কম্পিউটার

স্থির:ডিভাইস ড্রাইভার উইন্ডোজ 10-এ থ্রেড আটকে গেছে

Windows 10 ব্যবহারকারীদের রিপোর্ট অনুসারে, Windows 10 আপডেটের পর বা বুট করার সময় বা Windows 10-এ AMD গ্রাফিক্স কার্ডের সাথে ডিভাইস ড্রাইভারে আটকে থাকা লোকেরা স্টপ কোড থ্রেডে চলে যায়।

ঘটনা যাই হোক না কেন, বিএসওডি আপনার কাছে ঘটে, যার ফলে আপনি আপনার পিসি দিয়ে কোনো অপারেশন করতে পারবেন না। যখন Windows 10 নীল স্ক্রিনে আটকে যায় তখন আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব এটি ঠিক করতে হবে।

সামগ্রী:

  • Windows 10-এ ডিভাইস ড্রাইভারে থ্রেড আটকে যাওয়ার অর্থ কী?
  • কেন Windows 10 থ্রেড ডিভাইস ড্রাইভারে আটকে আছে?
  • Windows 10 এ ডিভাইস ড্রাইভারে আটকে থাকা থ্রেড কিভাবে ঠিক করবেন?

Windows 10-এ ডিভাইস ড্রাইভারে থ্রেড আটকে যাওয়ার অর্থ কী?

যখন আপনার পিসি স্টপ কোড thread_stuck_in_device_driver Windows 10-এর উপর আঘাত করে, তখন এর মানে হল যে ডিভাইস ড্রাইভারগুলি দূষিত, পুরানো বা এমনকি ক্ষতিগ্রস্ত।

এইভাবে আপনার সিস্টেম তার প্রয়োজনীয় সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার খুঁজে পায় না, বিশেষ করে যখন গ্রাফিক্স ড্রাইভারের কোনো ত্রুটি ঘটে। এই অর্থে, আপনি দেখতে পাচ্ছেন যে ডিভাইস ড্রাইভারে থ্রেড আটকে থাকা আসলে Windows 10-এ ড্রাইভারের ত্রুটি বেশি।

ডিভাইস ড্রাইভারে Windows 10 থ্রেড আটকে যাওয়ার কারণ কী?

থ্রেড_স্টক_ইন_ডিভাইস_ড্রাইভার ব্লু স্ক্রিনের দিকে নিয়ে যাওয়ার জন্য কিছু পরিমাণে, পুরানো বা সমস্যাযুক্ত ভিডিও বা সাউন্ড কার্ড ড্রাইভার বা গ্রাফিক্স কার্ড দায়ী।

এইভাবে, আপনার অডিও বা ভিডিও কার্ড ড্রাইভারের সাথে কোনও ভুল নেই তা নিশ্চিত করার জন্য আপনি যা করতে পারেন তা আরও ভালভাবে চেষ্টা করবেন। শুধুমাত্র এই ক্ষেত্রে আপনি Windows 10-এ 0x100000ea BSOD ত্রুটি ঠিক করতে পারেন।

Windows 10 এ ডিভাইস ড্রাইভারে আটকে থাকা থ্রেড কিভাবে ঠিক করবেন?

এখন যেহেতু এই ব্লু স্ক্রিন অফ ডেথ এররটি মূলত সমস্যাযুক্ত গ্রাফিক্স কার্ড ড্রাইভারের কারণে হয়, এই ডিভাইস ড্রাইভারের ত্রুটি ঠিক করার জন্য, আপনাকে ভিডিও কার্ড ড্রাইভার আপডেট করতে হবে এবং হার্ডওয়্যার সমস্যাগুলি মোকাবেলা করার জন্য অন্য কিছু ব্যবস্থা করতে হবে, উদাহরণস্বরূপ, প্রতিস্থাপন করুন। একটি নতুন গ্রাফিক্স কার্ড এবং আপনার পিসি ঠান্ডা করুন।

সমাধান:

  • 1:নিরাপদ মোডে প্রবেশ করুন
  • 2:ভিডিও এবং সাউন্ড কার্ড ড্রাইভার আপডেট করুন
  • 3:হার্ডওয়্যার অ্যাক্সিলারেশন বন্ধ করুন
  • 4:আপনার পিসি ঠান্ডা করুন
  • 5:Windows 10 আপডেটের জন্য চেক করুন
  • 6:গ্রাফিক্স কার্ডের সর্বোচ্চ পারফরম্যান্স সেট করুন
  • 7:একটি ভিডিও কার্ড প্রতিস্থাপন করুন

সমাধান 1:নিরাপদ মোডে প্রবেশ করুন

ডিভাইস ড্রাইভারে থ্রেড আটকে থাকলে আপনার পিসিতে, এটা সম্ভব যে Windows 10 বুট হবে না। তাই জোর করে বন্ধ করা প্রয়োজন৷ পাওয়ার টিপে কম্পিউটার বোতাম এবং তারপরে নিরাপদ মোডে প্রবেশ করুন৷ .

