কম্পিউটার

কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?

ব্যবহারকারীদের চোখের চাপ কমাতে এবং ডিভাইসের ব্যাটারির সময় বাড়াতে ডার্ক মোড চালু করা হয়েছিল। অনেক ডিভাইস, অ্যাপ্লিকেশন, ওয়েবসাইট এবং এমনকি অপারেটিং সিস্টেম ডার্ক মোড প্রয়োগ করেছে। ডার্ক মোডকে নাইট মোড বা বেডটাইম মোডও বলা হয়।

কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?

যখন একটি অ্যাপ বা ডিভাইস ডার্ক মোডে কাজ করে, তখন একজন ব্যবহারকারী তার চোখকে চাপ না দিয়ে বা ক্ষতিকারক নীল আলো ফিল্টার করার কারণে তার ঘুমকে প্রভাবিত না করে এটি ব্যবহার করতে পারেন। স্ন্যাপচ্যাট, নেতৃস্থানীয় সোশ্যাল মিডিয়া অ্যাপগুলির মধ্যে একটি হিসাবে, তার iOS অ্যাপে ডার্ক মোড প্রয়োগ করেছে, যেখানে, এর অ্যান্ড্রয়েড অ্যাপে ডার্ক মোড ব্যবহার করার ক্ষমতা নেই তবে অ্যান্ড্রয়েডে ডার্ক মোড ব্যবহার করার অন্যান্য পদ্ধতি রয়েছে (পরে আলোচনা করা হয়েছে)।

Snapchat অ্যাপের iOS সংস্করণের জন্য ডার্ক মোড সক্ষম করুন

  1. স্ন্যাপচ্যাট চালু করুন অ্যাপ এবং স্ক্রিনের উপরের বাম কোণায়, ব্যবহারকারীর বিটমোজি-এ আলতো চাপুন . কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  2. এখন, স্ক্রিনের উপরের ডানদিকে, গিয়ারে আলতো চাপুন স্ন্যাপচ্যাট সেটিংস খুলতে আইকন। কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  3. তারপর অ্যাপ উপস্থিতি খুলুন . কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  4. এখন ডার্ক মোড নির্বাচন করুন যা অ্যাপের চেহারা মোডকে ডার্ক মোডে পরিবর্তন করবে। কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?

কিছু ব্যবহারকারী অ্যাপের ম্যাচ সিস্টেম মোড পছন্দ করতে পারেন কারণ স্ন্যাপচ্যাট অ্যাপ ফোনের ডিফল্ট ডিসপ্লে মোড (হালকা বা অন্ধকার মোড) অনুসরণ করবে। একজন ব্যবহারকারী আইফোনের ডিসপ্লে এবং উজ্জ্বলতা সেটিংসের মাধ্যমে স্ন্যাপচ্যাটের অন্ধকার এবং হালকা মোডগুলির মধ্যে কাস্টম সুইচিং সেট আপ করতে পারেন৷

Snapchat অ্যাপের Android সংস্করণের জন্য ডার্ক মোড সক্ষম করুন

কিছু Android ফোন (যেমন Google Pixel ) স্ন্যাপচ্যাট সেটিংসে (iOS অ্যাপের মতো) একটি ডার্ক মোড বিকল্প থাকতে পারে তবে প্রচুর Android ফোন রয়েছে যেগুলিতে ডিফল্টরূপে এই কার্যকারিতা নেই৷ এই ফোনের ব্যবহারকারীদের ডার্ক মোডে স্ন্যাপচ্যাট ব্যবহার করার জন্য অন্যান্য পদ্ধতি অবলম্বন করতে হতে পারে, যেমনটি এখানে আলোচনা করা হয়েছে।

অ্যান্ড্রয়েড ফোনের ডিসপ্লে সেটিংসের মাধ্যমে স্ন্যাপচ্যাটের ডার্ক মোড সক্ষম করুন

  1. অ্যান্ড্রয়েড ফোনটি চালু করুন সেটিংস এবং ডিসপ্লে খুলুন . কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  2. এখন ডার্ক মোড সক্ষম করুন অন ​​পজিশনে এর সুইচ টগল করে (কিছু অ্যান্ড্রয়েড ফোনে ডার্ক থিম হিসাবে এই সেটিং থাকতে পারে) এবং স্ন্যাপচ্যাট ডার্ক মোডে কাজ করছে কিনা তা পরীক্ষা করে দেখুন। কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?

