কম্পিউটার

চার্জ হবে না এমন একটি আইফোন কীভাবে ঠিক করবেন

কখনও কখনও একটি আইফোন বা আইপ্যাড তার ব্যাটারি চার্জ করতে অস্বীকার করে, এমনকি পাওয়ার সোর্সে প্লাগ ইন করা বা একটি সামঞ্জস্যপূর্ণ ওয়্যারলেস চার্জিং প্যাডে রাখলেও৷ আপনি হয়তো দেখতে পাবেন যে ডিভাইসটি বাজছে এবং আপনাকে বলে যে এটি চার্জ হচ্ছে, কিন্তু পাওয়ার লেভেল কখনই বাড়ে না; এটি অবিশ্বাস্যভাবে চার্জ করে, ক্রমাগত ফিডলিং এবং ভারসাম্যের প্রয়োজন হয়; যে লাইটনিং (বা ইউএসবি-সি) কেবলটি আলগা অনুভব করে এবং একটি সঠিক সংযোগ বজায় রাখতে পারে না; অথবা যে কিছুই ঘটবে না।

এই প্রবন্ধে আমরা রূপরেখা দিয়েছি যে আপনি একটি আইফোন বা আইপ্যাড ঠিক করতে কী করতে পারেন যা চার্জ হবে না, যার মধ্যে রয়েছে অ্যাপলের অফিসিয়াল পরামর্শ, সমস্যা সমাধানের টিপস এবং আমরা খুঁজে পেয়েছি কয়েকটি অস্থায়ী সমাধান এবং কীভাবে আপনার ডিভাইসটি মেরামত করা যায় তার পরামর্শ। যদি কোনো সমাধান কাজ না করে।

(যদি আপনার ডিভাইসটি চার্জ হচ্ছে, কিন্তু আপনি এটির গতি বাড়াতে চান, তাহলে এর পরিবর্তে কীভাবে একটি আইফোন দ্রুত চার্জ করতে হয় তা দেখুন। এবং যদি ব্যাটারিটি সম্পূর্ণরূপে চার্জ করার পরেও আপনি যতক্ষণ না চান, কিভাবে আইফোন ব্যাটারি লাইফ উন্নত করার চেষ্টা করুন।)

সমস্যা সমাধানের টিপস

  • প্রথমে স্পষ্ট জিনিস:নিশ্চিত করুন যে তারগুলি এবং অ্যাডাপ্টারগুলি সবই দৃঢ়ভাবে প্লাগ ইন করা আছে এবং পাওয়ার আউটলেট কাজ করছে৷
  • যদি আপনি একটি কম্পিউটারের সাথে সংযোগ করছেন, নিশ্চিত করুন যে এটি চালু আছে (এবং এটি আপনার ডিভাইসটিকে চার্জ করতে পারে)। একটি ভিন্ন কম্পিউটারে সংযোগ করার চেষ্টা করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা৷
  • আপনার ডিভাইস আনপ্লাগ করুন এবং ধ্বংসাবশেষের জন্য লাইটনিং পোর্ট পরীক্ষা করুন। এটিকে একটি দ্রুত ঘা দিন বা একটি সংকুচিত এয়ার ব্লোয়ার ব্যবহার করুন।
  • একবারে, আপনি সমস্যাটি আলাদা করতে পারেন কিনা তা দেখতে একটি ভিন্ন কেবল, পাওয়ার অ্যাডাপ্টার এবং USB পোর্ট ব্যবহার করার চেষ্টা করুন৷ (আমরা একটি পৃথক নিবন্ধে চার্জিং সিস্টেমের প্রতিটি উপাদান কীভাবে পরীক্ষা করতে হয় - এবং আপনি কেবল একটি নতুন কিনছেন তা নিরাপদ কিনা তা নিয়ে কথা বলি:একটি ভাঙা আইফোন বা আইপ্যাড চার্জার কীভাবে ঠিক করবেন৷)
  • যদি সবকিছু কাজ করছে বলে মনে হয়, আপনার ডিভাইস পুনরায় সংযোগ করুন এবং 30 মিনিট অপেক্ষা করুন৷ যদি আপনার ডিভাইস এখনও চার্জ না করে, এটি পাওয়ারে সংযুক্ত থাকাকালীন এটি পুনরায় চালু করার চেষ্টা করুন। আপনি রিস্টার্ট করতে না পারলে আপনার ডিভাইস রিসেট করুন। আপনি যখন আপনার ডিভাইসটি প্লাগ ইন করেন তখন আপনি একটি সতর্কতা দেখতে পারেন, যেমন 'এই আনুষঙ্গিকটি এই ডিভাইস দ্বারা সমর্থিত নয়'। যে ক্ষেত্রে আপনি জানেন যে সমস্যাটি হল চার্জিং সরঞ্জাম।