একবার নিরাপদ মোডে প্রবেশ করলে, আপনি Windows 10-এ লগ ইন করতে পারবেন এবং ড্রাইভারে আটকে থাকা Windows 10 স্টপ কোড এরর থ্রেডের অপরাধীদের সমস্যা সমাধান করতে পারবেন৷

সমাধান 2:ভিডিও এবং সাউন্ড কার্ড ড্রাইভার আপডেট করুন

ডিভাইস ড্রাইভার ত্রুটি মানে কি? ডিভাইস ড্রাইভারে থ্রেড আটকে গেলে আপনার সাথে ঘটে, এটি বোঝায় যে আপনার ডিভাইস ড্রাইভার Windows 10 দ্বারা খুঁজে পাওয়া যায় না, তাই মৃত্যুর নীল পর্দা প্রদর্শিত হয়।

ডিভাইস ড্রাইভারে আটকে থাকা থ্রেডের কারণে মৃত্যুর নীল পর্দা অপসারণ করার জন্য, আপনাকে ভিডিও কার্ড ড্রাইভার আপডেট করতে হবে যাতে এটি Windows 10-এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

ডিভাইস ম্যানেজারে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন :

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. ডিভাইস ম্যানেজারে , ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং তারপর গ্রাফিক্স ড্রাইভার ডান ক্লিক করুন ড্রাইভার আপডেট করতে .

স্থির:ডিভাইস ড্রাইভার উইন্ডোজ 10-এ থ্রেড আটকে গেছে

3. তারপর আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন চয়ন করুন৷ .

এখন Windows 10 ডিভাইস ম্যানেজার অনলাইনে ভিডিও কার্ড ড্রাইভার খুঁজবে এবং যদি থাকে তবে এটি আপনার জন্য ইনস্টল করবে।

স্বয়ংক্রিয়ভাবে ডিসপ্লে ড্রাইভার আপডেট করুন:

আপনি ড্রাইভার বুস্টার এর সম্পূর্ণ ব্যবহার করতে পারেন ডিভাইস ড্রাইভারে আটকে থাকা BSOD থ্রেড সমাধান করা যায় কিনা তা দেখতে আপনার গ্রাফিক্স কার্ড বা সাউন্ড কার্ডের জন্য আপডেট করা ড্রাইভার খুঁজে বের করতে।

ড্রাইভার বুস্টার 3,000,000 বা তার বেশি ড্রাইভার দিয়ে সজ্জিত এবং এটি আপনার প্রয়োজনীয় ডিভাইস ড্রাইভারগুলি স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান, ডাউনলোড এবং ইনস্টল করতে পারে। আপনি ডিভাইস ড্রাইভার AMD, NVIDIA, বা Intel HD গ্রাফিক্স কার্ডে আটকে থাকা থ্রেড ঠিক করার প্রক্রিয়াটিকে সহজ করতে এটি ব্যবহার করতে পারবেন৷

1. ডাউনলোড করুন৷ , আপনার পিসিতে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. ড্রাইভার বুস্টারে, স্ক্যান টিপুন এটিকে অনুপস্থিত, পুরানো এবং ত্রুটিপূর্ণ ড্রাইভারগুলি অনুসন্ধান করার অনুমতি দেওয়ার জন্য৷

স্থির:ডিভাইস ড্রাইভার উইন্ডোজ 10-এ থ্রেড আটকে গেছে

সম্ভবত ড্রাইভার বুস্টার আপনাকে মনে করিয়ে দেবে যে আপনার AMD ড্রাইভার আপডেট করতে হবে।

3. ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজুন এবং তারপর আপডেট বেছে নিন ড্রাইভার।

স্থির:ডিভাইস ড্রাইভার উইন্ডোজ 10-এ থ্রেড আটকে গেছে

4. কোন ড্রাইভারগুলিকে আপডেট করতে হবে তা যদি আপনার কোন ধারণা না থাকে তবে এখনই আপডেট করুন ক্লিক করুন৷ সমস্ত ড্রাইভার আপডেট পেতে।

স্থির:ডিভাইস ড্রাইভার উইন্ডোজ 10-এ থ্রেড আটকে গেছে

অথবা আপনি AMD ড্রাইভার আপডেট করার সিদ্ধান্ত নিতে পারেন অথবা ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার ম্যানুয়ালি তাদের অফিসিয়াল সাইট থেকে।

এটা সম্ভব যে Windows 10-এ নতুন ভিডিও কার্ড বা সাউন্ড কার্ড ড্রাইভারের সাথে thread_caught_in_device_driver সহ BSOD সফলভাবে ঠিক করা হবে।

