কম্পিউটার

Actionuri OOP সার্ভার উইন্ডোজ 10 চালু রাখে ঠিক করুন

সামগ্রী:

  • Actionuri OOP সার্ভার ওভারভিউ চালু রাখে
  • ActionUri OOP সার্ভার কি?
  • ActionUriServer.exe-এর ৩টি উপায় Windows 10 এ চলতে থাকে

Actionuri OOP সার্ভার ওভারভিউ চালু রাখে

টাস্ক ম্যানেজারে বিভিন্ন প্রোগ্রাম রয়েছে যা Windows 10-এর কর্মক্ষমতা নিয়ন্ত্রণ করে। কখনও কখনও, যখন Windows সিস্টেমে খারাপ কর্মক্ষমতা থাকে, তখন আপনি টাস্ক ম্যানেজার-এ চলমান পরিষেবাগুলি পরীক্ষা করার জন্য অপেক্ষা করতে পারেন না। .

এটা সাধারণ যে আপনি Actionuriserver.exe নামের একটি প্রক্রিয়া দেখতে পাচ্ছেন যা অনেক বেশি CPU বা উচ্চ মেমরি সহ টাস্ক ম্যানেজারে বসবাস করছে। সাধারণত, এটি ব্লু স্ক্রিন অফ ডেথ বা অন্য কিছু সিস্টেমের ত্রুটির কারণ হতে পারে, বিশেষ করে fps ড্রপ সহ গেম তোতলানো .

এই থ্রেডটি উল্লেখ করে, আপনি Action Uri OOP সার্ভার কী এবং Windows 10-এ ActionuriServer.exe ত্রুটি কীভাবে সমাধান করবেন তা শিখতে পারবেন।

ActionUri OOP সার্ভার কি?

এটি উভয় প্রোগ্রামই বলা হয়অ্যাকশনুরি ওওপি সার্ভার এবং অনুস্মারক Winrt OOP সার্ভার Windows 10 Cortana এর সাথে সম্পর্কিত৷

ActionUriSever.exe হল Cortana-এর জন্য Microsoft-এ তথ্য পাঠাতে ব্যবহৃত প্রক্রিয়া। এবং যে কারণে আপনি এই Actionuri OOP সার্ভারটি টাস্ক ম্যানেজারে ব্যবহার করতে থাকেন তার কারণ হিসাবে বলা হয়েছে যে Cortana প্রায়শই এটি নিজে সম্পাদন করার জন্য প্রয়োজন হবে৷

এমনকি যদি আপনি এই প্রোগ্রামটি শেষ করে থাকেন, তাহলেও সম্ভবত ActionUriServer.exe Windows 10-এ ফিরে আসবে যতক্ষণ না Windows Cortana এখনও ব্যাকগ্রাউন্ডে চলছে।

আপনি Cortana প্রক্রিয়া Actionuri OOP সার্ভারের ধারণা সম্পর্কে মূল ধারণা পাওয়ার পরে, এখন আপনার জন্য Windows 10 ActionUri OOP সার্ভার ব্যাকগ্রাউন্ডে চলমান থাকে তার সাথে ডিল করা শুরু করার সময়।

Windows 10-এ ActionUriServer.exe চলমান থাকে তা কীভাবে ঠিক করবেন?

ঠিক যেমনটি উল্লেখ করা হয়েছে যে Actionuri OOP সার্ভার প্রক্রিয়াটি Windows 10 Cortana-এর একটি উপাদান, আপনি যদি Windows 10 ActionuriServer.exe Windows 10-এ চলতে থাকে তা সমাধান করার জন্য এটি নিষ্ক্রিয় করতে চান, তাহলে আপনাকে Cortana বৈশিষ্ট্যটি বন্ধ করতে হবে। নিম্নলিখিত পদ্ধতি।

এই উপায়গুলি Remainders Wirnt OOP সার্ভার উচ্চ CPU বা উচ্চ মেমরি উইন্ডোজ 10-এও প্রয়োগ করা যেতে পারে।

সমাধান:

  • 1:Actionuri OOP সার্ভার স্বয়ংক্রিয়ভাবে চলতে থাকে ঠিক করুন
  • 2 :গ্রুপ পলিসি এডিটরে Cortana সম্পূর্ণরূপে বন্ধ করুন
  • 3 :সিস্টেম ফাইল চেকার সম্পাদন করুন
  • 4 :এই Cortana ব্যাকগ্রাউন্ড প্রক্রিয়া ত্রুটি ঠিক করতে Windows 10 ড্রাইভার এবং প্রোগ্রাম পুনরায় লোড করুন

সমাধান 1:Actionuri OOP সার্ভার স্বয়ংক্রিয়ভাবে চলতে থাকে ঠিক করুন

যদি আপনি ঘৃণা করেন Actionuri OOP সার্ভার Windows 10 এ কাজ করতে থাকে, তাহলে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল Cortana সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করা। এটি Cortana কে সব সময় Actionuri OOP সার্ভার ব্যবহার করতে বাধা দেবে। এখানে আপনার সময় এবং শক্তি বাঁচাতে, আপনি অ্যাডভান্সড সিস্টেম কেয়ার-এর উপর নির্ভর করতে পারেন আপনার পিসিতে স্বয়ংক্রিয়ভাবে Cortana বন্ধ করতে, যা অনেক ব্যবহারকারীর মধ্যে ব্যবহৃত হয়।

1. ডাউনলোড করুন৷ , অ্যাডভান্সড সিস্টেম কেয়ার ইনস্টল করুন এবং চালান।

2. Toolbox-এর অধীনে , MyWin10 টিপুন

Actionuri OOP সার্ভার উইন্ডোজ 10 চালু রাখে ঠিক করুন

আপনি দেখতে পাচ্ছেন অ্যাডভান্সড সিস্টেমকেয়ার আপনার জন্য সরাসরি এবং দ্রুত এই টুলবক্সটি ইনস্টল করছে।

3. IObit MyWin10-এ , Cortana সেটিংস-এর অধীনে , সুইচ অফ করুন Cortana সক্ষম করুন৷ কর্টানা নিষ্ক্রিয় করার বিকল্প৷

Actionuri OOP সার্ভার উইন্ডোজ 10 চালু রাখে ঠিক করুন

Windows 10 ডেস্কটপে ফিরে যান, সম্ভবত Cortana টাস্কবারে দেখা যাচ্ছে না এবং Actionuri OOP সার্ভার সবসময় Windows 10 এ চলবে না।

টিপস:আপনার পিসি নিরীক্ষণ এবং সুরক্ষিত করতে উন্নত সিস্টেম কেয়ার ব্যবহার করুন

Actionuri OOP সার্ভার ব্যবহার করে অন্যান্য প্রোগ্রামগুলি এড়াতে এবং এটি চালু রাখার জন্য, Advanced SystemCare-এর সাথে ফাইল, স্পাইওয়্যার এবং রেজিস্ট্রি সনাক্ত করার অনেক প্রয়োজন। .

ASC-তে, Clean &Optimize-এর অধীনে ,সব নির্বাচন করুন -এর বাক্সে টিক চিহ্ন দিন এবং তারপর স্ক্যান টিপুন আপনার কম্পিউটারের জন্য একটি ব্যাপক স্ক্যান দিতে। তারপর ঠিক করুন সমস্ত ভুল অ্যাপ্লিকেশন, রেজিস্ট্রি, ইত্যাদি। সমস্যাযুক্ত আইটেমগুলির জন্য স্ক্যান করার পাশাপাশি, ASC গেমগুলির জন্য পিসিকে গতি বাড়াতেও সক্ষম।

Actionuri OOP সার্ভার উইন্ডোজ 10 চালু রাখে ঠিক করুন

সমাধান 2:গ্রুপ পলিসি এডিটরে কর্টানা সম্পূর্ণরূপে বন্ধ করুন

যেহেতু Action Uri OOP সার্ভার এবং রিমাইন্ডার Winrt OOP সার্ভার হল Windows 10-এ Cortana-এর অংশ, তাই ব্যাকগ্রাউন্ড প্রোগ্রাম থেকে Background ActionUri OOP সার্ভার অপসারণ করার জন্য, সবচেয়ে কার্যকর উপায় হল Windows 10-এ Cortana অক্ষম করা।

