কম্পিউটার

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

বর্তমানে সবচেয়ে বিশিষ্ট ফটো শেয়ারিং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি হল Snapchat, একটি মজার ফটো এবং ভিডিও শেয়ারিং নেটওয়ার্ক যা তরুণদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়। এটি তার ব্যবহারকারীদের সর্বদা সংযুক্ত থাকতে সহায়তা করে, কারণ কেউ তাদের বন্ধুদের সাথে বারবার স্ন্যাপ করতে পারে এবং কোনও বিবরণ মিস করার সম্ভাবনা ছাড়াই জীবনের সমস্ত গুরুত্বপূর্ণ আপডেট সম্পর্কে তাদের অবহিত রাখতে পারে। স্ন্যাপচ্যাটের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হল এর অনন্য এবং প্রাণবন্ত ফিল্টারের সংগ্রহ যা আপনি যখন অত্যাশ্চর্য ছবি ক্লিক করতে এবং সৃজনশীল ভিডিওগুলি শুট করতে চান তখন একচেটিয়াভাবে উপলব্ধ। সুতরাং, স্ন্যাপচ্যাট ক্যামেরা সমগ্র অ্যাপ্লিকেশনের একটি অপরিহার্য অংশ, কারণ এর বেশিরভাগ বৈশিষ্ট্য এটির উপর নির্ভর করে।

কখনও কখনও, ব্যবহারকারীরা এমন একটি বার্তা পেতে পারে যে 'স্ন্যাপচ্যাট ক্যামেরা খুলতে অক্ষম ছিল ' ক্যামেরা খোলার চেষ্টা করার সময় বা ফিল্টার প্রয়োগ করার সময় একটি কালো স্ক্রীনও দেখা যেতে পারে। অন্যান্য ব্যবহারকারীরাও 'আপনাকে অ্যাপ্লিকেশন বা আপনার ডিভাইসটি পুনরায় চালু করতে হতে পারে'র মতো ত্রুটির বিষয়ে অভিযোগ করেছেন ' এবং তাই। আপনি যখন আপনার বন্ধুদের সাথে ভাল সময় কাটাচ্ছেন এবং সমস্ত স্মৃতি রেকর্ড করতে চান তখন এটি সত্যিই হতাশাজনক হতে পারে, অথবা আপনার পরিবার এবং বন্ধুদের দ্রুত একটি স্ন্যাপ বা একটি ছোট ভিডিও পাঠাতে হবে৷

এই স্ন্যাপচ্যাট ক্যামেরা ব্ল্যাক স্ক্রিন সমস্যার পিছনে প্রচুর কারণ থাকতে পারে। অনেক ব্যবহারকারী প্রায়ই Snapchat ক্যামেরা কাজ করছে না সমস্যা সমাধানের জন্য কার্যকর সমাধান আবিষ্কার করার চেষ্টা করে। প্রায়শই না, সমস্যাটি ক্ষুদ্র সফ্টওয়্যার ত্রুটি এবং বাগগুলির মতো মৌলিক সমস্যাগুলির মধ্যে থাকে৷ আপনার ডিভাইসটি পুনরায় চালু করা বা অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করা বেশিরভাগ ক্ষেত্রে ক্যামেরাটিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য যথেষ্ট। যাইহোক, কখনও কখনও ব্যবহারকারী অনিচ্ছাকৃতভাবে কিছু সেটিংসে ট্যাপ করে থাকতে পারে এবং এটি স্ন্যাপচ্যাট ক্যামেরায় সমস্যা সৃষ্টি করতে পারে। আপনার প্রান্ত থেকে কোনও ডেটা না হারিয়ে বা অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করে আবার এটি পুনরায় ইনস্টল না করে এই সমস্যাটি সম্পর্কে যাওয়ার একাধিক উপায় রয়েছে৷ আসুন দেখি কিভাবে স্ন্যাপচ্যাট ক্যামেরা কাজ করছে না এমন সমস্যার সমাধান করুন।

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

স্ন্যাপচ্যাট ক্যামেরা কাজ করছে না, কালো পর্দার সমস্যা কিভাবে ঠিক করবেন

স্ন্যাপচ্যাট ক্যামেরা কাজ করছে না সমস্যা

পূর্বে, অ্যাপ্লিকেশনটি 2020 সালে একবার ক্র্যাশ হয়েছিল। স্ন্যাপচ্যাট তাদের সামাজিক নেটওয়ার্কিং সাইটগুলিতে প্রধানত টুইটারের মাধ্যমে এটি ঘোষণা করেছিল এবং তাদের ব্যবহারকারীদের আশ্বস্ত করেছিল যে শীঘ্রই জিনিসগুলি স্বাভাবিক হয়ে যাবে। এটি অ্যাপ্লিকেশনের সাধারণ সার্ভারে ত্রুটির একটি উদাহরণ, এবং ফলস্বরূপ, সমস্ত ব্যবহারকারী একটি নির্দিষ্ট সময়কালের জন্য সমস্যার সম্মুখীন হবে। তারা এই জাতীয় সাধারণ সমস্যাগুলির বিষয়ে কোনও ঘোষণা করেছে কিনা তা পরীক্ষা করার জন্য স্ন্যাপচ্যাটের টুইটার হ্যান্ডেলটি পরীক্ষা করার পরামর্শ দেওয়া হচ্ছে। ব্যবহারকারী সমর্থনের জন্য একটি পৃথক হ্যান্ডেল যাকে বলা হয় স্ন্যাপচ্যাট সমর্থন এছাড়াও পাওয়া যায় যেটিতে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলির উত্তর, অন্যান্য সাধারণ টিপস এবং কৌশলগুলি রয়েছে যা Snapchat এ প্রয়োগ করা যেতে পারে৷

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

পদ্ধতি 1:ক্যামেরার অনুমতি পরীক্ষা করুন

এগুলি ছাড়াও, আপনি অ্যাপ্লিকেশনটির ইনস্টলেশন থেকে শুরু করে Snapchat-এর জন্য সমস্ত প্রয়োজনীয় অনুমতিগুলি সক্ষম করেছেন তা নিশ্চিত করাও অপরিহার্য। সর্বাধিক গুরুত্বপূর্ণ প্রধান অনুমতিগুলির মধ্যে একটি হল Snapchat কে আপনার ক্যামেরা অ্যাক্সেস করার অনুমতি দেওয়া৷ আপনি 'অস্বীকার করুন' এ ট্যাপ করেছেন এমন সম্ভাবনা রয়েছে৷ 'স্বীকার করুন' এর পরিবর্তে ইনস্টলেশনের পরে অ্যাপ্লিকেশনটিতে অ্যাক্সেস দেওয়ার সময়। আপনি পরে অ্যাপে এটি অ্যাক্সেস করার চেষ্টা করলে এটি ক্যামেরার ত্রুটির দিকে পরিচালিত করবে।

1. সেটিংস-এ যান৷ আপনার ডিভাইসে।

2. অ্যাপ ম্যানেজমেন্টে পৌঁছতে নিচে স্ক্রোল করুন সেটিংসে বিভাগ। এটি বিভিন্ন ডিভাইসের জন্য বিভিন্ন নামে হবে। অন্যান্য ডিভাইসে, এটি ইনস্টল করা অ্যাপস-এর মতো নামে পাওয়া যাবে অথবা অ্যাপস সেইসাথে যেহেতু ইউজার ইন্টারফেস ডেভেলপার থেকে ডেভেলপারে পরিবর্তিত হবে।

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

3. আপনার ডিভাইসে ডাউনলোড করা সমস্ত অ্যাপ্লিকেশনের তালিকা এখন এখানে প্রদর্শিত হবে। স্ন্যাপচ্যাট নির্বাচন করুন এই তালিকা থেকে।

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

4. এটিতে আলতো চাপুন এবং অনুমতি-এ স্ক্রোল করুন বিভাগ এবং এটি আলতো চাপুন। এটি পারমিশন ম্যানেজার নামেও পাওয়া যাবে , আপনার ডিভাইসের উপর ভিত্তি করে।

