কম্পিউটার

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?

স্ন্যাপচ্যাট একটি সত্যই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যা তার অনন্য বৈশিষ্ট্য এবং ইন্টারফেসের কারণে দ্রুত কুখ্যাতি অর্জন করেছে। আপনি বার্তাটি দেখার সাথে সাথে চ্যাটগুলি অদৃশ্য হয়ে গেলে যে বৈশিষ্ট্যটি সত্যই নজর কাড়ে। অ্যাপ্লিকেশনটি আপনার বন্ধু এবং পরিবারের সাথে ছবি শেয়ার করার জন্যও বেশ বিখ্যাত। এখানেই গল্পগুলি আসে যা আপনাকে মাত্র কয়েকটি ট্যাপে আপনার দিনের হাইলাইট শেয়ার করতে দেয়। তা ছাড়াও, অ্যাপ্লিকেশনটি আপনাকে ব্যক্তিগতভাবে আপনার ছবি শেয়ার করার ক্ষমতা দেয়। এর মানে হল যে অ্যাপ্লিকেশনটিতে থাকা আপনার বন্ধুরা আপনি যেগুলি নির্বাচন করেছেন তা ছাড়া গল্পটি দেখতে পারবেন না৷

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?

যেহেতু দেখা যাচ্ছে, এই বিষয়টিকে আরও একটু স্পষ্ট করার জন্য, Snapchat-এর একটি ব্যক্তিগত গল্পের বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে সিদ্ধান্ত নিতে দেয় যে, আপনার বন্ধুদের তালিকা থেকে, আপনার শেয়ার করা গল্পটি কে দেখবে৷ যখন আপনি একটি ব্যক্তিগত গল্প পোস্ট করেন, শুধুমাত্র নির্বাচিত বন্ধুরা ব্যক্তিগত গল্পটি দেখতে সক্ষম হবেন যখন এটি আপনার বাকি পরিচিতি থেকে লুকানো থাকবে, এইভাবে ব্যক্তিগত হবে৷ এটি একটি সত্যিই সুবিধাজনক বৈশিষ্ট্য যা আপনাকে আপনার ডিভাইসে ফটো বা ভিডিও আপলোড করতে দেয় এবং এটি সত্যিই সহায়ক হতে পারে বিশেষ করে যখন আপনি শুধুমাত্র একটি নির্দিষ্ট গোষ্ঠীর সাথে কিছু শেয়ার করতে চান৷ iOS ডিভাইসে, গল্পটি আপনার স্বাভাবিক গল্পের মধ্যে উপস্থিত হওয়া উচিত। যাইহোক, অ্যান্ড্রয়েড ডিভাইসে, এটি কিছুটা আলাদা হতে পারে এবং আপনার বন্ধুরা আপনার সাধারণ গল্প থেকে আলাদাভাবে আপনার ব্যক্তিগত গল্প দেখতে সক্ষম হতে পারে।

এটি বলার সাথে সাথে, এখন আপনি একটি ব্যক্তিগত গল্প কী তা সম্পর্কে সচেতন, আসুন আমরা শুরু করি এবং আপনাকে দেখাই কিভাবে Snapchat এ একটি ব্যক্তিগত গল্প তৈরি করা যায়। সুতরাং, আর কোনো ঝামেলা ছাড়াই, আসুন আমরা সরাসরি এতে প্রবেশ করি।