অ্যান্ড্রয়েড ফোনের বিকাশকারী বিকল্পগুলির মাধ্যমে স্ন্যাপচ্যাটের ডার্ক মোড সক্ষম করুন

উপরের পদ্ধতিটি অনেক অ্যান্ড্রয়েড ফোনে কাজ নাও করতে পারে। সেক্ষেত্রে, অ্যান্ড্রয়েডের বিকাশকারী বিকল্পগুলির মাধ্যমে ডার্ক মোড জোর করে সমস্যাটি মুছে ফেলতে পারে।

  1. অ্যান্ড্রয়েড ফোনটি চালু করুন সেটিংস এবং ফোন সম্পর্কে খুলুন . কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  2. এখন সফ্টওয়্যার তথ্য নির্বাচন করুন এবং বিল্ড নম্বর-এ সাতবার ট্যাপ করুন . কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  3. তারপর আপনি একটি পপ-আপ দেখতে পারেন যা ডেভেলপার বিকল্পগুলিসক্ষম ফোনে. কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  4. এখন পিছনে আঘাত করুন বোতাম এবং ডেভেলপার বিকল্প খুলুন . কিছু ব্যবহারকারী ফোনের সেটিংসের সিস্টেম মেনুতে বিকাশকারী বিকল্পগুলি খুঁজে পেতে পারেন। কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  5. তারপর ফোর্স ডার্ক মোড সক্ষম করুন অন ​​পজিশনে এর সুইচ টগল করে স্ন্যাপচ্যাট চালু করুন। আশা করছি, Snapchat ডার্ক মোডে চালু হবে। কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?

3 rd ব্যবহার করুন পার্টি অ্যাপ

যদি উপরেরটি কাজ না করে, তাহলে একজন ব্যবহারকারী একটি 3 rd ব্যবহার করতে পারেন একটি অ্যান্ড্রয়েড ফোনে ডার্ক মোড সক্ষম করতে পার্টি অ্যাপ।

একটি ফিল্টার অ্যাপ ব্যবহার করুন

যদিও এই বিকল্পটি স্ন্যাপচ্যাটের একটি বিশুদ্ধ অন্ধকার মোড হবে না, এটি ফোনে কোনো আক্রমণাত্মক প্রক্রিয়া (যেমন রুট করা) না করেই কাজটি সম্পন্ন করতে পারে। এটি করতে:

  1. ডাউনলোড করুন এবং ইনস্টল করুন একটি ফিল্টার অ্যাপ (যেমন ব্লু লাইট ফিল্টার)। কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  2. এখন লঞ্চ করুন৷ ব্লু লাইট ফিল্টার অ্যাপ এবং এর ফিল্টার ব্যবহার করুন আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী Snapchat অ্যাপের প্রদর্শন সামঞ্জস্য করতে।

Snapchat এর একটি পুরানো APK ফাইল ব্যবহার করুন

ডার্ক মোড পদ্ধতি জোর করে (উপরে আলোচনা করা হয়েছে) অনেক অ্যান্ড্রয়েড ফোনে স্ন্যাপচ্যাট অ্যাপের সর্বশেষ সংস্করণের সাথে কাজ নাও করতে পারে তবে স্ন্যাপচ্যাটের একটি পুরানো APK ফাইল (10.72.0.0 বা নীচের) ব্যবহার করলে সমস্যার সমাধান হতে পারে। একটি সম্মানিত উৎস থেকে পুরানো APK ডাউনলোড করতে ভুলবেন না। অধিকন্তু, স্ন্যাপচ্যাটের একটি পুরানো APK ফাইল ব্যবহারকারী ব্যবহারকারী সাম্প্রতিক কিছু অ্যাপ বৈশিষ্ট্য (যেমন মানচিত্র) মিস করতে পারেন।

