কম্পিউটার

স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কীভাবে রেকর্ড করবেন?

স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কীভাবে রেকর্ড করবেন?

স্ন্যাপচ্যাট 2011 সালে আত্মপ্রকাশ করেছিল, এবং তারপর থেকে, অ্যাপ্লিকেশনটির জন্য আর পিছনে ফিরে তাকাতে হয়নি। এটির জনপ্রিয়তা তরুণদের মধ্যে দ্রুত বৃদ্ধি পাচ্ছে এবং বিশ্বব্যাপী COVID-19 মহামারীর কারণে এটি সর্বকালের সর্বোচ্চে পৌঁছেছে। বিকাশকারীরা অ্যাপ্লিকেশনটির বৈশিষ্ট্যগুলি এবং ব্যবহারকারী-বন্ধুত্ব বাড়াতে নিয়মিত নতুন আপডেটগুলি রোল করে চলেছে। অ্যাপ্লিকেশনটি যে অসংখ্য ফিল্টার সরবরাহ করে তা ব্যবহারকারীদের মধ্যে একটি বিশাল সাফল্য। এই বিশেষ নেটওয়ার্কিং প্ল্যাটফর্মের মিডিয়ার সবচেয়ে জনপ্রিয় রূপ হল সেলফি এবং ছোট ভিডিও।

স্ন্যাপচ্যাটের সবচেয়ে অনন্য দিক হল এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যা ব্যবহারকারীদের সর্বাধিক গোপনীয়তা প্রদান করে। ছবি, সংক্ষিপ্ত ভিডিও এবং চ্যাট সহ সমস্ত ধরণের মিডিয়া, প্রাপক তাদের দেখার সাথে সাথেই অদৃশ্য হয়ে যায়। আপনি যদি একটি স্ন্যাপ পুনরায় চালাতে চান বা এটির একটি স্ক্রিনশট নিতে চান, তাহলে প্রেরককে অবিলম্বে বার্তাটি চ্যাট স্ক্রিনে প্রদর্শিত হওয়ার সাথে সাথেই অবহিত করা হবে৷ ব্যবহারকারীদের মধ্যে শেয়ার করা বার্তাগুলি রেকর্ড করার জন্য একটি পৃথক পদ্ধতির অনুপস্থিতি একটি উল্লেখযোগ্য সুবিধা যোগ করে কারণ একজনের বিষয়বস্তুতে খুব বেশি মনোযোগ দেওয়ার প্রয়োজন নেই।

যদিও স্ন্যাপচ্যাটের বেশিরভাগ বিষয়বস্তু সামনের ক্যামেরা ব্যবহার করে তোলা সেলফি এবং ভিডিওগুলির চারপাশে কেন্দ্র করে, ব্যবহারকারীরা ক্রমাগত তাদের সৃজনশীল সীমানা প্রসারিত করে শুটিংয়ের নতুন এবং উন্নত পদ্ধতিগুলি অন্বেষণ করার চেষ্টা করছেন৷

যাইহোক, একটি বৈশিষ্ট্য যা ব্যবহারকারীদের দ্বারা প্রায়শই অনুরোধ করা হয় তা হ্যান্ডস-ফ্রি রেকর্ডিং বিকল্পের উপস্থিতি। প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত টাচস্ক্রিনে আপনার আঙুল না রেখে সাধারণত স্ন্যাপচ্যাটে একটি ভিডিও রেকর্ড করা সম্ভব নয়। আপনার আশেপাশে কেউ না থাকলে এবং নিজের দ্বারা ভিডিও শুট করার প্রয়োজন হলে এই সমস্যাটি একটি উপদ্রব হতে পারে। কখনও কখনও, ব্যবহারকারীরা নিজেরাই ব্যক্তিগত ভিডিও রেকর্ড করতে চান এবং এই ধরনের বৈশিষ্ট্যের অভাব ক্লান্তিকর হতে পারে। আপনি একা থাকাকালীন একটি ভিডিও রেকর্ড করার জন্য একটি ট্রাইপড ব্যবহার করতে চাইলে এটি অসম্ভব করে তোলে। ব্যবহারকারীদের কাছ থেকে ক্রমাগত অনুরোধ সত্ত্বেও, এই বৈশিষ্ট্যটি কখনই বিদ্যমান ছিল না।

স্ন্যাপচ্যাটে প্রচুর ফিল্টার রয়েছে যা পিছনের ক্যামেরা মোডের সাথে সামঞ্জস্যপূর্ণ। এই ফিল্টারগুলি বেশ প্রাণবন্ত এবং স্বাভাবিক, একঘেয়ে ভিডিও বা ফটোগুলিকে বাঁচাতে পারে৷ এসব সুযোগ-সুবিধা থাকা সত্ত্বেও আমাদের সুবিধা অনুযায়ী বাস্তবায়ন না করা সম্পদের সুস্পষ্ট অপচয়। এখন আসুন কিছু সম্ভাব্য বিকল্প দেখি যা একজন ব্যবহারকারী শেখার জন্য ব্যবহার করতে পারেন কীভাবে Snapchat এ বোতামটি না ধরে রেকর্ড করতে হয়।

স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কীভাবে রেকর্ড করবেন?

স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কিভাবে রেকর্ড করবেন?

হাত ছাড়া স্ন্যাপচ্যাটে কীভাবে রেকর্ড করা যায় তার সাধারণ প্রশ্নটির সমাধান রয়েছে জনপ্রিয় অপারেটিং সিস্টেম, iOS এবং Android উভয়ের জন্য। আইওএসের ক্ষেত্রে এটি আসলে বেশ সহজ এবং সহজবোধ্য। সেটিংস-এ কিছু পরিবর্তন বিভাগ অবিলম্বে এই সমস্যার সমাধান করবে। যাইহোক, অ্যান্ড্রয়েডের কাছে এই সমস্যার জন্য সফ্টওয়্যার-সম্পর্কিত কোন সহজ সমাধান নেই। তাই, আমাদের অন্য, সামান্য পরিবর্তিত কৌশলগুলির সাথে কাজ করতে হবে।

iOS-এ বোতাম না ধরে স্ন্যাপচ্যাটে রেকর্ড করুন

1. প্রথমে, সেটিংস-এ নেভিগেট করুন আপনার আইফোনে তারপর অ্যাক্সেসিবিলিটি এ আলতো চাপুন .

2. নীচে স্ক্রোল করুন তারপর টাচ এ আলতো চাপুন৷ বিকল্প এবং 'সহায়ক স্পর্শ' খুঁজুন বিকল্প এটির অধীনে টগলটি নির্বাচন করুন এবং নিশ্চিত করুন যে টগল চালু করুন৷

স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কীভাবে রেকর্ড করবেন? স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কীভাবে রেকর্ড করবেন?

3. এখানে আপনি একটি কাস্টম অঙ্গভঙ্গি দেখতে সক্ষম হবেন৷ সহায়ক স্পর্শ বিভাগের নীচে ট্যাব। নতুন অঙ্গভঙ্গি তৈরি করুন -এ আলতো চাপুন এবং আপনি একটি প্রম্পট পাবেন যা আপনাকে নতুন অঙ্গভঙ্গি প্রবেশ করতে বলবে যা আপনি অন্তর্ভুক্ত করতে চান।

স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কীভাবে রেকর্ড করবেন?

4. স্ক্রীনে আলতো চাপুন এবং নীল বারটি সম্পূর্ণরূপে পূর্ণ না হওয়া পর্যন্ত এটি ধরে রাখুন৷

স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কীভাবে রেকর্ড করবেন?

5. পরবর্তী, আপনাকে অঙ্গভঙ্গির নাম দিতে হবে। আপনি এটিকে 'Record For Snapchat' হিসেবে নাম দিতে পারেন , অথবা'Snapchat হ্যান্ডস-ফ্রি' , মূলত, আপনার জন্য সুবিধাজনক যে কোনো কিছু সনাক্ত করা এবং মনে রাখা।

স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কীভাবে রেকর্ড করবেন?

6. একবার আপনি সফলভাবে অঙ্গভঙ্গি তৈরি করলে, আপনি একটি ধূসর-রঙের গোলাকার এবং স্বচ্ছ ওভারলে দেখতে সক্ষম হবেন। আপনার পর্দায়।

7. পরে, স্ন্যাপচ্যাট চালু করুন এবং একটি ভিডিও রেকর্ড করার বিকল্প নির্বাচন করুন৷৷ আপনি পূর্বে তৈরি করা সহায়ক স্পর্শ আইকনে আলতো চাপুন।

8. এটি একটি ডিসপ্লে প্যানেলে আইকনের আরেকটি সেটের জন্ম দেবে। আপনি 'কাস্টম' হিসাবে লেবেলযুক্ত একটি তারকা-আকৃতির প্রতীক খুঁজে পেতে সক্ষম হবেন৷ . এই বিকল্পটি নির্বাচন করুন৷

স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কীভাবে রেকর্ড করবেন?

9. এখন, আরেকটি কালো রঙের গোলাকার আইকন পর্দায় প্রদর্শিত হবে। স্ন্যাপচ্যাটে ডিফল্ট রেকর্ডিং বোতামের উপর এই আইকনটি সরান এবং স্ক্রীন থেকে আপনার হাত সরিয়ে দিন। আপনি সাক্ষ্য দেবেন যে আপনার হাত সরিয়ে নেওয়ার পরেও বোতামটি একটি ভিডিও রেকর্ড করতে থাকে। আইওএস-এ উপলব্ধ সহায়ক স্পর্শ বৈশিষ্ট্যের কারণে এটি সম্ভব।

এখন আমরা iOS ডিভাইসে স্ন্যাপচ্যাটে বোতামটি না ধরে কীভাবে রেকর্ড করতে হয় তা দেখেছি। যাইহোক, একটি ছোট ক্যাচ আছে যা হ্যান্ডস-ফ্রি শৈলীতে রেকর্ড করার এই পদ্ধতির সাথে যুক্ত। Snapchat এ ছোট ভিডিওর জন্য স্বাভাবিক সময়সীমা 10 সেকেন্ড। কিন্তু আমরা যখন সহায়ক স্পর্শ বৈশিষ্ট্যের সাহায্যে বোতামটি না ধরে ভিডিও রেকর্ড করার চেষ্টা করি, তখন ভিডিওর সর্বোচ্চ সময়কাল মাত্র 8 সেকেন্ড। দুর্ভাগ্যবশত, এই সমস্যাটি সংশোধন করার কোন উপায় নেই, এবং ব্যবহারকারীকে এই পদ্ধতির মাধ্যমে একটি আট-সেকেন্ডের ভিডিও তৈরি করতে হবে৷

বোতামটি না ধরে স্ন্যাপচ্যাটে রেকর্ড করুন  Android

আমরা এইমাত্র দেখেছি কিভাবে Snapchat এ হাত ছাড়াই রেকর্ড করতে হয়  iOS . এখন, আসুন আমরা অন্য প্রধান অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডে কীভাবে একই কাজ করতে পারি তা দেখার জন্য এগিয়ে যাই। iOS এর বিপরীতে, Android এর কোনো সংস্করণে সহায়ক স্পর্শ বৈশিষ্ট্য নেই। সুতরাং, স্ন্যাপচ্যাটে বোতামটি না ধরে কীভাবে রেকর্ড করা যায় সেই সমস্যাটি কাটিয়ে উঠতে আমাদের একটি সহজ, প্রযুক্তিগত হ্যাক প্রয়োগ করতে হবে।

1. প্রথমে, একটি রাবার ব্যান্ড পান যে টাইট স্থিতিস্থাপকতা আছে. এটি একটি প্রপ হিসাবে কাজ করবে যা আমাদের হাতের পরিবর্তে ভিডিও রেকর্ড করার জন্য একটি ট্রিগার হিসাবে কাজ করবে৷

স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কীভাবে রেকর্ড করবেন?

2. Snapchat খুলুন৷ এবং রেকর্ডিং-এ যান অধ্যায়. এখন, রাবারব্যান্ড মোড়ানো নিরাপদে ভলিউম আপ এর উপরে আপনার ফোনের বোতাম।

স্ন্যাপচ্যাটে বোতাম না ধরে কীভাবে রেকর্ড করবেন?

আপনাকে নিশ্চিত করতে হবে যে কয়েকটি বিষয় এখন সাবধানে বিবেচনায় নেওয়া হয়েছে। এটা মনে রাখা আবশ্যক যে রাবার ব্যান্ড ভুলবশত পাওয়ার বাটনে চাপ না দেয় , কারণ এটি আপনার স্ক্রীন বন্ধ করে দেবে, যার ফলে পুরো প্রক্রিয়াটি ব্যাহত হবে। এছাড়াও, রাবার ব্যান্ড আপনার ফোনের সামনের ক্যামেরার উপর শুয়ে থাকা উচিত নয় কারণ এটি চাপের কারণে লেন্সের ক্ষতি করতে পারে।

ইলাস্টিক ব্যান্ডটি শক্তভাবে বোতামের উপরে থাকা উচিত। অতএব, প্রয়োজনে আপনি ব্যান্ডটি ডাবল র‍্যাপ করতে পারেন।

3. এখন, রেকর্ডিং প্রক্রিয়া শুরু করতে ভলিউম আপ বোতামের উপর রাবার ব্যান্ডে টিপুন। এর পরে, ইলাস্টিক ব্যান্ড থেকে আপনার হাত সরান। যাইহোক, এটির উপর রাবার ব্যান্ডের চাপের কারণে রেকর্ডিং অব্যাহত থাকবে। 10 সেকেন্ডের পুরো সময়কাল এখন কোনো বাধা ছাড়াই সফলভাবে সম্পন্ন হবে।

আপনার হাত ব্যবহার না করে Snapchat এ রেকর্ড করার জন্য এটি সত্যিই একটি সহজ এবং সুবিধাজনক কৌশল। একটি অ্যান্ড্রয়েড ফোনে।

বোনাস:কোন রেকর্ডিং সমস্যার পিছনে কারণ কি হতে পারে?

কখনও কখনও, হার্ডওয়্যার বা সফ্টওয়্যার সমস্যা হতে পারে যা স্ন্যাপচ্যাটে ভিডিও এবং অন্যান্য মিডিয়া রেকর্ড করতে সমস্যা সৃষ্টি করে। এই সমস্যার পিছনে একাধিক কারণ থাকতে পারে। আসুন আমরা কিছু সাধারণ সমস্যা দেখি এবং কীভাবে সেগুলি সমাধান করা যায়।

আপনি হয়তো ক্যামেরা কানেক্ট করতে পারছেন না বা কোন উপলব্ধ ক্যামেরা ইনপুট নেই এর মত বার্তা পেয়েছেন ভিডিও রেকর্ড করতে এবং স্ন্যাপ তৈরি করতে ক্যামেরা ব্যবহার করার চেষ্টা করার সময়। আসুন এই সমস্যার কিছু সম্ভাব্য সমাধান দেখি।

1. আপনার ফোনের ক্যামেরার সামনের ফ্ল্যাশ সক্ষম করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন . এটি ভিডিও রেকর্ড করতে অক্ষম হওয়ার সমস্যার পিছনে সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি। সেটিংসে ফ্ল্যাশ অক্ষম করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখার জন্য পুনরায় চেষ্টা করুন৷

2. আপনি Snapchat অ্যাপ্লিকেশন পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন৷ পাশাপাশি এই সমস্যা সংশোধন করতে. এটি এই সমস্যার পিছনে থাকতে পারে এমন কোনও ছোটখাট সমস্যা সমাধান করতে বাধ্য৷

3. সমস্যাটির পিছনে রয়েছে কিনা তা পরীক্ষা করতে আপনার ডিভাইসের ক্যামেরা পুনরায় চালু করুন৷

4. আপনি আপনার ফোন পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন এবং সমস্যাটি অব্যাহত থাকলে পুনরায় পরীক্ষা করতে পারেন৷

5. অ্যাপ্লিকেশানটি আনইনস্টল করা এবং পুনরায় ইনস্টল করা৷ উপরে উল্লিখিত পদ্ধতিগুলি কার্যকরভাবে কাজ না করলেও একটি কার্যকর সমাধান হতে পারে৷

6. কখনও কখনও, অ্যাপ্লিকেশনটিতে উপস্থিত জিওট্যাগিং বিকল্পটিও সমস্যার পিছনে কারণ হতে পারে। আপনি এটি নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন৷

7. ক্যাশে সাফ করা হচ্ছে এটি আরেকটি পরীক্ষিত এবং পরীক্ষিত পদ্ধতি যা সমস্যা সমাধানে কার্যকর হতে পারে।

প্রস্তাবিত:

  • কিভাবে স্ন্যাপচ্যাটে বিটমোজি সেলফি পরিবর্তন করবেন
  • কিভাবে স্ন্যাপচ্যাটে একটি পোল করবেন?
  • Snapchat ক্যামেরা কাজ করছে না তা ঠিক করুন
  • কিভাবে ফেসবুকে লুকানো ছবি দেখতে হয়

এইভাবে, আমরাহাত ছাড়াই Snapchat-এ রেকর্ড করার সবচেয়ে সহজ ও কার্যকর পদ্ধতি দেখেছি iOS এবং Android উভয় ডিভাইসের জন্য। এটি বেশ সহজ পদক্ষেপ নিয়ে গঠিত যা প্রত্যেকের দ্বারা কোনো ঝামেলা ছাড়াই করা যেতে পারে।


  1. কীভাবে পাওয়ার বোতাম ছাড়া Samsung A51 এ স্ক্রিনশট নেবেন

  2. কিভাবে অন্য ব্যক্তিকে না জেনে (অডিও সহ) স্কাইপ কল রেকর্ড করবেন

  3. কীভাবে ডিভিআর ছাড়া টিভি শো রেকর্ড করবেন

  4. ব্ল্যাক স্ক্রীন ছাড়া নেটফ্লিক্স রেকর্ড স্ক্রীন কিভাবে করবেন