কম্পিউটার

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

স্যামসাং ফোনগুলি সারা বাজারে বিখ্যাত, এবং তাদের ব্যতিক্রমী গ্রাহক পরিষেবা সহায়তার জন্য সুপরিচিত৷ আজকাল, বেশিরভাগ ফোনে একটি অন্তর্নির্মিত ব্যাটারি থাকে যা লক করা থাকে। তাই, যদি আপনার ব্যাটারিতে কোনো ত্রুটি থাকে, তাহলে আপনি নিজে থেকে এটি প্রতিস্থাপন করতে পারবেন না। Samsung Galaxy S6 চার্জিং সমস্যা ফার্মওয়্যারের ত্রুটি বা ক্ষতিগ্রস্থ চার্জিং পোর্টের কারণে হতে পারে। আপনি যদি Galaxy S6 চার্জ করার সমস্যার সম্মুখীন হন, তাহলে এই নিবন্ধটি আপনাকে কিছু মৌলিক সমস্যা সমাধানের টিপস দিয়ে সাহায্য করবে। তাই, পড়া চালিয়ে যান!

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

Galaxy S6 চার্জ হবে না কিভাবে ঠিক করবেন

এই সমস্যার কারণ হতে পারে এমন কিছু সাধারণ কারণ হল:

  • চার্জার ত্রুটিপূর্ণ
  • ভাঙা তারের
  • বলিত ব্যাটারি
  • USB পোর্টে ময়লা জমে

কারণ যাই হোক না কেন, এই নিবন্ধটি আপনাকে Galaxy S6 চার্জ করার সমস্যা সমাধানের জন্য একটি নিখুঁত সমস্যা সমাধানের নির্দেশিকা দেয়৷

Galaxy S6 চার্জিং সমস্যা কিভাবে প্রতিরোধ করবেন

আপনি যদি আপনার ডিভাইসটি সম্পূর্ণরূপে নিঃশেষ হয়ে যাওয়ার পরে চার্জ করছেন তবে এইভাবে চার্জ করার ফলে ব্যাটারির সমস্যা হতে পারে। আপনার Galaxy S6 চার্জ না হওয়ার এটি একটি প্রাথমিক কারণ হতে পারে। গ্যালাক্সি S6 চার্জের সমস্যা রোধ করতে প্রদত্ত পয়েন্টারগুলি অনুসরণ করতে ভুলবেন না।

  • প্রথমত, জলের কাছাকাছি কোনো জায়গায় আপনার ফোন চার্জ করা উচিত নয় , অথবা একটি গরমবা আর্দ্র পরিবেশ .
  • এছাড়াও, আপনার ফোন দীর্ঘক্ষণ চার্জ করবেন না . রাতারাতি বা দীর্ঘ সময় ধরে আপনার ডিভাইস চার্জ করলে অতি গরম হতে পারে সমস্যা . দুই থেকে তিন ঘণ্টার চার্জিং যথেষ্ট বেশি। আপনাকে অবশ্যই চার্জারটি আনপ্লাগ করতে হবে৷ চার্জ করার পর।
  • আপনার Samsung S6 চার্জ করা শুরু করা উচিত যদি ব্যাটারি 30 শতাংশের কম হয়ে যায় .
  • যদি আপনার ব্যাটারি শেষ হয়ে যায়, তাহলেঅন্তত আধা ঘণ্টা চার্জ করুন এটি আবার চালু করার আগে।
  • এছাড়া, আপনাকে চার্জ করার সময় আপনার মোবাইল ফোন ব্যবহার করার পরামর্শ দেওয়া হয় না , যা ডিভাইসের খারাপ কর্মক্ষমতা হতে পারে। এছাড়াও, আপনার ডিভাইসের আয়ুষ্কাল মোটামুটি কমে যাবে।