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

5. এখন, আপনি অনুমতিগুলির তালিকা দেখতে পাবেন৷ যেগুলি ইতিমধ্যেই স্ন্যাপচ্যাটের জন্য সক্ষম করা হয়েছে৷ ক্যামেরা কিনা পরীক্ষা করুন এই তালিকায় উপস্থিত আছে এবং চালু করুন৷ টগল বন্ধ করা থাকলে।

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

6. এই পদক্ষেপগুলি নিশ্চিত করবে যে ক্যামেরা স্বাভাবিকভাবে কাজ করতে শুরু করেছে। এখন এটি সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করতে আপনি Snapchat-এ ক্যামেরা খুলতে পারেন কোনো স্ন্যাপচ্যাট কালো ক্যামেরা স্ক্রিন সমস্যা ছাড়াই .

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

এই সমস্যাটি অব্যাহত থাকলে, আপনি অ্যাপ্লিকেশনটি আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন। এখন আপনি আবার একটি প্রম্পট পাবেন যা আপনাকে ক্যামেরায় অ্যাক্সেস দিতে বলবে। অ্যাপ্লিকেশনটিকে ক্যামেরা ব্যবহার করার অনুমতি দিন, এবং আপনি আর বাধার সম্মুখীন হবেন না৷

পদ্ধতি 2:স্ন্যাপচ্যাটে ফিল্টারগুলি নিষ্ক্রিয় করুন

ফিল্টারগুলি স্ন্যাপচ্যাটের সবচেয়ে বিশিষ্ট বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। এখানে উপলব্ধ একচেটিয়া এবং সৃজনশীল ফিল্টারগুলি বিশ্বজুড়ে তরুণদের মধ্যে একটি বিশাল হিট। যাইহোক, এমন সম্ভাবনা রয়েছে যে এই ফিল্টারগুলি আপনার ক্যামেরায় অসুবিধা সৃষ্টি করছে এবং এটিকে খুলতে বাধা দিচ্ছে। চলুন Snapchat ক্যামেরা কাজ করছে না এমন সমস্যা সমাধানের উপায় দেখি ফিল্টার বিকল্পগুলি নিষ্ক্রিয় করার চেষ্টা করে:

1. স্ন্যাপচ্যাট চালু করুন৷ আপনার ডিভাইসে এবং যথারীতি হোম স্ক্রিনে নেভিগেট করুন।

2. প্রোফাইল আইকনে আলতো চাপুন৷ যা স্ক্রিনের উপরের-বাম কোণে উপস্থিত।

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

3. এটি মূল স্ক্রীন খুলবে যেখানে সমস্ত বিকল্প রয়েছে। স্ক্রিনের উপরের ডানদিকে, আপনি সেটিংস দেখতে সক্ষম হবেন আইকন এটিতে আলতো চাপুন৷

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

4. এখন সেটিংসে নিচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি অতিরিক্ত সেটিংস এ পৌঁছান ট্যাব এই বিভাগের অধীনে, আপনি 'ম্যানেজ' নামে একটি বিকল্প দেখতে পাবেন . এটিতে আলতো চাপুন এবং ফিল্টারগুলি নির্বাচন মুক্ত করুন৷ আপাতত ফিল্টার নিষ্ক্রিয় করার বিকল্প।

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে পুনরায় পরীক্ষা করুন। আপনি ক্যামেরা খুলতে পারেন এবং দেখতে পারেন যে স্ন্যাপচ্যাট ক্যামেরার কালো পর্দার সমস্যাটি এখনও রয়ে গেছে।

পদ্ধতি 3:ক্যাশে ডেটা সাফ করুন

এই ধরনের সমস্যাগুলির আপাতদৃষ্টিতে কোনও মূল উত্স নেই এবং যেগুলি সবচেয়ে সফল সমাধান দ্বারা সংশোধন করা যায় না সেগুলির পিছনে প্রায়শই মৌলিক এবং সাধারণ সফ্টওয়্যার সমস্যাগুলির একটি বিশাল সম্ভাবনা রয়েছে৷ আসুন আমরা স্ন্যাপচ্যাটে ক্যাশে ডেটা সাফ করার পদ্ধতিটি দেখি:

1. সেটিংস এ নেভিগেট করুন৷ আপনার ডিভাইসে।

2. এখন, অ্যাপস ম্যানেজমেন্ট-এ আলতো চাপুন বিকল্প।

3. ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার অধীনে, Snapchat সন্ধান করুন৷ এবং এটিতে আলতো চাপুন৷

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

4. এটি অ্যাপ্লিকেশনের সাথে যুক্ত সমস্ত প্রধান সেটিংস খুলবে। স্টোরেজ ব্যবহার-এ আলতো চাপুন বিকল্প এখানে উপস্থিত।

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

5. আপনি ক্যাশের বিশদ বিবরণ সহ অ্যাপ্লিকেশনটির মোট স্টোরেজ দখলও দেখতে পাবেন। ক্যাশে সাফ করুন এ আলতো চাপুন সফলভাবে সমস্ত ক্যাশে ডেটা সাফ করতে।

Snapchat ক্যামেরা কাজ করছে না ঠিক করুন (কালো স্ক্রীন সমস্যা)

উপরে উল্লিখিত অন্যান্য পদ্ধতিগুলি কাজ করতে ব্যর্থ হলে এই পদ্ধতিটি আপনার জন্য কার্যকর হতে পারে। এটি একটি সাধারণ সমাধান যা আপনার অ্যাপ্লিকেশনে যেকোন সফ্টওয়্যার সমস্যার জন্য প্রয়োগ করা যেতে পারে, যার মধ্যে Snapchat ক্যামেরার কালো স্ক্রীন সমস্যা রয়েছে৷

পদ্ধতি 4:ফ্যাক্টরি রিসেট

যদি উপরে প্রদত্ত পদ্ধতিগুলির মধ্যে কোনটিই পার্থক্য তৈরি করতে ব্যর্থ হয় তবে আপনি আপনার সম্পূর্ণ ডিভাইসের ফ্যাক্টরি রিসেট করতে পারেন। যদিও এটি চরম শোনাচ্ছে, এই পদ্ধতিটি একটি শট দেওয়া যেতে পারে যদি অন্য সমস্ত কৌশলগুলি কোন লাভ না হয়।

আমরা সবাই জানি, এই পদ্ধতিটি আপনার ফোনের সমস্ত ডেটা সম্পূর্ণরূপে মুছে ফেলে। তাই, আপনার ফোনের সমস্ত ডেটার সম্পূর্ণ ব্যাক-আপ সাবধানে নেওয়া একান্ত আবশ্যক৷

প্রস্তাবিত:

  • কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ আনসেন্ড করবেন
  • কিভাবে স্ন্যাপচ্যাটে একটি পোল করবেন?
  • অ্যান্ড্রয়েডে অ্যাপ আইকন ব্যাজ সক্রিয় বা নিষ্ক্রিয় করুন
  • কিভাবে স্ন্যাপচ্যাটে বিটমোজি সেলফি পরিবর্তন করবেন

আমরা আশা করি এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি f করতে সক্ষম হয়েছেন৷ ix Snapchat ক্যামেরা কাজ করছে না সমস্যা . উপরের উল্লিখিত পদ্ধতিগুলির যে কোনও একটির মাধ্যমে সমস্যাটি অবশ্যই সমাধান করা হবে। যাইহোক, যদি সমস্যাটি অব্যাহত থাকে, আপনি অন্য অবলম্বন হিসাবে অ্যাপ্লিকেশনটির বিটা সংস্করণ ইনস্টল করার চেষ্টা করতে পারেন। প্রায়শই না, এই সমস্যার পিছনের কারণটি মোটামুটি সহজ এবং দ্রুত সংশোধন হতে বাধ্য৷


  1. Google Pay কাজ করছে না এমন সমস্যা সমাধানের জন্য 11 টি টিপস

  2. স্ক্রিন মিররিং ঠিক করুন যা অ্যান্ড্রয়েডে কাজ করছে না

  3. Windows 11 ব্ল্যাক স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন?

  4. 2022 সালে স্টিম ব্ল্যাক স্ক্রীন কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন