 10 অক্টোবর আপডেট এর পরে এই অনুপলব্ধ প্রোফাইল সম্পর্কিত সমস্যার সম্মুখীন হন তাদের জন্য , হয়ত বড় কারণ আপডেটে পাওয়া যাবে।

নির্দিষ্ট ব্যবহারকারীর কোন বৈধ প্রোফাইল না থাকার সমস্যাটি কী হতে পারে তা আপনি জানতে পারবেন, কেন আপনার পিসির জন্য এটি সরাতে যাবেন না।

উইন্ডোজ 10 এ নির্দিষ্ট ব্যবহারকারীর বৈধ প্রোফাইল ত্রুটি নেই তা কিভাবে ঠিক করবেন?

Windows স্টোর ফিক্সিং-এ অ্যাকাউন্টের অনুমতি দেওয়া থেকে, আপনি Windows 10 স্কাইপ, অফিস, স্ল্যাক, আইটিউনস, ইত্যাদি থেকে অবৈধ প্রোফাইল সরাতে পারবেন।

এখানে আপনি এই নির্দিষ্ট সমস্যায় ডুব দেওয়ার আগে, এটি কাজ করে কিনা তা দেখতে কয়েকবার Windows 10 রিস্টার্ট করুন। যদি না হয়, এগিয়ে যান৷

সমাধান:

  • 1:Windows 10 এ একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন
  • 2:Microsoft-এর অ্যাকাউন্ট ট্রাবলশুটার চালান
  • 3:উইন্ডোজ স্টোর রিসেট করুন
  • 4:Windows 10 স্টোর পুনরায় নিবন্ধন করুন

সমাধান 1:Windows 10 এ একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন

এটা বিশ্বাস করা হয় যে নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৃহৎ অর্থে একটি অবৈধ প্রোফাইল থাকা বর্তমান অ্যাকাউন্টের সীমাবদ্ধ অনুমতির কারণে হতে পারে৷

এইভাবে, আপনি সাইন আউট করার চেষ্টা করতে পারেন এবং তারপরে প্রশাসক অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করে দেখতে পারেন যে এই সময় Windows 10 আপনার কাছে কোনো বৈধ প্রোফাইল ত্রুটি চলবে না।

অথবা আপনাকে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে৷ এবং তারপরে এটি দিয়ে সিস্টেমে লগ ইন করুন যদি পুরানো অ্যাকাউন্টটি নষ্ট হয়ে যায় বা Windows 10-এ সীমিত অনুমতি সহ কাজ করে।

অবৈধ প্রোফাইলের সাথে আপনার পিসির জন্য একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট সেট আপ করার উদাহরণ হিসাবে এখানে Windows 10 হোম সংস্করণ নিন৷

1. স্টার্ট এ যান> সেটিংস> অ্যাকাউন্ট .

2. পরিবার এবং অন্যান্য ব্যক্তিদের অধীনে , এই পিসিতে অন্য কাউকে যোগ করুন টিপুন .

স্থির:নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই

3. তারপর আমার কাছে এই ব্যক্তির সাইন-ইন তথ্য নেই ক্লিক করুন৷ .

স্থির:নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই

4. নিম্নলিখিত উইন্ডোতে, একটি Microsoft অ্যাকাউন্ট ছাড়াই একজন ব্যবহারকারী যোগ করুন টিপুন .

স্থির:নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই

5. এই PC এর জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করতে নাম, পাসওয়ার্ড এবং অন্যান্য তথ্য টাইপ করুন .

স্থির:নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই

ঠিক তার পরে, Windows 10 একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করবে এবং আপনি যখন অফিস এবং iTunes বা টিভি প্রোগ্রামগুলির মতো Windows স্টোর অ্যাপ্লিকেশনগুলি চালু করবেন তখন নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই বলে আপনি এই সমস্যার মুখোমুখি হবেন না৷ পি>

সমাধান 2:Microsoft-এর অ্যাকাউন্ট ট্রাবলশুটার চালান

যে ব্যবহারকারীরা Windows 10-এ Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করছেন তাদের পরিপ্রেক্ষিতে, আপনি যে মুহূর্তে সীমাবদ্ধ অ্যাকাউন্ট প্রোফাইলে আঘাত করেন, Microsoft অ্যাকাউন্টের সমস্যা শনাক্ত করতে Microsoft সাইট থেকে ট্রাবলশুটারের সুবিধা নেওয়া বুদ্ধিমানের কাজ।

1. Microsoft অ্যাকাউন্ট সমস্যা সমাধানকারী পান৷ .

স্থির:নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই

2. Microsoft অ্যাকাউন্ট উইন্ডোতে, পরবর্তী ক্লিক করুন৷ Windows 10 এ এই সমস্যা সমাধানকারী ব্যবহার করতে।

3. এর পরে, আপনি লক্ষ্য করবেন যে Microsoft অ্যাকাউন্ট সমস্যা সমাধানকারী সমস্যা সনাক্ত করছে আপনার অ্যাকাউন্টে।

স্থির:নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই

তার উপর ভিত্তি করে, সম্ভবত এই সমস্যা সমাধানের টুলটি Microsoft অ্যাকাউন্টগুলির সাথে সমস্যাগুলি খুঁজে বের করবে এবং সমাধান করবে এবং আপনার সেটিংস সিঙ্ক করবে৷

