কম্পিউটার

ঠিক করুন:Windows 10-এ Microsoft Edge আপডেট ইনস্টলেশন ত্রুটি STATUS_INVALID_IMAGE_HASH?

Microsoft Edge হল প্রথাগত ইন্টারনেট এক্সপ্লোরার ব্যতীত Windows 10-এ একটি প্রি-ইনস্টল করা ওয়েব ব্রাউজার এবং অন্যান্য অনেক ব্রাউজারের মতো এতেও সমস্যা রয়েছে। ব্যবহারকারীরা মাইক্রোসফ্ট এজ আপডেট করার চেষ্টা করার সময় ত্রুটি রিপোর্ট করেছেন। উদাহরণস্বরূপ, আপডেট ইনস্টলারটি সাধারণত চলে কিন্তু এটি সম্পূর্ণ হওয়ার পরে, Microsoft Edge কাজ করে না এবং একটি ত্রুটি কোড প্রদর্শন করে। যে বিকল্পটি খোলার চেষ্টা করা হয়েছে তা বিবেচনা না করেই এই ত্রুটিটি পপ আপ হয়, এমনকি যদি এজ সেটিংস খোলা হচ্ছে। ব্যবহারকারীরা হতাশ হন যখন এই ত্রুটিগুলি তাদের ব্রাউজিংকে ব্যাহত করে এবং এর ফলে ব্যবহারকারীদের কাজের অভিজ্ঞতার উপর বিরূপ প্রভাব পড়ে৷

ঠিক করুন:Windows 10-এ Microsoft Edge আপডেট ইনস্টলেশন ত্রুটি STATUS_INVALID_IMAGE_HASH?

এমএস এজ ত্রুটি কোডের কারণ কী:STATUS_INVALID_IMAGE_HASH?

সৌভাগ্যবশত, Windows 10 ব্যবহারকারীদের অ্যাপগুলি ত্রুটির সম্মুখীন হলে বা সঠিকভাবে কাজ না করলে রিসেট করার একটি বিকল্প প্রদান করে। কিন্তু Windows এ Microsoft Edge আনইনস্টল করার কোনো বিকল্প নেই তবে ব্রাউজারেই দুটি বিকল্প রয়েছে:একটি আপনার ডেটাকে প্রভাবিত না করেই মেরামত করা এবং অন্যটি রিসেট করা, যা আপনার ব্রাউজারের সমস্ত ডেটা মুছে ফেলবে এবং তারপরে অ্যাপটি রিসেট করবে। এই সমস্ত বিকল্প থাকা সত্ত্বেও, আপডেট ইনস্টলেশন ত্রুটিগুলি আবির্ভূত হয়৷ কারণগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে:

  • অপারেটিং সিস্টেম: সতর্ক থাকুন যে Microsoft Edge শুধুমাত্র Windows 10 অপারেটিং সিস্টেমের সাথে সমর্থিত। আপনি যদি Windows এর অন্যান্য সংস্করণ যেমন Windows 7, Windows 8/8.1, ইত্যাদি ব্যবহার করেন তাহলে আপনি বিবেচনাধীন একটির মতো ত্রুটি পাবেন৷
  • দরিদ্র ইন্টারনেট সংযোগ: যদিও এটা স্পষ্ট যে আপনার সক্রিয় ইন্টারনেট সংযোগ (ভাল ব্যান্ডউইথ) না থাকলেও আপনি MS Edge আপডেট ইনস্টল করতে পারবেন না। প্রতিষ্ঠিত ইন্টারনেট সংযোগ থাকা সত্ত্বেও সীমিত ইন্টারনেট অ্যাক্সেস থাকার ফলেও একই ত্রুটি হতে পারে।
  • গেম মোড: কখনও কখনও, উইন্ডোজ গেম মোড এমএস এজ আপডেট ইউটিলিটি বাধাগ্রস্ত করতে পারে, শেষ পর্যন্ত এই ত্রুটির কারণ হয়৷
  • VPN পরিষেবা: মাইক্রোসফ্ট সার্ভারগুলি ওয়েব এবং সফ্টওয়্যার উভয় সুরক্ষা দিয়ে সুরক্ষিত। অতএব, যদি আপনি একটি VPN পরিষেবা ব্যবহার করেন তবে ত্রুটি কোড প্রদর্শিত হতে পারে৷
  • ড্রাইভের অপর্যাপ্ত স্থান: এটি একটি সম্ভাবনা যে আপনার উইন্ডোজ ড্রাইভে (যা ডিফল্ট সি ড্রাইভ) এমএস এজ আপডেটগুলি ইনস্টল করার জন্য পর্যাপ্ত জায়গা নাও থাকতে পারে, শেষ পর্যন্ত এই ত্রুটির কারণ হয়৷
  • তৃতীয় পক্ষের সফ্টওয়্যার:৷ অ্যান্টিভাইরাস বা অ্যান্টি-স্পাইওয়্যার প্রোগ্রাম, ইন্টারনেট সিকিউরিটি স্যুট বা ফায়ারওয়ালের মতো সুরক্ষা প্রোগ্রামগুলি আপনার ব্রাউজার আপডেটগুলি ইনস্টল করার প্রচেষ্টায় হস্তক্ষেপ করতে পারে, শেষ পর্যন্ত বিবেচনাধীন ত্রুটির কারণ হতে পারে৷
  • পাওয়ার ম্যানেজমেন্ট: আপনার পিসি পাওয়ার সেভিং মোডে সেট করা থাকলে বা কম ব্যাটারির সমস্যা থাকলে ত্রুটির বার্তা আসতে পারে। যেহেতু উইন্ডোজ আপডেট করার সময় সর্বোত্তম পাওয়ার ইনপুট প্রয়োজন, তাই এই পরিস্থিতিতে আপনি এই ত্রুটির সম্মুখীন হতে পারেন৷

প্রাক-প্রয়োজনীয়:

সমাধানের দিকে যাওয়ার আগে, আমরা আপনাকে এই পার্শ্ব পদক্ষেপগুলি দিয়ে যাওয়ার পরামর্শ দিই কারণ এটি অনেক ব্যবহারকারীর জন্য সমস্যাটি সমাধান করেছে৷ প্রতিটি পদক্ষেপ সম্পাদন করার পরে মাইক্রোসফ্ট এজ আপডেটগুলি ইনস্টল করার চেষ্টা করুন। যদি এটি কাজ করে তবে আপনি যেতে ভাল এবং যদি এটি না হয় তবে পরবর্তীটিতে যান। যদি তিনটিই আপনার জন্য কাজ না করে তবে দয়া করে সমাধানে যান। প্রস্তাবিত পার্শ্ব পদক্ষেপগুলি নিম্নরূপ:

  1. পিসি রিস্টার্ট করুন: এটি আপনার কম্পিউটারের র‍্যান্ডম অ্যাক্সেস মেমরি (RAM) পরিষ্কার করবে। এই কার্যকলাপ আপনার MS Edge ব্রাউজারে ত্রুটির আপডেট ইনস্টলেশনে সাহায্য করতে পারে। এখন MS Edge আপডেট ইনস্টল করার চেষ্টা করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  2. থার্ড-পার্টি সফ্টওয়্যার আপডেট করুন: আপনার পিসিতে যদি অ্যান্টি-ভাইরাস আপডেট পেন্ডিং থাকে তাহলে প্রথমে ডাউনলোড করে ইন্সটল করুন। একবার হয়ে গেলে, আপনার পিসি পুনরায় চালু করুন। এখন MS Edge আপডেট ইনস্টল করার চেষ্টা করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  3. তৃতীয় পক্ষের সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন:৷ যদি আপনার অ্যান্টি-ভাইরাস আপডেট করা সাহায্য না করে, তাহলে এটা সম্ভব যে আপনার থার্ড-পার্টি সফ্টওয়্যারটি MS Edge আপডেট ইনস্টল করার জন্য Windows ব্লক করছে। অতএব, এটির সেটিংস থেকে এটি নিষ্ক্রিয় করুন। এখন MS Edge আপডেট ইনস্টল করার চেষ্টা করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

কমান্ড প্রম্পট ব্যবহার করে রেন্ডারার কোড ইন্টিগ্রিটি অক্ষম করুন

অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে MS Edge এর রেন্ডারিং কোড অখণ্ডতা নিষ্ক্রিয় করা তাদের এই সমস্যাটি সমাধান করতে সাহায্য করেছে। সমস্যা সমাধানের জন্য নিচের নির্দেশাবলী একের পর এক অনুসরণ করুন:

  1. আপনার পিসিতে Microsoft Edge ব্রাউজার বন্ধ করুন।
  2. শুরু এ ক্লিক করুন , cmd অনুসন্ধান করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . এটি আপনার স্ক্রিনে একটি নিশ্চিতকরণ উইন্ডো খুলবে। ঠিক করুন:Windows 10-এ Microsoft Edge আপডেট ইনস্টলেশন ত্রুটি STATUS_INVALID_IMAGE_HASH?
  3. হ্যাঁ নির্বাচন করুন মৃত্যুদন্ড নিশ্চিত করতে। এটি অ্যাডমিন সুবিধা সহ কমান্ড প্রম্পট খুলবে। ঠিক করুন:Windows 10-এ Microsoft Edge আপডেট ইনস্টলেশন ত্রুটি STATUS_INVALID_IMAGE_HASH?
  4. কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডটি কপি-পেস্ট করুন এবং Enter টিপুন . এই কমান্ডটি Windows রেজিস্ট্রির অধীনে Microsoft Edge-এর জন্য একটি RendererCodeIntegrity কী যোগ করবে এবং এর মান শূন্যে সেট করবে (বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করে)। এই কমান্ডের সম্পাদন প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হওয়ার পরে, CMD স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে।
    REG ADD “HKLM\Software\Policies\Microsoft\Edge” /v RendererCodeIntegrityEnabled /t REG_DWORD /d
    ঠিক করুন:Windows 10-এ Microsoft Edge আপডেট ইনস্টলেশন ত্রুটি STATUS_INVALID_IMAGE_HASH?
  5. এখন পুনরায় চালু করুন আপনার পিসি।
  6. খুলুন Microsoft Edge এবং এখন আপডেট ইনস্টল করার চেষ্টা করুন. এটি অবশেষে আপনার সমস্যার সমাধান করবে৷

  1. HTTP ত্রুটি 500 - মাইক্রোসফ্ট এজ ইনস্টলেশন বা আপডেট ত্রুটি

  2. Microsoft Edge ইনস্টল বা আপডেট করার সময় ত্রুটি 0x80200070 ঠিক করুন

  3. ঠিক করুন:Windows 10 এ INET_E_RESOURCE_NOT_FOUND

  4. ঠিক করুন:উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট এজ রিসেট করুন