সমাধান 3:হার্ডওয়্যার ত্বরণ বন্ধ করুন

Windows সিস্টেমে, হার্ডওয়্যার ত্বরণ হল একটি বৈশিষ্ট্য যা আপনার পিসিতে কিছু কার্যকারিতা সহজতর করে।

কিছু মাত্রায়, সম্ভবত হার্ডওয়্যার এক্সিলারেশন কিছুটা হলেও Windows 10-এ ডিভাইস ড্রাইভার ব্লু স্ক্রিনে আটকে থাকা থ্রেডের জন্ম দিতে পারে।

অতএব, আপনার হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করার অনেক প্রয়োজন এটি BSOD ত্রুটি থেকে বেরিয়ে আসতে কাজ করতে পারে কিনা তা দেখতে৷

হার্ডওয়্যার ত্বরণ বন্ধ করতে, প্রদর্শন সেটিংসে যান৷

1. অনুসন্ধান প্রদর্শন সেটিংস অনুসন্ধান বাক্সে এবং তারপর এন্টার টিপুন৷ সেটিংসে যেতে।

2. ডিসপ্লে এর অধীনে , উন্নত প্রদর্শন সেটিংস বেছে নিন .

স্থির:ডিভাইস ড্রাইভার উইন্ডোজ 10-এ থ্রেড আটকে গেছে

3. তারপর ডিসপ্লে অ্যাডাপ্টারের বৈশিষ্ট্য নির্বাচন করুন .

স্থির:ডিভাইস ড্রাইভার উইন্ডোজ 10-এ থ্রেড আটকে গেছে

4. বৈশিষ্ট্য উইন্ডোতে, হার্ডওয়্যার ত্বরণ সেট করার সিদ্ধান্ত নিন কোনটিই নয় স্লাইডারটিকে বাম দিকে সরিয়ে নিয়ে।

যদি আপনার পিসি Windows 10 1803 বা তার পরে থাকে তবে আপনি উপরের পদ্ধতিগুলি উল্লেখ করতে পারেন। অথবা যদি ডিসপ্লে সেটিংস এ যেতে হয়> উন্নত প্রদর্শন সেটিংস> সমস্যা সমাধান করুন> ডিসপ্লে অ্যাডাপ্টার ট্রাবলশুটার> হার্ডওয়্যার ত্বরণ .

যেহেতু আপনার ডেল বা লেনোভো বা এইচপি পিসি হার্ডওয়্যার ত্বরণ অক্ষম করেছে, কার্যকারিতা কর্মক্ষমতা বিরূপভাবে প্রভাবিত হওয়া উচিত ছিল। আপনার পিসি এখন নীল স্ক্রিনে আছে কিনা তা পরীক্ষা করুন এবং আপনি চাইলে None থেকে হার্ডওয়্যার ত্বরণ পরিবর্তন করুন।

সমাধান 4:আপনার পিসি ঠান্ডা করুন

যে পরিস্থিতিতে আপনি AMD বা Intel গ্রাফিক্স কার্ডে ডিভাইস ড্রাইভারে আটকে থাকা থ্রেডের সম্মুখীন হন এবং যদি আপডেট করা ভিডিও কার্ড ড্রাইভার আপনার জন্য নীল স্ক্রীন সমাধানের জন্য অকেজো হয়, তাহলে আপনি হার্ডওয়্যার সমাধানের দিকেও যেতে পারেন।

অর্থাৎ আপনার পিসিকে ঠান্ডা করার জন্য একপাশে রেখে দিন। কারণ এটা সাধারণ যে Windows 10-এ অতিরিক্ত গরম হয়ে যেতে পারে যদি আপনি এটিকে অনেকক্ষণ খোলা রাখতে দেন।

পাওয়ার সাপ্লাই ঠান্ডা করার চেষ্টা করুন। হয়তো thread_stuck_in_device_driver Windows 10 কিছুক্ষণ পরে সমাধান করা যেতে পারে।

সমাধান 5:Windows 10 আপডেটের জন্য চেক করুন

কিছু ব্যবহারকারী দাবি করেছেন যে ডিভাইস ড্রাইভারে আটকে থাকা এই থ্রেডটি এক ধরণের উইন্ডোজ বাগ এবং মাইক্রোসফ্ট এটি ঠিক করতে একটি মেরামতকারী বাগ প্রকাশ করেছে। তাই আপনি Windows 10 আপডেটগুলি ডিভাইস ড্রাইভার BSOD-এ আটকে থাকা থ্রেড থেকে মুক্তি পেতে সাহায্য করতে পারে কিনা তা পরীক্ষা করার জন্য আপনার সিস্টেম আপডেট করার সিদ্ধান্ত নিতে পারেন৷

1. শুরু এর জন্য আবদ্ধ> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. Windows Update-এর অধীনে , আপডেট চেক করার চেষ্টা করুন .

