কম্পিউটার

MS EDGE WEBVIEW2.EXE কি নিরাপদ? msedgewebview2.exe কাজ করা বন্ধ করে দিয়েছে

ঠিক করুন

কিছু Windows 11 ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা MS Edge WebView নামে একটি অ্যাপ্লিকেশন খুঁজে পেয়েছেন 2 তাদের কম্পিউটারে ব্যাকগ্রাউন্ডে চলছে। তাদের মতে, এই অ্যাপ্লিকেশনটি তাদের সম্মতি ছাড়াই তাদের সিস্টেমে ইনস্টল করা হয়েছিল। কিছু ব্যবহারকারী এটি আনইনস্টল করেছেন কিন্তু অ্যাপ্লিকেশনটি আবার ইনস্টল করা হয়েছে। এই কারণে, ব্যবহারকারীরা ভাবছেন যে Microsoft Edge WebView2 নিরাপদ কিনা৷ . এই নিবন্ধে, আমরা এই প্রশ্নের উত্তর খুঁজে বের করার চেষ্টা করব। এছাড়াও, আপনি যদি আপনার কম্পিউটারে MS Edge WebView2 ইনস্টল করে থাকেন তবে আপনি msedgewebview2.exe কাজ করা বন্ধ করে দিয়েছেন তাহলে আমরা আপনাকে কী করতে হবে সে বিষয়ে সাহায্য করব ত্রুটি বার্তা।

MS EDGE WEBVIEW2.EXE কি নিরাপদ? msedgewebview2.exe কাজ করা বন্ধ করে দিয়েছে

MS Edge WebView2.exe কি?

মাইক্রোসফ্ট এজ ওয়েবভিউ 2 মাইক্রোসফ্ট দ্বারা তৈরি একটি অ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীদের নেটিভ অ্যাপগুলিতে ওয়েব-ভিত্তিক প্রযুক্তি এম্বেড করতে দেয়। নেটিভ অ্যাপে ওয়েব বিষয়বস্তু প্রদর্শন করার জন্য, এই অ্যাপ্লিকেশনটি Microsoft Edge কে রেন্ডারিং ইঞ্জিন হিসেবে ব্যবহার করে।

WebView2 বিকাশের উদ্দেশ্য হল ব্যবহারকারীদের অফিস বৈশিষ্ট্যগুলি প্রদান করা যা বিভিন্ন ডিভাইস প্ল্যাটফর্ম জুড়ে একই রকম দেখায়। উদাহরণস্বরূপ, রুম ফাইন্ডার আউটলুকের বৈশিষ্ট্য WebView2 এর উপর নির্ভর করে। তাই, বিভিন্ন উইন্ডোজ সংস্করণ এবং Outlook ওয়েব অ্যাপে Outlook ডেস্কটপ অ্যাপে এটি একই রকম দেখায়।

Microsoft Edge WebView2 কি নিরাপদ?

এই নিবন্ধে আগে যেমন ব্যাখ্যা করা হয়েছে, মাইক্রোসফ্ট এজ ওয়েবভিউ 2 মাইক্রোসফ্ট দ্বারা তৈরি একটি অ্যাপ্লিকেশন, এটি নিরাপদ (শুধুমাত্র যদি এটি মাইক্রোসফ্ট থেকে হয়)। Microsoft 365-এর মতো Microsoft ওয়েব অ্যাপের ওয়েব-ভিত্তিক বৈশিষ্ট্যগুলি আপনাকে প্রদান করার জন্য এটি আপনার সিস্টেমে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা হতে পারে।

আপনি আপনার সিস্টেমে MS Edge WebView2 ফাইলটির ডিজিটাল স্বাক্ষর দেখে এর বৈধতাও পরীক্ষা করতে পারেন। শেষ ব্যবহারকারীদের জন্য সফ্টওয়্যার প্রকাশ করার আগে, সফ্টওয়্যার কোম্পানিগুলি তাদের ডিজিটালভাবে স্বাক্ষর করে। সমস্ত প্রকৃত প্রোগ্রাম তাদের কোম্পানি দ্বারা ডিজিটাল স্বাক্ষরিত হয়. আপনি Microsoft Edge WebView2 মাইক্রোসফ্ট দ্বারা ডিজিটালি স্বাক্ষরিত কিনা তা দেখতে পারেন। নিম্নলিখিত পদক্ষেপগুলি আপনাকে এতে সহায়তা করবে:

  1. স্টার্ট মেনু-এ ডান-ক্লিক করুন
  2. টাস্ক ম্যানেজার নির্বাচন করুন বিকল্প
  3. টাস্ক ম্যানেজার উইন্ডোতে, Microsoft Edge WebView2 অ্যাপ্লিকেশনটি সনাক্ত করুন
  4. একবার আপনি এটি খুঁজে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং তারপরে সম্পত্তি নির্বাচন করুন
  5. সম্পত্তি উইন্ডোতে, ডিজিটাল স্বাক্ষর নামে একটি ট্যাব থাকা উচিত . এটিতে ক্লিক করুন
  6. সেখানে, আপনি Microsoft কর্পোরেশনের নাম দেখতে পাবেন শুধুমাত্র যদি MS Edge WebView2 Microsoft দ্বারা তৈরি করা হয়।

ডিজিটাল স্বাক্ষরের তথ্য দেখতে, বিশদ বিবরণ-এ ক্লিক করুন ডিজিটাল স্বাক্ষর ট্যাবে বোতাম। এটি ডিজিটাল স্বাক্ষরের বিবরণ খুলবে জানলা. এই উইন্ডোতে স্বাক্ষরকারীর নাম এবং ইমেল ঠিকানা এবং স্বাক্ষর করার সময় রয়েছে। এছাড়াও আপনি দেখুন শংসাপত্র এ ক্লিক করে শংসাপত্রের তথ্য পড়তে পারেন৷ ডিজিটাল স্বাক্ষরের বিবরণ উইন্ডোতে বোতাম।

মিক্স করুন msedgewebview2.exe কাজ করা বন্ধ করে দিয়েছে

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Microsoft Edge WebView2 তাদের কম্পিউটারে কাজ করা বন্ধ করে দিয়েছে। সেক্ষেত্রে ব্যবহারকারীরা কিছু মাইক্রোসফট অ্যাপের ওয়েব-ভিত্তিক বৈশিষ্ট্য ব্যবহার করতে পারবেন না। তা ছাড়া, WebView2 এর উপর নির্ভরশীল অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিও কাজ করা বন্ধ করে দিতে পারে৷

সামঞ্জস্যের সমস্যাগুলি সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যার কারণে Microsoft Edge WebView2 Windows OS এ কাজ করা বন্ধ করে দেয়। আপনি যদি Microsoft Edge সংস্করণ ব্যবহার করেন যা Microsoft Edge WebView2 অ্যাপ্লিকেশনের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, তাহলে এটি কাজ করবে না৷

অতএব, এই অ্যাপ্লিকেশনের জন্য সর্বদা Microsoft এজ-এর সঠিক সংস্করণ ব্যবহার করা গুরুত্বপূর্ণ। Microsoft Edge WebView2 সঠিকভাবে লোড করার জন্য প্রয়োজনীয় এজ ব্রাউজারের ন্যূনতম সংস্করণ জানতে আপনি microsoft.com-এ যেতে পারেন। এটি ছাড়াও, আপনি NuGet প্যাকেজ আপডেট করার চেষ্টা করতে পারেন।

আপনি যদি WebView2 SDK-এর প্রাক-রিলিজ ব্যবহার করেন, তাহলে আপনার সিস্টেমে Edge ব্রাউজারের প্রিভিউ চ্যানেল ইনস্টল করা উচিত। এর কারণ হল Microsoft Edge-এর প্রিভিউ চ্যানেলগুলিতে লেটেস্ট API প্যাকেজ রয়েছে যা সঠিকভাবে চালানোর জন্য WebView2-এর প্রি-রিলিজ সংস্করণের প্রয়োজন৷

Microsoft Edge WebView রানটাইম আনইনস্টল করা কি নিরাপদ?

আপনার সিস্টেম থেকে Microsoft Edge WebView রানটাইম আনইনস্টল করা নিরাপদ। কিন্তু আপনি যদি এটি আনইনস্টল করেন, তাহলে আপনি মিটিং ইনসাইটস এর মতো অফিস অ্যাপের কিছু ওয়েব-ভিত্তিক বৈশিষ্ট্য ব্যবহার করতে পারবেন না। এবং রুম ফাইন্ডার .

এজ কি ক্রোমের চেয়ে ভালো?

Microsoft Edge হল Microsoft Corporation এর একটি পণ্য এবং Google Chrome হল Google LLC এর পণ্য। এই দুটিই ক্রোমিয়াম কোডবেসের উপর ভিত্তি করে এবং শক্তিশালী ওয়েব ব্রাউজারগুলির মধ্যে রয়েছে। তাদের প্রত্যেকের কিছু অনন্য বৈশিষ্ট্য রয়েছে। তাই যখন Google Chrome-এর সাথে Microsoft Edge-এর তুলনা করার কথা আসে, তখন এটি শেষ-ব্যবহারকারীর উপর নির্ভর করে কোন নির্দিষ্ট ওয়েব ব্রাউজারের কোন বৈশিষ্ট্যগুলি তাদের জন্য সেরা করে তোলে৷

MS EDGE WEBVIEW2.EXE কি নিরাপদ? msedgewebview2.exe কাজ করা বন্ধ করে দিয়েছে
  1. মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?

  2. ফিক্স ffmpeg.exe কাজ করা ত্রুটি বন্ধ করে দিয়েছে

  3. মাইক্রোসফ্ট সেটআপ বুটস্ট্রাপার কাজ করা বন্ধ করে দিয়েছে ঠিক করুন

  4. কিভাবে ঠিক করবেন .EXE উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করেছে?