কম্পিউটার

স্থির:উইন্ডোজ 10 এ ডিভাইস স্থানান্তরিত হয়নি

কিছু ব্যবহারকারীর জন্য, আপনি Windows 10-এ আপগ্রেড করার পরে দেখতে পারেন, আপনার কাছে হার্ড ডিস্ক ড্রাইভ, Realtek হাই ডেফিনিশন অডিও, USB ডিভাইসে ডিভাইস স্থানান্তরিত হয়নি ত্রুটি রয়েছে৷ , ইত্যাদি।

সামগ্রী:

ডিভাইস মাইগ্রেট করা হয়নি ওভারভিউ

কেন আমার ডিভাইস Windows 10 স্থানান্তরিত হয় না?

কিভাবে Windows 10 ডিভাইস স্থানান্তরিত হয়নি ঠিক করবেন?

ডিভাইস মাইগ্রেট করা হয়নি ওভারভিউ:

যখন আপনি ডিভাইস ম্যানেজার খোলেন , ডান ক্লিক করুন সমস্যাযুক্ত ডিভাইস ড্রাইভার , এর বৈশিষ্ট্য-এ , ইভেন্টস এর অধীনে ট্যাব, আপনি দেখতে পারেন ডিভাইস স্থানান্তরিত হয়নি এখানে দেখানো হচ্ছে অথবা অন্য ক্ষেত্রে, ক্লায়েন্টরা সম্মুখীন হবে ডিভাইস আংশিক বা অস্পষ্ট মিলের কারণে স্থানান্তরিত হয়নি নীচের মত, হয় এটি USB ডিভাইস বা বাহ্যিক হার্ড ড্রাইভ বা যাই হোক না কেন।

স্থির:উইন্ডোজ 10 এ ডিভাইস স্থানান্তরিত হয়নি

যখন ডিভাইসটি মাইগ্রেট করা যায়নি তখন Windows 10-এ ত্রুটি বার্তা পপ আপ হয়, এটি নির্দেশ করে যে কিছু ডিভাইস ভালভাবে কাজ করছে না, উদাহরণস্বরূপ, ডিভাইস USB vid-এর স্থানান্তর করার জন্য আরও ইনস্টলেশন প্রয়োজন।

ঠিক যেমন অজানা ডিভাইস , ডিভাইস কনফিগার করা হয়নি, এই Windows 10 ডিভাইসটি স্থানান্তরিত নয় ত্রুটি বরং হতাশাজনক। আংশিক বা অস্পষ্ট মিল Windows 10 এর কারণে USB স্থানান্তরিত হয়নি ডিভাইসটি দ্রুত সমাধান করার জন্য আপনাকে নিম্নলিখিত উপায়গুলি উল্লেখ করার কথা।

কেন আমার ডিভাইস Windows 10 স্থানান্তরিত হয় না?

ডিভাইসটি স্পিকার বা অডিও বা মনিটরের সাথে স্থানান্তরিত না হওয়া সমস্যা যাই হোক না কেন, আপনি কি ভেবে দেখেছেন যে যখন ডিভাইসটি Windows 10 এর সাথে স্থানান্তরিত না হয় তখন এর অর্থ কী?

আপনি হয়তো জানেন, প্রতিটি ড্রাইভারকে স্থানান্তরিত করতে হবে যদি আপনি এটিকে আপনার কম্পিউটারে চালানোর অনুমতি দিতে চান। এবং এই সমস্যাটির জন্য ডিভাইস স্থানান্তরিত করা যাবে না, সম্ভবত মাইগ্রেট করার প্রক্রিয়ার সাথে কিছু ভুল হয়েছে, ফলে USB ডিভাইস উইন্ডোজ 10 স্থানান্তরিত হয়নি।

আরও কী, এই প্রক্রিয়ায়, ড্রাইভারের অসামঞ্জস্যতা ত্রুটি এবং ফাইল দুর্নীতির সমস্যা সবচেয়ে সাধারণ।

এই বিষয়গুলির উপর ভিত্তি করে, এই নিবন্ধটি আপনাকে সাহায্য করার জন্য আসে৷

কিভাবে Windows 10 ডিভাইস স্থানান্তরিত হয়নি ঠিক করবেন?

বাহ্যিক হার্ড ড্রাইভ সম্পূর্ণরূপে অপসারণ করতে Windows 10 থেকে স্থানান্তরিত ত্রুটি হতে পারে না, এটি প্রস্তাবিত যে আপনি নীচের পদ্ধতিগুলি ব্যবহার করার চেষ্টা করুন৷

সমাধান:

1:USB ডিভাইসটি ঠিক করতে অন্য পোর্টে প্লাগ ইন করুন উইন্ডোজ 10 স্থানান্তরিত ত্রুটি

2:উইন্ডোজ 10 স্থানান্তরিত নয় এমন ডিভাইসের সমাধান করতে ড্রাইভার আপডেট করুন

3:দূষিত সিস্টেম ফাইল সরাতে সিস্টেম ফাইল চেকার চালান

4:Windows 10 ডিভাইস স্থানান্তরিত করা যায়নি সমাধান করার জন্য আপডেটগুলি পরীক্ষা করুন

সমাধান 1:USB ডিভাইসের স্থানান্তরিত ত্রুটি Windows 10 ঠিক করতে অন্য পোর্টে প্লাগ ইন করুন

USB ডিভাইসগুলির সাথে স্থানান্তরিত না হওয়া ডিভাইসের ক্ষেত্রে, সম্ভবত অপরাধীটি সমস্যাযুক্ত USB পোর্টে রয়েছে৷ অতএব, আপনি Windows 10-এ আপনার USB ডিভাইসটিকে অন্য পোর্টে প্লাগ করার চেষ্টা করতে পারেন।

আপনি যদি লক্ষ্য করেন যে অন্য পোর্টে, কোন USB ডিভাইস স্থানান্তরিত হয়নি, সমস্যাটি পোর্টের কারণে ঘটেছে, আপনার যা করার কথা তা হল অন্য পোর্টে পরিবর্তন করা। কিন্তু যদি ডিভাইসটি মাইগ্রেট করা না যায় তাহলে Windows 10 এ থেকে যায়, আপনি এই ডিভাইসটি কনফিগার করা হয়নি এমন সমস্যার সমস্যা সমাধানে এগিয়ে যাবেন।

সম্পর্কিত:USB পোর্টগুলি Windows 10 এ কাজ করছে না

সমাধান 2:উইন্ডোজ 10 স্থানান্তরিত নয় এমন ডিভাইসের সমাধান করতে ড্রাইভার আপডেট করুন

এই ডিভাইসটি কনফিগার করা হয়নি এমন ত্রুটিটি বেশিরভাগ ক্ষেত্রে ঘটেছিল আপনি Windows 7 বা 8 থেকে Windows 10 এ আপগ্রেড করার পরে। তাই একটি বড় অর্থে, এটা সম্ভব যে আপনার কম্পিউটারে কিছু বেমানান ড্রাইভার রয়েছে যা ভুল স্থানান্তর প্রক্রিয়ার কারণে ডিভাইসটি কাজ না করতে পারে। .

অতএব, সঠিক উপায় ব্যবহার করে উইন্ডোজ 10 মাইগ্রেট করা হয়নি ডিভাইসটি ত্রুটি সহ ড্রাইভার আপডেট করা উচিত। এটি অডিও ড্রাইভার, ইউএসবি ড্রাইভার, ইত্যাদি হতে পারে।

#1:স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করুন

এখানে ড্রাইভার বুস্টার কোন ড্রাইভারটি পুরানো বা অনুপস্থিত তা দ্রুত শনাক্ত করার জন্য একটি ভাল পছন্দ হতে পারে এবং তারপরে Windows 10 এর জন্য USB ড্রাইভার বা অন্য কোন সমস্যাযুক্ত ড্রাইভারকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন। সেরা ড্রাইভার আপডেট করার টুল হিসাবে, ড্রাইভার বুস্টার আপডেট করা ড্রাইভারের 3-মিলিয়ন ডাটাবেস নিয়ে গর্ব করে।

আরও গুরুত্বপূর্ণ, ব্যবহারকারীদের রিপোর্ট থেকে বিচার করে, ড্রাইভারকে রোল ব্যাক করা কিছু ক্ষেত্রে সহায়ক হতে পারে, সৌভাগ্যবশত, ড্রাইভার বুস্টার আপনাকে বিদ্যমান ড্রাইভারদের ব্যাক আপ এবং পুনরুদ্ধার করতে দেয় যাতে ডিভাইস স্থানান্তরিত না হওয়া সমস্যা সমাধানে সহায়তা করতে পারে।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান টিপুন . তারপর ড্রাইভার বুস্টার এমন একটি ডিভাইসের জন্য অনুপস্থিত বা দূষিত ড্রাইভারের জন্য অনুসন্ধান শুরু করবে, যেমন ইউএসবি ড্রাইভার।

স্থির:উইন্ডোজ 10 এ ডিভাইস স্থানান্তরিত হয়নি

3. তারপর ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলার খুঁজে পেতে নিচে স্ক্রোল করুন এবং তারপর আপডেট টিপুন .

স্থির:উইন্ডোজ 10 এ ডিভাইস স্থানান্তরিত হয়নি

এখানে যারা USB ডিভাইস জুড়ে আসে তাদের জন্য স্থানান্তরিত করা যায়নি, আপনি দেখতে পারেন আপনার USB ড্রাইভার আপডেট করা প্রয়োজন৷

এখানে আপনি যদি দুই বা ততোধিক USB ড্রাইভার আপডেট করার জন্য খুঁজে পান, সেগুলিকে আপডেট করতে বেছে নিন। আপনি উইন্ডোজ 10 এর জন্য সমস্ত ড্রাইভার আপডেট করতেও নির্ধারণ করতে পারেন যদি ডিভাইসটি স্থানান্তরিত না হওয়া USB আপনার কাছে আবার আসে।

প্রো টিপস: কিছু ব্যবহারকারীর মতে, Windows 10 ড্রাইভারকে পূর্ববর্তী সংস্করণে ফিরিয়ে আনার ফলে Windows 10 ডিভাইসটি আংশিক বা অস্পষ্ট মিলের কারণে স্থানান্তরিত হয়নি তা ঠিক করতে পারে। তাই ড্রাইভার বুস্টারের সুবিধা নেওয়া আপনার জন্য ক্রমবর্ধমান প্রয়োজনীয়, যা ব্যাকআপ থেকে আপনার জন্য ড্রাইভারকে পুনরুদ্ধার করতে পারে।

#2:ডিভাইস ম্যানেজারে ড্রাইভার আপডেট করুন

সাধারণ ক্ষেত্রে, আপনি ডিভাইস ম্যানেজারে সর্বশেষ Windows 10 ড্রাইভার পাওয়ার চেষ্টা করতে পারেন। যদি যথেষ্ট ভাগ্যবান, এটি আপনাকে ঠিক করতে পারে যে USB ডিভাইসটি Windows 10-এর মধ্যে স্থানান্তরিত করা যায়নি৷

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. সমস্যাযুক্ত ড্রাইভার সনাক্ত করুন এবং ড্রাইভার আপডেট করতে এটিতে ডান ক্লিক করুন .

স্থির:উইন্ডোজ 10 এ ডিভাইস স্থানান্তরিত হয়নি

এখানে যদি আপনি USB ডিভাইস নট মাইগ্রেটেড ত্রুটি Windows 10-এ চালান, তাহলে আপনি অজানা ডিভাইসের অধীনে USB ড্রাইভার খুঁজে পেতে পারেন। বা হিউম্যান ইন্টারফেস ডিভাইস। এবং অন্যান্য ড্রাইভারের জন্য, যেমন Realtek হাই ডেফিনিশন অডিও ড্রাইভার , আপনি এটির বিভাগে এটি খুঁজে পেতে পারেন৷

3. তারপর আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন করার সিদ্ধান্ত নিন৷ .

স্থির:উইন্ডোজ 10 এ ডিভাইস স্থানান্তরিত হয়নি


এর পরে, ডিভাইস ম্যানেজার Windows 10 এর জন্য অনলাইনে আপ-টু-ডেট ড্রাইভারের জন্য স্ক্যান করা শুরু করবে।

#3:ম্যানুয়ালি Windows 10 ড্রাইভার পান

অথবা আপনি ডিভাইস ম্যানেজার থেকে আপনার প্রয়োজনীয় ড্রাইভার খুঁজে পেতে ব্যর্থ হলেও, এটি অফিসিয়াল সাইটে ডাউনলোড করাও সম্ভব। উদাহরণস্বরূপ, যদি আপনার সমস্যা USB ডিভাইসে হয়ে থাকে, তাহলে আপনি অফিসিয়াল ওয়েবসাইট-এ নেভিগেট করতে পারেন Windows 10 এর জন্য USB ড্রাইভার পেতে USB ড্রাইভের।

আপনি সদ্য প্রকাশিত ড্রাইভার ইনস্টল করার পরে, ডিভাইসের স্থানান্তরিত ত্রুটি ইভেন্টে থেকে যায় কিনা তা পরীক্ষা করতে আপনি আবার ডিভাইস ড্রাইভার বৈশিষ্ট্যগুলিতে নেভিগেট করতে পারেন ট্যাব।

সমাধান 3:দূষিত সিস্টেম ফাইল সরাতে সিস্টেম ফাইল চেকার চালান

এটা স্বাভাবিক যে উইন্ডোজ সিস্টেমের সমস্ত ড্রাইভার ড্রাইভার প্যাকেজ সহ আপনার পিসিতে আসবে, যদিও আপনি হয়তো জানেন না যে কখনও কখনও, ড্রাইভার প্যাকেজ আপনাকে নষ্ট বা হারিয়ে যাওয়া ফাইল নিয়ে আসে। এইভাবে, আপনার পিসি আটকে যায় উইন্ডোজ 10-এ আংশিক বা অস্পষ্ট মিলের কারণে ডিভাইসটি স্থানান্তরিত হয়নি।

ঘটনা যাই হোক না কেন, আপনি টুলটির সুবিধাও নিতে পারেন - সিস্টেম ফাইল চেকার (SFC) Windows 10 এ কিছু ফাইল সংশোধন করা আছে কিনা তা পরীক্ষা করতে। সম্ভবত, SFC উইন্ডোজ 10 ডিভাইস মাইগ্রেটেড মনিটর বা হার্ড ড্রাইভ নয় তা মোকাবেলা করতে আপনাকে সাহায্য করতে সক্ষম৷

1. অনুসন্ধান করুন কমান্ড প্রম্পট অনুসন্ধান বাক্সে এবং তারপরে প্রশাসক হিসাবে চালাতে সেরা-মিলিত ফলাফলে ডান ক্লিক করুন .

2. কমান্ড প্রম্পটে , ইনপুট sfc/scannow এবং তারপর Enter টিপুন সিস্টেম ফাইল চেকার চালাতে .

স্থির:উইন্ডোজ 10 এ ডিভাইস স্থানান্তরিত হয়নি

কিছুক্ষণ পরে, সিস্টেম ফাইল চেকার আপনার পিসিতে কোন ফাইলগুলি অনুপস্থিত বা দূষিত তা সনাক্ত করবে এবং আপনার জন্য সেগুলি স্বয়ংক্রিয়ভাবে সংশোধন করবে৷

ড্রাইভার প্যাকেজ ফাইল সংশোধন করা হলে, ডিভাইস মাইগ্রেট করা হয়নি Windows 10 আপনার কাছেও আসবে না ত্রুটির বার্তা।

সমাধান 4:উইন্ডোজ 10 ডিভাইস স্থানান্তরিত করা যায়নি সমাধান করার জন্য আপডেটগুলি পরীক্ষা করুন

উইন্ডোজ 10-এ কোন আপডেট আছে কিনা তা পরীক্ষা করা আপনাকে শেষ অবলম্বন করতে হবে। যেহেতু এটি রিপোর্ট করে যে এই আপডেটগুলির দ্বারা আনা কিছু নতুন বৈশিষ্ট্য সিস্টেমের সমস্যাগুলিকে কমিয়ে দিতে পারে, উদাহরণস্বরূপ, ডিভাইস ইউএসবি উইন্ডোজ 10 এ স্থানান্তরিত করা যাবে না। পি>

এই কারণেই এখন আপনাকে আপনার পিসিতে আপডেটগুলি পরীক্ষা করার জন্য অনুরোধ করা হচ্ছে৷

1. স্টার্ট এ যান> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. Windows Update-এর অধীনে , আপডেটের জন্য চেক করুন টিপুন .

স্থির:উইন্ডোজ 10 এ ডিভাইস স্থানান্তরিত হয়নি

Windows 10 আপনার জন্য আপডেটগুলি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করবে যদি কোনো থাকে।

আপডেট করা Windows 10 দিয়ে সজ্জিত, আপনি ডিভাইস কনফিগার না করা, ডিভাইস অজানা, ডিভাইস কনফিগার করা হয়নি তা সঙ্গে সঙ্গে অদৃশ্য হয়ে যাওয়ার যোগ্যতা অর্জন করেছেন।

এই মুহুর্তে, আপনি হয়ত Windows 10 ডিভাইস কনফিগার করা হয়নি বা আংশিক বা অস্পষ্ট মিলের কারণে স্থানান্তরিত হয়নি তার সাথে মোকাবিলা করার জন্য হ্যাংটি উপলব্ধি করেছেন। আশা করি আপনি কীভাবে এই USB ডিভাইসটি স্থানান্তরিত না হওয়া ত্রুটিটি ঠিক করবেন তাও শিখতে পারবেন।


  1. স্থির :Bad_Pool_Header Windows 10 ফিক্স

  2. Windows 10 দ্বারা স্বীকৃত নয় এমন USB ডিভাইস ঠিক করুন

  3. ইউএসবি ডিভাইস উইন্ডোজ 10 এ কাজ করছে না [সমাধান]

  4. উইন্ডোজ 10