কম্পিউটার

ইনস্টাগ্রামে কাউকে কীভাবে মিউট বা আনমিউট করবেন?

যখন ইনস্টাগ্রামে কাউকে নিঃশব্দ করার কথা আসে, তখন বিভিন্ন বিকল্প রয়েছে যা নিঃশব্দ করা যেতে পারে। আপনি ইনস্টাগ্রামে অনুসরণ করেন এমন যেকোনো ব্যক্তির বার্তা, কল বিজ্ঞপ্তি, পোস্ট এবং গল্প মিউট করতে পারেন। আপনি চাইলে যেকোন সময় তাদের আনমিউট করতে পারেন। নিঃশব্দ বিকল্পটি শুধুমাত্র তখনই কাজ করে যখন একজন ব্যবহারকারী সেই ব্যক্তিকে অনুসরণ করেন। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যার মাধ্যমে আপনি সহজেই ইনস্টাগ্রামে যে কাউকে নিঃশব্দ এবং আনমিউট করতে পারেন৷

ইনস্টাগ্রামে কাউকে কীভাবে মিউট বা আনমিউট করবেন?

বার্তা এবং কল বিজ্ঞপ্তিগুলিকে মিউট/আনমিউট করুন

প্রথম জিনিসটি হল আপনি ইনস্টাগ্রামে বার্তাগুলিকে মিউট এবং আনমিউট করতে পারেন। বিকল্পটি সরাসরি বার্তা বিভাগে পাওয়া যাবে। কল বিজ্ঞপ্তিগুলি হল আরেকটি জিনিস যা আপনি এখানে মিউট এবং আনমিউট করতে পারেন৷ এটা খুবই সহজ, নিচের ধাপগুলো অনুসরণ করুন:

দ্রষ্টব্য :নিশ্চিত করুন যে আপনি সেই ব্যক্তিকে অনুসরণ করছেন যাকে আপনি নিঃশব্দ করার চেষ্টা করছেন৷

  1. আপনার Instagram খুলুন আপনার ফোনে অ্যাপ্লিকেশন। হোম-এ ফিড করুন এবং সরাসরি বার্তা-এ আলতো চাপুন উপরের ডান কোণায় আইকন।
  2. এখন ট্যাপ করুন৷ এবং ধরে রাখুন কোনো কথোপকথন। আপনি একটি তালিকা পাবেন বিকল্পগুলির মধ্যে, তারপর আপনি বার্তাগুলিকে মিউট করুন-এ আলতো চাপতে পারেন৷ অথবা ম্যুট কল বিজ্ঞপ্তি তাদের নিঃশব্দ করতে। ইনস্টাগ্রামে কাউকে কীভাবে মিউট বা আনমিউট করবেন?
  3. অন্য উপায় হল খোলা নির্দিষ্ট কথোপকথন এবং বিশদ আইকনে আলতো চাপুন উপরের ডান কোণায়। এটি একটি তালিকা খুলবে৷ যেখানে আপনি বার্তা মিউট করুন বেছে নিতে পারেন এবং ম্যুট কল বিজ্ঞপ্তি .
  4. আপনি আনমিউটও করতে পারেন৷ বার্তা এবং কল বিজ্ঞপ্তি উপরের মত একই পদক্ষেপ ব্যবহার করে। নিঃশব্দ বিকল্পটি কেবল আনমিউট-এ পরিবর্তিত হবে৷ বিকল্প।

নিঃশব্দ/আনমিউট পোস্ট এবং গল্প

আপনি Instagram এ কারো পোস্ট এবং গল্প মিউট করতে পারেন। আপনি যদি কারো পোস্ট মিউট করেন, তাহলে সেটি আর হোম ফিডে দেখাবে না। নিঃশব্দ গল্পের ক্ষেত্রেও একই কথা। আপনি যদি গল্পটি নিঃশব্দ করেন তবে এটি সাম্প্রতিক গল্পগুলিতে দেখাবে না। আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে পোস্ট এবং গল্পগুলিকে নিঃশব্দ এবং আনমিউট করতে পারেন:

দ্রষ্টব্য :নিশ্চিত করুন যে আপনি যে ব্যবহারকারীকে নিঃশব্দ করার চেষ্টা করছেন তাকে অনুসরণ করছেন৷

  1. আপনার Instagram খুলুন অ্যাপ্লিকেশন এবং প্রোফাইলে নেভিগেট করুন যে ব্যক্তিকে আপনি নিঃশব্দ করছেন।
  2. অনুসরণ করা-এ আলতো চাপুন বোতাম এবং এটি বিকল্পগুলির একটি তালিকা দেখাবে। তারপর আপনি নিঃশব্দ পোস্টগুলি এ আলতো চাপতে পারেন৷ অথবা মিউট স্টোরি তাদের নিঃশব্দ করার বিকল্প। ইনস্টাগ্রামে কাউকে কীভাবে মিউট বা আনমিউট করবেন?
  3. আপনি আনমিউটও করতে পারেন৷ পোস্ট এবং গল্প উপরের মত একই পদক্ষেপ ব্যবহার করে বিকল্প. নিঃশব্দ বিকল্পটি কেবল আনমিউট-এ পরিবর্তিত হবে৷ বিকল্প।

আপনি যদি একটি পিসিতে Instagram ব্যবহার করেন, তাহলে বিকল্পগুলি সীমিত। নিঃশব্দ বিকল্পটি শুধুমাত্র বিস্তারিত আইকন ধাপের মাধ্যমে সরাসরি বার্তাগুলির জন্য পাওয়া যাবে। আপনি শুধুমাত্র বার্তাগুলিকে নিঃশব্দ করতে পারেন এবং অন্য কোন বিকল্প নয়৷


  1. ফোন নম্বর দিয়ে ইনস্টাগ্রামে কাউকে কীভাবে খুঁজে পাবেন

  2. কিভাবে ইনস্টাগ্রামে একটি গল্প আনমিউট করবেন

  3. কীভাবে কাউকে ইনস্টাগ্রামে আপনাকে অনুসরণ করা থেকে আটকানো যায়

  4. কিভাবে ইনস্টাগ্রামে কাউকে ব্লক/আনব্লক করবেন