কম্পিউটার

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

স্ন্যাপচ্যাট একটি দুর্দান্ত সামাজিক মিডিয়া অ্যাপ যা আপনাকে তাত্ক্ষণিকভাবে আপনার পরিবার এবং বন্ধুদের সাথে মুহূর্তগুলি ভাগ করতে দেয়৷ আপনি স্ন্যাপ স্ট্রিক বজায় রাখতে পারেন, স্ন্যাপ বা ভিডিও শেয়ার করতে পারেন, আপনার গল্পে মুহূর্ত যোগ করতে পারেন এবং স্ন্যাপচ্যাটে আপনার পরিচিতিদের সাথে চ্যাট করতে পারেন।

যদিও, স্ন্যাপচ্যাটে একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের অভাব রয়েছে। যেকোনো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম অ্যাক্সেস করার সময় আপনার বন্ধুর অনলাইন স্ট্যাটাস অত্যাবশ্যক বলে মনে করা হয়। কিন্তু আপনি কি জানেন যে আপনি স্ন্যাপচ্যাটে আপনার বন্ধুর অবস্থাও চেক করতে পারেন? যদি না হয়, আপনি সঠিক পৃষ্ঠায় পৌঁছেছেন।

কেউ অনলাইনে আছে কিনা তা পরীক্ষা করার জন্য Snapchat আপনাকে সরাসরি বিকল্প প্রদান করে না। যাইহোক, কেউ অনলাইন আছে কিনা তা জানার জন্য বিভিন্ন কৌশল রয়েছে৷ স্ন্যাপচ্যাটে। স্ন্যাপচ্যাটে কেউ অনলাইনে আছে কিনা তা কীভাবে জানবেন তা বোঝার জন্য আপনাকে অবশ্যই শেষ পর্যন্ত এই নিবন্ধটি পড়তে হবে।

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

যেহেতু আপনি জানেন যে Snapchat অনলাইনে থাকা পরিচিতিগুলির সংলগ্ন একটি সবুজ বিন্দু প্রতিফলিত করে না, আপনি অবশ্যই ভাবছেন যে কেউ Snapchat এ সক্রিয় কিনা তা কীভাবে জানবেন। কেউ সম্প্রতি স্ন্যাপচ্যাটে অনলাইন হয়েছে কিনা তা জানতে আপনি বিভিন্ন পদ্ধতি অনুসরণ করতে পারেন। সঠিক তথ্য পেতে আপনাকে অবশ্যই সমস্ত পদ্ধতি পরীক্ষা করতে হবে।

পদ্ধতি 1:চ্যাট বার্তা পাঠানো

স্ন্যাপচ্যাটে কেউ অনলাইনে আছে কিনা তা জানার সবচেয়ে সহজ পদ্ধতিগুলির মধ্যে একটি হল আপনি যে পরিচিতিটিকে ট্র্যাক করতে চান তাকে একটি চ্যাট বার্তা পাঠানো। এই পদ্ধতির বিস্তারিত ধাপ নিচে উল্লেখ করা হল:

1. Snapchat খুলুন এবং “চ্যাট-এ আলতো চাপুন ” স্ন্যাপচ্যাটের চ্যাট উইন্ডোতে অ্যাক্সেস পেতে নীচের মেনু বারে আইকন।

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

2. আপনি যে পরিচিতি সম্পর্কে জানতে চান সেটি নির্বাচন করুন এবং তাদের চ্যাটে আলতো চাপুন৷ আপনার বন্ধুর জন্য একটি বার্তা টাইপ করুন এবং "পাঠান টিপুন৷ " বোতাম৷

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

3. এখন, আপনার স্ক্রিনের নীচে বাম কোণে আপনার বন্ধুর বিটমোজি দেখানো হয়েছে কিনা তা আপনাকে পর্যবেক্ষণ করতে হবে। আপনি যদি একটি আপনার স্ক্রিনে বিটমোজি দেখতে পান , এর অর্থ হল ব্যক্তিটি অবশ্যই অনলাইন .

