কম্পিউটার

স্থির:ইঞ্জিন উইন্ডোজ 10 চালানোর জন্য DX11 বৈশিষ্ট্য স্তর 10.0 প্রয়োজন

আপনি যখন Fortnite বা PUBG বা অন্য কোন গেম খেলছেন তখন এই ইঞ্জিনটি চালানোর জন্য DX11 ফিচার লেভেল 10.0 প্রয়োজন একটি সাধারণ সমস্যা।

সতর্কতা বার্তা থেকে, আপনি দেখতে পাচ্ছেন DX11 বৈশিষ্ট্য স্তর 10.0 Fortnite Windows 10 অপরিহার্য যদি আপনি গেমগুলি সহজভাবে খেলতে চান। এবং এটা বোধগম্য যে আপনার মধ্যে কেউ কেউ এই DX 11 ত্রুটিটিকে Windows 10-এর DirectX সমস্যাগুলির মধ্যে একটি হিসাবে বলে থাকেন৷

DX11 ফিচার লেভেল 10.0 এর কারণ হল মূলত পুরানো বা নষ্ট ভিডিও কার্ড ড্রাইভার এবং Windows 10-এ আপডেট প্যাচ।

এই সত্যের আলোকে, আপনাকে সর্বশেষ ডিসপ্লে ড্রাইভার এবং উইন্ডোজ আপডেট পেতে পরামর্শ দেওয়া হবে যে এটি আপনার DX ত্রুটি ঠিক করার জন্য সহায়ক হতে পারে কিনা।

Windows 10-এ ইঞ্জিন চালানোর জন্য DX11 ফিচার লেভেল 10.0 কি ভাবে ঠিক করবেন?

যদিও বেমানান ভিডিও কার্ড ড্রাইভারটি DX 11 সমস্যার কারণ হতে পারে, তবে আপনাকে অবশ্যই ত্রুটি বার্তাটিকে অনেক গুরুত্ব দিতে হবে। এটির বর্ণনা অনুসারে, গেম বা অন্যান্য অ্যাকশন খেলতে আপনার একটি DX 11 প্রয়োজন৷

তাই প্রথমেই, আপনি DirectX সংস্করণটি পরীক্ষা করতে আরও ভালভাবে পরিচালনা করবেন এবং তারপরে আপনার DirectX আপডেট করার প্রয়োজন আছে কিনা তা বিবেচনা করুন। Windows 10 এর জন্য।

সমাধান:

  • 1:Dxdiag ব্যবহার করে DirectX সংস্করণ চেক করুন
  • 2:Windows 10 এর জন্য DirectX আপডেট করুন
  • 3:Windows 10 এর জন্য গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন
  • 4:Windows 10 এ আপডেটের জন্য চেক করুন

সমাধান 1:Dxdiag ব্যবহার করে DirectX সংস্করণ পরীক্ষা করুন

Dxdiag-এর সাহায্যে, আপনি Windows 10-এ DirectX এবং DX11 ফিচার লেভেল 10.0 সম্পর্কে আরও জানতে পারবেন।

1. শুরুতে অনুসন্ধান বাক্স, dxdiag টাইপ করুন এবং তারপর এন্টার টিপুন DirectX ডায়াগনস্টিক টুল-এ যেতে .

2. DirectX ডায়াগনস্টিক টুল-এ , সিস্টেম এর অধীনে ট্যাব, আপনি DirectX সংস্করণ দেখতে পারেন . এখানে এটি DirectX 12 Windows 10 এ।

স্থির:ইঞ্জিন উইন্ডোজ 10 চালানোর জন্য DX11 বৈশিষ্ট্য স্তর 10.0 প্রয়োজন

3. তারপর প্রদর্শন ট্যাবের অধীনে, বৈশিষ্ট্যের স্তরগুলি পরীক্ষা করুন৷ এবং নিশ্চিত করুন যে DirectX বৈশিষ্ট্যগুলি, DirectDraw Acceleration সহ , Direct3D ত্বরণ , AGP টেক্সচার অ্যাক্সিলারেশন সক্ষম আছে .