চার্জ হবে না এমন একটি আইফোন কীভাবে ঠিক করবেন

অস্থায়ী সমাধান

এটি মৌলিক বিষয়গুলিকে কভার করে, এবং এখন আমরা আরও উন্নত ডায়গনিস্টিকগুলিতে চলে যাই। কিন্তু আমরা মেরামত পর্যায়ে পৌঁছানোর আগে - অথবা আপনি দীর্ঘমেয়াদী সমাধান প্রদানের জন্য অ্যাপল সমর্থনের জন্য অপেক্ষা করার সময় - আপনি এই স্বল্প-মেয়াদী সমাধানগুলি চেষ্টা করতে পারেন। তারা অন্তর্নিহিত কারণগুলিকে সম্বোধন করবে না, তবে আমরা খুঁজে পেয়েছি যে তারা একটি ত্রুটিপূর্ণ iPhone চার্জ করার জন্য সাহায্য করতে পারে৷

  • ফোনটি চার্জ করার সময় কানেক্টরে আস্তে আস্তে ভারসাম্য রাখার চেষ্টা করুন। শুধু সতর্কতা অবলম্বন করুন, কারণ চার্জিং তারের উপর অত্যধিক চাপ পড়লে তা বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।
  • আশ্চর্যজনকভাবে, আমরা এটিও দেখেছি যে লাইটনিং অ্যাডাপ্টারের সাথে একটি পুরানো 30-পিন আইফোন কেবল ব্যবহার করা একটি আদর্শ লাইটনিং তারের চেয়ে ভাল কাজ করে৷

এটি অফিসিয়াল পরামর্শ নয়, শুধু আমাদের অভিজ্ঞতা। এবং সমস্ত হার্ডওয়্যার সমস্যাগুলির মতো, এটি সময়ের সাথে উন্নত হওয়ার সম্ভাবনা কম। আপনাকে সত্যিই এই সমস্যার সমাধান করতে হবে৷

চার্জ হবে না এমন একটি আইফোন কীভাবে ঠিক করবেন

iPhone XS এবং XS Max iOS 12 এর চার্জিং সমস্যা

আপনি যদি একটি iPhone XS বা XS Max পেয়ে থাকেন, তাহলে আপনি হয়তো 'চার্জগেট'-এ ভুগছেন, যে নামটি দ্য সান একটি দৃশ্যত সফ্টওয়্যার-সম্পর্কিত ত্রুটির জন্য দেওয়ার চেষ্টা করেছিল যা 2018 সালের শরত্কালে লঞ্চ হওয়ার পরপরই সেই ডিভাইসগুলিকে প্রভাবিত করেছিল৷

এই অ্যাপল আলোচনার থ্রেডে দৈর্ঘ্যে আলোচনা করা সমস্যাটি, সাধারণত নিম্নলিখিত উপায়ে প্রকাশ পায়। ব্যবহারকারী একটি ঘুমন্ত XS বা XS Max-এ লাইটনিং কেবল প্লাগ করে, কিন্তু এটি শব্দ করে না বা চার্জ করা শুরু করে না। এমনকি যখন তারা ডিভাইসটিকে জাগিয়ে তোলে, তখনও এটি সহযোগিতা করতে অস্বীকার করে।

কিছু ব্যবহারকারী খুঁজে পেয়েছেন যে তারা লাইটনিং কেবলটি সরিয়ে, স্ক্রীনটি আলোকিত হয়েছে তা নিশ্চিত করে এবং তারপরে এটি পুনরায় সন্নিবেশ করার মাধ্যমে এটির কাছাকাছি যেতে পারে - এই সময়ে এটি চার্জ করা শুরু করবে৷ আমরা আরও খুঁজে পেয়েছি যে সাধারণভাবে XS লাইটনিং পোর্টগুলি কিছুটা স্বভাবের হতে পারে এবং কয়েকবার কেবলটি অপসারণ এবং পুনরায় ঢোকানো (আদর্শভাবে এটিকে প্রচেষ্টার মধ্যে ঘোরানো) মাঝে মাঝে সাহায্য করতে পারে, যদিও বিরক্তিকরভাবে অ-বৈজ্ঞানিক উপায়ে। পি>

আমরা বুঝতে পারি যে সমস্যাটি iOS 12 এর একটি নির্দিষ্ট সংস্করণের সাথে সম্পর্কিত ছিল এবং অ্যাপল কিছুক্ষণ আগে একটি OS আপডেটের মাধ্যমে এটি ঠিক করেছে - তাই iOS আপডেট করার চেষ্টা করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা। কিন্তু আমাদের যোগ করা উচিত যে, লেখার সময় (জুলাই 2019) আমরা আমাদের পর্যালোচনা XS-এর সাথে একই রকম সমস্যা দেখতে পাচ্ছি এবং এটি iOS-এর সর্বশেষ সংস্করণ চালাচ্ছে।

আমরা দেখেছি যে ওয়্যারলেসভাবে চার্জ করা সহজ, যা সূক্ষ্ম কাজ করে। (আমরা Mophie-এর ইন-কার চার্জার, কর্মক্ষেত্রে অন্তর্নির্মিত চার্জার সহ একটি ডেস্ক পরিপাটি এবং বাড়িতে একটি টেড বেকার প্যাড ব্যবহার করি।)

লাইটিং বা USB-C পোর্ট ঠিক করতে Apple পান

এটি বেশিরভাগ হোম ডায়াগনস্টিকগুলিকে কভার করে যা আমরা অফার করতে পারি এবং পরবর্তী পদক্ষেপটি হল Apple সহায়তার সাথে যোগাযোগ করা৷ সমস্যা হল, বেশিরভাগ প্রাথমিক সমর্থন উপরের সমস্যা সমাধান বিভাগে বর্ণিত ধাপগুলি অনুসরণ করবে৷

খুব দ্রুত আপনি যখন - সহায়ক - অ্যাপল অনলাইন সহায়তা প্রোগ্রামে যান, আপনাকে একটি পরিষেবার জন্য আপনার iPhone বা iPad পাঠাতে বা নিতে বলা হবে৷ এই সবই ভালো, কিন্তু ওয়ারেন্টির বাইরে আমরা শুনেছি যে এই সমস্যার মেরামতের জন্য লোকেদের কাছ থেকে £200 চার্জ করা হচ্ছে।

আদর্শভাবে এই পর্যায়ে আপনার ইন্স্যুরেন্স শুরু হবে। আপনার যদি বেসপোক ফোন ইন্স্যুরেন্স থাকে, অথবা এমনকি ভালো মানের বাড়ি এবং বিষয়বস্তু ইন্স্যুরেন্স থাকে, তাহলে আপনি আপনার ইন্স্যুরেন্সের মাধ্যমে মেরামতের দাবি করতে পারবেন।

আপনি যদি একটি চুক্তিতে থাকেন, তাহলে এটি হতে পারে যে আপনার নেটওয়ার্ক প্রদানকারী মেরামত বা প্রতিস্থাপনের খরচ বহন করবে, এমনকি যদি এর অর্থ দীর্ঘ সময়ের জন্য সাইন আপ করা হয়। যদি না হয়, তাহলে আপনাকে একটি নতুন ফোনের খরচের সাথে মেরামতের খরচের ভারসাম্য রাখতে হবে। এটি ভাল খবর নয়, তবে মেরামতের জন্য 200 পাউন্ডে আপনি সম্ভবত একটি নতুন হ্যান্ডসেট কেনার চেয়ে ভাল।

আমাদের কাছে একটি পৃথক নিবন্ধ রয়েছে যেখানে আমরা অ্যাপল পণ্যগুলি মেরামত করার বিষয়ে আপনার যা জানা দরকার তা নিয়ে আলোচনা করি।


  1. কীভাবে আপনার আইফোন জেলব্রেক করবেন

  2. অতিরিক্ত আইফোন বা আইপ্যাড? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

  3. আইফোনে কোনও শব্দ কীভাবে ঠিক করবেন

  4. আইটিউনস ত্রুটি 9006 বা iPhone ত্রুটি 9006 কিভাবে ঠিক করবেন