কম্পিউটার

হোয়াটসঅ্যাপ প্লাস:এটি কী এবং কীভাবে এটি হোয়াটসঅ্যাপ থেকে আলাদা

হোয়াটসঅ্যাপ প্লাস হল একটি বেসরকারি অ্যাপ যা হোয়াটসঅ্যাপকে প্রতিলিপি করে, জনপ্রিয় তাত্ক্ষণিক বার্তা পরিষেবা, কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য যোগ করে। হোয়াটসঅ্যাপ প্লাস ব্যবহার করে দেখার আগে, এর সাথে কী জড়িত তা জানা গুরুত্বপূর্ণ।

WhatsApp Plus শুধুমাত্র Android ফোনের জন্য উপলব্ধ। একটি iOS সমতুল্য বর্তমানে বিদ্যমান নেই.

হোয়াটসঅ্যাপ প্লাস কি?

একটি WhatsApp প্রিমিয়াম পরিষেবার মতো কাজ করে, WhatsApp Plus হল Android স্মার্টফোনের জন্য একটি অ্যাপ যা আপনার বিদ্যমান WhatsApp অ্যাপে অতিরিক্ত বৈশিষ্ট্য যোগ করে। বেশিরভাগ অংশে, এটি আপনাকে আপনার অভিজ্ঞতাকে ব্যাপকভাবে কাস্টমাইজ করতে সক্ষম করে যেমন থিম বা নতুন ফন্ট ইনস্টল করে।

হোয়াটসঅ্যাপ প্লাস:এটি কী এবং কীভাবে এটি হোয়াটসঅ্যাপ থেকে আলাদা

যদিও downsides আছে. এক জিনিসের জন্য, এটি একটি অফিসিয়াল অ্যাপ নয়। আপনি Google Play Store থেকে এটি ডাউনলোড করতে পারবেন না। পরিবর্তে, আপনাকে APK ফাইলটি ডাউনলোড করতে হবে এবং ম্যানুয়ালি ইনস্টল করতে হবে। এর মানে আপনাকে জানতে হবে যে আপনি এটি একটি নিরাপদ উৎস থেকে ডাউনলোড করেছেন, অন্যথায় এটি আপনার ডেটা চুরি করতে পারে বা আপনার ফোনের ক্ষতি করতে পারে।

কিছু স্ক্যাম পরামর্শ দেয় যে আপনাকে WhatsApp Plus বা WhatsApp প্রিমিয়ামের জন্য অর্থ প্রদান করতে হবে। WhatsApp সবসময় 100% বিনামূল্যে। এটির সাথে কিছু করার জন্য অর্থ প্রদান করতে কখনই রাজি হবেন না।

হোয়াটসঅ্যাপ প্লাস এবং হোয়াটসঅ্যাপের মধ্যে পার্থক্য কী?

হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ প্লাস-এর একই উদ্দেশ্য রয়েছে—আপনার জন্য আপনার বন্ধুদের বার্তা পাঠানো সহজ করা—কিন্তু হোয়াটসঅ্যাপ না হোয়াটসঅ্যাপ প্লাস ব্যবহার করবেন কিনা তা সিদ্ধান্ত নেওয়ার আগে কিছু মূল পার্থক্য আপনার জানা উচিত।

WhatsApp

আমরা যা পছন্দ করি
  • এটি অফিসিয়াল অ্যাপ তাই এটি ব্যবহার করা নিরাপদ

  • হোয়াটসঅ্যাপ প্লাসের চেয়ে ইনস্টল করা সহজ

  • নিষিদ্ধ হওয়ার ঝুঁকি নেই

  • অন্যান্য মেসেজিং অ্যাপের চেয়ে বেশি সুরক্ষিত

আমরা যা পছন্দ করি না
  • সীমিত কাস্টমাইজেশন বিকল্প

  • বিভিন্ন থিম ইনস্টল করার ক্ষমতা নেই

  • একাধিক অ্যাকাউন্ট সমর্থন নেই

  • আপনি বার্তাগুলি 'আনডিলিট' করতে পারবেন না

যাদের অতিরিক্ত বৈশিষ্ট্যের প্রয়োজন নেই তাদের জন্য হোয়াটসঅ্যাপ সবচেয়ে নিরাপদ বাজি। Google Play Store থেকে সরাসরি ইনস্টল হতে কয়েক সেকেন্ড সময় লাগে এবং এটি ব্যবহার করা খুবই সহজ। আপনার নিরাপত্তার সাথে কিছু করার বিষয়ে আপনাকে চিন্তা করতে হবে না, এবং এটি কেবল কাজ করে। যদিও এটি হোয়াটসঅ্যাপ প্লাসের মতো অনেক বৈশিষ্ট্য অফার করে না।

হোয়াটসঅ্যাপ প্লাস

আমরা যা পছন্দ করি
  • আপনি WhatsApp এর রং, ফন্ট এবং থিম পরিবর্তন করতে পারেন

  • আপনি ভয়েস কল অক্ষম করতে পারেন এবং আপনার প্রোফাইল ছবি লুকাতে পারেন

  • একাধিক অ্যাকাউন্ট সমর্থন - 4টি পর্যন্ত অ্যাকাউন্ট

  • পূর্বে পাঠানো বার্তাগুলিকে 'আনডিলিট' করা সম্ভব

আমরা যা পছন্দ করি না
  • হোয়াটসঅ্যাপের মতো নিরাপদ নয় এবং গোপনীয় তথ্য পাঠানোর মতো নিরাপদ নয়

  • এটি ব্যবহার করার জন্য আপনাকে WhatsApp থেকে নিষিদ্ধ করা হতে পারে

  • ইনস্টলেশন স্ট্যান্ডার্ড অ্যাপের চেয়ে জটিল

  • অনানুষ্ঠানিক হওয়ায় যে কোনো সময় সমর্থন বন্ধ হয়ে যেতে পারে

হোয়াটসঅ্যাপ প্লাস সেই ব্যবহারকারীদের জন্য যারা তাদের অ্যাপের সাথে টিঙ্কার করতে পছন্দ করেন। এটি থিম, ফন্ট এবং আপনার অ্যাপের রঙ পরিবর্তন করার ক্ষমতার মতো ব্যাপক কাস্টমাইজেশন বৈশিষ্ট্যগুলি অফার করে৷ এটি আপনার প্রোফাইল ছবি লুকাতে সক্ষম হওয়া বা আপনি যখন একটি বার্তা টাইপ করছেন তখনও দরকারী৷ যাইহোক, এটি অফিসিয়াল অ্যাপের তুলনায় কম নিরাপদ। এটি কতক্ষণের জন্য সমর্থিত হবে তার কোনো গ্যারান্টি নেই, এবং অ্যাপটি ব্যবহার করার জন্য হোয়াটসঅ্যাপ দ্বারা এটি নিষিদ্ধ করা সম্ভব।

আপনি যদি WhatsApp প্লাস ইনস্টল করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনাকে আপনার ডিভাইস থেকে আসল WhatsApp অ্যাপ আনইন্সটল করতে হতে পারে। এই ধরনের পরিবর্তন করার আগে সর্বদা নিশ্চিত করুন যে আপনার কাছে এমন কিছুর সম্পূর্ণ ব্যাকআপ আছে যা আপনি হারাতে চান না।

হোয়াটসঅ্যাপ প্লাস ব্যবহার করা কি নিরাপদ?

একটি অনানুষ্ঠানিক অ্যাপ হিসেবে, WhatsApp Plus অফিসিয়াল WhatsApp ক্লায়েন্টের মতো ব্যবহার করা নিরাপদ নয়। ফোরামে পরামর্শ দেওয়া হয়েছে যে কিছু ব্যবহারকারীদের WhatsApp প্লাস ব্যবহার করার জন্য তাদের অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়াও একটি সমস্যা রয়েছে যে আপনি একটি অনানুষ্ঠানিক অ্যাপকে আপনার ডেটা যেমন আপনার চ্যাট ইতিহাস, পরিচিতি তালিকা এবং পরিষেবার সাথে শেয়ার করতে পারেন এমন যেকোনো ফাইলের দায়িত্ব দিচ্ছেন।

ঝুঁকি সম্পর্কে সচেতন হওয়া এবং আপনি যা শেয়ার করেন সে সম্পর্কে সতর্ক থাকা গুরুত্বপূর্ণ।

আপনি যখন প্রথম WhatsApp প্লাস ডাউনলোড করেন, তখন নিশ্চিত করুন যে এটি আপনাকে নিরাপদ অভিজ্ঞতার সর্বোত্তম সুযোগ দেওয়ার জন্য একটি স্বনামধন্য উৎস থেকে এসেছে।

আপনি যদি সত্যিই নিরাপত্তা সচেতন হন তবে মানসিক শান্তির জন্য অফিসিয়াল WhatsApp মেসেঞ্জার অ্যাপের সাথে থাকুন।


  1. ক্রিপ্টোজ্যাকিং কী এবং কীভাবে এটি থেকে নিজেকে রক্ষা করবেন

  2. ইমেল বোমা বিস্ফোরণ কী এবং কীভাবে এটি থেকে নিজেকে রক্ষা করবেন

  3. স্পিয়ার ফিশিং কী এবং কীভাবে এটি থেকে নিজেকে রক্ষা করবেন?

  4. স্কেয়ারওয়্যার কী এবং উইন্ডোজ পিসি থেকে কীভাবে এটি সরানো যায়