  1. প্রথমে, আনইনস্টল করুন বর্তমান স্ন্যাপচ্যাট সংস্করণ এবং তারপর ইনস্টল করুন পুরনো APK Snapchat এর। কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  2. এখন ফোর্স মোড সক্ষম করুন৷ স্ন্যাপচ্যাটের জন্য (আগে আলোচনা করা হয়েছে) এবং আশা করি, স্ন্যাপচ্যাট ডার্ক মোডে চালু হবে।

থিম অ্যাপ ব্যবহার করুন

কিছু অ্যান্ড্রয়েড ব্যবহারকারী (বিশেষত, অ্যান্ড্রয়েড 8) স্ন্যাপচ্যাটে (ফোন রুট না করে) ডার্ক মোড সক্ষম করতে অ্যান্ড্রোমিডা এবং সাবস্ট্রেটাম ব্যবহার করতে পারে।

3 rd ব্যবহার করুন রুটেড প্রিভিলেজ সহ পার্টি অ্যাপ

উপরের কোনোটি যদি কোনো অ্যান্ড্রয়েড ব্যবহারকারীকে ডার্ক মোডে স্ন্যাপচ্যাট ব্যবহার করতে না দেয়, তাহলে 3 rd ব্যবহার করে রুটেড সুবিধা সহ পার্টি অ্যাপ স্ন্যাপচ্যাটের জন্য ডার্ক মোড সক্ষম করতে পারে। আমরা ব্যবহারকারীদের তাদের ফোন রুট করতে দৃঢ়ভাবে নিরুৎসাহিত করি তবে চূড়ান্ত কলটি ব্যবহারকারীর বিবেচনার ভিত্তিতে।

  1. একটি রুটেড অ্যান্ড্রয়েড ফোনে , ডাউনলোড করুন এবং ইনস্টল করুন প্লে স্টোর থেকে পছন্দ ম্যানেজার। কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  2. এখন, পছন্দ ম্যানেজার চালু করুন এবং অ্যাপের হোম স্ক্রিনে, Snapchat নির্বাচন করুন।
  3. তারপর APP_START_EXPERIMENT_PREFS.xml খুলুন . কিভাবে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করবেন?
  4. তারপর ডার্ক_মোড খুঁজুন পতাকা এবং এটি সক্ষম সেট করুন .
  5. এখন Snapchat এবং ta-da চালু করুন, এটি ডার্ক মোডে থাকবে।

আরও অনেক অ্যাপ আছে যেগুলো রুটেড অ্যান্ড্রয়েড ফোনে স্ন্যাপচ্যাটে ডার্ক মোড চালু করতে পারে কিন্তু নিচের মধ্যে সবচেয়ে বিখ্যাত অ্যাপের তালিকা দেওয়া হল:

  • সাবস্ট্রেটাম
  • সুইফট ব্ল্যাক
  • সুইফট ডার্ক
  • সুইফট ইনস্টলার
  • হেক্স ইনস্টলার

যদিও, এটা জানা গেছে যে স্ন্যাপচ্যাট অ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণের ডার্ক মোডটি বেশ কিছুদিন ধরে বিকাশের অধীনে রয়েছে তবে এখনও বৈশিষ্ট্যটির আগমনের তারিখ ঘোষণা করা হয়নি৷


  1. এখানে কীভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ডার্ক মোড চালু করবেন

  2. আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

  3. কিভাবে Google Chrome-এ সমস্ত ওয়েবসাইট ডার্ক মোডে চালু করবেন?

  4. কিভাবে ইনস্টাগ্রামে ডার্ক মোড চালু করবেন