Snapchat এ একটি ব্যক্তিগত গল্প তৈরি করুন

সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে একটি ব্যক্তিগত গল্প তৈরি করা বেশ সহজ। এটি করার জন্য, আপনি আপনার প্রোফাইলে অবস্থিত প্রাইভেট স্টোরি বোতামটি ব্যবহার করবেন। আপনার নিজের ব্যক্তিগত গল্প তৈরি করতে নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, এগিয়ে যান এবং আপনার স্মার্টফোনে Snapchat অ্যাপ্লিকেশন খুলুন।
  2. Snapchat অ্যাপ্লিকেশনে, আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন যা সার্চ আইকনের ঠিক আগে উপরের বাম কোণায় অবস্থিত। কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?
  3. আপনার প্রোফাইল পৃষ্ঠায়, নতুন গল্প আলতো চাপুন আমার গল্পের পাশে দেওয়া বিকল্প কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?
  4. এটি একটি নতুন উইন্ডো নিয়ে আসবে যেখানে আপনি দুটি বিকল্পের মধ্যে একটি বেছে নিতে পারবেন। নতুন ব্যক্তিগত গল্প-এ আলতো চাপুন বিকল্প কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?
  5. নতুন ব্যক্তিগত গল্পের স্ক্রিনে, আপনি যে বন্ধুদের সাথে ব্যক্তিগত গল্প ভাগ করতে চান তাদের নির্বাচন করুন৷ কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?
  6. একবার আপনি এটি করে ফেললে, গল্প তৈরি করুন-এ আলতো চাপুন৷ প্রদর্শিত বোতাম।
  7. এর পর, আপনাকে আপনার ব্যক্তিগত গল্পের নাম দিতে বলা হবে। আপনার ইচ্ছামত নাম দিন বা শুধু ডিফল্ট একটি ব্যবহার করুন। তারপর, সংরক্ষণ করুন-এ আলতো চাপুন৷ বোতাম কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?
  8. এই মুহুর্তে, আপনি আমার গল্পের অধীনে একটি নতুন বিকল্প দেখতে সক্ষম হবেন। আপনার নতুন তৈরি ব্যক্তিগত গল্প বিকল্পে আলতো চাপুন। কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?
  9. অবশেষে, আপনি যা চান তার একটি ছবি তুলুন এবং তারপরে পাঠান এ আলতো চাপুন বোতাম কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?
  10. এটি করার পরে, গল্পটি শুধুমাত্র সেই বন্ধুদের সাথে শেয়ার করা হবে যা আপনি আগে বেছে নিয়েছেন এবং আপনার পরিচিতিতে থাকা অন্য সবাই এটি দেখতে পারবে না৷

আপনার গ্যালারি থেকে ব্যক্তিগত গল্পে একটি ছবি পাঠান

ঠিক ঘটনাস্থলেই একটি স্ন্যাপ নেওয়ার পাশাপাশি, আপনি আপনার ফোনের গ্যালারিতে সংরক্ষিত ছবিগুলিও আপনার ব্যক্তিগত গল্পে পাঠাতে পারেন। এছাড়াও আপনি স্ন্যাপচ্যাটে ভিডিও সংরক্ষণ করতে পারেন। এটি করা বেশ সহজ, শুধু নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, স্ন্যাপচ্যাট খুলুন এবং মূল ক্যামেরা স্ক্রিনে, গ্যালারি আলতো চাপুন বৃত্তাকার বোতামের ঠিক আগে দেওয়া বিকল্পটি। কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?
  2. iOS ডিভাইসে, আপনার স্মৃতি অ্যাক্সেস করতে আপনাকে উপরে সোয়াইপ করতে হতে পারে।
  3. আপনার গ্যালারিতে সংরক্ষিত ফটোগুলি দেখতে, ক্যামেরা রোল-এ আলতো চাপুন শীর্ষে বিকল্প। কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?
  4. এটি আপনাকে আপনার গ্যালারিতে থাকা সমস্ত ছবি দেখাবে৷ আপনি শেয়ার করতে চান এমন একটি ফটো চয়ন করুন এবং তারপরে নীচের ডানদিকে দেওয়া তীর বিকল্পটি আলতো চাপুন৷
  5. পরবর্তী স্ক্রিনে, আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনি কার সাথে ছবিটি শেয়ার করতে চান।
  6. গল্পের অধীনে বিভাগে, আপনি যে নামের আগে আপনার ব্যক্তিগত গল্প দিয়েছেন সেটিতে আলতো চাপুন। কিভাবে স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন?
  7. অবশেষে, নীচের ডান কোণায় প্রদর্শিত তীর বিকল্পটি আবার আলতো চাপুন।
  8. আপনি একবার এটি করলে, ফটোটি সফলভাবে আপনার ব্যক্তিগত গল্পে পোস্ট করা হবে৷

  1. কীভাবে ঘনিষ্ঠ বন্ধুদের জন্য স্ন্যাপচ্যাটে একটি ব্যক্তিগত গল্প তৈরি করবেন

  2. কিভাবে স্ন্যাপচ্যাটে যাচাই করা যায়?

  3. কিভাবে স্ন্যাপচ্যাটে অনুসরণ করবেন

  4. কিভাবে ইনস্টাগ্রামে একটি গল্প আনমিউট করবেন