প্রো টিপ:সর্বদা উপযুক্ত চার্জার ব্যবহার করুন

সবসময় Samsung Galaxy S6 এর সাথে আসা একটি চার্জার এবং অ্যাডাপ্টার ব্যবহার করুন৷ আপনি যদি সস্তা চার্জার বা ব্যবহার করেন একটি ভিন্ন প্রস্তুতকারকের থেকে চার্জার তারপরে, এটি খারাপ ব্যাটারির কর্মক্ষমতার দিকে নিয়ে যেতে পারে যত দিন যায়।

  • ভোল্টেজ আউটপুট চার্জার অনুযায়ী ভিন্ন হতে পারে, এবং তারা সবসময় Samsung S6 এর সাথে কাজ নাও করতে পারে।
  • আপনার ডিভাইস চার্জ হতে আরও বেশি সময় লাগবে .
  • তাছাড়া, ব্যাটারি ব্যাকআপ দরিদ্র হবে .

সুতরাং, আপনাকে অবশ্যই একটি ব্র্যান্ডেড চার্জার ব্যবহার করতে হবে যা আপনার ডিভাইসের জন্য প্রস্তাবিত। আপনি স্যামসাং ফাস্ট চার্জার ব্যবহার করতে পারেন আপনার ডিভাইস দ্রুত চার্জ করতে।

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

দ্রষ্টব্য: পিসিতে USB পোর্ট দিয়ে আপনার ফোন চার্জ করা আপনাকে পর্যাপ্ত শক্তি দেয় না। একটি ওয়াল সকেট দ্বিগুণ শক্তি সরবরাহ করবে একটি ইউএসবি পোর্টের, এবং একটি দ্রুত চার্জার পিসি বা সাধারণ চার্জারের চেয়ে ভাল শক্তি সরবরাহ করে।

এখন, Galaxy S6 চার্জিং সমস্যা সমাধানের জন্য নীচে উল্লিখিত সমস্যা সমাধানের সমাধানগুলি অনুসরণ করুন৷

পদ্ধতি 1:বিভিন্ন ওয়াল সকেট ব্যবহার করুন

চার্জার লাগানোর জন্য একটি ভিন্ন ওয়াল সকেট ব্যবহার করুন এবং আপনি আপনার Samsung Galaxy S6 ডিভাইসটি চার্জ করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

  • সংবেদনশীল সকেটে একটি ভিন্ন ডিভাইস প্লাগ করুন এবং এটি চার্জ হয় কিনা তা পরীক্ষা করুন। যদি উভয় ডিভাইস চার্জ করতে ব্যর্থ হয়, তাহলে আপনাকে আপনার ওয়াল সকেট প্রতিস্থাপন করতে হবে .
  • অন্যদিকে, যদি আপনার বাড়ির সমস্ত সকেট চেষ্টা করার পরেও Galaxy S6 চার্জ না হয়, তাহলে ডিভাইস প্রতিস্থাপন করুন , অ্যাডাপ্টার , বা তারের৷

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

পদ্ধতি 2:চার্জ করার জন্য PC USB পোর্ট ব্যবহার করুন 

যদিও পিসিতে Samsung S6 চার্জ করা একটি ধীর প্রক্রিয়া, আপনার অ্যাডাপ্টারের সমস্যা হলে বা ব্যাটারি শেষ হয়ে গেলে এটি আপনাকে সাহায্য করতে পারে। একটি USB কেবলের মাধ্যমে আপনার ফোনটি আপনার পিসিতে সংযুক্ত করুন এবং এটি এখন চার্জ হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

  • অতিরিক্ত, আপনি ফাইল স্থানান্তর করতে পারেন৷ বা অন্যান্য মিডিয়া আপনি যখন আপনার পিসির সাথে ফোন সংযোগ করেন তখন আপনার সিস্টেমে৷
  • আপনি Samsung Galaxy S6 USB ড্রাইভার ও ডাউনলোড করতে পারেন৷ আপনার ডিভাইসের সাথে নিরবচ্ছিন্ন ইন্টিগ্রেশন নিশ্চিত করতে।

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

পদ্ধতি 3:ওয়্যারলেস চার্জিং সম্পাদন করুন

ইউএসবি চার্জার দিয়ে চার্জ করার সময় আপনি যদি ক্রমাগত Galaxy S6 চার্জের সমস্যা না পান, তাহলে সম্ভব হলে আপনি ওয়্যারলেস চার্জিং চেষ্টা করতে পারেন। ওয়্যারলেস চার্জিং দ্রুত চার্জিং সক্ষম করে, এবং এইভাবে, আপনি Samsung S6 চার্জ করার সময় কোনো সমস্যার সম্মুখীন হবেন না। Galaxy S6-এ ওয়্যারলেস চার্জিং করার জন্য প্রদত্ত ধাপগুলি অনুসরণ করুন:

1. সংযুক্ত করুন৷ আপনার চার্জিং অ্যাডাপ্টার একটি ওয়্যারলেস চার্জিং প্যাডে .

2. তারপর, Galaxy S6 রাখুন৷ চার্জিং প্যাডের মাঝখানে।

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

3. আপনি ওয়্যারলেসভাবে চার্জ হচ্ছে উল্লেখ করে বার্তা পাবেন৷ আপনার ডিভাইসে, যেমন দেখানো হয়েছে।

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

পদ্ধতি 4:ক্লিন চার্জিং পোর্ট এবং কেবল

আপনার USB পোর্ট ধুলো এবং ধ্বংসাবশেষে দমবন্ধ হতে পারে, যার ফলে Galaxy S6 চার্জিং সমস্যা হতে পারে না। তাই,

  • আপনাকে USB পোর্ট চেক করতে হবে আপনার চার্জারটি এবং নিশ্চিত করুন যে এটি পরিষ্কার এবং ধুলোমুক্ত . যাইহোক, পরিষ্কার করার সময় পোর্টের ক্ষতি না করার জন্য আপনাকে অবশ্যই সতর্ক থাকতে হবে।
  • এছাড়াও, যদি USB কেবল ত্রুটিপূর্ণ হয় , তারপর এটি প্রতিস্থাপন করুন একটি নতুনের সাথে।

পদ্ধতি 5:সফ্টওয়্যার আপডেট সম্পাদন করুন

কখনও কখনও, একটি পুরানো অপারেটিং সিস্টেম আপনার ফোনের ব্যাটারির জীবনের উপর প্রভাব ফেলবে৷ এইভাবে, নিচের নির্দেশ অনুসারে Samsung Galaxy S6-এর অপারেটিং সিস্টেম আপডেট করুন:

1. সেটিংস খুলুন৷ আপনার ডিভাইসে।

2. সফ্টওয়্যার আপডেট এ সোয়াইপ করুন সেটিংস এবং এটিতে আলতো চাপুন৷

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

3. তারপর, ডাউনলোড এবং ইনস্টল করুন এ আলতো চাপুন৷ .

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

4. আপনার ডিভাইস শুরু হবে আপডেটের জন্য পরীক্ষা করা হচ্ছে... দেখানো হয়েছে।

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

5A. আপনার ফোন আপ টু ডেট থাকলে, আপনি এই বার্তাটি পাবেন:আপনার সফ্টওয়্যার আপ টু ডেট৷

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

5B. আপনি যদি তালিকায় মুলতুবি কোনো আপডেট খুঁজে পান, তাহলে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন আপডেটগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে।

পদ্ধতি 6:অনুমোদিত পরিষেবা কেন্দ্রে যান

উপরের পদ্ধতিগুলির মধ্যে কোনটি যদি Galaxy S6 চার্জ না করার সমস্যাটি ঠিক করতে না পারে, তাহলে আপনার ডিভাইসটি মেরামত বা প্রতিস্থাপনের জন্য Samsung পরিষেবা কেন্দ্রে যাওয়া উচিত৷ যদি আপনার ডিভাইস ওয়ারেন্টি সময়ের অধীনে থাকে, তাহলে আপনি আপনার ডিভাইসের ওয়ারেন্টি দাবি করতে পারেন।

কীভাবে ঠিক করবেন Galaxy S6 চার্জ হবে না

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. প্লাগ ইন করার সময় আমার Samsung ফোন কেন চার্জ হচ্ছে না?

উত্তর। আপনার যদি একটি জীর্ণ তারের বা একটি অভ্যন্তরীণ সফ্টওয়্যার সমস্যা থাকে, তাহলে আপনি প্লাগ ইন করার সময় আপনার Samsung ফোন চার্জ করতে পারবেন না৷ কখনও কখনও, একটি চার্জার ত্রুটিপূর্ণ, ভাঙা তার, ময়লা জমে ইউএসবি পোর্টে প্রায়ই এই সমস্যাটি দেখা দেয়।

প্রশ্ন 2। আমি কিভাবে আমার Samsung চার্জার পোর্ট পরিষ্কার করব?

উত্তর। নিশ্চিত করুন যে আপনার ডিভাইসটি সম্পূর্ণরূপে বন্ধ আছে এবং যেকোনও কম্প্রেসড এয়ার বা বাল্ব সিরিঞ্জ ব্যবহার করুন ধুলো চার্জিং পোর্ট থেকে। নিশ্চিত করুন যে আপনি বন্দরটিকে সোজা করে ধরে রেখেছেন যাতে জল ভিতরে না যায়৷

প্রশ্ন ৩. ফোনের চার্জার পোর্ট কি ঠিক করা যাবে?

উত্তর। একটি ভাঙা চার্জার পোর্ট অকেজো, এবং এটি যত তাড়াতাড়ি সম্ভব মেরামত করতে হবে। এগুলি সহজেই মেরামত বা প্রতিস্থাপন করা যেতে পারে৷ .

প্রশ্ন ৪। আমার স্যামসাং ফোনটি চার্জ না হলে আমি কীভাবে এটি ঠিক করব?

উত্তর। প্রথম সমস্যা সমাধানের পদক্ষেপ হল আপনার চার্জার এবং USB তারগুলি সঠিক কাজের অবস্থায় আছে তা নিশ্চিত করা। আপনি সফ্টওয়্যার আপডেট করতে পারেন৷ অথবা ফোনটিকে বিভিন্ন কোণে ধরে রাখুন এবং এটি চার্জ হয়েছে কিনা তা পরীক্ষা করুন। অবশেষে, একটি ওয়্যারলেস চার্জিং-এর জন্য যান৷ পদ্ধতি যদি কিছুই আপনাকে সাহায্য না করে।

প্রস্তাবিত:

  • শীর্ষ 15 সেরা ফ্রি আইপিটিভি প্লেয়ার
  • আমাজন ব্যাকগ্রাউন্ড চেক পলিসি কি?
  • অ্যান্ড্রয়েডের জন্য সেরা আইপি অ্যাড্রেস হাইডার অ্যাপ
  • সেরা 9টি মজার ফটো ইফেক্ট অ্যাপ

আমরা আশা করি এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি Galaxy S6 চার্জ হবে না তা ঠিক করতে পারেন সমস্যা. কোন পদ্ধতিটি আপনার জন্য সবচেয়ে ভালো কাজ করেছে তা আমাদের জানান। নীচের মন্তব্য বিভাগে এই নিবন্ধ সম্পর্কে প্রশ্ন এবং পরামর্শ ড্রপ.


  1. অ্যান্ড্রয়েডে স্লো চার্জিং কীভাবে ঠিক করবেন

  2. অ্যান্ড্রয়েড স্ক্রিন ঘোরানো হবে না কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে ইনস্টাগ্রাম ঠিক করবেন আমাকে লগ ইন করতে দেবে না

  4. আইপ্যাড চালু না হলে কীভাবে ঠিক করবেন