আপনি গ্রুপ পলিসি এডিটর-এ Cortana কে ব্যাকগ্রাউন্ডে চলা থেকে থামানোর চেষ্টা করবেন . কিন্তু আপনি হয়তো জানেন যে বিভিন্ন উইন্ডোজ সিস্টেমে রেজিস্ট্রি এডিটরের বিভিন্ন সংস্করণ রয়েছে।

আপনার রেফারেন্সের জন্য, উদাহরণ হিসাবে Windows 10 হোম স্থানীয় গ্রুপ রেজিস্ট্রি নীতি নিন। আপনি যদি অন্য উইন্ডোজ সিস্টেমে থাকেন তবে কিছু ধাপে কিছু পরিবর্তন করুন।

1. উইন্ডোজ টিপুন + R চালান সক্রিয় করতে বক্স এবং তারপর gpedit.msc টাইপ করুন বাক্সে. অবশেষে, স্ট্রোক ঠিক আছে এগিয়ে যেতে।

এখানে যেহেতু এই কম্পিউটারটি Windows 10 হোম সংস্করণে রয়েছে, স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক উন্নীত হবে।

2. লোকাল গ্রুপ পলিসি এডিটর-এ , কম্পিউটার কনফিগারেশন-এ যান> প্রশাসনিক টেমপ্লেট> উইন্ডোজ উপাদান> অনুসন্ধান করুন .

3. অনুসন্ধান এর অধীনে , Allow Cortana খুঁজুন এবং সেটির সেটিং উইন্ডো খুলতে ডাবল ক্লিক করুন।

Actionuri OOP সার্ভার উইন্ডোজ 10 চালু রাখে ঠিক করুন

4. Allow Cortana-এ৷ উইন্ডো, অক্ষম এর বৃত্তে টিক দিন এবং তারপর প্রয়োগ করুন টিপুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে এবং কার্যকর করতে৷

Actionuri OOP সার্ভার উইন্ডোজ 10 চালু রাখে ঠিক করুন

5. তারপর স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক-এ ফিরে যান আবার, অনুসন্ধান এর অধীনে আবার, ডান ফলকে, ওয়েব অনুসন্ধানের অনুমতি দেবেন না সনাক্ত করুন৷ এবং ডাবল ক্লিক করে এটি খুলুন৷

Actionuri OOP সার্ভার উইন্ডোজ 10 চালু রাখে ঠিক করুন

6. ওয়েব অনুসন্ধানের অনুমতি দেবেন না৷ উইন্ডো, এটিকে সক্ষম হিসাবে সেট করতে বেছে নিন এবং তারপর প্রয়োগ করুন ক্লিক করুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

Actionuri OOP সার্ভার উইন্ডোজ 10 চালু রাখে ঠিক করুন

7. এর পরে, আপনি ওয়েবে অনুসন্ধান করবেন না বা অনুসন্ধানে ওয়েব ফলাফল প্রদর্শন করবেন না সেট করতে একই কাজ পরিচালনা করতে পারেন সক্ষম হিসাবে .

এই অর্থে, আপনি সহকারী হিসাবে Cortana কে সম্পূর্ণরূপে সরিয়ে ফেলবেন, যদিও Windows 10 এ এমবেড করা একটি প্রক্রিয়া হিসাবে Cortana আনইনস্টল করা হয়নি। যদিও আপনি সফলভাবে Windows 10 Cortana অক্ষম না করে থাকেন, তবুও আপনি Cortana সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে আরও উপায়ের সাথে পরামর্শ করতে পারেন। .

এই মুহুর্তে, এটা সম্ভব যে Cortana ত্রুটি ActrionUriServer.exe এখনও Windows 10 এ ব্যবহার করা হয়েছে বা অনুস্মারক winrt oop সার্ভার উচ্চ CPU Windows 10 Cortana উপস্থিতি ছাড়াই সমাধান করা হয়েছে৷

সমাধান 3:উইন্ডোজ 10 অ্যাকশন উরি ওওপি সার্ভার চলতে থাকে সমাধান করতে সিস্টেম ফাইল চেকার সম্পাদন করুন

এইবার, আপনাকে SFC (সিস্টেম ফাইল চেকার ব্যবহার করতে হবে ) দূষিত বা ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইল এবং Cortana ActionUriSever.exe প্রক্রিয়ার সাথে সম্পর্কিত Windows 10 এর জন্য স্ক্যান করতে। এবং তারপর আপনাকে এই ফাইলগুলি স্বয়ংক্রিয়ভাবে সংশোধন করতে সহায়তা করে।

1. উইন্ডোজ টিপুন + R রানকে উন্নীত করতে বক্স এবং তারপর cmd লিখুন বাক্সে. অবশেষে, ঠিক আছে ক্লিক করুন কমান্ড প্রম্পটে প্রবেশ করতে .