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

যদি আপনার বন্ধু Bitmoji ব্যবহার না করে, তাহলে আপনি একটি “স্মাইলি দেখতে পারেন ” আইকন যা একটি নীল বিন্দুতে পরিণত হয় যা নির্দেশ করে যে ব্যক্তিটি অনলাইনে আছে। এবং যদি আপনি চ্যাট উইন্ডোতে কোনো পরিবর্তন লক্ষ্য না করেন, তাহলে এর মানে হল যে ব্যক্তিটি অফলাইনে আছে।

পদ্ধতি 2:একটি স্ন্যাপ ভাগ করা

স্ন্যাপ শেয়ার করে আপনি স্ন্যাপচ্যাটে কেউ অনলাইনে আছেন কি না তাও জানতে পারবেন। আপনাকে যা করতে হবে তা হল আপনার পরিচিতিদের সাথে একটি স্ন্যাপ শেয়ার করা এবং চ্যাট উইন্ডোতে তাদের নাম পর্যবেক্ষণ করা। যদি চ্যাট উইন্ডোর স্থিতি “ডেলিভার করা থেকে স্থানান্তরিত হয় " থেকে "খোলা৷ ", এর মানে হল যে ব্যক্তি স্ন্যাপচ্যাটে অনলাইনে আছেন৷

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

পদ্ধতি 3:Snapchat গল্প বা পোস্ট চেক করুন

যদিও, স্ন্যাপচ্যাটে কেউ অনলাইনে আছে কিনা তা জানার জন্য এটি একটি খুব সাধারণভাবে ব্যবহৃত কৌশল। কিন্তু নতুন ব্যবহারকারীরা স্ন্যাপচ্যাটে তাদের পরিচিতির সাম্প্রতিক আপডেট চেক করার সময় সমস্যার সম্মুখীন হন। তারা সম্প্রতি আপনার সাথে একটি স্ন্যাপ শেয়ার করেছে কিনা তা আপনাকে পরীক্ষা করতে হবে . আরও, তারা কখন Snapchat এ সক্রিয় ছিল সে সম্পর্কে ধারণা তৈরি করতে আপনাকে অবশ্যই তাদের গল্পের আপডেটগুলি পরীক্ষা করতে হবে। এই কৌশলটি আপনাকে জানতে দেয় যে আপনার বন্ধু সম্প্রতি অনলাইনে ছিল কিনা।

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

পদ্ধতি 4:স্ন্যাপ স্কোর চেক করুন

আপনার বন্ধু অনলাইনে আছে কিনা তা জানার আরেকটি দরকারী পদ্ধতি হল আপনার বন্ধুর স্ন্যাপ স্কোরের উপর নজর রাখা:

1. Snapchat খুলুন এবং “চ্যাট-এ আলতো চাপুন ” স্ন্যাপচ্যাটের চ্যাট উইন্ডোতে অ্যাক্সেস পেতে নীচের মেনু বারে আইকন। বিকল্পভাবে, আপনি “My Friends এও অ্যাক্সেস করতে পারেন ” আপনার বিটমোজি অবতারে ট্যাপ করে বিভাগ।

2. পরিচিতি নির্বাচন করুন৷ যাদের স্ট্যাটাস আপনি জানতে চান এবং তাদের প্রোফাইলে ট্যাপ করুন।

3. পরবর্তী স্ক্রিনে, আপনি আপনার বন্ধুর নামের নীচে একটি সংখ্যা পর্যবেক্ষণ করতে পারেন৷ এই সংখ্যাটি স্ন্যাপ স্কোর প্রতিফলিত করে আপনার বন্ধুর এই নম্বরটি মনে রাখার চেষ্টা করুন এবং 5 বা 10 মিনিট পরে তাদের স্ন্যাপ স্কোরগুলি আবার পরীক্ষা করুন৷ যদি এই সংখ্যা বাড়ে, আপনার বন্ধু সম্প্রতি অনলাইন ছিল .