স্থির:ইঞ্জিন উইন্ডোজ 10 চালানোর জন্য DX11 বৈশিষ্ট্য স্তর 10.0 প্রয়োজন

আপনি DirectX ডায়াগনস্টিক টুল থেকে প্রস্থান করার পরে, সম্ভবত আপনি Windows 10-এ ইঞ্জিন চালানোর জন্য DX11 বৈশিষ্ট্য স্তর 10.0-তে আর হোঁচট খাবেন না৷

যদি আপনার কাছে আবার DX11 দেখা দেয়, তাহলে সম্ভবত এখনই সময় এসেছে যখন আপনি Windows 10-এর জন্য DirectX আপডেট করার জন্য যথাসাধ্য চেষ্টা করেছেন।

সম্পর্কিত:কিভাবে হার্ডওয়্যার অ্যাক্সিলারেশন উইন্ডোজ 10, 8, 7 অক্ষম করবেন

সমাধান 2:Windows 10 এর জন্য DirectX আপডেট করুন

আপনি ভালভাবে গেম খেলতে পারবেন কিনা তা নির্ভর করে আপনি যে ডাইরেক্টএক্স সংস্করণটি ব্যবহার করছেন এবং ডাইরেক্টএক্সের বৈশিষ্ট্য লিভারের উপরও।

আপনি যদি দেখেন যে ডাইরেক্ট 10 আপনাকে Windows 10-এ ভাল পারফর্ম করতে পারে না, তাহলে আপনাকে আপনার পিসিতে একটি নতুন ইনস্টল করতে হবে।

ম্যানুয়ালি ডাইরেক্টএক্স আপডেট করুন:

DirectX 12 বা যেকোনো সংস্করণের DirectX পেতে, আপনি Microsoft সাইটে যেতে পারেন যেখানে আপনি DirectX কি এবং DirectX এর কোন সংস্করণ ইনস্টল করতে হবে তা জানতে পারবেন৷

টিপস:DirectX সম্বন্ধে যে বিষয়গুলি আপনার অবশ্যই জানা উচিত:

1. DirectX 13 এবং DirectX 12 স্বয়ংক্রিয়ভাবে Windows 10-এ একত্রিত হয়েছে, অফিসিয়াল থেকে ডাউনলোড করার প্রয়োজন নেই যদি আপনি সেগুলিকে আপডেট করতে চান, আপডেটগুলির জন্য চেক করুন এটি অর্জনে আপনাকে সাহায্য করবে।

2. ডাইরেক্টএক্স 11 উইন্ডোজ 8-এ অন্তর্ভুক্ত।

3. Windows 7 এবং Windows Vista ব্যবহারকারীদের জন্য, DirectX 10 ইতিমধ্যেই আপনার সিস্টেমের সাথে এসেছে। কিন্তু এটি আপডেট করতে, আপনাকে Microsoft সাইট থেকে একটি প্যাকেজ ইনস্টল করতে হবে।

তাই আপনার জন্য DirectX নেওয়া বা প্রথমে আপনার সিস্টেম সংস্করণ উল্লেখ করে এটি আপডেট করা বুদ্ধিমানের কাজ৷

স্বয়ংক্রিয়ভাবে DirectX আপডেট করুন:

আপনি নিজে DirectX ডাউনলোড করতে বেশি সময় নিতে না চাইলে, আপনি এটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে পারেন। ড্রাইভার বুস্টার একটি পেশাদার ড্রাইভার টুল এবং গেম উপাদান টুল. এটি আপনাকে আপনার কম্পিউটারের জন্য সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করতে সাহায্য করতে পারে৷

ড্রাইভার ছাড়াও, আপনি ডাইরেক্টএক্স ডাউনলোড করতে পারেন, OpenAL , VCRuntime, AdobeAir, .Net 4.0 বা আপনার কম্পিউটারের জন্য অন্যান্য গেমের উপাদান।

1. ডাউনলোড করুন৷ , আপনার কম্পিউটারে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ .

স্থির:ইঞ্জিন উইন্ডোজ 10 চালানোর জন্য DX11 বৈশিষ্ট্য স্তর 10.0 প্রয়োজন

3. আপডেট ক্লিক করুন৷ অথবা এখনই আপডেট করুন . DirectX খুঁজুন এবং আপডেট বোতামে ক্লিক করুন। অবশ্যই, আপনি আপডেট নাও বোতাম দিয়ে সব ড্রাইভার এবং গেমের উপাদানগুলি একবার আপডেট করতে পারেন৷

স্থির:ইঞ্জিন উইন্ডোজ 10 চালানোর জন্য DX11 বৈশিষ্ট্য স্তর 10.0 প্রয়োজন

তারপরে আপডেট করা DirectX আপনার DX 11 ত্রুটি অদৃশ্য করে দিতে পারে এবং আপনি যখন Fortnite বা ARK খেলবেন তখন আপনি সমস্যাটি পাবেন না।

সমাধান 3:Windows 10 এর জন্য গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

এটা যুক্তিযুক্ত যে আপনি আপনার পিসিতে ভিডিও কার্ড ড্রাইভার আপডেট করার জন্য যথাসাধ্য চেষ্টা করুন, যেমন Intel HD গ্রাফিক্স ড্রাইভার এবং AMD ড্রাইভার .

কিন্তু আপনার গ্রাফিক্স কার্ড যাই হোক না কেন, আপনি ডিভাইস ম্যানেজারে Windows 10 এর জন্য আপডেট করা গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড করতে পারবেন .

1. ডিভাইস ম্যানেজার খুলুন৷

2. ডিভাইস ম্যানেজারে , ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং তারপর ডান ক্লিক করুন ডিসপ্লে ড্রাইভার ড্রাইভার আপডেট করতে আপনার পিসিতে .

3. তারপর আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন করার সিদ্ধান্ত নিন৷ .

স্থির:ইঞ্জিন উইন্ডোজ 10 চালানোর জন্য DX11 বৈশিষ্ট্য স্তর 10.0 প্রয়োজন

আপনি হয়তো খেয়াল করেছেন যে Windows 10 ডিভাইস ম্যানেজার আপনার পছন্দের আপডেটেড ডিসপ্লে ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনলাইনে অনুসন্ধান করছে।

ডিভাইস ম্যানেজার আপনার জন্য ড্রাইভার ইনস্টল করার সময়, আপনার গেমটি আবার শুরু করুন এবং আপনি দেখতে পাবেন যে Windows 10 এ ইঞ্জিন আর্ক চালানোর জন্য আর DX11 বৈশিষ্ট্য স্তর 10.0 এর প্রয়োজন হবে না।

অথবা যদি ডিভাইস ম্যানেজার আপনাকে আপ-টু-ডেট ডিসপ্লে ড্রাইভার খুঁজে পেতে ব্যর্থ হয়, তাহলে হয়ত আপনার ভিডিও কার্ডের অফিসিয়াল সাইটে নেভিগেট করা উচিত, যেমন Intel বা AMD, এবং তারপর নিজে নিজে ড্রাইভারটি ইনস্টল করুন।

সমাধান 4:Windows 10-এ আপডেটের জন্য চেক করুন

বলা হচ্ছে মাইক্রোসফট একটি নির্দিষ্ট সময়ের মধ্যে উইন্ডোজ 10 আপডেট প্রকাশ করবে। সাধারণত, এই আপডেটগুলি আপনাকে আরও কার্যকারিতা নিয়ে আসবে যা বিভিন্ন সমস্যা মোকাবেলা করতে সক্ষম৷

তাই, যখন আপনি DX11 ফিচার লেভেল 10.0 এ ইঞ্জিনের ত্রুটি চালানোর প্রয়োজন হয়, তখন আপনি আপনার পিসিতে কোনো আপডেট আছে কিনা তা পরীক্ষা করার চেষ্টা করতে পারেন।

1. স্টার্ট এ যান> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. তারপর Windows আপডেট এর অধীনে , আপডেটের জন্য চেক করুন ক্লিক করুন .

স্থির:ইঞ্জিন উইন্ডোজ 10 চালানোর জন্য DX11 বৈশিষ্ট্য স্তর 10.0 প্রয়োজন

এই অর্থে, Windows 10 আপডেটগুলি আপনার পিসিতে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে এবং যদি সম্ভব হয়, তারা DX11 সমস্যা ছাড়াই গেম অ্যাপ্লিকেশনটিকে ভালভাবে চালাতে পারে৷


  1. DX11 বৈশিষ্ট্য স্তর 10.0 ত্রুটি ঠিক করুন

  2. Windows 10 এ অটোরান বৈশিষ্ট্যটি কীভাবে নিষ্ক্রিয় করবেন

  3. [ত্রুটি সংশোধন করা হয়েছে] ইঞ্জিন চালানোর জন্য DX11 বৈশিষ্ট্য স্তর 10.0 প্রয়োজন

  4. উইন্ডোজে উন্নত শেয়ারিং বৈশিষ্ট্য ব্যবহার করা