কম্পিউটার

কিভাবে Lenovo K8 Plus বেসব্যান্ড অজানা এবং IMEI অবৈধ ঠিক করবেন

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা কখনও কখনও তাদের বেসব্যান্ড রিপোর্টিং "অজানা" স্ট্যাটাস বা IMEI রিপোর্টিং "অবৈধ" হিসাবে সমস্যায় পড়বেন। এটি সাধারণত বিভিন্ন পরিস্থিতিতে ঘটে:

  • আপনার স্টক রমকে নোংরা ফ্ল্যাশ করছে।
  • অপরীক্ষিত ডিভাইসে তৃতীয় পক্ষের রম ইনস্টল করা।
  • আপনার ডিভাইসটি হঠাৎ করে ব্যথা হওয়ার সিদ্ধান্ত নিচ্ছে।

মূলত যা ঘটে তা হল যে ইএফএস ফোল্ডারটিতে আপনার ডিভাইসের আইএমইআই নম্বর রয়েছে তা কোনোভাবে নষ্ট হয়ে যায়। যখন এটি ঘটবে, আপনার Android ডিভাইস নিম্নলিখিত লক্ষণগুলি প্রদর্শন করবে:

  • ব্লুটুথ ঠিকানাটি অনুপলব্ধ
  • ওয়াইফাই সংযোগ অসামঞ্জস্যপূর্ণভাবে কাজ করবে
  • নিরন্তর রিবুট হচ্ছে
  • জাল IMEI বা নাল IMEI # (সাধারণত – 004999010640000)
  • শূন্য সিরিয়াল নম্বর -(0000000)
  • নেটওয়াকে নিবন্ধন করতে অক্ষম

যেহেতু বিভিন্ন ডিভাইস ব্র্যান্ডের এটি ঠিক করার বিভিন্ন পদ্ধতি রয়েছে, আমরা এখানে যে গাইডটি দিচ্ছি তা শুধুমাত্র Lenovo K8 Plus এর জন্য। অনুগ্রহ করে অন্য কোন Android ডিভাইসের সাথে এই নির্দেশিকা অনুসরণ করার চেষ্টা করবেন না।

অনুগ্রহ করে সচেতন থাকুন যে এই গাইডের অংশে আপনার বুটলোডার আনলক করা এবং ধাপের শেষের দিকে আপনার ডিভাইস রুট করা জড়িত। আপনার বুটলোডার আনলক করা আপনার ব্যবহারকারীর সমস্ত ডেটা মুছে ফেলবে এবং আপনার ডিভাইসটিকে ফ্যাক্টরি সেটিংসে রিসেট করবে৷ এগিয়ে যাওয়ার আগে নিশ্চিত করুন যে আপনি আপনার সমস্ত গুরুত্বপূর্ণ ডেটা ব্যাকআপ করেছেন!

এছাড়াও দেখুন: কিভাবে TWRP এবং Magisk

দিয়ে Lenovo K8 Plus আনলক এবং রুট করবেন

প্রয়োজনীয়তা:

  • আপনার পিসিতে ADB টুল ইনস্টল করা হয়েছে (Appual-এর গাইড "How to ADB on Windows install" দেখুন)
  • Lenovo K8 Plus স্টক ফার্মওয়্যার এবং SP Flashtool
  • আপনার আসল IMEI নম্বর (আপনার ব্যাটারির নিচে চেক করুন)
  • ToolHero.apk
  1. প্রথম ধাপ হল উপরের ডাউনলোড লিঙ্ক থেকে Lenovo K8 Plus স্টক ফার্মওয়্যার এবং SP Flashtool ডাউনলোড করা এবং আপনার ডেস্কটপে সেগুলি বের করা৷
  2. পরে SP Flashtool এবং ADB ড্রাইভার ইনস্টল করুন (এগুলি Lenovo K8 Plus-এর জন্য নির্দিষ্ট USB ড্রাইভার)।
  3. সেটিংস> ফোন সম্পর্কে> ফার্মওয়্যার-এ আপনার Lenovo K8 Plus কোন ফার্মওয়্যার সংস্করণটি চলছে তা পরীক্ষা করে দেখুন এবং পরে তা লিখে রাখুন।
  4. এখন সেটিংস> ফোন সম্পর্কে> বিকাশকারী মোড সক্রিয় না হওয়া পর্যন্ত 7 বার 'বিল্ড নম্বর'-এ গিয়ে আপনার Lenovo K8 Plus-এ USB ডিবাগিং সক্ষম করুন। এরপর সেটিংস> বিকাশকারী বিকল্প> USB ডিবাগিং সক্ষম করুন-এ যান৷
    কিভাবে Lenovo K8 Plus বেসব্যান্ড অজানা এবং IMEI অবৈধ ঠিক করবেন
  5. আপনার কম্পিউটারে SP Flashtool চালু করুন, এবং একটি স্ক্যাটার ফাইল লোড করার জন্য বোতামে, Lenovo K8 Plus স্টক ফার্মওয়্যার ফোল্ডারে ব্রাউজ করুন এবং scatter.txt ফাইলটি বেছে নিন।
  6. আপনার Lenovo K8 Plus বন্ধ করুন, এবং SP Flashtool-এ ডাউনলোড বোতামে ক্লিক করুন, তারপর অবিলম্বে USB-এর মাধ্যমে আপনার Lenovo K8 Plus আপনার PC এর সাথে সংযুক্ত করুন – এটি স্বয়ংক্রিয়ভাবে ফ্ল্যাশ প্রক্রিয়া শুরু করবে।
  7. একবার এটি সফলভাবে স্ক্যাটার ফাইলটি ফ্ল্যাশ করলে, আপনার ডিভাইসটি রিবুট করুন।
  8. অ্যান্ড্রয়েড সিস্টেম বুট হয়ে গেলে, আপনার ডিভাইসটি আবার বন্ধ করুন, এটি USB থেকে সংযোগ বিচ্ছিন্ন করুন এবং উপরের প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন, তবে ফার্মওয়্যার/LK ফোল্ডার থেকে scatter.txt ফাইলটি ব্যবহার করুন।
  9. এটি ফ্ল্যাশ হওয়ার পরে, আপনি যখন আপনার Lenovo K8 Plus রিবুট করবেন, তখন এটি আপনাকে বুটলোডার মোডে নিয়ে আসবে।
  10. এখন আপনার ডিভাইস সংস্করণের জন্য ফার্মওয়্যার ফোল্ডারে HWFlash.bat চালান, উদাহরণস্বরূপ "ফার্মওয়্যার/প্রোগ্রামুটাগস_XT1902-1_AP_Dual_SIM"৷
  11. আরও একবার আপনার Lenovo K8 Plus পাওয়ার ডাউন করুন, এবং আবার ফার্মওয়্যার ফোল্ডার থেকে স্ক্যাটার ফাইলটি লোড করুন, কিন্তু SP Flashtool-এ ব্যতীত সব অপশন থেকে টিক চিহ্ন সরিয়ে দিন। প্রি-লোডার এবং এলকে।
  12. আপনি স্ক্যাটার ফাইলটি আরও একবার ফ্ল্যাশ করার পরে, আপনি যখন আপনার Lenovo K8 plus চালু করবেন তখন আপনার বেসব্যান্ডটি ফেরত দেওয়া উচিত।
  13. আপনার IMEI ফিরে পেতে, আপনাকে আপনার বুটলোডার আনলক করতে হবে এবং TWRP এবং Magisk ব্যবহার করে আপনার Lenovo K8 Plus রুট করতে হবে। অনুগ্রহ করে Appual-এর নির্দেশিকা অনুসরণ করুন “TWRP এবং Magisk-এর মাধ্যমে Lenovo K8 Plus কিভাবে রুট করবেন” যদি আপনি আগে কখনও এই প্রক্রিয়াটি না করেন।
  14. আপনার Lenovo K8 Plus আনলক এবং রুট হয়ে গেলে, আপনাকে আপনার ডিভাইসে ToolHero.apk ডাউনলোড করে চালু করতে হবে।
    কিভাবে Lenovo K8 Plus বেসব্যান্ড অজানা এবং IMEI অবৈধ ঠিক করবেন
  15. ToolHero মেনুতে, "IMEI" বোতাম টিপুন এবং তারপরে আপনার ডিভাইসের আসল IMEI নম্বর দিন - এটি সাধারণত আপনার ব্যাটারির নীচে পাওয়া যেতে পারে, যদি আপনি এটি না জানেন৷
  16. আপনি একবার আপনার Lenovo K8 Plus রিবুট করলে, আপনার IMEI তার আসল অবস্থায় ফিরে আসা উচিত!

  1. উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ WHEA_UNCORRECTABLE_ERROR কিভাবে ঠিক করবেন

  2. "msedge.exe.exe" কি? এবং কিভাবে এটা ঠিক করবেন?

  3. জিমেইল সারিবদ্ধ এবং ব্যর্থ ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. র্যাম সমস্যার লক্ষণ এবং এটি কীভাবে ঠিক করবেন