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

পদ্ধতি 5:স্ন্যাপ ম্যাপ অ্যাক্সেস করে

আপনি স্ন্যাপ ম্যাপ অ্যাক্সেস করে আপনার বন্ধুর অবস্থা সম্পর্কে জানতে পারেন৷ স্ন্যাপচ্যাটে। স্ন্যাপ ম্যাপ হল স্ন্যাপচ্যাটের একটি বৈশিষ্ট্য যা আপনাকে আপনার বন্ধুদের সনাক্ত করতে দেয়। আপনার বন্ধু “ঘোস্ট মোড বন্ধ করলেই এই পদ্ধতিটি কার্যকর হতে পারে ” স্ন্যাপচ্যাটে। প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করে আপনি তাদের অনলাইন স্থিতি সম্পর্কে জানতে পারেন:

1. Snapchat খুলুন৷ এবং “মানচিত্র-এ আলতো চাপুন স্ন্যাপ ম্যাপ অ্যাক্সেস করতে আইকন।

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

2. এখন, আপনাকে আপনার বন্ধুর নাম অনুসন্ধান করতে হবে এবং তাদের নামের উপর আলতো চাপুন। আপনি মানচিত্রে আপনার বন্ধুকে সনাক্ত করতে সক্ষম হবেন৷

3. আপনার বন্ধুর নামের নিচে, টাইমস্ট্যাম্পে তারা শেষ কবে তাদের অবস্থান আপডেট করেছে তা আপনি লক্ষ্য করতে পারেন। যদি এটি “এখনই দেখায় ", এর মানে আপনার বন্ধু অনলাইনে আছে।

কেউ স্ন্যাপচ্যাটে অনলাইন আছে কিনা তা কীভাবে জানবেন?

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. আপনি কি বলতে পারবেন কখন কেউ Snapchat এ সর্বশেষ সক্রিয় ছিল?

উত্তর:হ্যাঁ, আপনি স্ন্যাপচ্যাটে স্ন্যাপ ম্যাপ অ্যাক্সেস করে কেউ শেষ কবে সক্রিয় ছিলেন তা বলতে পারেন।

প্রশ্ন 2। কেউ Snapchat এ অনলাইন থাকলে আপনি কিভাবে খুঁজে পাবেন?

উত্তর:পরিচিতিকে একটি চ্যাট বার্তা পাঠিয়ে এবং বিটমোজির উপস্থিতির জন্য অপেক্ষা করে, একটি স্ন্যাপ শেয়ার করে এবং স্ট্যাটাসটি "খোলা" হওয়ার জন্য অপেক্ষা করে, তাদের স্ন্যাপ স্কোর পরীক্ষা করে, তাদের সাম্প্রতিক পোস্ট বা গল্পগুলি পরীক্ষা করে এবং এর সাহায্যে একটি স্ন্যাপ ম্যাপ৷

প্রস্তাবিত:

  • স্ন্যাপচ্যাট বার্তা পাঠালে ত্রুটি হবে না ঠিক করুন
  • কিভাবে স্ন্যাপচ্যাটে সেরা বন্ধুদের থেকে মুক্তি পাবেন
  • কিভাবে ইনস্টাগ্রাম ঠিক করবেন আমাকে পোস্ট করার ত্রুটি দেবে না
  • Android 10-এ বিল্ট-ইন স্ক্রিন রেকর্ডার কীভাবে সক্ষম করবেন

আমরা আশা করি যে এই সহায়ক নির্দেশিকা এবং আপনি Snapchat এ কেউ অনলাইন আছেন কিনা তা জানতে পেরেছেন। সঠিক ফলাফল পেতে আপনাকে অবশ্যই উপরের পদ্ধতির প্রতিটি ধাপ অনুসরণ করতে হবে। মন্তব্য বিভাগে আপনার মূল্যবান মতামত যোগ করতে ভুলবেন না.


  1. ব্যবহারকারীর নাম বা নম্বর ছাড়া স্ন্যাপচ্যাটে কাউকে কীভাবে খুঁজে পাবেন

  2. কিভাবে তাকে না জেনে স্ন্যাপচ্যাটে কাউকে অপসারণ বা ব্লক করবেন

  3. কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন

  4. অ্যান্ড্রয়েড এবং আইফোনে অন্য কারও স্ন্যাপচ্যাট স্টোরি কীভাবে সংরক্ষণ করবেন