কম্পিউটার

কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?

একজন ব্যবহারকারী, গোপনীয়তার উদ্বেগ, ব্যক্তিগত সমস্যা বা পরিষেবা থেকে বিরতি নেওয়ার জন্য তার Snap অ্যাকাউন্ট নিষ্ক্রিয় বা মুছে ফেলার সিদ্ধান্ত নিতে পারেন। যেহেতু স্ন্যাপচ্যাট পরিষেবা কোনও ব্যবহারকারীর অ্যাকাউন্টের অস্থায়ী নিষ্ক্রিয়করণকে সমর্থন করে না, তাই ব্যবহারকারীর কাছে স্ন্যাপ অ্যাকাউন্ট মুছে ফেলা ছাড়া আর কোনও বিকল্প নেই। কিছু লোক মনে করতে পারে যে স্ন্যাপচ্যাট অ্যাপটি আনইনস্টল করা একটি ভাল ধারণা হতে পারে তবে দুটি সতর্কতা রয়েছে। প্রথমত, একজন ব্যবহারকারী এখনও বন্ধুদের দ্বারা যোগাযোগ করা যেতে পারে এবং তার চ্যাটগুলি তাদের কাছে দৃশ্যমান। দ্বিতীয়ত, একজন ব্যবহারকারীর ডেটা স্ন্যাপচ্যাট সার্ভারে থেকে যেতে পারে।

কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?

একটি Snapchat অ্যাকাউন্ট মুছে ফেলার পর্যায়গুলি

স্ন্যাপ অ্যাকাউন্ট মুছে ফেলার প্রক্রিয়া দুটি ধাপে বিভক্ত:

  • 30 দিন অস্থায়ী নিষ্ক্রিয়করণ
  • স্থায়ী মুছে ফেলা 30 দিন অতিবাহিত করার পরে একটি অ্যাকাউন্টের

প্রথম পর্যায়ে, অ্যাকাউন্টটি হোল্ডে রাখা হয় এবং ব্যবহারকারীর বন্ধুরা তার সাথে যোগাযোগ করতে সক্ষম হবে না। ব্যবহারকারীর চ্যাট অন্যান্য ব্যবহারকারীদের কাছে দৃশ্যমান নাও হতে পারে। এই পর্যায়ে, একজন ব্যবহারকারী তার স্ন্যাপ অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করতে পারে, যদি সে তার মন পরিবর্তন করে। দ্বিতীয় পর্যায়ে, একবার 30 দিন অতিবাহিত হয়ে গেলে, অ্যাকাউন্টটি মুছে ফেলা হবে এবং নিম্নলিখিত ডেটাগুলি Snapchat সার্ভারগুলি থেকে মুছে ফেলা হবে:

  • অ্যাকাউন্ট
  • অ্যাকাউন্ট সেটিংস
  • বন্ধুরা
  • স্ন্যাপ
  • চ্যাট
  • গল্প
  • ডিভাইস ডেটা
  • অবস্থান ডেটা

কিন্তু মনে রাখবেন যে কিছু ব্যক্তিগত তথ্য "আইনি, নিরাপত্তা এবং ব্যবসায়িক প্রয়োজনের জন্য" Snapchat ডাটাবেসে রাখা যেতে পারে। রক্ষিত ডেটা হতে পারে একজন ব্যবহারকারীর অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা, ব্যবহারকারীর Snapchat-এর TOS গ্রহণ করার তারিখ এবং এর গোপনীয়তা নীতি ইত্যাদি। এতে আরও অন্তর্ভুক্ত থাকতে পারে:

  • অ্যাপ ইনস্টল করার সময় বা অ্যাকাউন্ট তৈরি করার সময় স্ন্যাপচ্যাটের সাথে শেয়ার করা ব্যক্তিগত তথ্য।
  • তথ্য ব্যবহারকারীর ডিভাইস, অবস্থান, এবং ডেটা লগের সাথে লিঙ্ক করা।
  • তৃতীয় পক্ষের তথ্য, যেমন যোগাযোগের তালিকা, বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে সংগৃহীত ডেটা, বা অন্য কোনো তৃতীয় পক্ষের লিঙ্ক করা তথ্য।

ব্যবহারকারীর স্ন্যাপচ্যাট ডেটা ডাউনলোড করুন

Snap অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য এগিয়ে যাওয়ার আগে, একজন ব্যবহারকারী তার ডেটা, স্মৃতি এবং চ্যাটগুলি Snapchat-এ রাখতে চাইতে পারেন। এটি করার জন্য, তিনি নীচে আলোচনা করা ধাপগুলি অনুসরণ করে Snapchat ডেটা ডাউনলোড করতে পারেন৷ একটি বিষয় মনে রাখবেন যে একজন ব্যবহারকারীকে তার Snapchat ডেটা ডাউনলোড করতে Snapchat-এ তার ইমেল ঠিকানা যাচাই করতে হবে।

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং স্ন্যাপচ্যাট ওয়েবসাইটের অ্যাকাউন্ট পৃষ্ঠায় যান।
  2. এখন লগ ইন করুন৷ আপনার শংসাপত্র ব্যবহার করে এবং আমার ডেটা খুলুন . কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?
  3. তারপর অনুরোধ জমা দিন -এ ক্লিক করুন বোতাম এবং পরবর্তী 24 ঘন্টার মধ্যে, আপনার স্ন্যাপচ্যাট ডেটা একটি জিপ ফাইল আকারে যাচাই করা ইমেল ঠিকানায় আপনাকে ইমেল করা হবে। কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?

নিম্নলিখিত ডেটা ZIP-এ পাওয়া যেতে পারে স্ন্যাপ ডেটার ফাইল:

  • লগইন ইতিহাস এবং অ্যাকাউন্ট তথ্য
  • ব্যবহারকারী এবং সর্বজনীন প্রোফাইল
  • স্ন্যাপ এবং চ্যাটের ইতিহাস
  • স্মৃতি
  • ক্রয় এবং কেনাকাটার ইতিহাস
  • স্ন্যাপচ্যাট সমর্থন ইতিহাস
  • বন্ধুরা
  • অবস্থান
  • অনুসন্ধানের ইতিহাস
  • বিটমোজি

আপনি যদি একটি বিশেষ ছবি আগ্রহী হন অথবা ভিডিও , আপনি ম্যানুয়ালি এটি আপনার সিস্টেম/ডিভাইসে ডাউনলোড করতে পারেন।

স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছুন

একবার একজন ব্যবহারকারী তার স্ন্যাপচ্যাট ডেটা অর্জন করলে, সে নিচের ধাপগুলি অনুসরণ করে স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছে ফেলতে পারে:

একটি আইফোনে

  1. স্ন্যাপচ্যাট অ্যাপ লঞ্চ করুন এবং আপনার প্রোফাইল-এ আলতো চাপুন আইকন কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?
  2. এখন, উপরের ডানদিকে, গিয়ার নির্বাচন করুন আইকন এবং ফলাফল মেনুর সমর্থন বিভাগে, আমার সাহায্য দরকার-এ আলতো চাপুন . কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?
  3. তারপর, স্ন্যাপচ্যাট ওয়েবসাইটের সমর্থন পৃষ্ঠাটি লোড হবে এবং পৃষ্ঠাটি লোড হয়ে গেলে, অ্যাকাউন্ট এবং নিরাপত্তা খুলুন .
  4. এখন অ্যাকাউন্ট তথ্য নির্বাচন করুন এবং আমার অ্যাকাউন্ট মুছুন-এ আলতো চাপুন . কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?
  5. পরে, অ্যাকাউন্ট পোর্টাল খুলুন লিঙ্ক এবং কি Snapchat ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড . এগুলোর একটি নোট রাখুন কারণ ব্যবহারকারীর 30 দিনের মধ্যে একটি অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করার সময় এটির প্রয়োজন হতে পারে (যেহেতু একটি অ্যাকাউন্ট নিষ্ক্রিয় অবস্থায় থাকলে ইমেল গ্রহণ করা হবে না)। কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?
  6. তারপর চালিয়ে যান এ আলতো চাপুন৷ এবং অ্যাকাউন্টটি 30 দিনের জন্য হোল্ডে রাখা হবে। অ্যাকাউন্টটি স্থায়ীভাবে মুছে ফেলার জন্য, একজন ব্যবহারকারীকে নিশ্চিত করতে হবে যে তিনি পরবর্তী 30 দিনের জন্য Snapchat লগ ইন করবেন না, অন্যথায়, 30 দিনের কাউন্টার রিসেট হতে পারে।

একটি Android ফোন বা একটি সিস্টেমে

একটি Android ফোন বা একটি সিস্টেমের জন্য, একজন ব্যবহারকারীকে তার Snap অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করতে হবে৷ এটি করতে,

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং Snapchat ওয়েবসাইটের অ্যাকাউন্টস পোর্টালে যান। কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?
  2. এখন লগ ইন করুন৷ আপনার ব্যবহারকারীর নাম ব্যবহার করে এবং পাসওয়ার্ড . কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?
  3. কোডের প্রয়োজন হলে, কোড লিখুন আপনার নিবন্ধিত ইমেল অ্যাকাউন্ট থেকে। কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?
  4. তারপর, অ্যাকাউন্ট মুছুন-এ পৃষ্ঠা, পুনরায় প্রবেশ করুন আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড। কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?
  5. এখন চালিয়ে যান এ ক্লিক করুন এবং আপনি সম্পন্ন. আপনি একটি ইমেল পেতে পারেন যে অ্যাকাউন্টটি 30 দিনের জন্য নিষ্ক্রিয় করা হয়েছে এবং ব্যবহারকারী যদি লগ ইন না করেন, তাহলে 30 দিন পরে অ্যাকাউন্টটি স্থায়ীভাবে মুছে ফেলা হবে। কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?

যদি একজন ব্যবহারকারী স্ন্যাপচ্যাট সার্ভারে তার ডেটা সম্পর্কে খুব বেশি সংবেদনশীল হন, তবে তিনি যে নির্দিষ্ট ডেটা মুছে দিতে চান তা খুঁজে বের করতে তিনি তার ডাউনলোড করা ডেটার মাধ্যমে যেতে পারেন। তারপর সে Snapchat এ ইমেলের মাধ্যমে একটি অফিসিয়াল GDPR ইরেজার অনুরোধ ফাইল করতে পারে। যদি একটি উত্তর পাওয়া যায়, ব্যবহারকারী ধারা 17 GDPR উল্লেখ করতে পারেন স্ন্যাপচ্যাট সার্ভার থেকে অনুরোধ করা ডেটা মুছে ফেলতে।

30 দিনের মধ্যে Snapchat অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করুন

যদি একজন ব্যবহারকারী মানসিক পরিবর্তনের মধ্য দিয়ে যায় এবং তার অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করতে চায়, তাহলে:

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং Snapchat-এ যান ওয়েবসাইট।
  2. এখন লগ ইন করুন৷ আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ব্যবহার করে৷
  3. তারপর হ্যাঁ ট্যাপ করে আপনার অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করার বিষয়টি নিশ্চিত করুন৷ আপনাকে অপেক্ষা করতে হতে পারে৷ অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করার আগে 24 ঘন্টার জন্য। কিভাবে আপনার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট মুছবেন?
  4. একবার Snapchat অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় হয়ে গেলে, আপনি Snapchat ব্যবহার করতে পারেন।

30 দিন পরে Snapchat অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করুন

আপনি যদি অ্যাকাউন্টটি মুছে ফেলার 30 দিন পরে একটি Snapchat অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করার চেষ্টা করেন, তাহলে দুঃখিত বন্ধু, আপনি হারিয়ে গেছেন। এখন অবধি, স্ন্যাপ অ্যাকাউন্ট মুছে ফেলার 30 দিন অতিবাহিত হওয়ার পরে একবার স্ন্যাপচ্যাট অ্যাকাউন্টটি পুনরায় সক্রিয় করার কোনও উপায় নেই। যদিও, আপনি একটি নতুন Snapchat অ্যাকাউন্ট তৈরি করতে পারেন৷


  1. কীভাবে স্ন্যাপচ্যাট থেকে কিছু মুছবেন (বা আপনার অ্যাকাউন্ট মুছুন)

  2. কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  3. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছবেন

  4. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন