কম্পিউটার

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

উইন্ডোজ সর্বদা প্রতিটি ব্যবহারকারীকে দেখানোর একটি উপায় ছিল এটি কী। আমাদের আগের টিউটোরিয়ালে, আমরা এমন একটি বৈশিষ্ট্য দেখিয়েছি যা আপনাকে আপনার উইন্ডোজ এর সাথে আরও বেশি পরিচিত হতে সাহায্য করবে। “সিস্টেম তথ্য” উইন্ডো এর মাধ্যমে মেশিন যাইহোক, যদি আপনি জানতে চান যে আপনার কম্পিউটারে কোন ডিভাইসগুলি সংযুক্ত করা হয়েছে বা এমনকি যেগুলির সাথে এটি একটি নেটওয়ার্কের মাধ্যমে যোগাযোগ করেছে, তাহলে আপনাকে "ডিভাইস এবং প্রিন্টার" সম্পর্কে জানতে হবে কন্ট্রোল প্যানেলের বিভাগ এটি উইন্ডোজ-এর একটি প্রধান বৈশিষ্ট্য অনেক দিন ধরে অপারেটিং সিস্টেম।

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

অনেক ব্যবহারকারী আসলে এই বৈশিষ্ট্য সম্পর্কে জানেন না এবং এই কারণেই আমরা এই টিউটোরিয়ালে এটি কভার করতে যাচ্ছি। আপনি যদি এই বিভাগে আসলে কী আছে তার সাথে আরও বেশি পরিচিত হতে চান বা সংযুক্ত ডিভাইসগুলির সাথে পরিচিত হতে চান বা অতীতে আপনার মেশিনের সাথে সংযুক্ত ছিল তাহলে আপনাকে আমরা যে পদক্ষেপগুলি দেখাতে যাচ্ছি সেগুলি অনুসরণ করতে হবে নীচে৷

ডিভাইস এবং প্রিন্টার প্যানেল ঠিক কী?

ডিভাইস এবং প্রিন্টারগুলি হল এমন একটি বিভাগ যা সমস্ত ডিভাইসের একটি তালিকা দেখায় (সেটি যে ধরনেরই হোক না কেন) যা আপনার কম্পিউটারের সাথে একটি তারের মাধ্যমে বা একটি বেতার উপায়ে সংযুক্ত করা হয়েছে৷ এখানে, আপনি এই বাহ্যিক ডিভাইসগুলির সাথেও ইন্টারঅ্যাক্ট করতে সক্ষম হবেন যা বর্তমানে আপনার উইন্ডোজ এর সাথে সংযুক্ত রয়েছে মেশিন সংক্ষেপে, এটি একটি সর্বত্র একটি স্থান যা আপনাকে কনফিগার করতে বা পরিবর্তন করার জন্য সেগুলি প্রদর্শন করে তবে প্রতিটি ডিভাইসের সাথে আপনি যে বিকল্পগুলি এবং মিথস্ক্রিয়া করতে পারেন তা মূলত এটির জন্য আপনার কম্পিউটারে ইনস্টল করা ড্রাইভারের উপর নির্ভর করে।

আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত ডিভাইসগুলি সম্পর্কে আপনার একটি গুরুত্বপূর্ণ বিষয় যা জানা দরকার তা হল যে সকলের সম্পূর্ণ সমর্থন নেই তাই আপনি ডিভাইস এবং প্রিন্টার এর অধীনে যে তথ্য দেখতে পাবেন বিভাগটি অন্যান্য ডিভাইসের জন্য সীমিত হবে। যে ডিভাইসগুলিতে সম্পূর্ণ সমর্থন রয়েছে সেগুলি আপনাকে ডিভাইস এবং প্রিন্টার থেকে নিম্নলিখিতগুলি করতে অনুমতি দেবে বিভাগ:

  • ডিভাইসগুলির বর্তমান অবস্থা দেখুন- এটি ভাল কাজ করছে কিনা
  • ডিভাইস সম্পর্কে তথ্য দেখুন এবং একটি নেটওয়ার্কে শেয়ার করুন
  • সেটিংস পরিবর্তন করুন এবং এটি কীভাবে কাজ করে সেইসাথে ডিভাইসের সমস্ত বৈশিষ্ট্য ব্যবহার করার বিষয়ে পরিবর্তন করুন
  • কিছু ​​সমস্যা থাকলে ঠিক করুন এবং সমস্যা সমাধান করুন

পূর্ণ সমর্থন আছে এমন ডিভাইসগুলির জন্য, এর আইকনটি ডিভাইসটি কী তা অনুযায়ী দেখানো উচিত আপনি নীচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন যেখানে আমার ব্লুটুথ হেডসেটটি আসলেই দেখা যাচ্ছে যখন এটি এমন ডিভাইসগুলির জন্য যেখানে সম্পূর্ণ সমর্থন নেই, এটি শুধুমাত্র একটি জেনেরিক আইকন হিসাবে প্রদর্শিত হবে৷

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

সুতরাং এখন আপনি ইতিমধ্যেই ডিভাইস এবং প্রিন্টার সম্পর্কে একটি ধারণা পেয়েছেন৷ বিভাগটি সব সম্পর্কে, আমরা Windows 10-এ এটি অ্যাক্সেস করার চেষ্টা করতে যাচ্ছি সেইসাথে পুরানো Windows OS-এ অন্যান্য Windows 8.1 এবং Windows 7 এর মত সংস্করণ যদি আপনি এখনও এই দুটি ব্যবহার করছেন। সর্বশেষ Windows দিয়ে শুরু করা যাক সংস্করণ- উইন্ডোজ 10 .

উইন্ডোজ 10-এ ডিভাইস এবং প্রিন্টার বিভাগে অ্যাক্সেস করা

Windows 10 এখন প্রায় এক বছরেরও বেশি সময় ধরে আছে এবং এর নতুন এবং উন্নত বৈশিষ্ট্যগুলি সত্যিই আমাদের প্রভাবিত করতে ব্যর্থ হয় না। যদিও এটির বেশিরভাগই এখনও তার পূর্বসূরীদের মতো দেখায়, কিছু বৈশিষ্ট্য এবং সিস্টেম সরঞ্জামগুলি অ্যাক্সেস করার জন্য এটিতে উপলব্ধ নতুন পদ্ধতি রয়েছে। ডিভাইস এবং প্রিন্টার-এর জন্য বিভাগে, আপনি কীভাবে এটি আপনার Windows 10 এ লঞ্চ করতে পারেন তার উপলব্ধ উপায়গুলি এখানে রয়েছে মেশিন।

প্রথমে, আমরা এই বিভাগটি চালু করার সবচেয়ে সহজ পদ্ধতিতে যাব। যেহেতু ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কন্ট্রোল প্যানেলে পাওয়া যায় , আপনাকে শিখতে হবে কিভাবে কন্ট্রোল প্যানেল উইন্ডো চালু করতে হয় প্রথমে এবং Windows 10-এ , আপনি প্রথমে Windows + X টিপে এটি করতে পারেন৷ WinX অ্যাক্সেস করার জন্য কী মেনু যা আপনার কম্পিউটার স্ক্রিনের নীচে-বাম অংশে প্রদর্শিত হবে যেমনটি আপনি নীচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন৷

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

এই মেনুতে, আপনি সেই লিঙ্কটি খুঁজে পেতে সক্ষম হবেন যা কন্ট্রোল প্যানেল উইন্ডো চালু করবে . আপনি যদি এটি খুঁজে পান, তবে কন্ট্রোল প্যানেল খুলতে এটিতে ক্লিক করুন৷ আপনি উপরের স্ক্রিনশটটিতে হাইলাইট করা দেখতে পাচ্ছেন বলে অবিলম্বে বৈশিষ্ট্য।

এখন, যখন কন্ট্রোল প্যানেল লঞ্চ হলে, আপনাকে সেটিংস বিভাগে ক্লিক করতে হবে যা বলে “হার্ডওয়্যার এবং সাউন্ড” বিভাগটি চালু করার জন্য যেখানে উপশ্রেণীগুলি প্রদর্শিত হবে অথবা আপনি "ডিভাইস এবং প্রিন্টারগুলি দেখুন" এ ক্লিক করতে পারেন আপনি যদি ডিভাইস এবং প্রিন্টার উইন্ডো চালু করতে চান তাহলে নিচে লিঙ্ক করুন এক্ষুনি।

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

আপনি যদি “হার্ডওয়্যার এবং সাউন্ড” -এ ক্লিক করতে চান বিভাগ লিঙ্ক, আপনাকে একটি উইন্ডো এ নিয়ে যাওয়া হবে যা বিষয়বস্তুতে দেখায় এবং এখান থেকে, আপনাকে “ডিভাইস এবং প্রিন্টার” বলে সাবক্যাটাগরিতে ক্লিক করতে হবে নীচে দেখানো হিসাবে।

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

উপশ্রেণীতে ক্লিক করার পরে, আপনি উইন্ডো দেখতে সক্ষম হবেন আপনার সংযুক্ত সমস্ত ডিভাইসগুলি খুলুন এবং প্রদর্শন করুন যেগুলি অতীতে আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত ছিল এবং সেই সাথে যেগুলি একটি বিদ্যমান নেটওয়ার্কের মাধ্যমে আপনার মেশিনের সাথে যোগাযোগ করেছিল৷

Windows 10-এ ইউনিভার্সাল সেটিংস অ্যাপ থেকে ডিভাইস এবং প্রিন্টার অ্যাক্সেস করা

আপনার Windows 10 এ আরেকটি জায়গা আছে মেশিন যেখানে ডিভাইস এবং প্রিন্টার লিঙ্ক পাওয়া যায় এবং বৈশিষ্ট্যটিকে সর্বজনীন সেটিংস অ্যাপ বলা হয় . অ্যাপটি নিজেই চালু করার অনেক উপায় রয়েছে এবং এটি করার সবচেয়ে সহজ উপায় হল Windows + I টিপে কীবোর্ড শর্টকাট সমন্বয়।

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

আপনি যদি সেটিংস অ্যাপ চালু করতে অন্য পদ্ধতি চান p, আপনি প্রথমে স্টার্ট মেনু অ্যাক্সেস করে তা করতে পারেন . শুধু উইন্ডোজ এ টিপুন কী বা স্টার্ট বোতামে ক্লিক করুন স্টার্ট মেনু খুলতে যা আপনার কম্পিউটার স্ক্রিনের নীচে-বাম অংশ থেকে স্লাইড-আপ হবে। এই মেনুতে, আপনাকে যা করতে হবে তা হল সেটিংস এ ক্লিক করুন৷ আইকন যা স্টার্ট মেনু-এর বাম দিকের সরু বারে বসে আছে নিচের স্ক্রিনশটে দেখানো হয়েছে।

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

আইকনে ক্লিক করার পর, সর্বজনীন সেটিংস অ্যাপ উইন্ডো চালু হবে এবং এটি আপনাকে হোম স্ক্রিনে নিয়ে যাবে৷ . এখান থেকে, আপনাকে কেবল "ডিভাইস" বলে যে বিভাগে ক্লিক করতে হবে আপনি নীচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন৷

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

এটিতে ক্লিক করার পরে, আপনি এটির বিষয়বস্তু খুলতে সক্ষম হবেন এবং এখান থেকে, আপনি বাম দিকে একটি নেভিগেশন ফলক এবং প্রধান “প্রিন্টার এবং স্ক্যানার” দেখতে পাবেন। ডানদিকে বিষয়বস্তু। যে ডিভাইসগুলি এখানে প্রদর্শিত হবে তা হল শুধুমাত্র প্রিন্টার এবং স্ক্যানার এবং আপনি যদি ডিভাইস এবং প্রিন্টার এ যেতে চান কন্ট্রোল প্যানেলের বিভাগ আপনাকে যা করতে হবে তা হল নীচের দিকে স্ক্রোল করুন এবং “ডিভাইস এবং প্রিন্টার” লেখা লিঙ্কটিতে ক্লিক করুন। আপনি নীচে দেখতে পারেন.

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

লিঙ্কটি ক্লিক করার পরে, আপনি ডিভাইস এবং প্রিন্টারগুলি চালু করতে সক্ষম হবেন কন্ট্রোল প্যানেলের বিভাগ আপনার Windows 10-এ মেশিন।

উইন্ডোজ 10 এর অনুসন্ধান বৈশিষ্ট্য ব্যবহার করে ডিভাইস এবং প্রিন্টার চালু করা

কিছু পুরানো Windows এর সময় থেকে অনুসন্ধান পাওয়া যাচ্ছে অপারেটিং সিস্টেমের সংস্করণ কিন্তু এটি উইন্ডোজ 10-এ পাওয়া যায় এমনটির চেয়ে ভাল হয় নি . হ্যাঁ! অনুসন্ধান এখন উইন্ডোজ-এর মধ্যে প্রায় যেকোনো স্থানে পাওয়া যায় অপারেটিং সিস্টেম এবং এটি সম্পর্কে ভাল জিনিস হল যে এটি এমনকি অনলাইন অনুসন্ধানের জন্য ব্যবহার করা যেতে পারে।

ডিভাইস এবং প্রিন্টার খুঁজতে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য কন্ট্রোল প্যানেলের বিভাগ , আপনাকে যা করতে হবে তা হল প্রথমে Windows + S টিপে এটি চালু করুন কী এবং এটি আপনার কম্পিউটার স্ক্রিনের নীচে-বাম অংশ থেকে স্লাইড-আপ করা উচিত। একবার আপনি এটি দেখেন, কেবল "ডিভাইস এবং প্রিন্টার" শব্দগুলি লিখুন৷ নীচে অবস্থিত অনুসন্ধান ইনপুট বাক্সে এবং এটি করার পরে, অনুসন্ধানের ফলাফলগুলি ইনপুট বাক্সের ঠিক উপরে উপস্থিত হওয়া উচিত যেখানে আপনাকে কেবল লেবেলযুক্ত শর্টকাট লিঙ্কটিতে ক্লিক করতে হবে “ডিভাইস এবং প্রিন্টার ” নিচের স্ক্রিনশটে দেখানো হয়েছে।

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

শর্টকাট লিঙ্কটি ক্লিক করার পরে, ডিভাইস এবং প্রিন্টার কন্ট্রোল প্যানেলের বিভাগ তাত্ক্ষণিকভাবে খোলা উচিত এবং এটিই! আপনি ইতিমধ্যেই আপনার Windows 10 এর সাথে সংযুক্ত ডিভাইসগুলি দেখতে, কাস্টমাইজ করতে এবং অন্য কিছু করতে পারেন মেশিন।

উইন্ডোজ 8.1 এ কিভাবে ডিভাইস এবং প্রিন্টার চালু করবেন

আপনি যদি এখনও Windows 8.1 ব্যবহার করেন , ডিভাইস এবং প্রিন্টার চালু করা হচ্ছে কন্ট্রোল প্যানেলের বিভাগ এটা অনেক সহজ. এটি সম্পন্ন করতে, আপনাকে যা করতে হবে তা হল স্টার্ট স্ক্রীন চালু করুন প্রথমে এবং একবার এটি খুললে, শুধু “ডিভাইস” টাইপ করুন আপনার কীবোর্ডে। এটি করলে অনুসন্ধান চালু হবে৷ বৈশিষ্ট্য এবং আপনি যে শব্দটি টাইপ করছেন তা স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান ইনপুট বাক্সে ইনপুট করা হবে যেমন আপনি নীচের স্ক্রিনশটটিতে দেখতে পাচ্ছেন৷

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

“ডিভাইস” শব্দের পরে টাইপ করা হয়, অনুসন্ধানের ফলাফলগুলি অনুসন্ধান ইনপুট বাক্সের ঠিক নীচে উপস্থিত হওয়া উচিত এবং এখান থেকে, আপনাকে কেবল “ডিভাইস এবং প্রিন্টার” লেবেলযুক্ত শর্টকাটে ক্লিক করতে হবে আপনি উপরের স্ক্রিনশটটিতে হাইলাইট করা দেখতে পাচ্ছেন। শর্টকাট লিঙ্কে ক্লিক করার ঠিক পরে, ডিভাইস এবং প্রিন্টার কন্ট্রোল প্যানেলের বিভাগ অবিলম্বে খুলতে হবে এবং ঠিক এভাবেই আপনি এটিকে আপনার Windows 8.1 এ দ্রুত চালু করতে পারেন মেশিন।

উইন্ডোজ 7 এ কিভাবে ডিভাইস এবং প্রিন্টার চালু করবেন

অবশেষে, সেই সমস্ত ব্যবহারকারীদের জন্য যারা এখনও Windows 7 থেকে অগ্রসর হতে পারছেন না , আপনি ডিভাইস এবং প্রিন্টার চালু করতে পারেন নিয়ন্ত্রণ ফলকের বিভাগ l এই অপারেটিং সিস্টেম সংস্করণে শুধুমাত্র স্টার্ট বোটো-এ ক্লিক করে n প্রথমে স্টার্ট মেনু খুলতে এবং একবার মেনু চালু হলে, কেবল "ডিভাইস এবং প্রিন্টার"-এ ক্লিক করুন লিঙ্ক যা নীচের স্ক্রিনশটে দেখানো হিসাবে এটির নীচে-ডান অংশে অবস্থিত।

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

এই শর্টকাট লিঙ্কটি ক্লিক করার পরে, আপনি ডিভাইস এবং প্রিন্টার চালু করতে সক্ষম হবেন কন্ট্রোল প্যানেলের বিভাগ আপনার Windows 7-এ বৈশিষ্ট্য মেশিন এটি ততটাই সহজ কিন্তু তারপরে আবার, আপনি যদি Microsoft এর সমস্ত সাম্প্রতিক বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে চান Windows এর মাধ্যমে অফার করতে পারে৷ অপারেটিং সিস্টেম সফ্টওয়্যার, আপনি Windows 10 পেতে বেছে নিতে পারেন এখন!

কোন ডিভাইসগুলি ডিভাইস এবং প্রিন্টারগুলিতে সনাক্ত করা হয় এবং প্রদর্শিত হয়

ডিভাইস এবং প্রিন্টার কন্ট্রোল প্যানেলের বিভাগ আপনার কম্পিউটারের পাশাপাশি আপনার মেশিনের সাথে সংযুক্ত অন্যান্য বাহ্যিক ডিভাইসগুলি প্রদর্শন করতে সক্ষম হওয়া উচিত। এই ডিভাইসগুলির মধ্যে নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

  • বাহ্যিক হার্ড ড্রাইভ
  • পোর্টেবল মিউজিক ডিভাইস
  • স্মার্টফোন
  • ট্যাবলেট
  • ডিজিটাল ক্যামেরা
  • ইঁদুর
  • কীবোর্ড
  • প্রিন্টার,
  • স্ক্যানার
  • ওয়াই-ফাই/নেটওয়ার্ক অ্যাডাপ্টার
  • ব্লুটুথ অ্যাডাপ্টার
  • নেটওয়ার্ক ডিভাইস
  • মিডিয়া এক্সটেন্ডার

অন্যান্য ক্ষেত্রে বিশেষ করে যদি অভ্যন্তরীণ উপাদান থাকে যেমন আপনার হার্ড ড্রাইভ, সাউন্ড কার্ড এবং আপনার ডিভিডি/ব্লু-রে ডিস্ক লেখক/প্লেয়ার ডিভাইস এবং প্রিন্টারে তথ্য প্রদর্শন সমর্থন করে Windows এর বিভাগ , তারা সেই তালিকায়ও উপস্থিত হবে যা আপনি কন্ট্রোল প্যানেলের এই বিভাগে দেখতে পাবেন .

কোন ডিভাইসগুলি ডিভাইস এবং প্রিন্টারগুলিতে প্রদর্শিত হওয়া থেকে বাদ দেওয়া হয়েছে

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি সাধারণত আপনার কম্পিউটারে অন্তর্নির্মিত ডিভাইসগুলিকে এতে প্রদর্শন করা থেকে বাদ দেয় যদি না তাদের এটি করার সমর্থন থাকে। এই ডিভাইসগুলির মধ্যে রয়েছে CPUs, RAMs , অভ্যন্তরীণ নেটওয়ার্ক অ্যাডাপ্টার এবং নেটওয়ার্ক কার্ড এবং এমনকি ভিডিও কার্ড।

এমন বাহ্যিক ডিভাইস রয়েছে যেগুলি ডিভাইস এবং প্রিন্টারগুলিতে নাও দেখা যেতে পারে বিভাগ এবং এটি ঘটে যদি ডিভাইস নিজেই ডিভাইস এবং প্রিন্টার-এ তথ্য প্রদর্শন সমর্থন না করে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের বিভাগ .

ডিভাইস এবং প্রিন্টারে প্রদর্শিত ডিভাইসগুলির সাথে আপনি কী করতে পারেন?

এর উত্তর মূলত নির্ভর করে ডিভাইসটির প্রস্তুতকারক ডিভাইস এবং প্রিন্টারে প্রদর্শনের জন্য সমর্থনের স্তরের উপর। বিভাগ এবং সেইসাথে ডিভাইসের ধরন যা সংযুক্ত করা হয়েছে।

উদাহরণস্বরূপ, বিভিন্ন ব্র্যান্ডের প্রিন্টারে, ডিভাইস এবং প্রিন্টার থেকে এর আইকনে ডাবল ক্লিক করুন বিভাগটি সারিতে থাকা নথির সংখ্যা প্রদর্শন করবে এবং সেইসাথে আপনাকে অন্যান্য সেটিংস এবং পরিবর্তনগুলি পরিচালনা করার অনুমতি দেবে যেমন ডিফল্ট কাগজের আকার সেট করা এবং অন্যান্য। আপনি আসলে কোন তথ্য এবং কাজগুলি দেখতে এবং সম্পাদন করার অনুমতি পেয়েছেন তা খুঁজে বের করার জন্য আপনাকে কেবল অন্বেষণ করতে হবে৷

ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?

অন্যান্য ডিভাইসের জন্য, ডিভাইস এবং প্রিন্টার উইন্ডোতে প্রদর্শিত তাদের মনোনীত আইকনে ডাবল-ক্লিক করুন তাদের “সম্পত্তি” খুলবে উইন্ডো যা এর প্রস্তুতকারক, ড্রাইভার, হার্ডওয়্যার এবং আরও অনেকের মতো তথ্য প্রদর্শন করবে।

ডিভাইস এবং প্রিন্টার বৈশিষ্ট্যের সাথে আপনার ডিভাইসগুলিকে আরও ভালভাবে জানুন

আপনি দেখতে পাচ্ছেন, Microsoft ডিভাইস এবং প্রিন্টার এর সাথে এটিকে আবার পেরেক দিয়ে রেখেছে৷ উইন্ডোজে বৈশিষ্ট্য . It does not only display the devices and printers that is attached and has been attached to your computer in a previous time but it can also offer even more features for managing your devices as well as tweaking certain features in them.

Have you tried looking into this feature on your Windows 10 machine? What are your words about it? Did it help you manage your devices? Please feel free to share your experiences with us by posting them as comments below.


  1. উইন্ডোজ টাস্ক ম্যানেজার কি? (এবং আপনি এটি দিয়ে কি করতে পারেন)

  2. উইন্ডোজ ট্রাবলশুটার কি, এবং কিভাবে আপনি এর থেকে সর্বোচ্চ সুবিধা পেতে পারেন

  3. ApplicationFrameHost.exe কী এবং কীভাবে এটি মেরামত করবেন?

  4. উইন্ডোজে প্রস্তাবিত অ্যাকশন কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করতে পারেন?