স্থির:ডিভাইস ড্রাইভার উইন্ডোজ 10-এ থ্রেড আটকে গেছে

যদি Windows 10 নিজেই আপডেট হয়ে থাকে, তাহলে ডিভাইস ড্রাইভারে আটকে থাকা AMD থ্রেড আবার পপ আপ হবে কিনা তা দেখতে আপনি আপনার PC রিবুট করতে পারেন।

সমাধান 6:গ্রাফিক্স কার্ডের সর্বোচ্চ কর্মক্ষমতা সেট করুন

এখন যেহেতু কম্পিউটার এরর থ্রেড ডিভাইসের ত্রুটিতে আটকে গেছে গ্রাফিক্স কার্ডের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত, যদি আপনার ATI-ভিত্তিক গ্রাফিক্স কার্ডগুলি পুল পারফরম্যান্সে কাজ করে, ডিসপ্লে ড্রাইভার ছাড়াও গ্রাফিক্স সম্পর্কিত সেটিংসও দায়ী। তাই, আপনাকে Windows 10 এর জন্য গ্রাফিক্স সেটিংস কনফিগার করতে হবে।

1. স্টার্ট এ যান> সেটিংস> সিস্টেম .

2. শক্তি এবং ঘুমের অধীনে , অতিরিক্ত পাওয়ার সেটিংস ক্লিক করুন .

স্থির:ডিভাইস ড্রাইভার উইন্ডোজ 10-এ থ্রেড আটকে গেছে

3. পাওয়ার প্ল্যানের পাশে (ভারসাম্যপূর্ণ অথবা উচ্চ কর্মক্ষমতা ), প্ল্যান সেটিংস পরিবর্তন করুন বেছে নিন .

স্থির:ডিভাইস ড্রাইভার উইন্ডোজ 10-এ থ্রেড আটকে গেছে

4. তারপর উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন খুঁজুন .

5. পাওয়ার বিকল্পে উইন্ডো, গ্রাফিক্স সেটিংস সনাক্ত করুন এবং তারপর এটিকে সর্বোচ্চ কর্মক্ষমতা এ পরিবর্তন করতে এটিকে প্রসারিত করুন৷ .

স্থির:ডিভাইস ড্রাইভার উইন্ডোজ 10-এ থ্রেড আটকে গেছে

এখানে আপনার AMD গ্রাফিক্স সেটিংস হতে পারে অথবা ইন্টেল গ্রাফিক্স সেটিংস অথবা NVIDIA গ্রাফিক্স সেটিংস .

6. কার্যকর করতে Windows 10 রিস্টার্ট করুন৷

আবার লগ ইন করার সময়, Windows 10-এ ডিভাইস ড্রাইভারে থ্রেড আটকে থাকবে না।

সমাধান 7:একটি ভিডিও কার্ড প্রতিস্থাপন করুন

শেষ স্থানে, একবার আপনি আপডেটেড গ্রাফিক্স ড্রাইভার বা সাউন্ড কার্ড ড্রাইভারটি উইন্ডোজ 10-এ ডিভাইস ড্রাইভারের ত্রুটিতে আটকে থাকা থ্রেডটি সমাধান করতে ব্যর্থ হলে, সম্ভবত আপনাকে একটি নতুন কার্ড কিনতে হবে এবং এটিকে একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করতে হবে৷

সম্ভবত, একেবারে নতুন গ্রাফিক্স কার্ডটি HP, Lenovo, Dell Inspiron এবং অন্য যেকোনো কম্পিউটারে ডিভাইস ড্রাইভারে আটকে থাকা Windows 10 থ্রেডকে অদৃশ্য করে দিতে পারে।

কিছু ব্যবহারকারীর জন্য, 0x100000ea ত্রুটি দূর করতে, PC প্রস্তুতকারকের সাইট থেকে BIOS আপডেট করাও কাজ করতে পারে। এক কথায়, উইন্ডোজ 10-এ ডিভাইস ড্রাইভারের ত্রুটিতে আটকে থাকা থ্রেড দ্বারা নীল পর্দা ঠিক করার জন্য উপরের সমাধানগুলি অনুসরণ করলে অদৃশ্য হয়ে যাওয়া উচিত।


  1. উইন্ডোজ 10 এ ডিভাইস ড্রাইভারের ত্রুটিতে থ্রেড আটকে গেছে [সমাধান]

  2. কিভাবে উইন্ডোজ 10 এ ডিভাইস ড্রাইভার আপডেট করবেন

  3. উইন্ডোজ 11 এ কীভাবে ড্রাইভার আপডেটগুলি রোলব্যাক করবেন

  4. ডিভাইস ড্রাইভারের ত্রুটিতে আটকে থাকা উইন্ডোজ 10 থ্রেড কীভাবে ঠিক করবেন