Windows 10-এ নির্দিষ্ট ব্যবহারকারীর কোনো বৈধ প্রোফাইল ত্রুটি রয়ে গেছে কিনা তা পরীক্ষা করতে Slack আবার খোলার চেষ্টা করুন।

সমাধান 3:উইন্ডোজ স্টোর রিসেট করুন

যে কারণে অ্যাকাউন্টে কিছু Windows স্টোর অ্যাপ চালানোর অনুমতি নেই, সেই কারণে অ্যাকাউন্টের দুর্নীতি ছাড়াও, Windows স্টোরও দায়ী।

কিছু মাত্রায়, এটা অনস্বীকার্য যে অ্যাকাউন্টের অনুমতির সমস্যা যে নির্দিষ্ট ব্যবহারকারীর বৈধ প্রোফাইল নেই তা Windows 10-এ বেশিরভাগ Windows অনুমোদিত অ্যাপ্লিকেশনগুলিতে ঘটে।

এই দৃষ্টিকোণ থেকে, আপনার পিসিতে উইন্ডোজ স্টোর প্রোগ্রাম সঠিকভাবে এবং সঠিকভাবে চলছে তা নিশ্চিত করার জন্য আপনার অনেক প্রয়োজন।

সেই লক্ষ্য অর্জনের স্বার্থে, আপনাকে উইন্ডোজ স্টোর রিসেট করতে হবে যাতে এতে কোন প্রকার দূষিত বা ক্ষতিগ্রস্ত না হয় তা নিশ্চিত করা যায়।

1. উইন্ডোজ টিপুন + R রানকে উন্নীত করতে বক্স।

2. রান বাক্সে, WSReset.exe লিখুন এবং তারপর স্ট্রোক করুন ঠিক আছে .

স্থির:নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই

3. যে মুহুর্তে আপনি ঠিক আছে টিপুন , আপনার Windows স্টোর অ্যাপটি Windows 10-এ স্বয়ংক্রিয়ভাবে রিসেট হবে।

আপনি স্পটিফাই-এর মতো একটি Microsoft ডিজাইন করা অ্যাপ্লিকেশন পুনরায় চালু করতেও পরিচালনা করতে পারেন।

সম্ভবত পপ-আপ ত্রুটি যা বলে যে নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই তা চিরতরে ধ্বংস হয়ে গেছে৷

সমাধান 4:Windows 10 স্টোর পুনরায় নিবন্ধন করুন

উইন্ডোজ স্টোরের সমস্যা সমাধান করার জন্য যাতে আপনার পিসিতে অবৈধ প্রোফাইল ড্রপ না হয় তা নিশ্চিত করতে, আরেকটি বিকল্প খোলা আছে।

অর্থাৎ Windows PowerShell-এ সমস্ত অ্যাকাউন্টের জন্য Windows স্টোর অ্যাপটিকে পুনরায় নিবন্ধন করা। আদর্শভাবে, এর কিছুক্ষণ পরেই, Windows Store অ্যাপ খুলছে না আপনি যদি উইন্ডোজ স্টোর পুনরায় নিবন্ধন করতে পারেন তবে ঝুলে থাকা বা কাজের বাইরে সবই অদৃশ্য হয়ে যেতে পারে৷

1. PowerShell-এ টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপর এন্টার টিপুন৷ এটা নেভিগেট করতে.
এখানে আপনি প্রশাসনিক সুযোগ-সুবিধা সহ Windows PowerShell-এ চলে যেতে পারেন।

2. Windows PowerShell-এ , নিচের কমান্ডটি কপি করে পেস্ট করুন এবং তারপর Enter টিপুন উইন্ডোজ স্টোর নিবন্ধন করতে।

Get-AppXPackage *Microsoft.WindowsStore* | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register “$($_.InstallLocation)\AppXManifest.xml”}
স্থির:নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই

সমস্ত অ্যাকাউন্টের জন্য নিবন্ধিত Windows স্টোর অ্যাপের সাথে, উইন্ডোজ স্টোর থেকে বা এর বাইরে অ্যাপ্লিকেশন চালানো আপনার উপর নির্ভর করে, অ্যাকাউন্টের অনুমতি সীমিত ত্রুটি আপনার কাছ থেকে দূরে থাকবে।

যাইহোক, প্রযুক্তিগতভাবে বলতে গেলে, আপনি যদি Windows 10 অ্যাকাউন্ট এবং Windows স্টোর অ্যাপে সমস্যাগুলি সমাধান করতে অনুসরণ করতে পারেন তবে নির্দিষ্ট ব্যবহারকারীর বৈধ প্রোফাইল না থাকা অবশিষ্টাংশগুলি সরাতে আপনি সক্ষম৷


  1. Windows 10 এ ব্যবহারকারী প্রোফাইল ফোল্ডারের নাম পরিবর্তন করুন

  2. নির্দিষ্ট ট্রান্সফর্ম পাথগুলি বৈধ ত্রুটি তা যাচাই করুন

  3. উইন্ডোজ 10 এ একটি নির্দিষ্ট লগঅন বিদ্যমান নেই তা ঠিক করুন

  4. এই অ্যাপটি ঠিক করুন চুক্তির নির্দিষ্ট ত্রুটি সমর্থন করে না