কম্পিউটার

ঠিক করুন:Windows 10 এ প্রক্সি সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম

আপনি যদি না জানেন যে প্রক্সি সার্ভার কি তাহলে এটি একটি IP এর মাধ্যমে বহিরাগত সাইটে পুনঃনির্দেশ, সাধারণত বেনামী সার্ফিংয়ের জন্য ব্যবহৃত হয়। যদি আইপি / প্রক্সি ডাউন থাকে, বা যদি এটি ভুলভাবে কনফিগার করা হয় তবে আপনি "প্রক্সি সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম ত্রুটিটি পাবেন " আপনাকে প্রক্সি সেটিংস চালু করতে হবে না যদি না আপনি ইচ্ছাকৃতভাবে বেনামী ব্রাউজ করার জন্য এটি সেট আপ করেন যদি এমন হয় তবে আপনাকে আপনার প্রক্সি প্রদানকারীর সাথে চেক করতে হবে অন্যথায় আপনার PC/SYSTEM প্রক্সি ছাড়াই কাজ করতে পারে। যদি এটি কোনো কারণে চালু হয়ে থাকে তবে সম্ভবত এটি আপনার ইনস্টল করা কোনো তৃতীয় পক্ষের প্রোগ্রামের কারণে বা কোনো অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার দ্বারা যা সংক্রমণের জন্য আপনার সিস্টেম স্ক্যান করার সময় অন্যান্য ওয়েবসাইটগুলিতে অ্যাক্সেস সীমাবদ্ধ করার চেষ্টা করেছে। তাই এটা ঠিক করতে; নিচের ধাপ/পদ্ধতি দিয়ে এগিয়ে যান।

ইন্টারনেটের বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করুন

Windows কী ধরে রাখুন এবং R টিপুন . inetcpl.cpl  টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন। (এটি প্রশাসক হিসাবে চালানো প্রয়োজন)  –  এছাড়াও আপনি স্টার্ট ক্লিক করতে পারেন এবং টাইপ করতে পারেন iexplore.exe; ইন্টারনেট এক্সপ্লোরারে ডান ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন .

ঠিক করুন:Windows 10 এ প্রক্সি সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম

সংযোগ ট্যাবে যান,  এবং LAN সেটিংস বেছে নিন। নিশ্চিত করুন যে "আপনার LAN এর জন্য একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন" টিক চিহ্নমুক্ত করা আছে। এটি চেক করা থাকলে, আনচেক করুন এটি, ঠিক আছে ক্লিক করুন / আবেদন করুন এবং ঠিক আছে।

ঠিক করুন:Windows 10 এ প্রক্সি সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম

একবার হয়ে গেলে, PC রিবুট করুন এবং পরীক্ষা . এটি এখনও কাজ না করলে, রেজিস্ট্রি এডিটর পদ্ধতিতে যান নীচে৷

রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে প্রক্সি সেটিংস পরিবর্তন করুন

এটি পরিবর্তন করার আগে আপনার রেজিস্ট্রি সেটিংস ব্যাক আপ করা গুরুত্বপূর্ণ। Windows কী ধরে রাখুন এবং R টিপুন . regedit  টাইপ করুন রান ডায়ালগে এবং ঠিক আছে ক্লিক করুন। ব্যাকআপ রেজিস্ট্রি করতে, এটি খোলার পরে, ফাইল ক্লিক করুন -> রপ্তানি করুন , রেজিস্ট্রি ফাইলের নাম দিন, যেমন:backupreg এবং সেভ এ ক্লিক করুন। ব্যাকআপ থেকে আমদানি/পুনরুদ্ধার করতে, আবার রেজিস্ট্রি এডিটর খুলুন, ফাইল -> আমদানিতে ক্লিক করুন এবং আপনি যে ফাইলটি আগে এক্সপোর্ট করেছেন সেটি নির্বাচন করুন যা আপনার ব্যাক আপ। এটি ব্যাক আপ করা হয়েছে পরে; নিম্নলিখিত পথে নেভিগেট করুন:

কম্পিউটার\HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\CurrentVersion\Internet সেটিংস

ডান ফলকে, ProxyEnable সনাক্ত করুন৷ স্ট্রিং এটিতে ডান ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন৷ . যদি একটি প্রক্সি সার্ভার থাকে স্ট্রিং, প্রক্সি মাইগ্রেট করুন , এবং প্রক্সি ওভাররাইড , এটিতে ডান ক্লিক করুন এবং সেগুলিও মুছুন।

ঠিক করুন:Windows 10 এ প্রক্সি সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম

এখন পিসি রিবুট করুন এবং পরীক্ষা করুন৷

এছাড়াও দেখুন Windows স্বয়ংক্রিয়ভাবে এই নেটওয়ার্কের প্রক্সি সেটিংস সনাক্ত করতে পারেনি


  1. Windows 10 এ ত্রুটি 0x80070718 ঠিক করুন

  2. ফিক্স অ্যাপ প্লেক্স টিভি নিরাপদে সংযোগ করতে অক্ষম

  3. Windows 10 এ 'আপনার DHCP সার্ভারের সাথে যোগাযোগ করতে অক্ষম' কিভাবে ঠিক করবেন?

  4. Windows 10 এবং 7 এ প্রক্সি সেটিংস কিভাবে ঠিক করবেন