এখানে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার Windows 10-এ প্রশাসনিক সুবিধা আছে।

2. কমান্ড প্রম্পটে , ইনপুট sfc/scannow এবং তারপর এন্টার টিপুন সিস্টেম ফাইল চেকার চালাতে .

Actionuri OOP সার্ভার উইন্ডোজ 10 চালু রাখে ঠিক করুন

3. SFC আপনার পিসিতে সমস্যাযুক্ত ফাইলগুলি সনাক্ত করছে এবং আপনার জন্য সেগুলি স্বয়ংক্রিয়ভাবে ঠিক করছে৷

আপনি Action Uri OOP সার্ভার ফাইল দুর্নীতি অপসারণ করার পরপরই, এটা স্পষ্ট যে Cortana ব্যাকগ্রাউন্ডে চলতে থাকলেও Actionuri OOP সার্ভার Windows 10 এ থাকবে না। হতে পারে অনুস্মারক Winrt OOP সার্ভার উচ্চ CPU অদৃশ্য হয়ে গেছে।

সমাধান 4:এই Cortana ব্যাকগ্রাউন্ড প্রক্রিয়া ত্রুটি ঠিক করতে Windows 10 ড্রাইভার এবং প্রোগ্রামগুলি পুনরায় লোড করুন

Windows 10-এর সাথে ActionUri OOP সার্ভারের সাথে দেখা করার জন্য সিস্টেমের সমস্যা হওয়ার সম্ভাবনা এড়াতে, এটি আপনাকে Windows 10-এর জন্য একটি ক্লিন বুট চালানোর চেষ্টা করার এবং তারপরে সাধারণ স্টার্টআপে চলে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। আবার ড্রাইভার লোড করতে।

আপনি Windows 10 এর জন্য সমস্ত পরিষেবা, ড্রাইভার এবং প্রোগ্রামগুলি পুনরায় লোড করার আগে, আপনাকে একটি পরিষ্কার বুট করা উচিত , এবং তারপর আপনি অ্যাকশন মোকাবেলা করতে পারেন Uri Server.exe ব্যাকগ্রাউন্ডে সব সময় চলে যখন Cortana টাস্ক ম্যানেজার খুলতে থাকে।

এখন সাধারণ স্টার্টআপে যাওয়ার চেষ্টা করুন Windows 10 এ।

1. স্ট্রোক উইন্ডোজ + R রান খুলতে বক্স এবং তারপর msconfig লিখুন বাক্সে।

2. তারপর সিস্টেম কনফিগারেশনে উইন্ডো, সাধারণ স্টার্টআপ নির্বাচন করুন এবং তারপর প্রয়োগ করুন ক্লিক করুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

Actionuri OOP সার্ভার উইন্ডোজ 10 চালু রাখে ঠিক করুন

তারপর আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করার জন্য মনে করিয়ে দেওয়া হবে, সেই সময়ে, পুনঃসূচনা করুন টিপুন .

আপনি পরের বার আপনার পিসি বুট করার পরে, Actionurisever.exe এখনও টাস্ক ম্যানেজারে চলছে কিনা তা পরীক্ষা করুন৷

সর্বোপরি, Cortana সমস্যা সংক্রান্ত-ActionUri OOP সার্ভারটি Windows 10-এ চলতে থাকে যদিও আপনি Cortana ব্যবহার করা থেকে বিরত রেখেছেন, সবচেয়ে কার্যকর উপায় হল Cortana অক্ষম করা। আপনি এই নিবন্ধটি অনুসন্ধান করে এটি করার চেষ্টা করতে পারেন।


  1. Windows 10 এ ইন্টারনেট কিপস ড্রপিং ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ARK ক্র্যাশ হচ্ছে ঠিক করুন

  3. Windows 10

  4. সমাধান:স্কাইপ উইন্ডোজ 10 এ ক্র্যাশ হতে থাকে